নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

[email protected]

"প্রত্যেক সত্ত্বাকে মৃত্যু আস্বাদন করতে হবে। আর তোমরা কিয়ামতের দিন পরিপূর্ণ বদলা প্রাপ্ত হবে। তারপর যাকে দোযখ থেকে দূরে রাখা হবে এবং জান্নাতে প্রবেশ করানো হবে, নিঃসন্দেহে সে হল সফল। আর পার্থিব জীবন ধোঁকা ছাড়া অন্য কোন সম্পদ নয়।" আল ইমরান,আয়াত ১৮৫

মুহাম্মদ জহিরুল ইসলাম

সুস্থ মানসিকতা এবং সুন্দর মনের মানুষদের বন্ধু হিসেবে পেতে চাই...

মুহাম্মদ জহিরুল ইসলাম › বিস্তারিত পোস্টঃ

প্রসংগঃ শাহবাগ আন্দোলন এবং নাস্তিকতা

২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৩৫

যুদ্ধাপরাধীদের বিচারের দাবীতে শাহবাগে আন্দোলন চলছে। আন্দোলনের উদ্দেশ্য খুবই মহৎ। আন্দোলনের প্রতি পূর্ণ সমর্থন জানাচ্ছি। কিন্তু, কথা হল শুধু এই পাচ ছয় জনের নামে যুদ্ধাপরাধীর বিচার চাচ্ছি কেন আমরা? দেশে কি আর কোন যুদ্ধাপরাধী নেই? তাদের বিচারের আওতায় আনা হচ্ছে না কেন, যারা বিভিন্ন রাজনৈতিক দলে প্রভাবশালী অবস্থানে আছেন ?? আশা করি এ বিষয়েও আমরা ভাবব।



শাহবাগ আন্দোলনের অন্যতম সংগঠক ব্লগার রাজীব নিহত হয়েছেন আততায়ীর অস্ত্রের আঘাতে। আমরা জানি না কে বা কারা তাকে হত্যা করেছেন, যদিও স্বয়ং প্রধানমন্ত্রী বলে দিয়েছেন, জামাত শিবিরই তাকে হত্যা করেছে। যাহোক, আশা করছি তদন্তেই প্রকৃত খুনী এবং খুনের কারণ বেরিয়ে আসবে, অপরাধীর সাজা হবে। প্রতিটি ঘটনাই অনেক নতুন ঘটনার জন্ম দেয়। এই হত্যাকান্ডের মাধ্যমে যে বিষয়টি সাধারণ মানুষের সামনে উঠে এসেছে তা হল "“নাস্তিকতা”"



ইংরেজি সাহিত্যে অধ্যয়ণ করা দু’জন ব্লগারের কাছ থেকে জানলাম, তারা তাদের পাঠ্যসূচীতে Sartre, Camus, Simon, Heidegger এমন অনেক নাস্তিক সাহিত্যিকদের লেখা পড়েছেন। তারা যে নাস্তিকদের সেখান থেকে চিনেছেন আর আমরা ব্লগে যে নাস্তিক দেখছি তা কিন্তু এক নয়। নাস্তিকরদেরতো মানুষের ধর্ম বিশ্বাস নিয়ে কুরুচীপূর্ণ রচনা লেখার কথা নয়! আমি নাস্তিক, আমি নাস্তিকতার সৌন্দর্য মন চাইলে প্রচার করব বা নিজের মত থাকব, অন্যের ধর্ম বিশ্বাসকে আক্রমণ কেন বাপু??



কিন্তু, আমাদের ব্লগের অধিকাংশ নাস্তিকদের মূল বৈশিষ্ট্যই হল স্বীকৃত ধর্ম বিশ্বাসের বিরুদ্ধে অশ্লীল রচনা, তারা তাদের পোস্ট এবং মন্তব্যে এমন সব ভাষা ব্যবহার করেন, আমার ধারণা তাদের বাবা -মায়েরা সেসব দেখলে জায়গায় দাঁড়িয়ে হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যেতেন, মা তার সেদিনটিকে অভিসম্পাত করতেন, যেদিন তিনি গর্ভধারণ করেছিলেন ! X((এরা নামে নাস্তিক হলেও এদের সব রচনা কিন্তু আল্লাহ, তার রাসূল (সঃ), ইসলাম এবং ইসলামের মহান ব্যক্তিত্ত্বদের নিয়ে। এক উগ্র নাস্তিক এ ধরণের জারজ কিছু প্রসব করলেই বাকীরা এসে আরেক প্রস্থ কুরুচীপূর্ণ মন্তব্য দিয়ে যায়, ফেইসবুকে চলে লাইকের মহোৎসব! মাঝে মাঝে মনে হয়, এদের ব্যক্তিগত জীবনে মনে হয় কোন সুস্থ বিনোদন নেই, ধর্মকে গালাগালি দিয়েই মনে হয় এরা চরম আনন্দ লাভ করে ! অবশ্য ভার্চুয়াল জগতের বাইরে গিয়ে এদের খোজ খবর নিলে অধিকাংশের ক্ষেত্রেই প্রচলিত সমাজ ব্যবস্থার নিরিখে বেশ উচ্ছৃংখল এবং অগ্রহণযোগ্য জীবনাচরণের খবরই শোনা যায়। এদের বিরুদ্ধে কোন পোস্ট এলেই সংঘবদ্ধভাবে এরা কুরুচীপূর্ণ মন্তব্য প্রদানে ঝাপিয়ে পড়ে। ভার্চুয়াল জগতে এটা এদের একটা বড় সাফল্য। আর সাধারণ এবং সুশীল ব্লগার, ব্লগে যাদের সংখ্যাই বেশী, তারা অধিকাংশ সময়ই প্রতিবাদ করেন না, চুপ থাকেন। ভাবেন, কি দরকার ক্যাচালে জড়ানোর। কিছু বলে যদি আবার “ছাগু” ট্যাগ পেয়ে যাই !! ( এ প্রসংগে আরেকটা মজার ঘটনা না বলে পারছি না। আমার শ্বশুড় একজন ব্যবসায়ী। শাহবাগের আশে পাশেই এখন বর্তমানে তার ব্যবসা। বললেন, আন্দোলনকারীদের তরফ থেকে ব্যবসায়ীদের কাছে এখন ফোন যায়, “ ৫ লাখ টাকা পাঠিয়ে দিন, নয়ত রাজাকারের তালিকায় নাম উঠে যাবে !! )। এই হল অবস্থা, ব্লগে “ছাগু” ভয় আর বাইরে “রাজাকার” !! B-)B-)



