নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

বাইডেন আজকেও ইসরায়েলকে শ্লো-ডাউনের পরামর্শ দিয়েছে!

২৩ শে অক্টোবর, ২০২৩ রাত ১১:৪২



**** আরো ২ জন ইহুদী বন্দী মুক্তি পেয়েছে *****

ইসরায়েল নিজের মিলিটারী বাহিনীর সুবিধার জন্য গাজাকে মাটির সাথে মিশায়ে দিয়েছে; এতে ২.৫ হাজার শিশুর মৃত্যু হয়েছে ও ১২ হাজার শিশু পংগু হওয়ার মতো আহত হয়েছে; হাসপাতালে কিছুই নেই। গত ৪ দিন আগে নেতানিয়াহু তাদের মিলিটারীকে গাজায় প্রবেশেের অনুমতি দিয়েছে; বাইডেন ১ দিন করে পেছনে সরাচ্ছে। বাইডেন ব্যতিত অন্য কারো গলা শোনা যাচ্ছে না; আসলে, বাংলাদেশও যদি বলে, "শিশু মৃত্যুর কারণে ইসরায়েলকে পিছু হটতে হবে", বাংলাদেশকে কেহ গিলে খাবে না; কিন্তু এসব সরকারগুলোতে যারা আছে, এগুলো ভীতু ও অমানুষ ছাড়া আর কিছু নয়। জর্ডান, মিশর, সৌদী আরব যদি ইসরায়েলকে ভেতরে যাবার জন্য নিষেধ করে, কেহ তাদের দেশ দখল করবে না; কিন্তু আজকে চুপ হয়ে থাকার কারণে, এরা একদিন হামাসের শিকারে পরিণত হবে, যেভাবে লেবানন এখন হিজবুল্লাহ'এর কাছে আটক।

ইসরায়েল বলছে, যারা উত্তর গাজা ত্যাগ করেনি, তারা ইসরায়েলের শত্রু; শিশুরাও ইসরায়েলের শত্রু? আসলে, এই শিশুরা একদিন ঠিকই হামাসে যাবে; এরা জানবে যে, আরবেরা কিছু করেনি, এরা আরবদেরও ধরবে; ফিলিস্তন না'হলে কেহ আর আরামে ঘুমাতে পারবে না। বাইডেন সেটা বুঝার শুরু করেছে।

সিএনএন আমেরিকার রিটার্ড জেনারেলদের প্রতি ঘন্টায় লাইভ ইন্টারভিউ নিচ্ছে; তারা বলছে, এখুনি ইসরায়েলের ভেতরে যাওয়া দরকার, সবকিছু রেডী; কিন্তু বাইডেন "না' করছে; এসব ইডিয়ট জেনারেলগুলো অমানুষ। কত সময় অবধি বাইডেন না করবে বলা কঠিন; তবে, বাইডেন বুঝতে পেরেছে যে, ইসরায়েল যেভাবে শিশু হত্যা করেছে ও গাজাকে মাটির সাথে মিশায়েছে, ইহা হামাস ধরার যুদ্ধ নয়, ইহা হত্যাকান্ড।

এখন থেকে ইসরায়েলের লোকজন বর্ডারের ১০ মাইলের ভেতর আর বাস করবে না; এমন কি অনেক অপরাধী সেটেলারেরা আমেরিকায় ফেরত যাবে। ইসরায়েল যেই ধরণের অপরাধ করেছে, সেই তুলনায় ইউরোপ ও আরব সরকারেরা নীরব। বাইডেন বুঝতেছে, এখন থেকে ইসরায়েলকে পাহারা দেয়া একটা চাকুরীতে পরিণত হবে।


মন্তব্য ৫৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৫৪) মন্তব্য লিখুন

১| ২৩ শে অক্টোবর, ২০২৩ রাত ১১:৫৮

রাজীব নুর বলেছেন: ইসরায়েলের বিরুদ্ধে গিয়ে ফিলিস্তিনিদের হয়ে যুদ্ধ করে সাহায্য করার আগ্রহ কেন শুধুমাত্র মুসলমানদের?

