নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

২০৩ জনকে উদ্ধারের জন্য কত হাজারকে হত্যা করতে হবে?

২০ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:৪০



আজ অবধি সাড়ে ৪ হাজার ফিলিস্তিনীর মৃত্যু হয়েছে ১৪ দিনে; এখনো আইডিএফ ভেতরে যায়নি। গাজার ভেতরে ৪০ হাজার হামাস সদস্য থাকার সম্ভাবনা; এদের থেকে ৫ হাজার যদি যুদ্ধে নিহত হয়, সাথে যদি ২/৩ হাজার সাধারণ মানুষের মৃত্যু হয়, মৃতের সংখ্যা ১২ হাজারের উপরে চলে যাবে। ২০৩ জনকে উদ্ধারের জন্য এত মানুষের প্রাণ হারানোকে কেহ কেন বন্ধ করতে পারলো না? এই হত্যাকান্ড বন্ধ করার দায়িত্ব ছিলো আরবদের।

ইসরায়েলের হিসেবে মতো ২০৩ জন ইসরায়েলী নাগরিক হামাসের হাতে বন্দী আছে; সংখ্যাটা সঠিক না'হওয়ার সম্ভাবনা আছে; এবং ২০৩ সঠিক হলেও, বয়স্ক কয়েকজনের মৃত্যু হওয়ার সম্ভাবনা আছে। ৭ই অক্টোবর, ইসরায়েলের ভেতরে ১৩০০ মানুষ নিহত হয়েছে বলে মনে হয় না; মনে হয়, ইহুদীরা এখানে মিথ্যা বলছে।

আইডিএফ গতকাল ভেতরে যাওয়ার সম্ভাবনা ছিলো; মনে হয়, তারা এখনো আপোষের মাধ্যমে বন্দীদের মুক্ত করার চেষ্টা করছে। আপনারা যারা গত ৬০ বছরের ইসরায়েল-ফিলিস্তিন সমস্যাকে সঠিকভাবে বুঝেননি, এবার চেষ্টা করলে উহা বুঝতে পারবেন। বাইডেন গতকাল ঘোষণা করেছে, ইসরায়েলকে ৬০ বিলিয়ন ডলারের সাহায্য করা হবে; ঠিক সমপরিমাণ ডলার আসবে আমেরিকান ইহুদীদের থেকে। বাইডেন গাজার জন্য দিয়েছে ১০০ মিলিয়ন।

গত ১৮ তারিখে আরবরা যদি বাইডেনের সাথে বসে যুদ্ধের মধ্যস্হতা করতো, কমপক্ষে ৩/৪ হাজার সাধারণ মানুষের মৃত্যু ঠেকাতে পারতো। আরব দেশগুলো চেষ্টা করলে আইডিএফ'এর প্রবেশ ২/১ সপ্তাহ ঠেকাতে পারতো; তারা বন্দী ইহুদীদের মুক্ত করার চেষ্টা করতে পারতো। হামাসের সাথে প্রায় ৪০ হাজার পরিবার যুক্ত, এসব পরিবারের কি হবে, এরা আজীবন কাকে সমর্থন করবে? গাজাকে হামাসমুক্ত করতে গিয়ে যেই সমস্যার সৃষ্টি হচ্ছে, আরব দেশগুলো মধ্যস্হতা করলে কম সমস্যার মধ্য দিয়ে করতে পারতো, সাথে সাথে কয়েক হাজার মানুষের মৃত্যু ঠেকাতে পারতো।

মিশর আজকেও বর্ডার খোলেনি; জাতিসংঘের সেক্রেটারী এখন মিশরের বর্ডারে, ট্রাকগুলোর পাশ দাঁড়িয়ে অপেক্ষা করছে; কিন্তু জেনারেল সিসি ১ পায়সার দামও দিচ্ছে না; ঠিক ১৯৪৮ সালে, মিশরের বাদশাহ ও সেনাবাহিনী জাতিসংঘের কথাকে ১ পয়সার দাম দেয়নি।

