নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

গাজাবাসীকে নিরাপদে না\'নিয়ে গাজা আক্রমণ করলে বিশ্ব এবার মানবে না!

১৪ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৫:০০



গতপরশু রাতে আমি সিএনএন দেখছিলাম লাইভে; নিউইয়র্ক সময় রাত ১১টা্য আমি শুনলাম, ইসরায়েলী আইডিএফ জাতি সংঘকে বলছে যে, ২৪ঘন্টার মাঝে উত্তর গাজার সাধারণ মানুষকে সরায়ে দক্ষিণ গাজায় নিতে হবে। গতকাল ভোরে উঠে দেখি, নারী ও শিশুরা পায়ে হেঁটে দক্ষিণ দিকে রওয়ানা হয়েছে, পুরুসের সংখ্যা কম।

কিন্তু তারা কোথায় উঠবে, কি খাবে, কত সময় সেখানে থাকতে হবে? আইডিএফ এসবের কোন সমাধান না'দিয়ে এই ধরণের অর্ডার দেয়ার কে? জর্ডান বলছে এই ধরণের অর্ডার দেয়া যুদ্ধাপরাধ ছাড়া অন্য কিছু নয়। ৩ হাজার আহতদের, হাসপাতালের রোগীদের কে নিবে দক্ষিণে।

আজকে সাড়া বিশ্ব নড়েচড়ে বসেছে, মনে হয়। এই পোষ্ট টাইপ করার সময় ২৪ ঘন্টা চলে গেছে, চারভাগের ১ ভাগ মানুষও সরতে পারেনি। ইতিমধ্যেই আইডিএফ এর কমান্ডোরা উত্তর গাজায় প্রবেশ করেছে, ওরা নাকি বন্দীদের খুঁজছে। আজকে বিশ্বের অনেক দেশ থেকে প্রশ্ন তুলেছে, যেখানে ইলেকট্রিসিটি নেই, খাবার নেই, পানি নেই, সেখানে মানুষ কিভাবে বেঁচে থাকবে। এদিকে মিশর তাদের বর্ডার খুলছে না।

ইসরায়েলের প্রতি মানুষের সহানুভুতি আছে, তাদের সাধারণ মানুষকে হত্যা করেছে হামাস; কিন্তু গাজায় যেই পরিমাণ সাধারণ মানুষের মৃত্যু হয়েছে , উহা নিয়ে মানুষ এবার অনেক চিন্তিত। সাধারণ মানুষের সমস্যার সমাধান না'করে ইসরায়েল যদি এখুনি গাজা আক্রমণ করে, তারা বিশ্বের সাপোর্ট হারাবে, সন্দেহ নেই। বিশ্ব এবার ইহার সমাধানও চায়।

মনে হয়, মিশর বর্ডার না'খোলা অবধি ইসরায়েলকে অপেক্ষা করতে হবে; জাতি সংঘের বৈঠকে বেশীরভাগ সদস্য তাই চাচ্ছে। গতকাল সারা বিশ্বে ও আমেরিকায় ফিলিস্তিনের স্হায়ী সমাধানের জন্য মিছিল হয়েছে। বাইডেন দরকারের বেশী সাহায্য করে আমেরিকাকে বিতর্কিত করছে; তবে, তাকে মিশরের বর্ডার খুলতে হবে।

মিশর বর্ডার খুললেও অনেক ফিলিস্তিনী মিশরে যাবে না; কারণ, তার ভয়ে থাকবে যে, ইসরায়েল তাদেরকে আর ফিরতে দেবে না।


মন্তব্য ৩৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৩৪) মন্তব্য লিখুন

১| ১৪ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৫:১২

স্প্যানকড বলেছেন: কি যে কন মুরুব্বি ... হাসমু না কানমু। বিশ্ববাসী কে যুদ্ধ চায়? তবু যুদ্ধ হচ্ছে। আপনি ভালো করেই জানেন কারা পিছনে আছে। এদের উদ্দেশ্য কি? সোজা কথায় বিশ্ববাসীরে কেউ লবা দিয়াও পোছে না ! ভালো থাকবেন খুব।

