নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

গাজায় হাজার মৃত্যুর মাঝে হামাস নেই বললেই চলে।

১১ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:২১



একটা ইহুদী মেয়েকে হামাসের লোকেরা ধরে পিকআপে করে গাজায় নিয়ে রাস্তায় মানুষকে দেখাচ্ছিল; মেয়েটার গায়ের কাপড় সরে গেছে, সে মরার মতো খোলা পিকআপের মাঝে পড়ে আছে; ২ জন হামাস সদস্য বুটপায়ে মেয়ের গায়ে পা দিয়ে বসে আছে; হামাসেরা রাইফলে তুলে চীৎকার দিচ্ছে; গাজার সাধারণ মানুষ ( বেশীর ভাগই তরুণ ছেলেরা ) মেয়েটাকে দেখছে ও মেয়েটার গায়ে থুথু ছড়াচ্ছে! ইহা গণনার মাঝে পড়েছে, ইহা গাজার মানুষের মৃত্যুর কারণ হয়েছে!

যদিও ইসরায়েলের সেনাবাহিনী বলছে যে, বিমান হামলার মুল উদ্দেশ্য রকেট হামলা থামানো; এবং তারা চেষ্টা করছে সিভিলিয়ানদের রক্ষা করতে; আসলে, এবার তারা কাউকে রক্ষা করার কোন চেষ্টা করছে না। গাজার মানুষের ব্যাপারে ওদের কোন ধরণের সহানুভুতি নেই; ওরা পশ্চিমের মানুষ, মিডিয়ার সামনে সাজিয়ে গুজিয়ে কথা বলতে জানে, সেটাই তারা বলছে।

হামাস নাতিনেয়াহুকে সাহায্য করেছে; সবকিছু মিলে নাতিনেয়াহু ভয়ংকর চাপে ছিলো; এখন সে জাতির রক্ষক হিসেবে বেরিয়ে এসেছে। হামাসের আক্রমণের ১২ ঘন্টার মাঝেও ইসরায়েলী বাহিনী বের হয়ে তাদেরকে থামানোর মতো পজিশনে আসতে পারেনি; এই দোষ ঢাকার একটা পথ হলো, গাজাকে ধুলার সাথে মিশিয়ে দেয়া; এখন সে সেটাই করছে।

এবার গাজার মানুষকে রক্ষার জন্য ইউরোপও কিছু বলছে না; ইউরোপের লোকজন সবকিছু দেখে চুপ হয়ে আছে। গাজাতে আটকেপড়া ২টি আমেরিকান পরিবার আমেরিকার সাথে যোগাযোগ করেও বের হতে পারছে না। তাদেরকে বারবার মিডিয়া দেখাচ্ছে।

হামাস নিশ্চয় ইসরায়েল ও আমেরিকার লোকজনের সাথে কথা বলছে; কিন্তু এবার ওদের ব্যবসা বন্ধ হবে; এর জন্য গাজাবাসীকেও চরম মুল্য দিতে হবে। আমার ধারণা, এবার আমেরিকা ও ইউরোপের সাধারণ মানুষ গাজার মানুষ নিয়ে আর ভাবছে না।



মন্তব্য ২৭ টি রেটিং +০/-০

মন্তব্য (২৭) মন্তব্য লিখুন

১| ১১ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৪২

করুণাধারা বলেছেন: দীর্ঘদিন পর আপনার পোস্টে এলাম একটা অনুরোধ নিয়ে।

যে পোস্ট/ যে ব্লগারকে আপনার পছন্দ নয় দয়া করে তার পোস্টে যাবেন না, মন্তব্য করবেন না। আপনার মন্তব্য আপনার কাছে যথার্থ মনে হলেও পোস্টদাতার কাছে তা মনে না হতে পারে, পরিণামে ক্যাচাল শুরু হয়। এর পরিণতি আপনার ব্যান হতে পারে, যা কাম্য নয়। আপনি পোস্ট ইগনোর করুন, তা না পারলে ল্যাপটপ বন্ধ করে রাস্তায় হাঁটতে থাকুন যতক্ষণ না মাথা ধাতস্থ হয়। যেমন আজকে শেরজার পোস্ট, আরমন্তব্য করতে যাবেন না প্লিজ।

১১ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৫১

সোনাগাজী বলেছেন:



আমাদের দেশের শিক্ষিত লোকজন বিশ্বের অন্য এলাকার লোকজনের মতো দক্ষ হলে জাতি শক্ত হবে; আপনার অনুরোধটা ছেলেমানুষী ব্যতিত অন্য কিছু নয়।