সাধারণ ব্লগারদের এই দুর্বলতাটাই এই নাস্তিক নামধারী ইসলাম বিদ্বষী ব্লগারগুলো সুচারুভাবে কাজে লাগাচ্ছে। ব্লগ কর্তৃপক্ষগুলোও আবার এদের প্রতি বড়ই সহানুভূতিশীল। কারণ, এ যে “মুক্তমন” এর প্রকাশ !! পাছে মুক্তমনের বিকাশ বাধাগ্রস্থ হয়! যদিও আজকাল বুদ্ধিমান ব্লগাররা এদের “মূত্রমনা” বলে ডাকতেই পছন্দ করেন ! ;) কিছু নাস্তিক নামধারী ব্লগারকে দেখা যায় প্রায় ২৪ ঘন্টাই ব্লগে পড়ে আছেন। রাত দু'’টায়ও যদি কোন পোস্ট আসে, যেখানে নাস্তিকদের বিরোধিতা করা হয়েছে, সেখানেও তারা পূর্ণ শক্তিতে ঝাপিয়ে পড়েন। তখনই মনে সন্দেহ ঘনীভূত হয়, এদের ভরন পোষনের খরচ কোথা থেকে আসে ?? :|



ব্লগের ইতিহাসে দেখা যায়, নাস্তিকদের বিরুদ্ধে কেউ সোচ্চার হলে ব্লগ কর্তৃপক্ষ তার বিরুদ্ধে খড়গহস্ত হয়। জেনারেল, কমেন্ট ব্যান, পোস্ট ব্যান এধরণের শাস্তির ধারা বিদ্যমান। কিন্তু, চিহ্নিত নাস্তিক নামধারী ইসলাম বিদ্বেষী ব্লগাররা আল্লাহ, রাসূল (সঃ) কে যতই গালাগাল করুক না কেন, তারা টিকে থাকে বহাল তবিয়তে। এ নিয়ে অনেক কথা হয়েছে, কিন্তু ফলাফল শূণ্য !



কিন্তু, শাহবাগ আন্দোলন এবং বলির পাঠা থাবা বাবা’র কল্যাণে যেটা হয়েছে, নাস্তিকদের স্বরুপ ভার্চুয়াল জগতের ক্ষুদ্র গন্ডি থেকে বেরিয়ে সাধারণ মানুষের সামনে উন্মোচিত হয়েছে ! যারা ব্লগের ‘'ব'’ ও জানতেন না, তারাও থাবা বাবা’র ফেইসবুক নোটগুলো পড়ে এতটাই ক্রুদ্ধ হয়েছেন যে হাতের সামনে পেলে দু’'ঘা দিতে দেরি করতেন না ! শাহবাগ আন্দোলনের সাথে জড়িত তরুণেরা সব ধর্ম বিশ্বাস থেকেই এসেছে এবং এরা এই তথাকথিত নাস্তিকগুলোর মত উগ্র বিদ্বষী মনোভাবাপন্ন নয়। দেশ প্রেমের বহিঃপ্রকাশ থেকেই তারা এই আন্দোলনে আজ বজ্রকন্ঠ। কিন্তু, আল্লাহ এবং রাসূল(সঃ) নিয়ে তথাকথিত নাস্তিকদের যে কুরুচীপূর্ণ অপচর্চা, যার একমাত্র উদ্দেশ্য সমাজে অস্থিরতা সৃষ্টি, সেটা আন্দলনরত তরুণ থেকে শুরু করে দেশের আপামর সাধারণ জনগণ মেনে নিতে পারেন নি। ধর্ম প্রাণ মুসলমানদের দলগুলোও এদের বিরুদ্ধে সোচ্চার হয়ে উঠেছে। নাস্তিকদের কাছে এই বার্তা পৌছে গেছে যে, সংখ্যা গরিষ্ঠ মুসলমানের এই দেশে যদি নাস্তিকরা ইসলাম ধর্ম বিশ্বাসকে অবমাননা করে তাহলে তাদের কেউ ফুলের মালা দিয়ে বরণ করে নেবে না !! সবচেয়ে দুঃখজনক কথা হল, ব্লগে নাস্তিকদের অযাচারের কারণে সাধারণ মানুষের কাছে ব্লগের মত একটা মননশীল প্লাটফর্ম সম্পর্কে ভুল বার্তা পৌছে যাচ্ছে !!



শাহবাগের আন্দোলন গণ-মানুষের ! নাস্তিকদের নয়। কিন্তু, দুঃখজনক হলেও সত্য, এই আন্দোলনের সংগঠকদের মধ্যে কিছু চিহ্নিত এবং উগ্র নাস্তিকদের উপস্থিতি সনাক্ত হয়েছে। এই দেশে আমরা যেমন যুদ্ধাপরাধীদের চাই না, তেমনি সমাজে অস্থিরতা সৃষ্টিকারী উগ্র নাস্তিকদেরও চাই না। আন্দোলনকে পরিচ্ছন্ন রাখতেই প্রয়োজন এই কুলাংগারগুলোকে ছুড়ে ফেলে দেয়ার, আমি বিশ্বাস করি, এদের ছাড়াও ওখানে অনেক তরুণ আছেন, যারা এই আন্দোলনকে এগিয়ে নিয়ে যেতে পারবেন... অনেকে বলতে পারেন, “ভাই, "নাস্তিক কি দেশ প্রেমিক হতে পারে না? আস্তিক –নাস্তিক ইস্যু কেন আনছেন?”" আনছি একারণে যে, যে কোন ভাল কাজে ভাল লোকের নেতৃত্ব প্রয়োজন। আপনার এলাকার মসজিদের ইমাম যদি দুস্কৃতিকারী হয়, আপনি নিশ্চয় তার পেছনে নামাজ পড়বেন না ! মনে রাখবেন, “"দুর্জন বিদ্যান হইলেও পরিত্যাজ্য"” !!



