নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

আরবরাও গাজাকে হামাসমুক্ত করার পক্ষে।

১৮ ই অক্টোবর, ২০২৩ রাত ১:৩৯



সৌদী আরব, আমিরাত, জর্ডান ও পিএলও চাচ্ছে গাজাকে হামাসমুক্ত করার জন্য; গাজার মানুষ বারবার ইসরায়েলের আক্রমণে নিহত হলেও, এখনো তারা হামাসের পক্ষে আছে। ২০১৪ সালে ও এবার যেভাবে গাজাকে ধ্বংস করা হয়েছে, আরবরা তা মেনে নিতে রাজী নয় আর; কিন্তু হামাস থাকলে গাজার ভবিষ্যত এই রকমই থাকবে। মিশরের সরকারে হামাসের সাপোর্টার আছে, সেটা নিয়ে আমেরিকা খুশী নয়।

আগামীকাল বাইডেন মিশরের সামরিক সরকারের সাথেও কথা বলবে; হামাসের বিরুদ্ধে অভিযানের সময় যেন, মিশর কমপক্ষে নারী, শিশু ও বয়স্কদের জন্য বর্ডার খুলে দেয়। সাইনাই এলাকায় গাজার লোকজন সাময়িকভাবে থাকবে, তখন হামাসমুক্ত করা হবে গাজাকে। এখন গাজার মানুষ ভয় পাচ্ছে, তারা সাইনাই গেলে আর কোনদিন গাজায় ফিরে আসতে পারবে না।

এবার হামাসমুক্ত করলেও, গাজাতে নতুন হামাসের সৃষ্টি হতে সময় লাগবে না; তাই প্যালেষ্টাইন সমস্যার স্হায়ী সমাধান দরকার। এই ব্যাপারে সৌদী, আমিরাত, জর্ডান ও মিশর একমত। সুতরাং, ইসরায়েলকে স্হায়ী সমাধানের পথে আসতে হবে। আরবদের গত ১০০ বছরের অবস্হা দেখে, যে কেহই বলতে পারবে যে, নতুন দেশ ফিলিস্তিন গঠন করার মতো দক্ষতা তাদের নেই; ইসরায়েলের নিজের শান্তির জন্য ইসরায়েলকেই তা করতে হবে; পিএলও সাহায্য করতে চাইলে করবে, না'হয় তাদের দিকে তাকিয়ে থেকে কোন লাভ নেই। ইসরায়েলকে টিকে থাকতে হলে, ফিলস্তিন থাকতে হবে।


হামাস যদি বন্দী বিনিময় করতে স্বীকার করে, বন্দী বিনিময়ের পর, হামাসকে হয়তো গাজা ত্যাগ করার সুযোগ দেয়া হবে; কিন্তু হামাসকে কোন আরব দেশ নিতে চাইবে না; তখন হয়তো হামাসকে সিরিয়া ও লেবাননে ডাম্প করবে।

গাজাকে মাটির সাথে মিশানো হয়েছে যাতে ইসরায়েলী সৈন্যরা সহজেই জয়ী হতে পারে; কিন্তু এতে ৩ হাজারের বেশী মানুষের প্রাণ গেছে; ইহা ইসরায়েলের বিপক্ষে বিরাট অপরাধ হিসেবে গণ্য হবে; ইহার থেকে রক্ষা পাবার জন্য, ইসরায়েলকেই ফিলিস্তিন গঠন করতে হবে।


মন্তব্য ৪৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৪৩) মন্তব্য লিখুন

১| ১৮ ই অক্টোবর, ২০২৩ রাত ৩:১৮

হাসান কালবৈশাখী বলেছেন:

টেম্পোরারি ভাবে হলেও গাজা কে খালি করে হামাসমুক্ত করা উচিত।
ইসরাইলে বাহিনী গাজায় প্রবেশ করে সম্পূর্ণভাবে অস্ত্র মুক্ত করে আন্ডারগ্রাউন্ড সুরঙ্গ গুলো ধসিয়ে দেওয়া দরকার।