২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ১২:১১

সোনাগাজী বলেছেন:



ইসরায়েল যেভাবে শিশু ও সাধরণ মানুষকে হত্যা করেছে, এবং গাজাকে যেভাবে মাটিতে মিশায়েছে, ইহাকে যুদ্ধ বলা সঠিক হবে না, ইহা গণহত্যা; ইসরায়েলকে থামানোর দরকার।

২| ২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ১২:১৩

ইফতেখার ভূইয়া বলেছেন: বর্তমান ইউ.এস. জেনারেলগণ জানেন যে তাদের সরকারি মেয়াদ শেষ হওয়ার পর তারাও কোন না কোনভাবে আমেরিকার প্রতিরক্ষা ব্যবস্থার সাথে জড়িত কোম্পানীগুলো ( রেথিওন, বোয়িং, জেনারেল ডাইনামিকস, লকহিড মার্টিন ইত্যাদি ) থেকে তাদের রিজিক আসবে। অন্তত বেশীরভাগ জেনারেলের ক্ষেত্রেই তেমনটা হয়েছে। বর্তমান সেক্রেটারি অফ স্টেট, জেনারেল লয়েড অস্টিন-ও ইউ.এস. আর্মি থেকে রিটায়ার করার পর রেথিওনে যোগ দিয়েছিলেন। সেখান থেকে ডেকে এনে তাকে সরকারি পদে ঢোকানো হয়েছে। এটা একটা বিরাট সমস্যা বলে অমার মনে হয়। এছাড়াও প্রতিরক্ষা কোম্পানীগুলোর লবিংতো রয়েছেই। এই নীতির আশু সংস্কার প্রয়োজন।

আমেরিকার জনগণের ট্যাক্সের টাকায় বিলিয়ন বিলিয়ন ডলারের সামরিক যন্ত্রপাতি অন্যদেশকে দিলে জনগণের উপকার না হলেও রাজনৈতিক প্রাঙ্গনের লোকজনের ঠিকই সুবিধা হচ্ছে। টাকা আয় করার আগেই জনগণের মাথায় বিশাল ঋণের বোঝা চাপিয়ে দেয়া হচ্ছে যা আমাদের নাতি-পুতিরাও দিয়ে শেষ করতে পারবে না। সরকাররের প্রশাসন চালানোর টাকা নেই কিন্তু অন্যদেশে টাকা দেয়া হচ্ছে। অবৈধ লোকজনদের কারণে নিউ ইয়র্কে হাটাচলা করা মুশকিল হয়ে যাচ্ছে, ১.৮ মিলিয়ন লোক বাইডেন আসার পর অবৈধভাবে আমেরিকায় প্রবেশ করেছে। এগুলো একধরনের সেল্ফ ডেসট্রাকটিভ কাজকর্ম।

আমেরিকায় আসার পর, অনেকটা না বুঝেই ডেমোক্র্যাট পার্টিকে সমর্থন করেছিলাম। ওবামার সময়েই বুঝতে পারলাম ভুল হচ্ছে। এখন আমি ইন্ডিপেন্ডেন্ট ভোটার। তবে ডেমোক্র্যাটদের সমর্থন করার সুযোগ এই জীবনে আর নেই।

২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ৩:০৬

সোনাগাজী বলেছেন:



সব জেনারেল বড় বড় কর্পোরেশনেে "ইনডিপেনডেন্ট ডিরেক্টর" হয়ে যায়; সারাদিন গলফ খেলে বছরের শেষ গড়ে মিনিমাম ৫/১০ মিলিয়ন আয় করে; এগুলো ক্যাপিটেলিজমের খারাপ দিক। আমি লাইভে এদের কথা শুনি, এরা অমানুষ।

৩| ২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ১২:৪৪

আমি পরাজিত যোদ্ধা বলেছেন: ইসরায়েলের বিরুদ্ধে গিয়ে ফিলিস্তিনিদের হয়ে যুদ্ধ করে সাহায্য করার আগ্রহ কেন শুধুমাত্র মুসলমানদের
-- কারণ আমাদের চুলকানি বেশি, আজকে যদি আমাদের দেশে থেকে যুদ্ধে যাবার জন্য বলা হয়, কেউ যাবে না, সবার দৌর ফেসবুক পর্যন্ত।

২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ১:০৪

সোনাগাজী বলেছেন:



আমাদের দেশে কোটী কোটী ফেইসবুক জেনারেল আছে।

৪| ২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ১:০৮

আমি পরাজিত যোদ্ধা বলেছেন: আমাদের দেশে কোটী কোটী ফেইসবুক জেনারেল আছে।

--- সুধু জেনারেল? কমান্ডো, বিজ্ঞানী, মুফতি দিয়ে ভরা আমাদের সোনার বাংলা।

২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ১:১৯

সোনাগাজী বলেছেন:



দেশ ভরে গেছে আবর্জনায়।

৫| ২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ১:৪৩

কামাল১৮ বলেছেন: যুদ্ধ একটু কমলেই সবাই অস্ত্র কেনার প্রতিযোগিতায় লেগে যাবে।কেউ আমেরিকা থেকে কেউ রাশিয়া থেকে।

২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ১:৫৫

সোনাগাজী বলেছেন:





ইসরায়েল যুদ্ধবিমান ছাড়া অন্য অস্ত্র কেনে না, ইউক্রেনও কখনো অস্ত্র কিনেনি; ইসরায়েল অস্ত্র বিক্রয় করে।

৬| ২৪ শে অক্টোবর, ২০২৩ সকাল ৮:২৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: এগুলি যুক্তরাষ্ট্র আর ইসরাইলের পাতানো খেলা। অ্যামেরিকা প্রকাশ্যে বলবে আর মারিস না, আর কানে কানে বলবে মাইরা মাটিতে মিশাইয়া দে। এগুলি এক ধরণের ড্রামা বা সার্কাস।

২৪ শে অক্টোবর, ২০২৩ সকাল ৮:৪৭

সোনাগাজী বলেছেন:




আমার মনে হয় না; বাইডেন ইসরায়েলের পক্ষেই আছে; তবে, সে এি ধরণের কিছুতে উৎসাহ দিচ্ছে না।

৭| ২৪ শে অক্টোবর, ২০২৩ সকাল ৯:০১

নূর আলম হিরণ বলেছেন: যুদ্ধে যে জিতে সে জায়গা, সম্পদ দখল করে। ইসরাইল যুদ্ধে জিতে জায়গা দখল করেছে, এটা কি অপরাধ? আমি ১৯৪৮ সালের আগের কথা বলছি। এই পৃথিবীতে যতগুলো সাম্রাজ্য গড়ে উঠেছে সবাই যুদ্ধ করে করে তাদের সাম্রাজ্যের সীমানা বাড়িয়েছে। ইজরাইল যুদ্ধে জয়ী হয়ে গাজার কিছু অংশ দখল করেছে। কোন অঞ্চলে কারো বিরুদ্ধে যুদ্ধ জয়ী হলে বিজয়ীরা কি করে?

২৪ শে অক্টোবর, ২০২৩ সকাল ৯:১৪

সোনাগাজী বলেছেন:




সাম্রাজ্য ও রাষ্ট্রের মাঝে পার্থক্য আছে; সাম্রাজ্য ছিলো রাজতন্ত্রে, উহা এখন আর নেই। ইসরায়েলের বিপক্ষে যুদ্ধ করা ( মিশর, জর্ডান, লেবানন ও সিরিয়া ) অন্যায় ছিলো; কিন্তু ফিলিস্তিনের ভুমি দখল করা ইসরায়েলের দিক থেকে অন্যায়।

৮| ২৪ শে অক্টোবর, ২০২৩ সকাল ৯:৪২

নূর আলম হিরণ বলেছেন: দেখুন আমার দখল করা নিয়েই তো আপনার সাথে যুদ্ধ হলো। তো যুদ্ধে আমি জয়ী হয়েছি এখন কি আমি আপনার কথা শুনবো, নাকি আপনি আমার কথা শুনবেন?