মুসলমান ভাইদের বলছি, আপনারা নাস্তিক ভাই/বোনদের জন্য বেশী করে দু'’আ করতে থাকুন, যাতে এরা সরল পথে উঠে আসতে পারে।



আর উগ্র নাস্তিকদের বলছি, সময় থাকতে সুপথে আসুন, সত্য জয়ী হবেই, আর মিথ্যা অপসৃত হতে বাধ্য। এভাবে চললে কালের আবর্তে আপনারা আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবেন, জাগ্রত জনতা আপনাদের রুখে দেবেই...



প্রসংগঃ নাস্তিক ব্যক্তির জানাযা...

----------------------------------------------------------------------------------

"প্রত্যেক সত্ত্বাকে মৃত্যু আস্বাদন করতে হবে। আর তোমরা কিয়ামতের দিন পরিপূর্ণ বদলা প্রাপ্ত হবে। তারপর যাকে দোযখ থেকে দূরে রাখা হবে এবং জান্নাতে প্রবেশ করানো হবে, নিঃসন্দেহে সে হল সফল। আর পার্থিব জীবন ধোঁকা ছাড়া অন্য কোন সম্পদ নয়।"

সূরা আল ইমরান,আয়াত ১৮৫

মন্তব্য ৪২ টি রেটিং +১২/-০

মন্তব্য (৪২) মন্তব্য লিখুন

১| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪৪

মদন বলেছেন: ভালো লাগলো

২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪৭

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: জাজাকাল্লাহ খায়র...

২| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪৫

প্লিওসিন অথবা গ্লসিয়ার বলেছেন: আমার শ্বশুড় একজন ব্যবসায়ী। শাহবাগের আশে পাশেই এখন বর্তমানে তার ব্যবসা। বললেন, আন্দোলনকারীদের তরফ থেকে ব্যবসায়ীদের কাছে এখন ফোন যায়, “ ৫ লাখ টাকা পাঠিয়ে দিন, নয়ত রাজাকারের তালিকায় নাম উঠে যাবে !! )।

কোন আন্দোলনকারী , কবে কিভাবে টাকা চাইছে , প্রমাণ দিন।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫০

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: আপনে টেনশন নিয়েন না, আপনে ভালা মানুষ, আমি জানি... (একটু মজা করলাম) :D :D

আমি জিজ্ঞেস করেছিলাম, তো আপনারা কিছু বলেন নাই। ওনার উত্তর ছিল, "আমার ঘাড়ে কয়টা মাথা??" :| :|

শোনেন, ব্যবসায়ীরা ঝামেলায় যেতে চান না। বাংলাদেশটা এভাবেই চলছে...

৩| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪৬

অনা-বিল বলেছেন: ১০০% সহমত ।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫১

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: জাজাকাল্লাহ খায়র।

৪| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫১

সিউল রায়হান বলেছেন: ধৈর্য্য ধরে তোর আগের পোস্টগুলিও পড়লাম এবং তোর মাঝে একজন ছুপা ছাগবান্ধবের সকল লক্ষন বিদ্যমান। সুতরাং তোকে গদাম X(

তুই রাজাকার

২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫৬

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: উহু, ভুল করলেন। আপনার এন্টেনার দৈর্ঘ্য এখনো এতটা বাড়ে নাই...

এর পর সংযত আচরণ করবেন। আমি কিন্তু ফালতু লোকজন একদমই পাত্তা দেই না... :) :)

৫| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫৩

ইমদাদুল হোসেন বলেছেন: +++++++++++++++++++++++ ১০০% ++++++++++++++++++

২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫৬

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: জাজাকাল্লাহ।

৬| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫৫

প্লিওসিন অথবা গ্লসিয়ার বলেছেন: এই ধরনের অভিযোগ প্রমাণ দিতে হবে !

আমার দেশ পত্রিকা শাহবাগস্থ আন্দোনের মানুষদের গাজাখোর , হিরোঞ্চি, বহু উপাধী চাঁদাবাজ উপাধী কেউ দেয় নি !

জাগরণ মঞ্চ থেকে ঘোষণা অনেক আগেই দেওয়া হইছে , যে কেউ চাদা চাইলে সেইটা জাগরণ মঞ্চে জানাইতে আর র‍্যাবকে ধরিয়ে দিতে !

আর জাগরনের মঞ্চের কেউ সন্ত্রাসীও না যে তার মাথার ভয় আছে !

আপনার রাজনৈতিক পরচিয় যেহেতু জানি সেহেতু এইটা যে বানানো এবং মিথ্যে প্রপাগ্রান্ডা সেইটা বুঝতে আমার অসুবিধা হচ্ছে না !

ধর্মপ্রাণ মুসলিম হইছেন, ভালো হন, মিথ্যে কথা বাদ দেন ।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:০২

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: বাংলাদেশের কোন ব্যবসায়ী আপনার কাছে এই ধরণের অভিযোগের প্রমাণ দিতে বাধ্য নয় ! তারা প্রয়োজন মনে করলে যথাযথ কর্তৃপক্ষের কাছেই দেবেন।

আর জাগরনের মঞ্চের কেউ সন্ত্রাসীও না যে তার মাথার ভয় আছে !

এখানে জাগরণের মঞ্চের কারো মাথার কথা আসছে কেন? আর আপনিই কিভাবে নিশ্চিত হচ্ছেন যে চাদাবাজ মঞ্চের সাথে সংস্লিষ্ট কেউ? এটাতো কোন সুযোগ সন্ধানীর কাজও হতে পারে। আমি কি হচ্ছে বাস্তবে সেটার একটা উদাহরণ দিয়েছি মাত্র !

আপনার রাজনৈতিক পরচিয় যেহেতু জানি সেহেতু এইটা যে বানানো এবং মিথ্যে প্রপাগ্রান্ডা সেইটা বুঝতে আমার অসুবিধা হচ্ছে না !

আমার রাজনৈতিক পরিচয় এখানে প্রকাশ করুন, প্রমাণসহ ! কাউকে মিথ্যেবাদী বলার আগে নিজের দিকে তাকাবেন। আমি এখানে একটি কথাও মিথ্যে বলিনি।

ভাল না লাগলে আমার ব্লগ বর্জন করুন, এখানে ঝামেলা না করলেই খুশী হব। আমিও আপনার পরিচয় ভালভাবেই জানি।

৭| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫৬

প্লিওসিন অথবা গ্লসিয়ার বলেছেন: আর এইরকম চাদাবাজির খবর সত্য থাকলে সেইটা নয়াদিগন্ত , সংগ্রামে হেডলাইন হইতো সে বিষয়ে কোন সন্দেহ নাই !