২| ১১ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৪৫

বাকপ্রবাস বলেছেন: গাজার মৃত্যু বন্দুকের নলেই হবে। প্রতিদিন একটা একটা করে মারবে নাকি বোমা মেরে মারবে সেটাই বিষয়, গাজা মরছে যখন লড়াই করেই মরুক। দেখা যাক কী হয়

১১ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:১৬

সোনাগাজী বলেছেন:




এটাকে আপনি লড়াই বলছেন? এটা আত্মহত্যা; লড়াই করেছিলেন ইয়াসির আরাফাত ও জর্জ হাবাস।

৩| ১১ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:২১

অপু দ্যা গ্রেট বলেছেন:


এই যে এবার সবাই চুপ। আমার প্রশ্নটাই এখানে এবার কেন চুপ। এত দিন গাজায় হামলা হল প্রতিবাদ বলতে সংবাদ সম্মলেন করে প্রতিবাদ করেই সটকে পরে।

আমি লড়াইয়ের বিপক্ষে কিন্তু কত বছর ধরে ইসরায়েল গাজাসহ ফিলিস্তিনের উপর রকেট হামলা চালিয়ে যাচ্ছে। আমি সেই ছোট থেকেই এই খবর শুনতে শুনতে বড় হয়েছি। যদিও তখন আসলে বুঝতাম না কে কেন কি কারণে যুদ্ধ হচ্ছে।

আমার কাছে যুদ্ধ কখনই শান্তির পথ মনে হয়নি। তবুও মানুষ যুদ্ধ করেই যাচ্ছে। হ্যা প্রয়োজনে যুদ্ধ করতে হবে। কিন্তু সেটা কত দিন। এখানে দোষ কাদের। সেই দিন একজন কে বলতে শুনেছি, পৃথিবীতে যুদ্ধ না থাকলে ব্যবসা নাকি বন্ধ হয়ে যাবে তাই কিছু কিছু মানুষ দেশ চায় না যুদ্ধ বন্ধ হোক।

১১ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৫৬

সোনাগাজী বলেছেন:



ফিলিস্তিনের লোকজনের তো ব্যবসা নেই; যুদ্ধ হলে ওরা মরে।

৪| ১১ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৩২

কামাল১৮ বলেছেন: হামাস,হিজবুল্লার মূলে আছে ধর্ম।এই যে আমরা বাংলাদেশ থেকে হামাসের পক্ষ নিচ্ছি এর মূলেও আছে ধর্ম। ধর্ম মানুষ কে মানুষ রাখে না ধার্মিক বানিয়ে দেয়।মানবিক ন্যায় অন্যায় বোধ বিলুপ্তকরে ধর্মীয় মূল্য বোদে পরিণত করে।

১১ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৫৮

সোনাগাজী বলেছেন:



ধর্ম ব্যতিতও ওখানে আরবদের প্রতিশোধ নেয়ার ভয়ংকর প্রবনতা কাজ করছে। ওরা নিজের ভালো না'চেয়ে প্রতিশোধ নিতে গিয়ে মার খাচ্ছে।

৫| ১১ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৪৬

ঢাবিয়ান বলেছেন: করুনাধারার আপুর সাথে একমত। আমিও চাই না আপনার নিক পার্মানেন্ট ব্যান হউক। কাজেই ব্লগের নীতামালা ও মডুর পরামর্শ মেনে চলার চেষ্টা করুন।

১১ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:০০

সোনাগাজী বলেছেন:



দেশের ভেতরের কিছু লোকজন চাহে না যে, আমি ব্লগিং করি। আমি নিয়ম ভাংগি না; আমাদের সোস্যাল মিডিয়া আমাদের জাতির আচরণকে ঘিরে গড়ে উঠেছে।

৬| ১১ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৫৬

রানার ব্লগ বলেছেন: এটাকে যুদ্ধ বলে না বলে গনহত্যা!

১১ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:০২

সোনাগাজী বলেছেন:



মুসলিম দেশগুলো ইসরায়েলের সাথে মিলে ফিলিস্তিনকে রাষ্ট্র করার চেষ্টা করছে; হামাস সেটাতে বাধা দিচ্ছে।

৭| ১১ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:০৯

ঢাবিয়ান বলেছেন: অনলাইনে যে সব ভিডিও ছাড়া হয়েছে , হামাস যদি আসলেই ফিলিস্তিনিদের স্বাধীনতা সংগ্রামের নেতৃত্ব দেয় তাহলে তাদের পক্ষে এই ধরনের ন্যাক্কারজনক কাজ কোনভাবেই করা সম্ভব নয়। আপনি নিজেও স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহন করেছিলেন তাই আপনি নিজেই ভেবে দেখুন যে মুক্তিযোদ্ধাদের পক্ষে কি এ ধরনের কার্যকলাপ সম্ভব ?