২৪ শে অক্টোবর, ২০২৩ সকাল ৯:৪৯

সোনাগাজী বলেছেন:



যুদ্ধ করেছিলো অন্য আরব দেশগুলো; ফিলিস্তিনের সৈন্য বাহিনী ছিলো না। ২টি ফিলিস্তিনী গ্রুপ গেরিলা যুদ্ধ করেছিলো: (১) ইয়াসীর আরাফাতের পিএলও ও (২) জর্জ হাবাসের পপুলার ফ্রান্ট; ওরা কিছু দখল করতে পারেনি, কিছু হারায়ওনি, ২ গ্রুপই ছিলো গেরিলা বাহিনী; ওরা সিভিলিয়ানের বিরুদ্ধে যায়নি, ইসরায়েলী সেনা বাহিনীর সাথে যু্দ্ধ করেছিলো।

৯| ২৪ শে অক্টোবর, ২০২৩ সকাল ৯:৫২

ক্লোন রাফা বলেছেন: বাইডেনে’র বক্তব্য আইওয়াস মাত্র। ইসরাইলের সকল অপকর্ম’কে অলর্ডি জাস্টিফাই করে দিয়েছে।
ধন্যবাদ।

২৪ শে অক্টোবর, ২০২৩ সকাল ১০:০০

সোনাগাজী বলেছেন:



বাইডেন একা আমেরিকা চালায় না; পশ্চিম ও ক্যাপিটেলিজম হামাস ও হামাসের সমর্থনকারীদের সমর্থক থাকার কথা নয়। গাজাবাসী ২০০৬ সালে নিজেদের পায়ে কুঠার মেরেছে। ২০১৪ সালের পর, গাজার লোকদের উচিত ছিলো হামাসের বিপক্ষে দাঁড়ানো।

১০| ২৪ শে অক্টোবর, ২০২৩ সকাল ১০:৪০

ক্লোন রাফা বলেছেন: আমেরিকা অবশ্যই বাইডেন চালায় না। আমেরিকা চালায় ইসরাইলীরা । হামাস যখন ছিলেনা তখন কি ফিলিস্তিনিদের হত্যা করে নাই! এগুলো ফালতু অজুহাত। হামাস’কে এটা করতে দিয়েছে এই পৈশাচিক হত্যাকান্ড জায়েজ করে পুরো প্যালেস্টাইন গিলে খাওয়ার জন্য ।

২৪ শে অক্টোবর, ২০২৩ সকাল ১০:৪৯

সোনাগাজী বলেছেন:



আমেরিকা যদি ইসরায়েলে চালাতে পারে, একদিন বাংলাদেশও উহা চালাতে পারবে; মুখে যা আসে, উহা বলে বেড়ান?

১১| ২৪ শে অক্টোবর, ২০২৩ সকাল ১০:৫৫

ক্লোন রাফা বলেছেন: ইসরাইলের কাছে শিক্ষা নিয়ে আমেরিকানরা এখন বাংলাদেশ চালাইতে চাইতেছে এম্বেসেডর এক্সেলেন্সির মাধ্যমে‼️

২৪ শে অক্টোবর, ২০২৩ সকাল ১১:০৪

সোনাগাজী বলেছেন:



বাংলাদেশ কোনভাবই নিজে চলতে পারছে না; কোন জাতি এভাবে চলতে পারে না; মিলিটারীরা রাজনৈতিক দল রেখে গেছে, যাতে আছে সব জালিয়াত; শেখ হাসিনা আওয়ামী লীগকে করেছে লাঠিয়াল, ব্যুরক্রেটরা ডাকাত, ছাত্ররা না'পড়ে ফাঁসকরা প্রশ্নপত্র কিনে পরীক্ষা দিচ্ছে; চাষীরা খাবারে কেমিক্যাল মিশাচ্ছে; এই দেশ নিজে নিজে চলতে পারছে না।

১২| ২৪ শে অক্টোবর, ২০২৩ সকাল ১১:১৫

ক্লোন রাফা বলেছেন: একেবারে সত্যি কথা কইছেন ডো.ট্রাম্পের কথা শুইনা মায়ানমারের সাথে যুদ্ধ শুরু করার দরকার ছিলো আমাদের। তাহলেই আমেরিকা আরেকটা আফগানস্তান পেয়ে যেতো!

২৪ শে অক্টোবর, ২০২৩ সকাল ১১:২০

সোনাগাজী বলেছেন:



বাংলাদেশ বাহিনীর জনবল ২ লাখ মানুষ, বার্মার বাহিনীতে ৭ লাখ মানুষ আছে; সর্বোপরি, বাংলাদেশের সাথে বার্মার কোন বিবাদ নেই। ওরা রোহিংগাদের হত্যা করেছে, বাংলাদেশের নাগরিকদের হত্যা করেনি।

১৩| ২৪ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১২:০১

শূন্য সারমর্ম বলেছেন:


বাইডেন যা চায়,তা করতেও কি কি সমস্যা??