৮| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:০৫

বিডি আমিনুর বলেছেন: ভালো লাগলো@ আপনার এই পোস্ট উপরের কিছু হনুর গাত্রদাহ শুরু হয়ে গেছে।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:৫৭

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: হুমম... সেটাতো হবেই, ওরা ওদের পরিচয় পেশ করবেই...

৯| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:০৮

প্লিওসিন অথবা গ্লসিয়ার বলেছেন: আন্দোলনকারীদের তরফ থেকে ব্যবসায়ীদের কাছে এখন ফোন যায়

আন্দোলনকারীদের তরফ এর মানে কি?

এইটা তো উর্দু না, বাংলা ভাষা স্পষ্ট বুঝা যাচ্ছে ।

যে মাথার ভয় পাইতাছে , সে নিশ্চয় ৫ লাখ টাকা দিছে ?না দিলে নিশ্চয় তার মাথা থাকবে না !

কাকে টাকা দিছে ; সেইটা প্রমাণ দেন ! আর যদি না দিয়ে থাকে ; তাইলে অবশ্যই সে ভয় পাচ্ছে না !


তাইলে মিথ্যে কে বলেছে ??

আপনার রাজনৈতিক পরিচয় আপনি একজন ছাগীয়তাবাদী । কোন সন্দেহ আছে আপনার ??


একটা সর্বদলীয় গণআন্দোলনকারীদের উপর আপনি চাঁদাবাজ ট্যাগ দিবেন? সেইটা প্রমাণ দিবেন না, তা কি করে হয় ।

পোস্টের কোথাও তো বলেন নাই, সুবিধাবাদী কেউ অথবা অন্য কেউ নাম নিয়ে চাদা চাইতে পারে !

এমনভাবে বলছেন যে আন্দোলনকারীরাই চাইছে, নইলে তাকে রাজাকার উপাধি দেওয়া হবে !


প্রপাগ্রান্ডা চালাবেন ভালো; কিন্তু সব খিয়াল কইরা ।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:০৫

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: আন্দোলনকারীদের তরফ এর মানে কি? [/sb

আন্দোলনকারী তরফ মানে সে নিজেকে ঐ আন্দোলন সংশ্লিষ্ট কেউ, সেটাই নিশ্চয় বলেছে।

আমি আমার শ্বশুড়ের সাথে খাওয়ার টেবিলে বসে শ্বশুড়ের এই মন্তব্য শুনেছি। এরপর আমার প্রামাণ্য কাগজ পত্র সংগ্রহ করার ইচ্ছে জাগেনি। ঠিক আছে, আপনার যেহেতু প্রমাণ প্রয়োজন, বই মেলা শেষ হলে আমার সাথে যোগাযোগ করবেন। আমি আপনার সাথে আমার শ্বশুড়ের সামনা সামনি করার ব্যবস্থা করব। আমার সাথে [email protected] এই ঠিকানায় যোগাযোগ করবেন। এখন ওনার সময় হবে না।

আপনার রাজনৈতিক পরিচয় আপনি একজন ছাগীয়তাবাদী । কোন সন্দেহ আছে আপনার ??

প্রমাণ কই?? একই কথা আপনার জন্যও, ট্যাগিং দিবেন, কিন্তু সব খিয়াল কইরা। ফাউল কথার জায়গা এইটা না।

১০| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:২০

অরিয়ন বলেছেন: মানুষের রাজনৈতিক স্বাধীনতা ও বাক স্বাধীনতা হরণ করেছিল হোসনি মোবারকের বাকশাল। সেই বাকশাল ভাঙার জন্যই সৃষ্টি হয়েছিল তাহরির স্কয়ার। প্রকারান্তরে সেই বাকশালকে নতুনভাবে জোড়া লাগানোর নিমিত্তেই সৃষ্টি হয়েছে এই শাহবাগ স্কয়ার। প্রজন্ম চত্বর।

১৯৭৫ সালের বাকশাল যে ভুল করেছিল বর্তমানের বাকশাল সেই ভুলটি করতে চাচ্ছে না। ১৯৭৫ সালের বাকশাল জাতিকে গেলানোর চেষ্টা হয়েছিল কোনো রকম তরল ছাড়াই। ধারণা ছিল নেতা হুমকি দিলেই জাতি তা গিলবে। জাতি তা উগলে দিয়েছে। কাজেই এবার এমনভাবে গেলানো হবে জাতি যাতে টের না পায় যে তারা বাকশাল গিলে ফেলেছে। এর জন্য সহযোগী হয়েছে বুঝে বা না বুঝে শাহবাগ স্কয়ারের এই তারুণ্য।

এজন্য যুদ্ধাপরাধী মামলার স্পর্শকাতরতা দিয়ে প্রথমেই জাতির মুখটি বন্ধ করে ফেলার চেষ্টা চলছে। সব মানব প্রজ্ঞাকে বিদায় দিয়ে আবেগের বুলডোজার আমদানি করা হয়েছে। এর ফলে বর্তমান সময়ের প্রধান দাবি তত্ত্বাবধায়ক ইস্যুটি সম্পূর্ণ চাপা পড়ে গেছে। পদ্মা সেতু বা সাঁকোর উপর দিয়ে পার হওয়ার চিন্তা বাদ দিয়ে জনগণ ব্যস্ত হয়ে পড়েছে কাদের মোল্লাকে জীবন সাঁকোর অপর পারে পাঠানোর উদ্দেশে। দরবেশ বাবাজি, হলমার্ক ও আবুলদের সঙ্গে পাঠানোর শ্লোগান থাকলে না হয় একটা কথা ছিল।

এই শাহাবাগী সরকারি দালাদের বিরুদ্ধে কিছু বললে, তা যত সত্যই হোক তারা তাদেরকে রাজাকার হিসেবে টৃট করে। বিরোধী মতের প্রতি তাদের সামান্যতম শ্রদ্ধা নেই। তারা মনে করে তারা ছাড়া এইদেশে আর কোন মানুষ নেই, আর কেউ যুদ্ধাপরাধীর বিচার চায় না। সমসাময়িক মিডিয়াতে প্রকাশিত জরিপ গুলো দেখলে কিছুটা বুঝা যায় ---

‘চক্রান্তে’ সরকার : 19.02.13 7.20pm
জনগণের ক্ষোভ ‘ধামাচাপা’ দিতে সরকার নানা ‘চক্রান্ত’ করছে বলে দাবি করেছেন বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া। আপনি কি তা ঠিক মনে করেন?
• হ্যাঁ - 64%

• না - 36%

মোট ভোট সংখ্যাঃ 4581

আমি মনে করি শাহাবাগে নাগেলেও অনেকেই যুদ্ধাপরাধীদের বিচার চায়। কিন্তু বিচারের নামে প্রহসন চায় না। সকল যুদ্ধাপরাধীদের বিচার হোক সে যে দলেরই হোক।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:১৭

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: আর বলবেন না ভাই, আপনার ছাগু বা রাজাকার হতে আর বেশী বাকী নেই... ওহী নাযিল হল বলে !!!