মন্তব্য ৪৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৪৩) মন্তব্য লিখুন

১| ২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:০১

আঁধারের যুবরাজ বলেছেন: নেপথ্যের নায়কদের কাছে লাশ শুধুই সংখ্যা মাত্র। ইসরাইলের প্রচার ব্যবস্থা খুবই শক্তিশালী ,ইন্ডিয়ারও যথেষ্ট সামর্থ রয়েছে। বিশেষ করে ভুয়া খবর প্রচারের ক্ষেত্রে। মানুষের আবেগকে ব্যবহার করে , তাদের চিন্তাধারা প্ররোচিত করার ক্ষেত্রে খুবই দক্ষ এরা।

ফ্রান্স ফিলিস্তিনিদের পক্ষে কোনো মিছিল বা সমাবেশ নিষিদ্ধ করেছে। যুক্তরাজ্যও নিষেধ করেছে মনে হয়।

মিশর ভয় পাচ্ছে এতো রিফুজিকে যদি ফেরত না পাঠাতে পারে। ওদের অর্থনৈতিক অবস্থা ভালো না। যে যার স্বার্থ নিয়ে ব্যস্ত।

২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:০৭

সোনাগাজী বলেছেন:



মিশর নারী, শিশু ও বয়স্কদের নিতে পারতো, খাবার ও পানির ট্রাকগুলোকে গাজায় পা ঠাতে পারতো; খরচ বহন করতো আমেরিকা। মিশর, সৌদী, আমিরাত ও জর্ডানের সরকারগুলোর অদক্ষতা খেয়াল করছেন?

২| ২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:০৯

আঁধারের যুবরাজ বলেছেন: আপনার সাথে একমত ,বেকুবদেরওতো মানবিকতা থেকে।এরা আর কবে মানুষ হবে।

২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৩১

সোনাগাজী বলেছেন:



সব আরবের এক অস্হা, এমন কি গাজার লোকদেরও। একমাত্র আলজিরিয়ার মানুষ কিছুটা শিখছে।

৩| ২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:১২

আঁধারের যুবরাজ বলেছেন: আরবের এই দেশগুলির সরকার বা রাজাদের সবার সাথে আমেরিকার সম্পর্ক ভালো রয়েছে , ইসরাইলের মতো না হলেও। ওদের উচিত একত্রে আমেরিকার এবং ইউরোপের সাথে বসে এই সমস্যার সমাধান করা।

২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৩২

সোনাগাজী বলেছেন:



সুযোগ এসেছিলো, ওরা মিস করেছে; মাহমুদ আব্বাস কেমন গর্দভ, দেখলেন?

৪| ২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:১২

মহাজাগতিক চিন্তা বলেছেন: মৃত্যুর মধ্যদিয়ে ফিলিস্তিনীরা ইহুদী থেকে আত্মরক্ষা করছে। তাদের এখন মরেগেলে বাঁচি এমন অবস্থা। কেউ যখন তাদের জন্য কিছু করছে না তখন মরা ছাড়া তাদের উপায় নাই। যাক তারা ইহুদী মারা হালাল করে যাচ্ছে। বিশ্ব ইহুদী মুক্ত হলে তাদের আত্মা শান্তি পাবে।

২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৩৪

সোনাগাজী বলেছেন:




আপনি নিজেও ছোটখাট আরব; বিশ্ব কোনদিকে যাচ্ছে কোন ধরণের অনুমান আছে?

৫| ২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:২৫

বিষাদ সময় বলেছেন: হামাসের বুঝা উচিত বিষধর সাপের লেজে পা দেয়া ভাল কাজ নয়।
ইসরাইলের বুঝাা উচিত পাপ বাপকেও ছাড়েনা।
আর ফিলিস্তিনিদের শিক্ষনীয় সৎ সঙ্গে স্বর্গবাস হামাস সঙ্গে সর্বনাশ।

২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৩৫

সোনাগাজী বলেছেন:



২০১৪ সালে সেই অভিজ্ঞতা হওয়ার কথা ছিলো।

৬| ২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৩১

শাহ আজিজ বলেছেন: গাজার ফিলিস্তিনিরা হামাসকে নির্বাচিত করার মুল্য হাতেনাতে পাচ্ছে ।