২৪ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:০৪

সোনাগাজী বলেছেন:



বাইডেনকে ন্যাশনাল সিকিউরিটি, কংগ্রেস ও ক্যাবিনেটের কথা মেনে চলতে হয়!

১৪| ২৪ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১২:২৫

বাউন্ডেলে বলেছেন: জলদস্যু, আউট.ল, গোটা ইউরোপের ক্রিমিনাল সমাজ, অতি উচ্চাকাংখী কিছু লোভী এশিয়ান, আফ্রিকার বহু-নির্যাতিত পোড় খাওয়া কিছু নিরিহ মানুষ, গোটা কয়েক সাবেক মানুষখেকো রেড ইন্ডিয়ান নিয়ে গঠিত জগাখিচুরি মার্কা মার্কিন জাতি"। গাঠনিক দিয়ে ইসরাইলীরাও প্রায় একই ধরনের। মানসিকতাও প্রায় এক। এরা নিজেদের শক্তির দিক দিয়ে অমর মনে করছে। এটা অবশিস্ট বিশ্ববাসীর জন্য সংকেত বিশেষ। এ দুটি জোড়াতালি দেয়া জাতির বিনাশের সিদ্ধান্ত নিতে আর দেরী করবেনা দুনিয়া।

২৪ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:০৮

সোনাগাজী বলেছেন:



ভুল ধারণার উপর নির্ভর করাে গাজার মানুষ ২০০৬ সালে হামাসকে ভোট দিয়ে, এই বিপদ ডেকে এনেছে। বিশ্ব সম্পর্কে আপনার কোন ধরণের সঠিক ধারণা নেই।

১৫| ২৪ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১:১১

রেজাউল৬১ বলেছেন: আপনি আমার পোস্টে কমেন্ট করেছেন এজন্য আমি মহা খুশি। আপনাকে অনেক ধন্যবাদ।

২৪ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:০৮

সোনাগাজী বলেছেন:



ব্লগে এসেছেন, ব্লগিং করুন।

১৬| ২৪ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১:১২

রেজাউল৬১ বলেছেন: তবে লেখার মান কেমন হয়েছে জানালে আরো ভালো লাগতো।
লাভিউ।

২৪ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:১১

সোনাগাজী বলেছেন:



লেখার চেষ্টা করেন; দেখেছেন, ব্লগার না'হল তরকারী "পলিটিক্যাল সায়েন্স"এ মাষ্টার্স করে ৩য় শ্রেণীর বাচ্চার মতো লেখে! উনার লেখা যারা পড়বে, তারা বেকুবে পরিণত হবে।

১৭| ২৪ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১:৩৭

বাউন্ডেলে বলেছেন: তবে লেখার মান কেমন হয়েছে জানালে আরো ভালো লাগতো।
লাভিউ।
লেখা চমৎকার হয়েছে । লেখা অব্যাহত রাখুন।

২৪ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:১২

সোনাগাজী বলেছেন:


ব্লগের ৮০ ভাগ লেখা নীচু মানের।

১৮| ২৪ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:১৪

আমি সাজিদ বলেছেন: একদিনে মাল্টি আইডি দিয়ে বাউন্ডলে নাড়া দিবে আরেকদিকে প্রাচ্য- পশ্চিম সব মিলে মিশে একাকার হয়ে যাবে। এগিয়ে যান। এত বড় মাপের মানুষ ব্লগে বসে আছে জানতাম না।

২৪ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:৩৭

সোনাগাজী বলেছেন:



ব্লগে বেকুবের সংখ্যা বাড়ছে।

১৯| ২৪ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:২৫

বাউন্ডেলে বলেছেন: ভুল ধারণার উপর নির্ভর করা গাজার মানুষ ২০০৬ সালে হামাসকে ভোট দিয়ে, এই বিপদ ডেকে এনেছে। বিশ্ব সম্পর্কে আপনার কোন ধরণের সঠিক ধারণা নেই।
গাজা নিয়ে যত গাঁজাখুরি হয়েছে তার মধ্য এই মন্তব্যটাই সেরা।