সাধারণ মানুষ যত দ্রুত বুঝবে ততই মংগল...

১১| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:২৫

লিন্‌কিন পার্ক বলেছেন:
প্রমান ছাড়া সব কিছু গ্রহণযোগ্যতা হারায় ! /:)

২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:০৯

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: কিসের প্রমাণ চান?? চাদা চেয়ে কেউ কোন ব্যবসায়ীকে ফোন করেছিল কি না? বাংলাদেশের প্রেক্ষাপটে এটা কি খুব অবাক করা কোন ব্যাপার?? প্রমাণ বেশী দরকার পড়লে বই মেলার পর আমার সাথে যোগাযোগ করবেন এই ঠিকানায়ঃ [email protected] আমার কাছে কোন প্রমাণ নেই, আমি আপনাকে আমার শ্বশুড়ের সাথে কথা বলার ব্যবস্থা করে দেব।

পোস্টের মূল বিষয় কিন্তু চাদাবাজি না, খেয়াল করবেন। এরপর যদি আপনারা কেউ আলোচনার মোড় ঘুরাতে চান, তাহলে পোস্টের সেই অংশ মুছে দিতে বাধ্য হব।

১২| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:১৫

সেতু আশরাফুল হক বলেছেন: যুদ্ধাপরাধীদের বিচারের দাবীতে শাহবাগে আন্দোলন চলছে। আন্দোলনের উদ্দেশ্য খুবই মহৎ। আন্দোলনের প্রতি পূর্ণ সমর্থন জানাচ্ছি। কিন্তু,

১৩| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:২১

নিঃসঙ্গ পথিক.. বলেছেন: নাস্তিকতা এবং ইসলাম বিদ্বেষ-দু'টি সর্ম্পূণই ভিন্ন জিনিস। বাংলাদেশে বর্তমানে নাস্তিকতার নামে ইসলাম বিদ্বেষী কার্যক্রম চলছে। নাস্তিকরা একটি আদর্শ নিয়ে থাকে, কিন্তু আমাদের তথাকথিত নাস্তিক নামক ইসলাম বিদ্বেষীদের যে কোনো নীতি বা আদর্শ নেই তা গত কয়েকটি ঘটনায় স্পষ্ট হয়ে গেছে।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:৩০

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: সহমত...

এটা এই জাতি যত দ্রুত বুঝবে ততই মংগল... এদের বেশী লাই দিলে এরা সমাজটাকে নষ্ট করে ফেলবে...

১৪| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:৫৯

মাহমুদা সোনিয়া বলেছেন: একথা অস্বীকার করার কোন উপায় নেই, ব্লগের অনেক লেখায় নানা সময় উগ্রবাদী এবং উন্মাদ তুল্য গালাগালি সহকারে ধর্মকে হেয় প্রতিপন্ন করেছে উগ্রবাদি নাস্তিক ব্লগাররা। নাস্তিকতাও ব্যক্তির ব্যক্তিগত বিশ্বাস। কিন্তু তাই বলে অন্য ধর্মেকে অতথ্য ভাষায় গালি প্রদর্শন, কোন সভ্য মানুষের কাজ হতে পারে না। কর্তৃপক্ষের পৃষ্ঠপোষকতা যদি সেসব লেখাগুলো না পেতে, না প্রসার হত, কর্তৃপক্ষ যদি আরও শক্ত হাতে সেগুলকে নিরুৎসাহী করতেন, তবে ব্লগিয় চেহারাটা আরও অনেক বেশী উজ্জ্বল হত।

আমি নিজেও যখন ব্লগে আসি, তখন ভাবতাম- এগুলো কেন পাব্লিশ করে? ব্লগের উদ্দেশ্য তো সম্প্রীতি ধরে রাখার জন্য হওয়া উচিত, সম্প্রীতি নষ্ট করার জন্য তো নয়। ব্যক্তিগত ব্লগে যে যার ইচ্ছে লিখুক, কিন্তু এরকম ব্লগে কেন এগুলো আলাও করে কর্তৃপক্ষ? আমিও আশা করি, সুন্দর ব্লগিং এর খাতিরে কর্তৃপক্ষ আরও সচেতন হবেন।

শুধু ধর্মকে নিয়ে নয়, মিথ্যে যে কোন বিষয়ে, যে কোন ইস্যুতেই মডারেশন প্যানেল আরও সচেষ্ট হবেন আশা করি।

আজকে দুর্যোধন ভাইয়ের ফেবু স্ট্যাটাস থেকে একটা অংশ বলিঃ

নাস্তিকতার জন্য রাজীব খুন হইছে- বইলা আপনে আস্তিকের উপর চাপায়া দিয়া মজা নিবেন,তা তো হইতে দেয়া হইবো না ! নাস্তিক হইছেন , অস্বীকার করবেন কেন ? পাপ তো করেন নাই ,নাকি ? শাহবাগের ন্যায্য দাবী প্রতিষ্ঠার জন্য যদি মিথ্যা কিছু মিশায়া দিতে হয় - তা সমর্থনযোগ্য না ।

দিন শেষে বুঝা গেলো - ধর্ম ব্যবসায়ী দুই রকম । একটা ধর্মান্ধ মোল্লা । আরেকটা ধর্মবিদ্বেষী নাস্তিক । দুইটাই ধর্ম ব্যবহার করে নিজের ফায়দা লুটতে ব্যস্ত । দুইটাই পরিত্যাজ্য ।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:০৩

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: তোমার সাথে সহমত সোনিয়া।

আর দূর্যোধন এর এই ফেইসবুক স্ট্যাটাসটি একটা মাইলফলক স্ট্যাটাস আমার কাছে, অসাধারণ !!!