১৮ ই অক্টোবর, ২০২৩ ভোর ৫:১৮

সোনাগাজী বলেছেন:



তার আগে আরবরা চাইবে যে, ফিলিস্তিন নিয়ে কি হবে? মিশর ভাবছে, ইসরায়েল কোন সমাধানে যাবে না।

২| ১৮ ই অক্টোবর, ২০২৩ ভোর ৫:১৮

অহরহ বলেছেন: ধর্মের আবেগ দিয়ে আজকের বিশ্ব চলতে পারে না, এ কথা দেরিতে হলেও আরব দেশের নেতারা বুঝতে পেরেছে। কিন্তু আক্ষেপ, আমাদের দেশের মানুষগুলো এখনো সেই ধর্মের অন্ধকার ডুবে আছে............... @ দাদা।

১৮ ই অক্টোবর, ২০২৩ ভোর ৫:২১

সোনাগাজী বলেছেন:



আমাদের ব্যুরোক্রেটরা আমাদের মানুষকে গর্দভ বানায়ে রেখে আরবে বিক্রয় করে নিজেরা রাজাদের মতো জীবন যাপন করছে।

১৮ ই অক্টোবর, ২০২৩ ভোর ৫:২২

সোনাগাজী বলেছেন:



৬০ ভাগ ব্লগার হামাসের পক্ষে আছে, মনে হয়।

৩| ১৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ৭:৩৫

কামাল১৮ বলেছেন: হামাসের কারনেই আজকে তাদের কপালে এতো দুঃখ।

১৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ৭:৫৯

সোনাগাজী বলেছেন:




শিয়া মিলিশিয়া, হামাস, হেজবুল্লাহ, আল কায়েদা, আইএস, হুতি, ইসলামিক জ্বিহাদ, সবই আরব টেরোরিষ্ট গ্রুপ; সুযোগ পেলে এরা মানব সভ্যতাকে মুছে দেবে,

৪| ১৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ৮:১১

শূন্য সারমর্ম বলেছেন:



নবী মুসা ও নবী মুহাম্মদকে এই সমস্যা সমাধান করতে দিলে, কি হতো?

১৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:২৩

সোনাগাজী বলেছেন:


উনারা সামন্তবাদের সময়ের মানুষ ছিলেন; তখনকার ভাবনাচিন্তা আজকের জন্য ছেলেখেলা

৫| ১৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ৮:২২

নাহল তরকারি বলেছেন: আমেরিকা, চীন ও অন্যান দেশও ১৯৭১ সালের মুক্তিযোদ্ধাদের পছন্দ করে নাই।

১৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:২৫

সোনাগাজী বলেছেন:


২৫/৩০ ভাগ বাংগালীও পছন্দ করে নাই; আপনি জানেন নাকি, জামাত ও শিবিরের ইডিয়টরা জাতির উপর হত্যাকান্ড চালিয়ে ছিলো?

৬| ১৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ৮:২৯

তানভির জুমার বলেছেন: এইসব মিথ্যা তথ্য ছড়াতে লজ্জা করে না? আগের যে কোন সময়ের চেয়ে এখন আরবরা হামাস কে সবচেয়ে বেশী সমর্থন করছে।

আপনাদের ভাষায় যারা উন্নত চিন্তার মানুষ, মানবাধিকার রক্ষাকারী সেই ইউরোপ-আমেরিকানরা কেন বিশাল অস্র-সেনা পাঠাচ্ছে ১ হাজার হামাস যুদ্ধার বিরোদ্ধে? প্রতিদিন কেন শতশত নিরপরাধ ফিলিস্তিনি কে হত্যা করছে? এবং পশ্চিমা সন্ত্রাসী সেটা সমর্থন করছে।