হামাস এইসব ভিডিওর বিষয়ে কোন প্রতিবাদ জানায়নি!! অথচ পাঁচ বছর বয়সী ইজরাইলি বাচ্চা মেয়েকে কিডন্যাপ করে তার উপড় বর্বরতা চালানোর ভিডিওটা রয়টার জানিয়েছে ফেক। এটা গতবছর সেপ্টেম্বর মাসে টিকটকে পোস্ট করা হয়েছিল। রয়টারে এই সংবাদ প্রকাশিত হবার সাথে সাথে টিকটক ভিডিওটা মুছে ফেলে। সামাজিক যোগাযগ মাধ্যমে এক্স এ আরো একটা ভিডিও দেখেছি যেখানে একটা খাচার ভেতর বেশ কিছু বাচ্চাকে রাখা হয়েছে । ভিডিওতে বলা হয়েছে যে , এই ইজরাইলি বাচ্চাগুলোকে নাকি কিডন্যাপ করে খাচায় রেখে , হামাসের যোদ্ধারা তাদেরকে ভয় দেখাচ্ছে। কিন্ত ভিডিওতে বাচ্চাগুলো খাচাতে থাকলেও দেখা যাচ্ছে তারা বেশ হাসিখুশী। তাদের ভয়ার্ত বলে মনে হচ্ছে না মোটেই। পরে পোস্টের কমেন্টকারীদেরী কমেন্টের মুখে সেই পোস্টও ডিলিট করা হয়। কাজেই এইসব ভিডিওগুলো সবই শতভাগ ফেইক বলেই মনে হচ্ছে।

হামাস ইজরাইলের তৈরী। ফিলিস্তিনের আসল মুক্তিকামী স্বাধীনতা সংগ্রামের সংগঠন ছিল পিএলও, যেটাকে ধংশ করে দিয়ে হামাসকে ফিলিস্তিনে ঢোকানো হয়েছে ফিলিস্তিনকে সর্বদা অশান্ত করে রাখতে। ঐ অঞ্চলে মুসলিম নিধন ও মুসলিম বিতারনই হামাসের মুল এজেন্ডা।

১১ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:৩২

সোনাগাজী বলেছেন:



ইসরায়েলের কিছু রাজনৈতিক দল হামাস করেছিলো পিএলও'কে সরাতে; কিন্তি হামাস শেষে ইরান, আলকায়েদা ও হেজবুল্লার সাগরেদ হয়ে ফিলিস্তনের দেশ হওয়ার প্রসেস থামিয়ে দিয়েছে। ওরা অনেক পিএলও সদস্যকে হত্যা করেছে।

৮| ১১ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:১৭

অধীতি বলেছেন: হামাস কখনই গাজার মানুষের নিরাপত্তার কথা চিন্তা করেনি। তারা যেটা মনে হয়েছে সেটাই করেছে। এখন গাজাও ইজরাইলের দখলে চলে যাবে।

১১ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:৩৩

সোনাগাজী বলেছেন:





যদি ইসরায়েল গাজা দখল করে, মানুষ ভালো থাকবে; এবং পরে স্বাধীনতাও পাবে।

৯| ১১ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:২৫

মুহাম্মদ মামুনূর রশীদ বলেছেন: নেতানিয়াহুর শালা সম্মুন্ধি ভাই বেরাদরদের খবর কি?

১১ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:৩৪

সোনাগাজী বলেছেন:


ওরা তো ব্লগে ব্যস্ত

১০| ১১ ই অক্টোবর, ২০২৩ রাত ৯:৫০

শ্রাবণধারা বলেছেন: করুণাধারা আপুর সাথে একমত। আপনি তো দেখছি আবার বড় ভেজাল বাধিয়েছেন! মডারেটর সাহেব আপনাকে বড় বড় সব নোটিস দিচ্ছে!

ভাই, আমরা চাই আপনি ব্লগে লিখুন। সত্যি বলতে এই যে আপনি ফিলিস্তিন-ইসরাইল বিষয়ক পোস্ট গুলো দিচ্ছেন এগুলো অনেক মূল্যবান। কি প্রয়োজন এই সব লেখা বাদ দিয়ে শুধুমাত্র ইগোর পুষ্টির জন্য দু-একটা কটু মন্তব্য করে মডারেটরের বন্দুকের সামনে পড়া এবং লেখা-লেখির কবর রচনা করা?