১৪ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৫:২৮

সোনাগাজী বলেছেন:


এবারের গাজা সংকট ও যুদ্ধ বিশ্বের ১ম যুদ্ধ নয়; সময়ে সময়ে সাধারণ মানুষও যুদ্ধ চায়, কিন্তু সমাধান চাহে না; গাজাবাসী যুদ্ধের পক্ষে থাকাতে ওরা পিএলও'র বদলে হামাসকে ভোট দিয়েছিলো। আজকে ইসরায়েলের ৯০ ভাগ মানুষ যুদ্ধ চাচ্ছে!

২| ১৪ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৫:২৬

বাউন্ডেলে বলেছেন: গাজী ভাই, একটি জাতিকে তার জমি-জায়গা দখলের জন্য নিঃশেষ করেছে। অবশিষ্ট কাচ্চা-বাচ্চার জন্য আপনাদের নাঁকি কান্না বিবেকবান বিশ্ববাসীর সাথে মস্করা ছাড়া কিছু না। যে ভাবে ইসরাইল- মার্কিনিদের সমর্থন করে আসছেন-করে যান, মার্কিন সরকার এশিয় বংশোদ্ভুদ সমর্থকদের জন্য গোল্ডেন সিটিজেনশীপ রেডি করছে। জায়গা-জমি-প্রান সবই নিলেন। আর এখন আশ্রয় খুওজ বেড়াচ্ছেন তাদের জন্য। আহা ! কি চমৎকার আপনাদের মানবাধিকার জ্ঞান !!!!!!!!

১৪ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৫:৩২

সোনাগাজী বলেছেন:



আপনার মতো বুদ্ধির লোকেরাই হামাস চালাচ্ছে; হামাস, হিজবুল্লাহ ও ইসলামিক জ্বিহাদের ভয়ে আরাফাত ১৯৯৩ সালের অসলো চুক্তি কার্যকরী করতে পারেনি, ও ২০০১ সালে ২ রাষ্টের কাগজে সাইন না করে, দেশ পায়নি।

৩| ১৪ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৫:৩৯

বাউন্ডেলে বলেছেন: আপনার বাড়ীতে আমাকে দিন-কয়েক থাকতে দিবেন, - প্রিয় বড় ভাই।

১৪ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৫:৫৩

সোনাগাজী বলেছেন:



আমার এখানে মানুষ বেড়াতে আসে, আমিও বেড়াতে যাই; আজ সন্ধ্যায়ও বেড়াতে যাবো; সেখানে মুলত ফিলিস্তিন সমস্যা নিয়ে তর্ক বিতর্ক হবে; তবে, আপনার মতো বুদ্ধিমানের স্হান সেখানে নেই। আপনার পোষ্ট পড়ে আমার মনে হচ্ছে যে, আপনার বুদ্ধিমত্তার লেভেল আদুভাইয়ের সমান। কি কারণে ১৯৪৮ সালে ফিলিস্তিন স্বাধীন হলো না, ইহা আপনি এই জীবনে খুঁজে বের করতে পারবেন না।

গাজাবাসী আপনার মতো লেভেলে ভাবে বলেই পিএলওর যায়গায় হামাসকে ভোট দিয়ে ভয়ংকর সমস্যার সৃষ্টি করেছে।

৪| ১৪ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:২০

বাউন্ডেলে বলেছেন: গাজী ভাই আপনার মুর্খতা আমাকে অবাক করে দিলো।

১৪ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৩১

সোনাগাজী বলেছেন:



শুধু আপনি নন, লাখ লাখ প্রশ্নফাঁস, আদু ভাইয়েরা আমার কথায় অবাক হবে! কারণ ওরা বুঝে না, নিজ দেশে ফিলিস্তিনীরা কেন দেশ পেলো না ১৯৪৮ সালে; ইয়াসির আরাফাতের পিএলও'র যায়গায় কেন হামাস ভোট পায়!