১৫| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:২৮

শারদ শিশির (এ.বাংলাদেশী) বলেছেন: প্রকৃত নাস্তিক তারাই যারা কোন প্রকার ধর্মবিশ্বাসের ত্রিসীমানা পাড়ায়না অথবা সব ধর্মের অসঙ্গতি নিয়েই আলোচনা সমালোচনা যুক্তি তর্ক করেন। আর যারা কোন নিদৃষ্ট ধর্ম বিস্বাসে আঘাত করে তারা নাস্তিক নয়।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৪১

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: আর যারা কোন নিদৃষ্ট ধর্ম বিস্বাসে আঘাত করে তারা নাস্তিক নয়

যথার্থ বলেছেন... ধন্যবাদ।

১৬| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৪৯

শারদ শিশির (এ.বাংলাদেশী) বলেছেন: বাংলাদেশে নাস্তিক নাই দু- এক জনবাদে।কারণ যারা নাস্তিক নাম ধারণ করে আছে তারা একটা ধর্মকেই নিয়ে ব্যঙ্গ করে।আরে ব্যঙ্গ মানে নাস্তিকতা নয়।নাস্তিকতা মানে সব রকম ধর্মকে এড়িয়ে চলা এবং সব ধর্মের অসঙ্গতি নিয়ে যুক্তির সাথে তর্ক করা।কোন একটা নিদৃষ্ট ধর্মকে ব্যঙ্গ করলেই নাস্তিক হওয়া যায়না।নাস্তিক হতে হলে সব ধর্মের বই ১০ বছর পড়তে হয় বুঝতে হয়।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৫৮

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: আপনার সাথে সহমত।

আমাদের দেশে এসব উগ্র নামধারী নাস্তিক মূলতঃ সিগারেটে এক টান দিতে গিয়ে সিগারেট খাওয়ার অভ্যাস হয়ে যাওয়ার মতই না বুঝে নাস্তিক সেজে বসে আছে। ঘটে কিছুই নেই, গালাগালির আর অশ্রাব্য কথার ভান্ডার ছাড়া... X( X(

১৭| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৫৫

মুকরিমুল ইসলাম আরিফ বলেছেন: সবগুলো কমেন্টসহ পোস্টটি খুব মনোয়োগ দিয়ে পড়লাম । পড়ে খুব ভালো লাগলো । আগে ভাবতাম ব্লগিং শুধু নাস্তিকরাই করে ইদানিং কয়েকদিন ধরে য়া বুঝতে পারলাম সব নাস্তিকরা লেজ গুটিয়ে নাইল্লা ক্ষেতে ডুকছে । আর না ডুকে উপায় আছে নাকি তাদের ? সামনে য়ে তাদের জন্য বাশবাগান অপেক্ষা করছে ।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:০০

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: সামনে য়ে তাদের জন্য বাশবাগান অপেক্ষা করছে ।

হা হা হা, মজা পেলাম, দারুণ বলেছেন। কিন্তু, এত কিছুর পরও আমি ওদের জন্য দোয়া করি। ওরা আল্লাহর কাছে মাফ চাইলে আল্লাহ যেন ওদের ক্ষমা করেন। আমিন।

১৮| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:১৭

ইন্জিনিয়ার জনি বলেছেন: দারুন লিখেছেন।

২২ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:২৮

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: ধন্যবাদ

১৯| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:৩০

ওছামা বলেছেন: দেশের প্রবীনরা তরুদের অকর্মা বলছে বলে, তাই শূধু নিজেদের কর্মা প্রমান করার জন্যে নামকা-ওয়াস্তে আন্দোলোন করা উচিত না।

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১১

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: সময় করে আপনার পোস্ট দেখব ইনশাল্লাহ...

২০| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৪২

সবুজ ভীমরুল বলেছেন: জহির ভাই, শেষ পর্যন্ত আপনাকেও ছাগু, রাজাকার গালি খেতে হল?? =p~ =p~ =p~

শাহবাগীরা এখনো বুঝতাসে না, সাধারন মানুষের ক্ষোভ কিন্তু নাস্তিকদের উপর না, মুহাম্মদ (সঃ) কে নিয়ে নোংরা ভাষায় ব্লগ লেখার জন্য।

এই কারনে রাজীব স্কয়ার, রাজীবের জানাজা, শহীদ উপাধি ইত্যাদির কারনে সাধারন মানুষ প্রচন্ড ক্ষুব্দ হয়েছে। এই সামান্য জিনিষ বড় মাথা ওয়ালা মানুষ বোঝে না?

কালকে টক-শোতে দেখলাম,আজকেও দেখলাম বামদের মুখস্ত বিদ্যা-"ধর্মিয় রাজনীতি নিষিদ্ধ করতে হবে" টাইপ গলাবাজি করতে। তার উপর ইসলামী ব্যাংকের বুথে আগুন দেয়াকেও মিডিয়া সূক্ষ ভাবে সমর্থন করছে। সাধারন মানুষ এসব কিন্তু মোটেও পজিটলি নিচ্ছে না!!

ইমরান গংরা নিজেরাই আন্দোলনটাকে লেজে গোবরে কইরা ফেলছে, এখন চেষ্টা করতাসে ইসলাম নিয়া হালকা কথা বার্তা বইলা ঠিক করতে। বেকুব গুলা আগে কি করসিল??


নাস্তিক গুলারে লাথি দিয়া মঞ্চ থেকা দূর না করতে পারলে এই আন্দোলনের আসল দাবি "রাজাকারের ফাঁসি" আড়ালেই থেকে যাবে। মাঝখান দিয়া রাজনীতিবিদরা লাভের গুড় খাবে।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৩১

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: জাজাকাল্লাহ খায়র সবুজ ভীমরুল ভাই...

আপনি খুব সুন্দর একটা সারাংশ টেনেছেন। আমার পোস্টের বক্তব্যও এটাই...

