নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

আমাদের সব সমস্যার শুরু হয়েছে শেখকে হত্যা করায়

০৪ ঠা আগস্ট, ২০২৩ দুপুর ২:২৭



আমাদের সব জাতীয় সমস্যার শুরুর মুলে রয়েছে শেখ হত্যা। নতুন দেশের শুরুতে যেই ধরণের সুস্হির পরিবেশের দরকার ছিলো, সেটাকে বুটের নীচে গুড়িয়ে দিয়েছে জেনারেল জিয়া; মুক্তিযোদ্ধ জিয়া, শেখকে হত্যা করে জামাত, শিবির, রাজাকার ও স্বাধীনতা-বিরোধীদের "বীর" হয়ে গেলো! দেশ ও জাতি গড়ার জন্য উপযুক্ত মানুষজন ছিলেন স্বাধীনতার পক্ষের লোকজন; কিন্তু জিয়া ক্যু'করে দেশবিরোধীদের সামনের সারিতে নিয়ে আসে; যেখানে তাজউদ্দিন সাহেব থাকার কথা, সেখানে এলো ডা: বদরুদ্দোজার মতো লোক, যেই লোক স্বাধীনতার বদলে এক পাকিস্তানে বিশ্বাসী ছিলো।

আওয়ামী লীগ সরকার ও উহার প্রশাসন এমনভাবে দেশ চালাচ্ছে, ইহাতে দেশের বৃহত্তম অংশ মানুষ নাগরিক অধিকার হারায়েছে, ছোট একটা অংশ অন্যায় করে অন্যদের সকল সম্পদ ও সুযোগ দখল করে অস্বাস্হ্যকর ধনাঢ্য জীবন যাপন করছে। তার আগে, বেগম জিয়ার সরকার ও প্রশাসন দেশে আরো ভয়ানক দুর্নীতির জন্ম দিয়েছিলো, বেগম নিজেই অজ্ঞ, লোভী ও চোর ছিলেন। এর আগের সমস্যা ছিলো এরশাদ ও তার প্রশাসন, এরশাদ পুরো জাতিকে চুরিতে অভ্যস্ত করেছিলো। তার আগের সমস্যা ছিলো ভয়ংকর, জেনারেল জিয়া কর্তৃক হত্যাকান্ড ও ক্যু, ইহা জাতিকে পাকিস্তানের সংস্কৃতিতে ফেরত নেয়। শেখের পরের সবগুলো সরকারের সময় পুরোজাতি ক্ষতিগ্রস্ত হয়েছে; জাতির সামান্য একাংশ দুর্নীতি, জবর দখল, সম্পদ ও সুযোগ দখল করে, বাকী নাগরিকদের সমস্যার মাঝে ঠেলে দিয়েছে।

বিএনপি গঠিত হয়েছিলো স্বাধীনতার বিপক্ষে অবস্হান নেয়া পাতি নেতাদের নিয়ে; জেনারেল জিয়া তাদের বীর। আমরা স্বাধীনতা যুদ্ধে পরাজিত হলে, জামাত, শিবির, রাজাকার ও স্বাধীনতা-বিরোধীদের অনেক বীর থাকতো; তখন জিয়া হতো তাদের জন্য "দুস্কৃতিকারী"; স্বয়ং ইহাহিয়া খানও তাদের বীর হিসেবে পরিগণিত হতো, রাজাকারেরা হতো "পাকিস্তানের স্বাধীনতা রক্ষাকারী বীর"।

আজকে বিএনপি-জামাত শেখ হাসিনার সরকারের পতন ঘটানোর জন্য ১ দফা ঘোষণা করেছে; কিন্তু শেখকে হত্যা না'করলে, আজকে কি শেখ হাসিনা ক্ষমতায় থাকার আধা পয়সার সম্ভাবনা ছিলো? ছিলো না। আর বিএনপি'র মতো এই দুষ্ট দলের সৃষ্টি হতো? কোনভাবেই হতো না। মুসলিম সংস্কৃতির ২/১ টা রাজনৈতিক দল হয়তো সৃষ্টি হতো; কিন্তু বিএনপি বা জাপার মতো গার্বেজ জন্ম নেয়ার কোন সুযোগই থাকতো না।