আরব থেকে ইসরাইল কে ওয়াইপ আউট না করতে পারবে কখনোই আরবরা শান্তিতে থাকতে পারবে না, আরব বিশ্ব কে ইসরাইল গিলে খাবে। অবৈধ ইসরাইল সৃষ্টি করা ছিল ইউরোপ-আমেরিকার প্রজেক্ট।

১৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:৩০

সোনাগাজী বলেছেন:




আরবরা বাংলাদেশের রাজাকারদের সমর্থন করেছিলো।

আরবেরা আলকায়েদা , আইএস, হুতি, শিয়া মিলিশিয়া, হেজবুল্লা, হঘামাস গঠন করে কি পরিমাণ আরবকে হত্যা করেছে?

১৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:৩৪

সোনাগাজী বলেছেন:



কোন বিষয়ে আপনার কোন ধরণের জ্ঞান আছে বলে মনে হয় না।

৭| ১৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ৮:৩৭

তানভির জুমার বলেছেন: তোরা তো হায়েনাল দল, পৃথিবীর নাম্বার ১ সন্ত্রাসী। আজকেও গাজায় হাসপাতালে বোম্বিং করে ৫০০ লোক কে হত্যা করছোস।

১৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:২৮

সোনাগাজী বলেছেন:



আপনি বাংলাদেশ থেকে দেখেছেন কে কি মেরেছিলো? এখনো কেহ ইহার দায়িত্ব নিচ্ছে না।

৮| ১৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:৩৬

তানভির জুমার বলেছেন: লেখক বলেছেন: আপনি বাংলাদেশ থেকে দেখেছেন কে কি মেরেছিলো? এখনো কেহ ইহার দায়িত্ব নিচ্ছে না।

ওরে হায়েনা-সন্ত্রাসী তোর বাপ ইসরাইল হামলার পর পরই বলেছে। ঐখানে কিছু হমাস সদস্য ছিল তাদের কে হত্যা করা হয়েছে। আবার আমরাতো বলেছি এই অঞ্চল ছেড়ে সবাই কে চলে যেতে তারা যায়নি কেন।

১৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:৩৯

সোনাগাজী বলেছেন:



আপনার মত জ্ঞানহীন মানুষ আমি দেখিনি বিশ্বে।

৯| ১৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:৪৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠা করতে চাইলে হামাসকে বয়কট করা জরুরী।

১৮ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৩:৪৯

সোনাগাজী বলেছেন:



হামাস ও ইসলামিক জ্বিহাদের কারণে আরাফাত ফিলিস্তিন দেশ ( অসলো চুক্তি অনুসারে ) গঠন করতে পারেননি

১০| ১৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:৫৫

বাউন্ডেলে বলেছেন: ইসরাইলী হামলায় হাসপাতাল ধ্বংষ হওয়ার পর বাইডেনের কনফারেন্সে যোগ দিচ্ছে না মিসর,জর্ডান,সৌদি। গাজী ভাই আলোচনায় যেতে পারেন। “সেটেলারদের মধ্যপ্রাচ্য ত্যাগ” বর্তমান সমস্যার একমাত্র সমাধান। গাজী ভাইদের মতো বাইডেনও বুঝতে পারছে না।

১৮ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৩:৫২

সোনাগাজী বলেছেন:



আপনার মতো লোকেরা যেকোন দেশকে ধ্বংস করতে সমর্থ; বাংলাদেশে আপনার মতো মানুষের সংখ্যা বেশী