আপনি পিএলও ও হামাসের মাঝে কাকে ভোট দেয়ার পক্ষে?

৫| ১৪ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:১০

বাউন্ডেলে বলেছেন: “শান্তির একমাত্র পথ আমার ভিটা ছেড়ে দিয়ে দুরে গিয়ে মর”।
১৯৪৭ সাল থেকে আজ অবধি ইসরায়েল কয়েক লক্ষ সাধারন ফিলিস্তিনিকে হত্যা করেছে। ফিলিস্তিনিরা কখনোই ইসরাইলের সাধারন নাগরিকদের উপড় আক্রমন করতে পারে নাই। আমরা ধরে নিতে পারি , তাদের সামর্থ ছিলো না। সাধারন ফিলিস্তিনিকে যখন মারা হয় তখন আপনারা কেউ জবাবদিহি চান না । এটা দুঃখজনক। হামাস ইসরাইলে হামলার সক্ষমতা অর্জন করেছে - এটা বিশ্ব জানতে পেরেছে এবং ইসরাইলিরাও। হামলা্য় ইসরাইলি সাধারন মানুষ মারা যাওয়া নতুন ঘটনা। এটা অবশ্যই যুদ্ধ আইন লংঘন। তবে ইসরাইলিদের তুলনায় এ ঘটনা খুবই নগন্য । বিচার দু-পক্ষের হলে- অনেক বেশী শাস্তি পাওয়ার হকদার হয়ে গেছে ইসরাইল । হামাস সামান্যই শাস্তি পাবে।
হ্যাঁ আরো একটি ব্যাপার আছে সেটা হলো হামাস যে ভুমিতে বা বসতিতে হামলা চালিয়েছে , সে জায়গাটি হামলাকারীদের পুর্বের বসতভিটা । তাদেরকে সেখান থেকে জোর পুর্বক উচ্ছেদ করা হয়েছে। সে কারণে বসতভিটা উদ্ধারের জন্য চেষ্টা করা - অপরাধের মধ্যে পড়ে না।কারন তাদেরকে বার বার ফিলিস্তিনিরা তাদের বসতভুমি ছেড়ে দেয়ার দাবী জানাচ্ছে এবং সেটেলাররা যেখান থেকে এসেছে সেখানে চলে যেতে বলছে। এবং সেটেলারদের অবিলম্বে অন্যর বসতভিটা ছেড়ে দিয়ে চলে যাওয়া উচিৎ।

১৪ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৩০

সোনাগাজী বলেছেন:



আমি মনে করছি যে, আপনি যেই কটি পোষ্ট লিখেছেন, এগুলো ভুল ধারণার উপর লেখা; আপনি ফিলিস্তীন স্বাধীন না'হওয়ার আসল কারণ বুঝেন না। আরাফাত আজীবন যুদ্ধ করে কি কারণে ২ দেশ সমাধানে এলেন সেটা আপনার কাছে পরিস্কার নয়। কি কারণে আরাফাত ১৯৯৩ সালের অসলো চুক্তি কার্যকরী করতে পারেননি, সেটা আপনি বুঝেন না। গাজার মানুষ ২০০৬ সালে হামাসকে ভোট দিয়ে নতুন সমস্যার সৃষ্টি করেছে, সেটা আপনি বুঝেন না; অবশ্য আপনি স্কুল কলেজ থেকে যা শিখেছেন, সেটা আদুভাই হওয়ার জন্যই যথেষ্ঠ।

৬| ১৪ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৫১

কামাল১৮ বলেছেন: এবার মনে হয় একটা সমাধান হবে।

১৪ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৫৭

সোনাগাজী বলেছেন:



সমাধান হিসেবে আরাফাত ২ দেশের চুক্তিতে সাইন করেছিলেন; কিন্তু নিজেই ইহাকে কার্যকর করতে পারেননি হামাস, হিজবুল্লাহ ও ইসলামিক জ্বিহাদের চাপে। এরপর ইহার পুরো পথ বন্ধ করেছে বেকুব গাজাবাসী; তারা পিএলও'র যায়গায় হামাসকে ভোট দেয়ায় বিশ্ব ২ দেশ সমাধানের কথা ভুলেই গেছে।

৭| ১৪ ই অক্টোবর, ২০২৩ রাত ৯:২০

হাসান কালবৈশাখী বলেছেন:

হামাসের সন্ত্রাস জঙ্গিবাদ সম্পূর্ণ নির্মূল করতে হলে গাঁজা থেকে সবাইকে রাফা সীমান্ত দিয়ে কিছুদিন মিশরে রাখতে হবে তাঁবুতে।

এরপর গাজার যত আন্ডারগ্রাউন্ড টানেল সুরঙ্গ সব ধসিয়ে ধ্বংস করতে হবে। নারী শিশুর চিপায় বহুতল বিল্ডিং গুলোর তলায় সুরঙ্গে মিসাইল নিয়ে বসে থাকতো হারামজাদারা।

এরপর গাজাবাসীরা গাজায় ফিরবে আগের মত তাবুতে থাকবে

১৪ ই অক্টোবর, ২০২৩ রাত ৯:২৭

সোনাগাজী বলেছেন:



মিশর আমেরিকান নাগরিকদেরও মিশরে প্রবেশ করতে দিচ্ছে না। বাদশাহ ফারুক ও গামাল নাসেরের ভুলের কারণে ফিলিস্তিনীরা ১৯৪৮ সালের জাতিসংঘের ২ দেশ মেনে নেয়নি।

১৪ ই অক্টোবর, ২০২৩ রাত ৯:৩১

সোনাগাজী বলেছেন:



গাজাবাসী সর্বশেষ ভুল করেছে ২০০৬ সালে হামাসকে ভোট দিয়ে।

৮| ১৪ ই অক্টোবর, ২০২৩ রাত ৯:৪৯

ঢাবিয়ান বলেছেন: সিএনএন দেখলে আপনি সঠিক খবর পাবেন না। সঠিক খবর পেতে হলে আপনাকে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স( টূইটার), বিবিসি ও আলজাজিরার খবর দেখতে হবে। তারা গাজা থেকে রিপোর্টিং করছে।

আলজাজিরায় দেখলাম মিশর বর্ডার খুলবে না। কারন একবার গাজা থেকে বেরোলে এই গাজাবাসিরা আর কখনই গাজায় ফিরে যেতে পারবে না। তারা মিশরের বোঝা হয়ে দাঁড়াবে !! তার্কি এতে সমর্থন দিচ্ছে!! বিশ্বমানবতা আজ ভুলুন্ঠিত। গাজায় পানি দ্রুত ফুরিয়ে আসছে। কারবালার অবস্থা তৈরী হতে যাচ্ছে সেখানে। কিন্ত ফিলিস্তিনীদের পাশে মুসলিম/ অমুসলিম কেউ নেই।

১৪ ই অক্টোবর, ২০২৩ রাত ১০:৫৯

সোনাগাজী বলেছেন:


বেশীরভাগ ফিলিস্তিনীরা মনে করছে যে, ওরা মিশরে গেলে ইসরায়েল ওদেরকে ফেরত আসতে দেবে না। মুসলামানেরা ফিলিস্তিনীদের ২০১৪ সালে সাহায্য করেনি; সেই কথা গাজাবাসী মনে রেখে হামাসকে কন্ট্রোল করার দরকার ছিলো, তারা যাতে কোন অবস্হায় ইসরায়েলে না'ঢুকে, এবং সিভিলিয়ানদের গায়ে হাত না দেয়। আজকের বিশ্বে বাস করতে হলে অনেক জ্ঞানের দরকার হয়।