২৪ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:৩৮

সোনাগাজী বলেছেন:



ব্লগে আমার মন্তব্য অনেকেই পছন্দ করেন।

২০| ২৪ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:৩১

বাউন্ডেলে বলেছেন: আমি সাজিদ বলেছেন: একদিনে মাল্টি আইডি দিয়ে বাউন্ডলে নাড়া দিবে আরেকদিকে প্রাচ্য- পশ্চিম সব মিলে মিশে একাকার হয়ে যাবে। এগিয়ে যান। এত বড় মাপের মানুষ ব্লগে বসে আছে জানতাম না।
ব্লগে, দুনিয়ায় আপনাদের মতো মানব সদৃশ্য প্রানী থাকলেই কি আর না থাকলেই কি ?

২৪ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:৪০

সোনাগাজী বলেছেন:




আমাদের দরকার শিক্ষিত ও দক্ষ বাংগালী, আপনি যা লিখছেন, ইহাতে শেখার মতো কিছু নেই।

২১| ২৪ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:২৮

বাউন্ডেলে বলেছেন: আমাদের দরকার শিক্ষিত ও দক্ষ বাংগালী, আপনি যা লিখছেন, ইহাতে শেখার মতো কিছু নেই।
আপনার দরকারে কার কি এসে যায়। আমি শিক্ষকতা করি না।

২৪ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:২৭

সোনাগাজী বলেছেন:




আপনার দ্বারা ভালো কিছু হওয়ার সম্ভাবনা কম।

২২| ২৪ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৩৩

আমি সাজিদ বলেছেন: আমি থাকলে না থাকলে কিছু যায় আসে না। তবে আমি চেষ্টা করি আমার থাকাটা যেন অন্য মানুষের বেঁচে থাকার ছোট একটা উপলক্ষও হয়।

আমার মাঝে মাঝে মনে হয়, আপনি আঁখের মতো পাতলা বাহু দুটো নিয়ে ঢোলা পাজামা পড়ে বান্দরবানে টুকটাক জঙ্গী ট্রেনিং শিখে এসেছেন অথবা আপনি ক্ষমতাসীন কোন রাজনৈতিক দলের ট্রেনিং - এ হালুয়া- রুটির ভাগ পাওয়া পাতি গুন্ডা কিংবা আপনি আসলে স্থির নন যে আপনি কি। বাউন্ডলে, আমার মন্তব্য খুব আঘাত দিয়ে থাকলে আমি ক্ষমাপ্রার্থী। তবে, আপনার ধারনা ধ্যানে বুদ্ধিতে চললে অন্যরা যে খুব আগাতে পারবে, তা মনে হয় না।

২৩| ২৪ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৫৫

বাউন্ডেলে বলেছেন: লেখক বলেছেন: আপনার দ্বারা ভালো কিছু হওয়ার সম্ভাবনা কম।
সবার কাজ সবার জন্য ভালো নাও হতে পারে। আমার ভালো কাজ আপনার ক্ষতির কারন হতে পারে । আগাছা নিড়াই জমিতে , শিশু আগাছার কেয়ামত যখন, আমার শষ্য খল খল করে হেসে ওঠে তখন। এসব বোঝার মতো অবস্থায় আপনি নেই বড় ভাই। দুনিয়ায় সবকিছুই আপেক্ষিক।

২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ১১:০১

সোনাগাজী বলেছেন:




ব্লগে ১৪ বছরের বেশী আছেন; কেহ আপনাকে চেনেন বলে মনে হয় না।

২৪| ২৪ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৫৮

বাউন্ডেলে বলেছেন: আমি সাজিদ বলেছেন: আমি থাকলে না থাকলে কিছু যায় আসে না। তবে আমি চেষ্টা করি আমার থাকাটা যেন অন্য মানুষের বেঁচে থাকার ছোট একটা উপলক্ষও হয়।
আপনার কোয়ালিটি ভালো। তবে সবার জন্য ভালো নয়। শিক্খায় গলদ আছে।

২৫| ২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ৮:৩২

আমি নই বলেছেন: নূর আলম হিরণ বলেছেন: দেখুন আমার দখল করা নিয়েই তো আপনার সাথে যুদ্ধ হলো। তো যুদ্ধে আমি জয়ী হয়েছি এখন কি আমি আপনার কথা শুনবো, নাকি আপনি আমার কথা শুনবেন?