১১| ১৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:৫৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: এখন হয়ত গাজা হামাস মুক্ত হবে। আবার এক সময় এ অঞ্চল ইহুদী মুক্ত হবে। এমন হয়। যে চেঙ্গিস খান চার কোটি বর্গমাইলের সম্রাজ্য স্থাপন করেছে এখন তার পাত্তা নাই। তা এখন মঙ্গলিয়ায় সীমাবদ্ধ। যারা এখন বিশ্বের কোন কিছুতে নাই। বৃটিশ সাম্রাজ্যে সূর্য অস্ত যেত না। এখন তারা ইংল্যান্ডে সীমাব্ধ। ইহুদী জাতি মৃতপ্রায় ছিলো। এখন তাদের উত্থান ঘটেছে। তারপর তাদের পতন হয়ে তারা বিলুপ্ত হবে। এমন অনেক জাতি বিলুপ্ত হয়েছে। এদেরকে নিয়ে আমার তেমন আগ্রহ নাই। আর ফিরিস্তিনীদেরকে শালিশ মানতে হবে। ওআইসির মাধ্যমে জাতি সংঘ কর্তৃ ক শালিশ করিয়ে সেই শালিশ মেনে ফিলিস্তিনীদেরকে শান্তিতে থাকতে হবে। জাতি সংঘের শালিশ ইসরায়েল না মানলে ইসরায়েলের ব্যবস্থা জাতি সংঘ করবে।

১৮ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৩:৫৬

সোনাগাজী বলেছেন:


আরবদেশগুলো ও ফিলিস্তিনীরা ১ম বিশ্বযুদ্ধ ও তারপরবর্তী সময়ের ঘটনাবলীকে বুঝে চলতে না পারায়, আজকে উহার জন্য চরম মুল্য দিচ্ছে।

১২| ১৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৩৫

কামাল১৮ বলেছেন: মনে হয় না তারা সেই সুযোগ পাবে।এমনিতে তারা একশ বছর পিছিয়ে আছে।উন্নত বিশ্ব যেহারে দ্রুত জ্ঞান বিজ্ঞানে উন্নতি লাভ করছে তাতে মনে হয় একশ বছর পর তারা দুইশ বছর পিছিয়ে পড়বে।

১৮ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৩:৫৭

সোনাগাজী বলেছেন:




আরবরা, আমরা ও বাকী মুসলমানেরা স হজে বিশ্বের সাথে তাল মিলাতে পারবে না।

১৩| ১৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৪৩

নতুন বলেছেন: তানভির জুমার বলেছেন: তোরা তো হায়েনাল দল, পৃথিবীর নাম্বার ১ সন্ত্রাসী। আজকেও গাজায় হাসপাতালে বোম্বিং করে ৫০০ লোক কে হত্যা করছোস।

বাহ আপনি রাসুল সা: এর অনুসারী না? আপনার ভাষা তো চমতকার! কিতাব পরে তো আপনি খুবই সুন্দর ভাষা শিখেছেন। ;)

ইসরাইলীরা হামলা করলো গাজায় আর আপনি গালি দিচ্ছেন আরেক ব্লগার কে!!!

১৮ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৩:৫৯

সোনাগাজী বলেছেন:



এসব আবর্জনার ভারে বাংগলী জাতি ডুবে গেছে।

১৪| ১৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৫২

তানভির জুমার বলেছেন: নতুন । বাহ আপনি রাসুল সা: এর অনুসারী না? আপনার ভাষা তো চমতকার! কিতাব পরে তো আপনি খুবই সুন্দর ভাষা শিখেছেন। ;) ইসরাইলীরা হামলা করলো গাজায় আর আপনি গালি দিচ্ছেন আরেক ব্লগার কে!!!

আপনাদের মত মানুষরা ইনিয়-বিনিয়ে ইসরাইল কে সমর্থন করছেন কেন? কেন ইসরাইলী প্রোপাগান্ডা ব্লগে ছড়াচ্ছেন? এই কুলাঙ্গার ব্লগার কোথায় পেল আরবরা হামাস মুক্ত করার পক্ষে?