৯| ১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:১১

রাজীব নুর বলেছেন: ইহুদিরা মুসলিমদের কোন ক্ষতি করেনি। ইসলামের শুরুতে মুহাম্মদের খারাপ সময়ে ইহুদিরা তাকে সবচেয়ে বেশি সহোযোগিতা করেছিল, মানসিক এবং আর্থিকভাবে।

১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:২০

সোনাগাজী বলেছেন:



তখন ছিলো সামন্তবাদ, বিশেষ করে মক্কা ও মাদিনা কোন বড় সাম্রাজ্যের সাথে যুক্ত ছিলো না; আজকে বিশ্বে রিপাবলিক সিষ্টেম।

১০| ১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:৫২

আঁধারের যুবরাজ বলেছেন: সোনাগাজী ভাই আপনি কিছুটা ভুল ধারণা নিয়ে লিখতেছেন এই বিষয়ে। আপনার মতে দুইটি দেশ হয়নি শুধু মাত্র প্যালাইস্টাইনদের দোষে। এটা পুরো সত্য না। জাতিসংঘ যখন দুই দেশ হিসেবে প্যালাইস্টাইনকে ভাগ করে ,তখন এরাবিয়ানরা অনেক বেশি সংখ্যাগুরু হওয়া সত্ত্বেও তাদেরকে কম ভাগ দেয়া হয়। স্বাভাবিক কারণে সে সময় এরাবিয়ানরা সেটা মানে নাই। তার পরের ইতিহাস সবারই জানা যুদ্ধ হয় ,দেশ হারায় ইত্যাদি। এর পরে অবশ্য প্যালাইস্টাইনদের অসলো চুক্তি মেনে এগিয়ে আসা উচিত ছিল। কিন্তু তাই বলে শতভাগ দশ তাদের না। ইসরায়েল কখনো সৎইচ্ছা নিয়ে এগিয়ে আসে নাই।ইসরায়েল এর অনেক রাজনৈতিক দল রয়েছে যারা ভয়ঙ্কর উগ্রবাদী এবং তাদের মতো দল গুলির সাথে যুক্ত হয়ে ইসরাইলের সরকারগুলি গঠন হয় । একক সংখ্যা গরিষ্ঠ কোনো দল বলতে গেলে সরকার গঠন করতে পারে না । তাদের ইচ্ছে অখণ্ড ইসরায়েল বানানো। এই সব নিয়ে এতো কথা হয়েছে এবং হচ্ছে যে ,আর ইচ্ছেও করে না আলাপ করতে।

আজকে দক্ষিণ গাজার দিকে পলায়নরত নিরীহ সাধারণ মানুষদের উপরে বোমা মেরে ৭০ জন মেরে ফেলেছে। যাদের অধিকাংশই ছিল নারী এবং শিশু। সাদা ফসফরাস বোমা ও মেরেছে গাজার উপরে ,যা সাধারণ মানুষের উপরে ব্যবহার করা নিষিদ্ধ।

হামাসের অন্যায় এর দোহাই দিয়ে ইসরাইলের ভয়ানক অপরাধের ক্ষমা হয় না।

১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ১:৫১

সোনাগাজী বলেছেন:


১৯১৭ থেকে শুরু করে ১৯৪৮ সাল অবধি ইংরাজরা ইহুদীদের পক্ষে ছিলো; ফলে, ন্যায় বিচার পাওয়া অসক্ভব ছিলো; কিন্তু একটা রাষ্ট্র পওয়া সম্ভব ছিলো। ততকালীন আরব নেতারা ততকালীন বিশ্বের পরিস্হিতিকে অনুধাবন করতে ব্যর্থ হয়েছিলো; নেতারা যেসব সিদ্ধান্ত নিয়েছিলো ( যেমন যুদ্ধ করে ভুমি দখলে রাখা ) সবগুলো ভুল ছিলো।

১১| ১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ১:৪৩

জ্যাক স্মিথ বলেছেন: সব গাজাবাসীকে বাংলাদেশে পাঠিয়ে দেওয়া হোক, আমরা ১০ লাখ রোহিঙ্গা পালতেছি আরও ১০ লাখ ফিলিস্তিনিদেরও পালতে পারবো। :D

১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ১:৫২

সোনাগাজী বলেছেন:



সিরিয়া, লেবানন, জর্ডান ও মিসর থেকে সাধারণ মানুষ ইসরায়েলের দিকে হাঁটার শুরু করলে কি হবে?