২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৩৫

সোনাগাজী বলেছেন:



এখনো সেটা টের পায়নি, হয়তো।

৭| ২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৩৩

অগ্নিবেশ বলেছেন: চাচায় বচন দিয়েছেন বিশ্ব ইহুদী মুক্ত হলে তাদের আত্মা শান্তি পাবে। - বিশ্ব কোনোদিন ইহুদী মুক্ত হবে না, বিশ্ব আল্লাহ মুক্ত হবে, এবং সব ধর্মের মানুষেরা শান্তিতে সহাবস্থান করতে পারবে। অন্যান্য ধর্মের ঈশ্বরগন যদি মানব শরীরে ডেঙ্গু, ম্যালিরিয়া, আমাশয় সংক্রমণ ঘটায় তাহলে আল্লাহ মানব মস্তিস্কে ক্যান্সারের সৃষ্টি করেছে। মুসলমানদের সমগ্র মানবজাতি থেকে আলাদা করে ফেলেছে।
এদের রক্ষা করতে আর কেউ এগিয়ে আসার সাহস দেখাবে না।

২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৩৬

সোনাগাজী বলেছেন:



চাচারা সময়ের সাথে বদলায় না। কি হচ্ছে, কি হতে পারতো, সেটার অংক বুঝে না।

৮| ২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৪৩

আঁধারের যুবরাজ বলেছেন: @মাহমুদ আব্বাস কেমন গর্দভ, দেখলেন?উনার বেতন উনি ঠিক মতো পাচ্ছেন ,এতেই উনি খুশি। ভারতের তৎকালীন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সাথে পূর্ব নির্ধারিত সভাতে আসেননি খালেদা জিয়া হরতালের দোহাই দিয়ে।সেটা যে কূটনৈতিক শিষ্টাচার বহির্ভূত এবং নির্বুদ্ধিতা ,সেটা উনারা পরবর্তীতে হারে হারে টের পেয়েছেন। মাহমুদ আব্বাস ভুল করেছেন বরাবরের মতো।

২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৪৯

সোনাগাজী বলেছেন:



এরা সুযোগ বুঝে না, গড়াগড়ি দিয়ে শেখছেন পয়সা খরচ করছে, ভালো আছে।

৯| ২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৪৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: বিশ্ব এখন আমেরিকা ও ইসরায়েলের হাতের মুঠায়। তারা যা খুশী তাই করছে। কেউ তাদেরকে কিছুই করতে পারছে না। আরবরা যুদ্ধ বিদ্যায় তাদের থেকে অনেক পিছিয়ে আছে। ইসরায়েলের সাথে কয়েকবার হেরে তারা সেটা প্রমাণ করেছে। সেজন্য তারা তাদের সাথে সমঝোতার মাধ্যমে নিরাপদ থাকতে চায়। ফিলিস্তিনীদের কথা ভাববার মত তাদের টাইম নাই। সুতরাং ফিলিস্তিনীরা মরে গেলেই বেঁচে যায়।

২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৫০

সোনাগাজী বলেছেন:



বাইডেনের সাথে দেখা না'করাটা ভয়ংকর ভুল হয়েছে; বাইডেনকে ইসরায়েল ঘিরে ধরেছে।

১০| ২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:০১

বক বলেছেন: মিশর বর্ডার খোলেনি, এই কথা বার বার বলে কি অর্জন করতে চাচ্ছেন? প্রপাগান্ডার অংশ নাকি আপনি? তারা মিশরকে কি কি শর্ত দিছে, সেগুলো কি আপনি জানেন না? নাকি জেনেও হলুদ মিডিয়ার ভুমিকাতে অবতীর্ণ হয়েছেন? পশ্চিমাদের শয়তানি দেখতে দেখতে আর ভালো লাগে না। এখন আপনার মত বয়স্ক লোক, যার এক পা কবরে আছে , তাকে এই ভূমিকায় দেখতে ভালো লাগে না।

২১ শে অক্টোবর, ২০২৩ ভোর ৬:১৩

সোনাগাজী বলেছেন:


কি শর্ত দিয়েছে আমি জানি না; আপনি লেখেন।

আপনি জন্ম থেকেই বেকুব মানুষ, আমার পা কবরে নেই।

১১| ২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:২১

বাউন্ডেলে বলেছেন: গাজী ভাই বলেছেনঃ গাজী ভাই বলেছেনঃ
এই ধরনের বক্তবই প্রমান করে আন্ডার মেট্টিক বুদ্ধি প্রতিবন্ধী।
যুদ্ধাপরাধীদের দায়িত্ব তাহলে কি ? আপনার মতো কিছু মুখপাত্রকে উচ্ছিষ্ট বেশী করে দেয়া।

২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৫২

সোনাগাজী বলেছেন:



আমি লিখি বুদ্ধিমান মানুষদের জন্য; আপনি এগুলো তো পড়ার কথা ছিলো না।

১২| ২০ শে অক্টোবর, ২০২৩ রাত ৮:২০

বাউন্ডেলে বলেছেন: আমি লিখি বুদ্ধিমান মানুষদের জন্য;

আপনি লেখেন বুদ্ধিমান লোকদের বোকা বানানোর জন্য। ইনিয়ে-বিনিয়ে আমেরিকা-ইসরায়েলকে নির্দোষ বানানোই আপনার উদ্দেশ্য। লজ্বা পাওয়ার কিছু নেই। যাদের খেয়ে-পড়ে দিন-গুজরান করছেন, তাদের পক্ষে দু-চার কথা না লিখলে কিভাবে চলবে। গরীবের বউ সবার ভাবি। আমরা যেহেতু আপনার চাহিদা মেটাতে পারি না, সেহেতু আপনি লিখতে থাকেন। আপনার সীমাবদ্ধতা পাকিস্থান-ভারতের পররাষ্ট্র নীতির মতোই। নো কালারিং,নো ঝামেলা।

২০ শে অক্টোবর, ২০২৩ রাত ৮:৩৪

সোনাগাজী বলেছেন:



আপনি বুঝার মতো পোষ্ট লিখেছেন ব্লগার শেরজা ও না'হল তরকারী

১৩| ২০ শে অক্টোবর, ২০২৩ রাত ৮:২৪

রূপক বিধৌত সাধু বলেছেন: জিম্মিরা মারা পড়ার সম্ভাবনাই বেশি। ইসরায়েল উদ্ধার করার আগেই হত্যা করা হতে পারে। ইসরায়েল নির্মমভাবে এসব হত্যার বদলা নেবে। গাজাবাসী ভুগবে। হামাসের সদস্যরা পালাবে।

২০ শে অক্টোবর, ২০২৩ রাত ৮:৩৬

সোনাগাজী বলেছেন:



জিম্মিরা মারা পড়ার সম্ভাবনা আছে, সেজন্য আিডিএফ অপেক্ষা করছে আপোষ করার জন্য।

১৪| ২০ শে অক্টোবর, ২০২৩ রাত ৮:৪৯

ঢাবিয়ান বলেছেন: আপনি ইজরাইল ও বাইডেন এর প্রপাগান্ডায় বিশ্বাস স্থাপন করছেন। তারা যা বলছে তাই সত্য হিসেবে ধরে নিয়ে বক্তব্য দিচ্ছেন। মুল বিষয় হচ্ছে ইজরাইল ও বাইডেন চাচ্ছে ইজরাইল থেকে প্যলেস্টাইন মুছে ফেলতে। সেটা করতে চাচ্ছে জেনোসাইড এবং ইজরাইলের সিমান্তবর্তী আরব দেশগুলোতে ফিলিস্তিনিদের রিফিউজি হিসেবে পাঠিয়ে দিয়ে। মিশর এই কারনেই বর্ডার খুলছে না। শান্তিপুর্ন সহবস্থানের কোন ইচ্ছাই ইজরাইল বা আমেরিকার নাই। থাকলে জাতিসংঘের আহবানেই ইজরাইলের সারা দেয়ার কথা। নিরাপত্তা পরিষদে শান্তি প্রস্তাবে যুক্তরাস্ট্র যে ভেটো দিয়েছে সেই খবরও কি দেখেন নাই?