১৮ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:০১

সোনাগাজী বলেছেন:



আরবের সরকারগুলো হামাস-বিরোধী, আলকাদেদা বিরোধী, শিয়া মিলিশিয়া ও আইএস বিরোৈধী। আপনি জামাত-শিবিরের পক্ষে।

১৫| ১৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৫৮

তানভির জুমার বলেছেন: মহাজাগতিক চিন্তা বলেছেন: আর ফিরিস্তিনীদেরকে শালিশ মানতে হবে। ওআইসির মাধ্যমে জাতি সংঘ কর্তৃ ক শালিশ করিয়ে সেই শালিশ মেনে ফিলিস্তিনীদেরকে শান্তিতে থাকতে হবে। জাতি সংঘের শালিশ ইসরায়েল না মানলে ইসরায়েলের ব্যবস্থা জাতি সংঘ করবে।

জাতিসংঘ নামের এই অথর্ব আর পশ্চিমা সংগঠন আজ পর্যন্ত কোন সমস্যার সমাধান করতে পারছে? জাতিসংঘ নামের এই জঘন্য সংগঠনের কথা মুসলমানরা কেন মানবে? এই সংগঠন প্রতিষ্ঠা হওয়ার পর থেকেই তাদের মাধ্যমে মুসলমানদের কচু কাটা করা হচ্ছে।

১৮ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:০৩

সোনাগাজী বলেছেন:



আপনার মতো লোকেরা ১৯৭১ সালে পাকীদের পক্ষে ছিলো।

১৬| ১৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ১১:১২

নতুন বলেছেন: তানভির জুমার বলেছেন: নতুন । বাহ আপনি রাসুল সা: এর অনুসারী না? আপনার ভাষা তো চমতকার! কিতাব পরে তো আপনি খুবই সুন্দর ভাষা শিখেছেন। ;) ইসরাইলীরা হামলা করলো গাজায় আর আপনি গালি দিচ্ছেন আরেক ব্লগার কে!!!

আপনাদের মত মানুষরা ইনিয়-বিনিয়ে ইসরাইল কে সমর্থন করছেন কেন? কেন ইসরাইলী প্রোপাগান্ডা ব্লগে ছড়াচ্ছেন? এই কুলাঙ্গার ব্লগার কোথায় পেল আরবরা হামাস মুক্ত করার পক্ষে?


মাসাআল্লাহ আসমানী কিতাব আপনাকে অনেক ইলেম দিয়েছে। একজন ব্লগার বলেছে যে আরবেরা হামাস মুক্ত করার পক্ষে আর আপনার ইলম আপনাকে তাকে গালী দিতে বলেছে।

আমার এক মিশরী কলিগকে কেন তারা সীমানা খুলে দিচ্ছেনা কেন জিঙ্গাসা করাতে সে বললো। হামাসকে পছন্দ করেনা। সে ও বলেছে যে হামাসের ঘাউরামীর জন্যই এই সমস্যার সমাধান হবেনা। তারাও হামাসের কাজ পছন্দ করেনা।

তাকে কি বলবেন?

১৭| ১৮ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১২:১৫

সেলিম আনোয়ার বলেছেন: হামাস সন্ত্রাসী সংগঠন যার সৃষ্টির কারণ ইসরাইল। আর ইসরাইল সন্ত্রাসী আক্রমনে ব্যস্ত। আর ইসরাইল সন্ত্রাসী বিধায় রাষ্ট্রের স্বীকৃতি সহজ লভ্য নয়। ১৯৪৮ সালের এর সৃষ্টি দরিদ্র ফিলীস্তিনের মানুষ থেকে জায়গাজমি কিনে উৎখাত বা বিতারণের মাধ্যমে।

১৮ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:০৫

সোনাগাজী বলেছেন:


১৯১৭ সালে বৃটিশ যেই সিদ্ধান্ত নিয়েছিলো, সেটা ততকালীন সময়ের আরবেরা ঠেকাতে পারেনি; সেই সিদ্ধান্তকে আজো সঅর্ট করছে বিশ্বের বেশীরভাগ দেশ।