১১ ই অক্টোবর, ২০২৩ রাত ৯:৫৬

সোনাগাজী বলেছেন:



মডারেটর সাহেবও বিপদে আছেন, সোস্যাল মিডিয়াতে মাথা গণনার ভুমিকা আছে।

বাংলাদেশের দেশের লোকজন পশ্চিমে এসে সততার সুফল পাচ্ছেন ও ইহাকে আচরণের অংশ করে নিচ্ছেন।

১১| ১১ ই অক্টোবর, ২০২৩ রাত ১০:১৪

ঢাবিয়ান বলেছেন: হামাস শুরুর দিকে ছিল মিশরের মুসলিম ব্রাদারহুডের অঙ্গসংগঠন। ষাটের দশকেই হামাস গঠন হয়। ৭০ ও ৮০র দশকে মুসলিম ব্রাদারহুড খুবই শক্তিশালী ছিল। তাই শুরুর দিকে হামাসের বিপুল জনপ্রিয়তা ছিল ফিলিস্তিনে কারন তারা সশস্ত্র যুদ্ধের মাধ্যমে ফিলিস্তিনকে স্বাধীন করার ঘোষনা দিয়েছিল। OIC ও সেই সময়ে ইজরাইলের কঠোর সমালোচনা করত। মধ্যপ্রাচ্যের মুসলিম দেশগুলোর সরকার প্রধানেরা প্রায়ই ফিলিস্তিন ইস্যূ্তে OIC সম্মেলনে যোগ দিত। কিন্ত ধীরে ধীরে OIC ক্রমশই নিস্ক্রিয় একটি প্রতিষ্ঠানে পরিনত হয়।

পিএলও র ইয়াসির আরাফাত ছিলেন একজন দুরদর্শি নেতা। তিনি যখন বুঝে গিয়েছিলেন মধ্যপ্রাচ্যের কোন দেশ ও ওআইসি ইজরাইলের বিরুদ্ধে কোন পদক্ষেপই নেবে না , তখন তিনি ঐ অঞ্চলে ইহুদি- মুসলিম জাতির শান্তিপুর্ন সহবস্থানের চেষ্টা করে ফিলিস্তিন জাতিকে রক্তপাতের হাত থেকে বাচাঁতে চেয়েছিলেন। তার আপোষকামীতা সফল হলে আজ ফিলিস্তিনের অন্য চেহারা দেখা যেত। ২০০৬ সালে গাজায় ক্ষমতা নেয়া যে হামাসকে সবাই দেখছে তা ইজরাইল নিয়ন্ত্রিত বা তাদের তৈরী করা হামাস ।

১১ ই অক্টোবর, ২০২৩ রাত ১০:২৮

সোনাগাজী বলেছেন:



আপনার ধরণা সঠিক। হামাসের মাঝ হয়তো বিভক্তি আছে, গতদিন খুব সামান্য পরিমাণ হামাস ভেতরে প্রবেশ করেছিলো; অনেক তরুণ ( হামাস নয় ) বর্ডারের তারের বেড়া খোলা পেয়ে খালি হাতে ইসারায়েলে ঢুকে ছিলো।

১২| ১১ ই অক্টোবর, ২০২৩ রাত ১১:১৫

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: আমি মনে করি এটা একটা রাজনীতির খেলা ।
..........................................................................
যখনই কোন সংকট দেখা দিবে ,
তুরুপের তাস বের হয়ে আসবে ।
হামাসের মাঝে ইসরাইলের এজেন্ট আছে ।
ইসরাইলের সংকট কাটানোর জন্য
এমন নাটকের দরকার ছিল ।

১১ ই অক্টোবর, ২০২৩ রাত ১১:২৩

সোনাগাজী বলেছেন:



এখানে রাজনীতি অবশ্যই আছে; আপনি কি দেখছেন?

১১ ই অক্টোবর, ২০২৩ রাত ১১:২৫

সোনাগাজী বলেছেন:



ইসরায়েলের আভ্যন্তরীণ সংকট কfানোর জন্য ১০০০ মানুষ ইহুদীরা বলি দিবে না।

যা ঘটেছে, ইহা নেতানিয়াহুকে শায্য করছে।

১৩| ১২ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:৪২

রাজীব নুর বলেছেন: আপনি কোন পোষ্টে মন্তব্য করবেন, সেটা সম্পূর্ন আপনার ব্যাপার।
শেরজা ভুল পথে আছেন। উচি জাল বিছিয়েছেন। সেই জালে আপনাকে জড়াতে পারলেই এডমিন এসে ব্যান করবেন। অথচ এডমিনের উচিৎ হবে শেরজা কে ব্যান করা। সঠিক কাজটা আমাদের দেশে কেউ করে না।

১২ ই অক্টোবর, ২০২৩ রাত ১:৫১

সোনাগাজী বলেছেন:



দেশের অনেক মানূষ বর্ণচোরা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.