ভেবে দেখেন, শেখ সাহেব ও তাজউদ্দিন যেই দেশ চালায়ে গেছেন, সেখানে বেগম জিয়ার মত লোভী ও বেকুব মহিলা কোনদিন দেশ চালানোর কথা উঠতে পারে? রওশনের মতো চোর পার্লামেন্টে নির্বাচিত হতে পারতো? জয়নাল হাজারী সাহস করে শেখ সাহেবকে বলতে পারতো যে, সে পার্লামেন্টের সদস্য পদে ভোট করতে চায়? আমাদের সব সমস্যার সৃষ্টি হয়েছে শেখকে হত্যা করায়; উনাকে হত্যা করেছে বিশ্বাসঘাতক জেনারেল জিয়া।


মন্তব্য ১৮ টি রেটিং +৪/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা আগস্ট, ২০২৩ দুপুর ২:৩৬

রানার ব্লগ বলেছেন: সকল হত্যার পরিনাম ভয়াবহ হয় । দেখা যাক এই পরিনাম কতোদিন দেশ কে ভোগ করতে হয় ।

০৪ ঠা আগস্ট, ২০২৩ দুপুর ২:৩৭

সোনাগাজী বলেছেন:



১৯৭৫ সাল থেকেই দেশ ক্রমেই আফ্রিকার দেশগুলোর সারিতে যোগ দিয়েছে।

২| ০৪ ঠা আগস্ট, ২০২৩ বিকাল ৩:২০

সাড়ে চুয়াত্তর বলেছেন: শেখ সাহেব ১৯৭২ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত ওনার আওয়ামীলীগ আর ছাত্রলীগের যন্ত্রণায় আক্রান্ত ছিলেন। এদের প্রতি ওনার একটু বাড়াবাড়ি রকমের স্নেহ ছিল। এটাই ছিল ওনার জন্য কাল। ওনার পরিবারে কিছু খারাপ লোক ছিল এখনও আছে। এরাই পরিবারতন্ত্র তৈরি করেছে। শেখ সাহবে নিজের মত চলতে পারলে ভালো করতেন।

জিয়ার রহমান মনে করতেন সমস্যা করলেই দুনিয়া থেকে সরিয়ে দাও। এইভাবে প্রায় ২০/২১ টা ক্যু ঘটেছে আর্মিতে, প্রায় ১০০০ সেনা সদস্যের ফাঁসি দিয়েছেন জিয়া। ছোটখাটো বিষয়কেও ক্যু বলে চালিয়ে দিয়ে সেনা হত্যা করা হয়েছে জিয়ার আদেশে। হত্যাকে সমাধান মনে করার কারণে উনি নিজেও হত্যার শিকার হয়েছিলেন। ওনার ক্ষমতার উৎস ছিল দেশদ্রোহী জামাত আর পাকি প্রেমীরা। মুক্তিযোদ্ধাদের পাশে না নিয়ে এদেরকে পাশে নিয়েছেন আর্মির ভিতরে এবং সিভিলেও।

এরশাদ হোল আর্মির একজন কুলাঙ্গার। বাংলাদেশ সেনাবাহিনীর সম্মান ডুবানোর জন্য এই একজন জেনারেলই যথেষ্ট ছিল। তারপরও অনেক সামরিক সদস্য ইনিয়ে বিনিয়ে এরশাদের প্রশংসা করতে চায়। এরশাদ মুলত একজন নারীভোগী জেনারেল ছিল। এছাড়া দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছে এরশাদ। তার কথা হোল আমি একটু বেশী খাব আমার সাথের লোকেরাও খাবে একটু কম খাবে।

খালেদা জিয়া মুলত সেনানিবাসের টিপিকাল গৃহবধূ। সিভিলিয়ানদের সাথে মেশার বা তাদের সম্পর্কে ভালো ধারণা পোষণ করার মত মন মানসিকতা ওনার মধ্যে তৈরি হয় নি। এক ধরণের মিথ্যা আভিজাত্য ওনার মধ্যে ছিল।