২০ শে অক্টোবর, ২০২৩ রাত ৮:৫৩

সোনাগাজী বলেছেন:


নেতানিয়াহু ১ ইসরায়েল ব্যবস্হা চালু করার পথে গেছে, হামাস তাকে সাহায্য করছে। বাইডেন সম্পর্কে আপনার কোন ধারণা নেই। নেতানিয়াহু'র মতো রাজনীতিবিদ ইসরায়েলে কয়েক'শ আছে; ওরা জানে ১ দেশ মানে কি!

১৫| ২০ শে অক্টোবর, ২০২৩ রাত ৯:০৮

কামাল১৮ বলেছেন: দুই দলই হত্যার নেশায় মেতে উঠছে।এতে কারো জন্যই মঙ্গল হবে না।হামাস বন্দিদের হত্যা করে ভিডিও প্রকাশ করবে।যেটা করছিলো আইএস।

২০ শে অক্টোবর, ২০২৩ রাত ৯:২২

সোনাগাজী বলেছেন:



হামাস চাচ্ছে, ইসরায়েল ভেতরে আসুক, ওরা কিছু সৈন্য মারার প্ল্যানে আছে। এবার ইসরায়েলও যুদ্ধবন্দী রাখবে না।

১৬| ২০ শে অক্টোবর, ২০২৩ রাত ৯:৫১

আমি নই বলেছেন: ঢাবিয়ানের সাথে একমত, আমিও অনেক মন্তব্যে সেইম কথাটাই বলার চেস্টা করেছি। ইসরাইল পুরো ফিলিস্তিনিকেই চাচ্ছে, ইসরাইলের মাঝে সহঅবস্থানের খুব সামান্য ইচ্ছা থাকলেও তারা কখনই জংগী মানসিকতার ইহুদিদের অবৈধ বসতিতে স্থান দিয়ে হাতে মারনাস্ত্র তুলে দিতনা।

মিশর ভয়ে আছে একবার বর্ডার খুললে গাজার সকল মানুষ মিশরে ঢুকে পরবে এবং ইসরাইল তাদের আর জীবনেও ব্যাক করতে দিবেনা। যারা ভাবে যে ইসরাইল গাজা রিবিল্ড করে গাজা বাসীকে আবার ঢুকতে দেবে তাদের উচিৎ ইসরাইলের দখলদারিত্বের ইতিহাস নিয়ে আরো হোমওয়ার্ক করা। ওরা এক ইন্চি দখল করলে সেটা আর কখনই ব্যাক করেনি।

২০ শে অক্টোবর, ২০২৩ রাত ১০:০২

সোনাগাজী বলেছেন:



গাজার মানুষকে মিশরে নিতে চাচ্ছে আমেরিকা; ইসরায়েল আমেরিকার কথার বাহিরে যাবাে না।

১৭| ২০ শে অক্টোবর, ২০২৩ রাত ১০:৫১

আমি নই বলেছেন: লেখক বলেছেন:
গাজার মানুষকে মিশরে নিতে চাচ্ছে আমেরিকা; ইসরায়েল আমেরিকার কথার বাহিরে যাবাে না।


ইসরায়েল আমেরিকার কথার বাহিরে যাবে না, নাকি আমেরিকা ইসরায়েলের কথার বাহিরে যাবে না? ইসরায়েল আমেরিকাকে যা বুঝাবে আমেরিকা তাই করবে। অন্তত এখন পর্যন্ত ইসরায়েলের কথার বাহিরে আমেরিকা যায় নাই।

২১ শে অক্টোবর, ২০২৩ রাত ১২:০১

সোনাগাজী বলেছেন:



ওদের মাঝে বুঝাপড়া আছে।

১৮| ২০ শে অক্টোবর, ২০২৩ রাত ১১:৪৫

রাজীব নুর বলেছেন: ইসরায়েলের নিজেও স্বার্থপর রাষ্ট্র। ফিলিস্তিনিরা নিজেদের রেসিক্যালি সুপ্রিম মনে করে।