তাইলে আর কি। আধুনিকতা, সভ্যতা, আন্তর্জাতিক আইন, মানবতা ইত্যাদি বাদ দিয়ে চলেন ৫-১০ হাজার বছর আগের মত শুরু করে দেই। জোর যার মুল্লুক তার। নৈতিকতা বলেও একটা কথা আছে, মানুষ হলে গাজাবাসীকেই সমর্থন দেয়া উচিৎ।

ইসরাইল জিতুক কিন্তু ইতিহাসে গনহত্যাকারী হিসেবেই ওদের নাম থাকবে, কে জানে হয়ত কোনো একদিন ওদেরকেও অফিসিয়ালি নাৎসিদের মতই ঘৃনা করা হবে।

২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ১১:০৩

সোনাগাজী বলেছেন:



ইসরায়েল যা করেছে, ইহা ব্যাকফায়ার করার শুরু হচ্ছে!

২৬| ২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ১০:৪৮

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: ইসরাইলীরা কখনো অতীত ভূলে যায়নি
বা তাদের বংশানুক্রম চরিত্র ছেড়ে দেয়নি ।

...........................................................................
পৃথিবীতে যদি শান্তি এসে যায় তাহলে শয়তানের কাজ কি ?
শয়তানের প্রতিনিধি : আমেরিকা আর তার পোষ্য পুত্র ইসরাইলীরা
মানুষ হত্যা করলে অপরাধ হয়না বা মানবতা বিপন্ন হয় না ।

২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ১১:০৪

সোনাগাজী বলেছেন:




মনে হয়, সময় এসেছে, আমেরিকা বুঝার চেষ্টা করছে।

২৭| ২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ১১:৩৭

জ্যাক স্মিথ বলেছেন: আমেরিকার বুদ্ধিতে ইসরাইল শোডাউন করছে, মূল টার্গেট ইরান। আমেরিকা-ইসরাইল খুব করে চাচ্ছে ইরান এ যুদ্ধে জড়িয়ে পরুক। ইরান যদি এখন খুব বেশি উচ্চবাচ্চ্য করে তাহলে ইরানের অবস্থাও ইরাক, লিবিয়ার মত হবে। অবস্থা দৃষ্টে মনে হচ্ছে ইরান খুব ভালোই ভয় পেয়েছে, মাঝে মাঝে মিউ মিউ করে দুই একটা বিবৃতি দিচ্ছে মাত্র।

যে সকল দেশ ইউক্রেনে রাশিয়ার গণহত্যাকে সাপোর্ট করেছ তাদের কোন রাইট নেই ইসরাইলের বিরুদ্ধে কথা বলার এদের আস্কারা পেয়েই মূলত আমেরিকা-ইসরাইল গজায় হমলা চালাতে উৎসাহী হয়েছে। বিশ্ববাসী যদি এক হয়ে পুতিনকে থামাতে পারতো তাহলে আজ গাজায় কোন হামলার ঘটনা ঘটতো না।

যারাই ইউক্রেনে রাশিয়ার গণহত্যাকে সমর্থণ করেছে তাদের পরিণতি ভালো হবে না, খুব সম্ভবত শুরুটা হবে ইরানকে দিয়েই।

২৫ শে অক্টোবর, ২০২৩ রাত ১২:৪৫

সোনাগাজী বলেছেন:



ইরাক, লিবিয়া ও সিরিয়ার সমস্যা ছিলো সুন্নী-শিয়া; ইরানে সেই সমস্যা নেই; ফলে, ইরানকে কি করে ওদের মতো করবে?

২৮| ২৫ শে অক্টোবর, ২০২৩ রাত ১:৩৩

রাজীব নুর বলেছেন: ব্লগার মরু ভূমির জলদস্যুর কোনো খোজ খবর নাই অনেকদিন ধরে।

২৫ শে অক্টোবর, ২০২৩ রাত ২:০৩

সোনাগাজী বলেছেন:


ঘরের কিসব বড় বড় কাজ করার কথা ছিলো; সেগুলো নিয়ে ব্যস্ত আছেন, মনে হয়। স্বাস্হ্য তো ভালো দেখেছিলাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.