যারা এরপরও আমাকে ছাগু ডাকছে, তারা এটা বুঝে শুনেই করছে। হয়ত পুরনো ক্ষোভ ঝাড়ছে... ;) ;)

তবে সত্যের জয় হবেই, এটাই আমার বিশ্বাস... :)

২১| ২৬ শে ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:১৯

ম্যাকানিক বলেছেন: জহির ভাই
যারা আপনার লেখার নিয়মিত পাঠক না তারা হঠাত এই লেখা দেখে খুব সহজেই আপনাকে সিল সাপ্পর দিয়ে যাচ্ছে।
তবে আমার মতে জহির ভাই আপনার বুঝার একটু ভুল আছে।
যেহেতু আমি নিজেও সামুর আস্তিক নাস্তিক নিয়ে আপনার এই অবস্থানে ছিলাম সেহেতু মনে হয় আমি আপনাকে বুঝাতে সক্ষম হবো।
বাংলাদেশের নিরেপক্ষতা এবং পশ্চিমাদের নিরেপক্ষতার যে একটা বিশাল ব্যবধান আছে এইবারের ক্যাচালে সামুর নাস্তিক ট্যাগ খাওয়া দেখে আমি পুরা শতভাগ শিওর।
পশ্চিমে নিরেপক্ষ থাকার মানে হচ্ছে নিজের বাপ ভাই ও যদি কোন পক্ষে বা বিপক্ষে যায় সেইদিকে না তাকায়ে যেটা হক সেটা বলে দেয়া।বাংলাদেশের প্রেক্ষাপটে নিরেপক্ষ থাকা মানে নিজের বাপ ভাই বা লতায় পাতায় এলাকার লোকদের কিছুটা ছাড় দিয়ে নিরপেক্ষ থাকা।
এইখানে আরেকটু যোগ করি পশ্চিমাদের নিরেপক্ষতার সুযোগ নিয়েই কিন্তু আমরা মুসলমানরা আজকে এইখানে নিজেদের ধর্ম কর্ম করছি মসজিদ বানাচ্ছি মাদ্রাসা বানাচ্ছি তাদের এই নিরপেক্ষতা না থাকলে আমাদের মুসলমানদের তারা বহু আগেই লাথি দিয়ে বের করে দিত। পশ্চিমাদের এই নিরেপক্ষেতরা সুযোগ নিয়েই কিন্তু ইহুদিরা আজকের বায়তুল মুকাদ্দাস দখল করে বসে আছে।
সামুর জানা ম্যাডাম যেহেতু একটা লম্বা সময় বাইরে ছিলেন পশ্চিমাদের সেই নিরপেক্ষতার বাতাস কিছুটা হলেও তার মধ্যে লেগেছে আর সাথে আরিল সাহেব ত আছেন নিজেই পশ্চিমা দুজনে মিলে অনলাইনে বাংলা ভাষায় নিরপেক্ষ একটা জায়গা গড়ে তুলতে চেয়েছেন এবং সেটার সুযোগ নাস্তিক এবং জামাতীরা পুরাই নিয়েছে।
এইজন্যই নাস্তিক অধ্যুষিত ব্লগে দেখবেন সামুকে রাজাকার ব্লগ বলা হচ্ছে আর সোনার বাংলা ব্লগে দেখবেন সামুকে নাস্তিক ব্লগ বলে প্রচার করা হচ্ছে।
এইটা একজন ম্যাঙ্গো ব্লগার হিসেবে আমার একান্ত ব্যাক্তিগত পর্যবেক্ষন যদিও সামু টিম বা জানা/আরিল কাউকেই আমি ব্যাক্তিগতভাবে চিনি না বা জানি না।



০৩ রা মার্চ, ২০১৩ রাত ৯:৫০

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: ধন্যবাদ ম্যাকানিক ভাই আপনার দীর্ঘ মন্তব্যের জন্য।

তবে, আপনার মন্তব্য পড়ে আমার কেন যেন মনে হচ্ছে, আস্তিক-নাস্তিক ইস্যুতে সামুর ভূমিকা নিয়ে আপনার জানায় একটু ঘাটতি আছে, হয়ত আপনি সে ধরণের পরিস্থিতিতে পড়েন নি।

আপনাকে শুধু আমি এটুকু বলি, ব্লগে আসার আগে নাস্তিক কি জিনিস সেটা আমি জানতামই না !!! তো প্রথম যখন সে ধরণের পোস্ট দেখি, আমার মাথা সিম্পলি খারাপ হয়ে যায় ! মানুষ এরকম মিথ্যাচার করতে পারে !! এই ছিল আমার প্রতিক্রিয়া ! আর সেধরণে একটি প্রতিক্রিয়া জানাতে গিয়ে আমি যখন জেনারেল হলাম, সেটা আমাকে আরেকবার ধাক্কা দিল। দেখলাম, কিছু লোকের প্রোফাইল পিকচারে ছবিতে লেখা "মডারেশনে স্বচ্ছতা চাই" ! জানিনা আপনার সেসব দিনের কথা মনে আছে কিনা।

আপনার অবগতির জন্য নিজের অভিজ্ঞতা থেকে বলি, শাহবাগের এই ঘটনার পর থেকে সামুর অসহিষ্ণুতা আরো বেড়েছে, বিরুদ্ধ মত সহ্যই করতেই পারছে না।

কষ্ট বেশী করতে ইচ্ছে করছে না। সম্প্রতি আমার ফেবু প্রোফাইলে এই প্রসংগে একজন সিনিয়র ব্লগারকে করা আমার একটা মন্তব্য আপনার অবগতির জন্য তুলে দিচ্ছি।