১৮| ১৮ ই অক্টোবর, ২০২৩ দুপুর ২:১৪

আঁধারের যুবরাজ বলেছেন: এই যুদ্ধ পশ্চিম তীরেও ছড়িয়ে যেতে পারে। সাধারণ ইসরাইলিদের হাতে অস্র দেয়া হয়েছে ,অনেক ইসরাইলি রয়েছে যারা ভয়ানক কট্টর। পশ্চিম তীরেও বিক্ষোভ শুরু হয়েছে ,তিউনিশিয়া ,তুরস্ক সহ চার পাশের দেশেও বিক্ষোভ হচ্ছে। মাহমুদ আব্বাসের পদত্যাগ চেয়ে বিক্ষোভ হচ্ছে। কিছু আরব দেশের প্রধানদের সাথে বাইডেনের সভা হবার কথা ছিল ,সেগুলি আরবরা বাতিল করেছে। মানুষ এখন হামাস নিয়ে ভাবছে না ,নিপীড়িত মানুষ নিয়ে ভাবছে। যদিও তাতে ইসরাইলের কিছুই হবে না ,ওদের লবি অনেক শক্তিশালী।

১৮ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:০৮

সোনাগাজী বলেছেন:



বাইডেনের সাথে আরব দেশগুলোর মিটিং বন্ধ করা সঠিক, নাকি মিটিং'এ বসে ফিলিস্তিন গঠনের জন্য চাপ দেয়া ছিলো সঠিক সিদ্ধান্ত?

১৯| ১৮ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৩:১৩

ইফতি সৌরভ বলেছেন: "ফিলিস্তিনের গাজার আল-আহলি আল-আরবি হাসপাতালে হামলার দায় সুস্পষ্টভাবে অস্বীকার করেছে ইসরায়েল। হোয়াইট হাউসের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। " - আপনি কি ইহা বিশ্বাস করেন?

হাসপাতালে হামলার জেরে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে পূর্বনির্ধারিত বৈঠক বাতিল করেছেন আরব নেতারা।

ব্লিকন ব্যর্থ হয়েছে আরবের সমর্থন পেতে!!

কোনটা সত্য/বিশ্বাসযোগ্য?

১৮ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:১১

সোনাগাজী বলেছেন:



হাসপাতালে হামলা করেছে ইসরায়েল, কিংবা সেখানে ইসলামিক জ্বিহাদের মিসফায়ার্ড রকেট পড়েছে।

২০| ১৮ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:১৭

আঁধারের যুবরাজ বলেছেন: @সোনাগাজী অবশ্যই সিদ্ধান্ত ভুল হয়েছে। সব আরবরা মিলেও কিছু করতে পারবে না। উপরোন্ত মাহমুদ আব্বাস শর্ত দেবার মতো অবস্থায় নেই বা তার সেই ক্ষমতাও নেই।

১৮ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৫:০৪

সোনাগাজী বলেছেন:



হামাসের সাপোর্টারেরা আব্বাসকে "দলাল" ডাকছে।

২১| ১৯ শে অক্টোবর, ২০২৩ রাত ১:০৬

রাজীব নুর বলেছেন: ইসরায়েল কি সাধারণ মানুষের মধ্যে লুকিয়ে থাকা হামাসকে মারছে, নাকি হামাস শুধুমাত্র আন্তর্জাতিক স্তরে ইসরায়েলের সাহায্য কমানোর জন্য এমন করছে?

১৯ শে অক্টোবর, ২০২৩ রাত ১:৪৪

সোনাগাজী বলেছেন:



সাড়ে ৩ হাজার মানুষের মৃত্যু হয়েছে ১২ দিনে; ১২ জন হামাসও মরেনি। সৌদী, মিশর, আমিরাতের সাথে ইসরায়েলীরা ব্যবসায়িক চুক্তি করছে; এতে হামাসের মাথা খারাপ হয়ে গেছে; হামাস ভয়ংকর জংগী, আইএস'এর মতোই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.