১২| ১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ২:০৭

জ্যাক স্মিথ বলেছেন: নাহ ইহুদীরা মুসলীমদের জায়গা দিবে না। ইহুদি আর মুসলীম চিরকালই সাপে নেউলে অবস্থা ছিলো। আসলে সব ধর্মই একে অপরের শত্রু, ধর্মীয় পরিচয় মানুষে মানুষে বিভেদ সৃষ্টি করে।

১৫ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:২৪

সোনাগাজী বলেছেন:


ফিলিস্তিনীরা অসলো চুক্তি যদি পশ্চিমের মধ্যস্হায় অনুসরণ করে, তাদেরকে তাদের ভুমি ফেরত দিতে বাধ্য হবে ইহুদীরা।

১৩| ১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ৩:২০

আঁধারের যুবরাজ বলেছেন: জ্যাক স্মিথ , আপনার কথা পুরো সত্য না। স্পেনে মধ্য যুগে যখন রাজা ফার্দিনান্দ এবং রানী ইসাবেলা মুসলিম নিধন বা বিতাড়িত করেছিল ,তাদের সাথে একই ভাবে ইহুদেরকে মেরে ফেলেছিলো বা বিতাড়িত করেছিল। সেই সময় স্পেনের বেশির ভাগ ইহুদিরা উত্তর আফ্রিকার মুসলিম দেশ গুলিতে , তুর্কিতে আশ্রয় নিয়েছিল। ইস্রায়েল এবং আমেরিকার পরে সবচাইতে বেশি ইহুদীর বাস আজ ও তুর্কিতে। এমন কি ইরানেও ইহুদি রয়েছে এখন পর্যন্ত।

১৪| ১৫ ই অক্টোবর, ২০২৩ সকাল ৭:৩৯

রানার ব্লগ বলেছেন: এতো এতো সাধারন মানুষের হত্যার দায় কে নেবে?

১৫ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:২৫

সোনাগাজী বলেছেন:



কেহ নিবে না;ওদের মৃ্ত্যুর কারণ হচ্ছে, খারাপ চয়েস; হামাসকে ভোট দেয়া।

১৫| ১৫ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:২৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

কে মরলো আর কে বাঁচলো তাতে বিশ্ববাসীর কিছুই যায় আসে না।
বাস্তবতা খুবই কঠিন।

১৫ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:২৬

সোনাগাজী বলেছেন:



সরকারগুলো সিরিয়াস নয়।

১৬| ১৫ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১২:৩১

সৈয়দ মশিউর রহমান বলেছেন: গাজাবাসীকে নিরাপদে না'নিয়ে গাজা আক্রমণ করলে বিশ্ব এবার মানবে না!




বিশ্ব মানার কে? আমেরিকার আসকারা পেয়ে ইসরাইল কাউকে তোয়াক্কা করে?

১৫ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:২৭

সোনাগাজী বলেছেন:



আমেরিকা চেষ্টা করেছে কয়েকবার; তখন ফিলিস্তিনীরা ইহাকে মুল্যায়ন করেনি ফিলিস্তিনীরা।

১৭| ১৫ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:৪৪

ধুলো মেঘ বলেছেন: ইসরাইল সারা বিশ্বের সমর্থন নিয়ে মোটেও চিন্তিত নয়। তারা কেবল আমেরিকার সমর্থন পেলেই চলবে। আর আমেরিকাও তাদেরকে সমর্থন দিয়েই যাবে।

১৫ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৫:১২

সোনাগাজী বলেছেন:




এগুলো আসলে অত সহজ ব্যাপার নয়; ইসরায়েলকে টিকে তাখটে হলে বিশ্বের সাপোর্ট দরকার আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.