২১ শে অক্টোবর, ২০২৩ রাত ১২:০১

সোনাগাজী বলেছেন:



আরবেরা জামর্মানদের পরপরই ব্লু-ব্লাড।

১৯| ২১ শে অক্টোবর, ২০২৩ রাত ১২:২৪

আঁধারের যুবরাজ বলেছেন: চার হাজারের অধিক মানুষ মারা গিয়েছে ,১২ হাজারের মতো মারাত্মক ভাবে আহত। বারোশো শিশু মারা গিয়েছে। পরিষ্কার পানির সরবাহ বন্ধ। মিশর সীমান্তে সহায়তাকারি গাড়ি অপেক্ষায় রয়েছে সাহায্য নিয়ে। ধ্বংসস্তূপের নিচে কত হাজার পরে আছে তার তথ্য নেই। বেশ কিছু মিডিয়ার উপরে নিষেধাজ্ঞা আরোপ হতে পারে। আল জাজিরা সম্ভবত বন্ধ হয়ে যাবে ওখানে। আপনি ইসরাইলের পত্রিকা হারেৎজ(Haaretz) এ চোখ বুলাতে পারেন।


২১ শে অক্টোবর, ২০২৩ রাত ২:১৭

সোনাগাজী বলেছেন:



আমি মিডিয়া দেখছি; আসলে দিনে ১৮ ঘন্টা লাইভ দেখছি। অবস্হা ভয়ংকর; ইসরায়েলের লোকজনও ভয়ে বিভ্রান্ত।

২০| ২১ শে অক্টোবর, ২০২৩ সকাল ৮:২৫

শেরজা তপন বলেছেন: ২০৩ জনকে উদ্ধারের জন্য কত হাজারকে হত্যা করতে হবে?
২০ শে অক্টোবর, ২০২৩ রাত ৮:৩৪০
লেখক বলেছেন:
আপনি বুঝার মতো পোষ্ট লিখেছেন ব্লগার শেরজা ও না'হল তরকারী ( রিপোর্ট টু মডারেটর কমেন্টস নম্বর-১)

~ নাহল তরকারি ভাল কি খারাপ ব্লগার সেটা বিবেচ্য বিষয় নয় আপনি ইচ্ছাকৃতভাবে তার সাথে আমার ব্লগিং এর তুলনা করে আমার ব্লগিং এর মান সবচাইতে নিচুমানের তুলনা করে আমাকে চরমভাবে অপমানের চেষ্টা করেছেন। এই পোস্টে কোনভাবেই আমার নাম আসার কথা নয়। আপনার মত একজন সিনিয়র ব্লগার যদি এভাবে যদি আমাকে নিয়মিত হেয় ও অপদস্ত করার চেষ্টা করেন তাহলে বাধ্য হয়ে আমি যে কোন পদক্ষেপ নিলে সেটা নিশ্চিতভাবে অন্যায় বা অনৈতিক বলে সাব্যস্ত হবে না আশা করি।

২১| ২১ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৪:২২

রানার ব্লগ বলেছেন: হামাস যে কোন রকম গাজা বাসি কে পুর্ব সতর্কতা না দিয়ে যে আক্রমন করলো এবং অসংখ্য শিশু বৃদ্ধ পুরুষ নারী ও নিরস্রদের মৃত্যু মুখে ফেলে দিলো তার দায় ভার কে নেবে? এখন তারা মৃত শিশু দেখিয়ে বিশ্বের কাছে দয়া ভিক্ষা চাচ্ছে ।

২১ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:৩০

সোনাগাজী বলেছেন:



গাজার ৯০ ভাগ লোকজন হামাসে বিশ্বাসী; সামুর ব্লগারদের মাঝে হামাসের সমর্থক মেজোরিটি হওয়ার সম্ভাবনা।

২২| ২১ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৪:৪৭

সাহাদাত উদরাজী বলেছেন: জোর যার রাজ্য তার!

২১ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:৩১

সোনাগাজী বলেছেন:



জাতি ভেদে উহার তারতম্য আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.