শেখ হাসিনা ক্রিমিনালদের নিয়ে খেলতে পছন্দ করেন। ফলে বাংলাদেশের প্রথম শ্রেণীর ক্রিমিনালরা ওনাকে ভক্তি শ্রদ্ধা করে। উনি মনে করেন মাইট ইজ রাইট। এক কারণে সুস্থ রাজনীতি বাদ দিয়ে তিনি শক্তি দিয়ে টিকে আছেন। শক্তি অর্জন করার জন্য তিনি সুবিধাবাদী আমলাদের কিনে ফেলেছেন। কারণ এদেরকে কেনা সবচেয়ে সহজ। ক্ষমতায় টিকে থাকাটাই তার জন্য মূল উদ্দেশ্য। এক কালে জামাতের সাথেও এই ব্যাপারে কিছুটা সখ্যতা তৈরি হয়েছিল। পরে সমালোচনার কারণে জামাতের সঙ্গ ত্যাগ করেছেন। ক্ষমতায় টিকে থাকার জন্য যে কোন কিছু করতে রাজী তার দল এবং তিনি।

জামাতে ইসলামীর রাজনীতি ম্রিয়মান হয়ে যাবে ভবিষ্যতে। কারণ বাংলাদেশের মূলধারার ইসলামী আলেমদের সাথে আবু আলা মউদুদির শুরু থেকেই কঠিন বিরোধ ছিল। মূল ধারার আলেমরা তীব্র মউদুদি বিরোধী। মাঝে মাঝে হেফাজতের কিছু অংশ লোভে পড়ে জামাতকে সমর্থন করলেও বাংলাদেশের আলেম সমাজ কখনওই জামাতকে সমর্থন করবে না। জামাতকে এই দেশের সাধারণ জনগণও কোন দিন সমর্থন দেবে না। কারণ এই দেশের অধিকাংশ মানুষ সেকুলার মন মানসিকতার এবং ধর্মান্ধ না। রাষ্ট্রদোহী কোন দলকে জনগণ সমর্থন দেবে না। জামাতের মগজে এই কথা কোন দিন ঢুকবে না যে যুদ্ধাপরাধের জন্য তাদের প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। আমি একজনও জামাত কর্মী দেখি নি যে জামাতের যুদ্ধাপরাধ স্বীকার করে।

০৪ ঠা আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৬:৪৯

সোনাগাজী বলেছেন:



আপনার ব্যাখ্যাগুলো সঠিক।

শেখকে হত্যা করায়, জিয়া মুক্তিযোদ্ধাদের পাশে পায়নি; সে আইয়ুবের ছাত্র হওয়ায়, ধরে নিয়েছিলো পুরো সেনাবাহিনী তার সাথে থাকবে; যখন তার বিপক্ষে ক্যু শুরু হয়েছে, ইডিয়ট সরে না'গিয়ে শেষে মরেছে।

শেখ হাসিনা যা করছেন, এটুকুই জানেন। মিলিটারীর ২ গ্রুপকে ( জিয়া গ্রুপ ও এরশাদ গ্রুপকে ) রাজনীতি থেকে সরাতে ও থামাতে উনাকে অনেক বেগ পেতে হয়েছে; সেখানে অনেক সময় নষ্ট হয়েছে; তবে, মিলিটারী এখনো জিয়া ও এরশাদকে ভুলেনি। এখন ব্যউরোক্রেটরা উনাকে বেগম জিয়ার লেভেলে নিয়ে এসেছে।

৩| ০৪ ঠা আগস্ট, ২০২৩ বিকাল ৫:১৪

ফেনা বলেছেন: জনাব আপনার এই পোষ্টের জন্য প্রথমেই আপনাকে ধন্যবাদ। আর ধন্যবাদ এই জন্য যে আপনার এই পোষ্টের জন্য সাড়ে চুয়াত্তুরের এত সুন্দর একট সুন্দর আর তথ্য ভরা মন্তব্য এসেছে।

সুন্দর থাকবেন সবাই।

০৪ ঠা আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৬:২২

সোনাগাজী বলেছেন:



ধন্যাবাদ।

বিএনপি, জাপা ও জামাত, এরা এই জাতিটাকে ধ্বংস করে দিয়েছে; এখন আওয়ামী লীগ আরো বেশী উৎসাহ নিয়ে ২য় বিএনপি'তে পরিণত হয়েছে।

৪| ০৪ ঠা আগস্ট, ২০২৩ রাত ৯:২৭

রাজীব নুর বলেছেন: শেখ মুজিবকে হত্যার মধ্য দিয়ে প্রতিটা বাঙ্গালীর কপাল পুড়েছে।

০৪ ঠা আগস্ট, ২০২৩ রাত ৯:৩৮

সোনাগাজী বলেছেন:



পুরো জাতির বিজয় ও স্বাধীনতাকে পাকী লেভেলে নিয়ে গেছে ইডিয়ট মেজর।

৫| ০৪ ঠা আগস্ট, ২০২৩ রাত ১০:২১

শূন্য সারমর্ম বলেছেন:



শেখ কি সৌরমন্ডলের সূর্য্য ছিলো, যে উনাকে আবর্তন করে ঘুরাঘৃরি চলেছে।

০৪ ঠা আগস্ট, ২০২৩ রাত ১০:৪০

সোনাগাজী বলেছেন:



আমাদের স্বাধীনতাটা এসেছে কঠিন জাতীয়তাবাদেী আন্দোলনের ফসল হিসেবে; সেই সময়, জাতি শেখের উপর আস্হা রেখেছিলো; মগজহীন, পিগমী জেনারেল আমাদের আস্হার স্হলটাকে বিনষ্ট করেছে।

৬| ০৫ ই আগস্ট, ২০২৩ রাত ১২:৪০

জ্যাক স্মিথ বলেছেন: আমাদের দেশে ভালো রাজনীতিবিদ কবে আসবে? নাকি ভালো মানুষও রাজনীতিতে নামলে খারাপ হয়ে যায়?
একজন রাজনীতিবিদকে ঠিক কোন উদ্দেশ্য সামনে রেখে রাজনীতি করা উচিৎ?

০৫ ই আগস্ট, ২০২৩ রাত ১:০৭

সোনাগাজী বলেছেন:



মানুষ রাজনীতি করে জাতিকে সাহায্য করার জন্য; আমাদের শিক্ষিতরা মরালহীন, ওরা রাজনৈতিক দলে নাম লেখায় ডাকাতী করার আশায়। তদুপরি, ওরা বিশ্বমানের রাজনীতি বুঝে না

৭| ০৫ ই আগস্ট, ২০২৩ রাত ১২:৪১

জ্যাক স্মিথ বলেছেন: ধন্যবাদ।

০৫ ই আগস্ট, ২০২৩ রাত ১:৩৩

সোনাগাজী বলেছেন:



দেশে যত মানুষ জিয়াকে পছন্দ করে, ঠিক ততজন ক্রিমিনাল আছে এই দেশে।

৮| ০৫ ই আগস্ট, ২০২৩ রাত ১:০৩

রূপক বিধৌত সাধু বলেছেন: শেখ জীবিত থাকলে জিয়া কোনোদিনও ক্ষমতায় আসতে পারতেন না। শেখ হত্যার পর মুক্তিযুদ্ধের পক্ষের লোকদের দলে না ভেড়াতে পেরে স্বাধীনতাবিরোধীদের নিয়ে দল গড়েছিলেন জিয়া। উনি হয়তো ভাবতে পারেননি দিন বদলাবে। উনার অবশ্যই শেখের খুনিদের পুনর্বাসন করা উচিত হয়নি। অবসরের আগে রাজনীতিতে জড়ানো উচিত হয়নি। উনি যদি দূরদর্শী হতেন, শেখের খুনিদের সাথে আঁতাত না থাকত, উনার তার অকালে মরতে হতো না, উনার পরিবারের ওপর এমন বিপর্যয় নেমে আসত না।

০৫ ই আগস্ট, ২০২৩ রাত ১:১০

সোনাগাজী বলেছেন:




জিয়া নিহত হয়ে প্রমাণ করে গেছে যে, সে পিগমী ছিলো, অপরাধী ছিলো।

৯| ০৫ ই আগস্ট, ২০২৩ সকাল ১০:২৩

রাােসল বলেছেন: ধন্যবাদ একটি জাতীয় গুরুত্বপূর্ণ বিষয় আলোচনার টেবিলে আনার জন্য। সাড়ে চুয়াত্তুর ধন্যবাদ প্রা‌প‍্য নিরপেক্ষ বিশ্লেষণের জন্য। বর্তমানে নিরপেক্ষ বিশ্লেষণের যথেষ্ট অভাব রয়েছে। দেশের উন্নয়নের জন্য প্রশাসন ও বিচার বিভাগ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। কিন্তু হায় .....

০৫ ই আগস্ট, ২০২৩ সকাল ১১:২৮

সোনাগাজী বলেছেন:



বাংগালীদের বিচারবুদ্ধি খুবই নীচু মানের; বেহীরভাগ বাংগালীর বিচারবুদ্ধি এত কম যে, ওরা নিজেদের দায়িত্ব পালনে অক্ষম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.