"আপনি আমার ব্লগটিই চেক করুন, ২০১০ এ এই নাস্তিকগুলো যাদের নাম রিপোর্টে এসেছে তাদের সাথে আমার কি পরিমাণ বাদানুবাদ হয়েছে! এই আসিফ মহিউদ্দিন, আরিফুর রহমান এবং তার সমমনারা কিভাবে আপত্তিকর ভাষায় আমার ব্লগে মন্তব্য দিয়েছে, নিজেরা কত কুরুচিপূর্ণ পোস্ট দিয়েছে, আল্লাহ, তার রাসূল (সঃ) এবং ইসলাম নিয়ে !! এই রুদ্রপ্রতাপ, সবাকরা কিভাবে গালাগালি করেছে ! সামু ওদের ব্যান করেছে? বরং, নাস্তিকদের বিরুদ্ধে কিছু বললেই সেই ব্লগারের বিরুদ্দে ব্যবস্থা নেয়া হয়েছে !!
বিশ্বাস করুন, সেই সময়গুলোতে একদিন আমি একটি ব্লগে সামুর নীতিমালা উদ্ধৃত করে মন্তব্য করেছিলাম। এই নীতিমালাটিঃ
৩ঞ . বাংলাদেশ অথবা যে কোন স্বীকৃত জাতি বা দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, ইতিহাস, ধর্ম বিষয়ক সত্যকে অস্বীকার করে, বিরুদ্ধাচারণ করে, অসম্মান করে অথবা সত্যের অপলাপ বা অর্থহীন পোস্ট মুছে ফেলা হতে পারে এবং ব্লগারের ব্লগিং সুবিধা সাময়িক অথবা স্থায়ীভাবে স্থগিত কিংবা বাতিল করা হতে পারে ।
এই নীতিমালার আলোকেই যারা ধর্ম সম্পর্কে কুরুচীপূর্ণ মন্তব্য করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলেছিলাম। ফলাফল কি ছিল জানেন?? আমাকে জেনারেল করা হয়েছিল।
একটা সময় নাস্তিক নামধারী ইসলাম বিদ্বেষীদের সাথে আমার প্রচুর কলমের লড়াই হত। কিন্তু যখন বুজলাম, সামু ওদের পক্ষে তখন রণে ভংগ দিয়েছি। জেনারেল বা ব্যান হওয়ার আশংকা থাকা সত্ত্বেও সামুর এই এক পেশে আচরণ নিয়ে আমি প্রচুর মন্তব্য করেছি। কিন্তু ফলাফল শূণ্য ! বরং সাম্প্রতিক সামুর আচরণে বোঝা যাচ্ছে, অবস্থার আরো অবনতি হয়েছে।

২২| ২৬ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:০৭

ম্যাকানিক বলেছেন: আরেকটা ব্যাপার হচ্ছে জহির ভাই নাস্তিকদের ব্যান করা বা ব্লক করার মাধ্যমেই কি সব সমস্যার সমাধান হয়ে যাবে?
ইন্টারনেটের সেই শুরু থেকেই প্রায় সব সাইটেই আস্তিক নাস্তিক ক্যাচাল ছিলো আছে এবং থাকবে।
এই নাস্তিকরা ব্যাপক রকমের পিছলা এবং গালিবাজ অকথ্য ভাষায় গালি গালাজ করায় ওস্তাদ এই নাস্তিকরা তা সে বাংলাই বলেন আর ইংরেজীই বলেন বা আরবীই বলেন যেই ভাষাভাষি হোক না কেনো নাস্তিকদের গালির ভান্ডার দেখবেন অফুরন্ত।
এক কালে ইউটিউবে এই নাস্তিকরা ব্যাপক লাফালাফি করত নানা রকমের ফালতু কোশ্চেন কইরা , কুরআনের আয়াতের উলটা মিনিং কইরা বা জয়িফ হাদিস নিয়া ।মজার ব্যাপার হইলো সেইখানে একদম শুরুতে তাদের ঠাডায়া প্রতিরোধ করছে কাদিয়ানী/আহমেদী বা শিয়ারা । শুরুতে আমি নিজেও টাশকিত ছিলাম। নাউজুবিল্লাহ এইটা কি কয় এইরকম কথা ত জীবনেও কোনদিন শুনি নাই এইরকম মনে হইছে। অনেক ভাইবা পরে যখন সেইটা নিয়া একটু পড়াশুনা করলাম দেখলাম যে নাহ আসলেও নাস্তিকদের কথার কোন বেইল নাই এবং অধিকাংশই বানোয়াট মনগড়া কথা বলে।এবং আরো দেখলাম যে আল্লাহ পাক কোরআন মজিদে নাস্তিকদের সকল ধরনের টাল্টি বাল্টি প্রশ্নের উত্তর দিয়া দিছেন ।যেহেতু বাংলাদেশে আমরা আল্লাহর কালাম পড়ি তোতাপাখির মত আর ইসলামের ইতিহাস!!! সেতো হুজুরদের ওয়াজ মাহফিল আর ঢাকা ভারসিটির সাবজেক্ট তাই আমাদের দেশের সাধারন মুসলমানের জ্ঞ্যান অনেকটা পাখির মতই।
অনেকেই বলেন নাস্তিকরা পেইড ব্লগার আমার কিন্তু তা মনে হয় না। আমার যেইটা মনে হয় সেইটা হইলো তারা এই কাজগুলি করে শয়তানের ওয়াসওয়াসা থেকে/ অনুপ্রেরনা থেকে।
এই আপনিই দেখেন আপনিও কিন্তু নাস্তিকদের বেশ অনেক পোস্টের জবাব দিছেন গালাগালি ছাড়াই আরো অনেকেই কিন্তু নাস্তিকদের বিভিন্ন প্রশ্নের দাত ভাংগা জবাব দিছেন , কিন্তু তাই বইলা কি কোন নাস্তিক কোনদিন ফিরা পোস্ট দিতে দেখছেন যে ভাই না আমার ভুল হইছে আমি আজকে থেকে নাস্তিকতা বাদ দিলাম ।
কেনো তারা ফিরা পোস্ট দেয় নাই জানেন কারন তারা শুধুমাত্র ইসলামের বিরোধিতা করার জন্যই পোস্ট দিছে নাস্তিকতার জন্য না বা জানার/বুঝার জন্য না।
যাই হোক নাস্তিকদের ব্যান বা ব্লক করার বিরোধী আমি কারন তারা না থাকলে ইসলামের অনেক অজানা বিষয় অজানাই থেকে যাবে/যাইত আমার মত অনেক অলস মুসলমানের কাছে।উনারা যেই পরিমান গবেষনা কইরা একেকটা ইস্যু উঠায়া আনে সেই তুলনায় আমরা আমাদের নিজেদের দ্বীন নিয়ে কিছুই পড়াশুনা করি না।

০৩ রা মার্চ, ২০১৩ রাত ১০:০০

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: ভাল বলেছেন ম্যাকানিক ভাই, এদের আসলে কোন বেইল নাই, সেটা সত্য। তারপরেও, এদের অন্যায়ের প্রতিবাদ করাও কিন্তু একজন মুসলিম হিসেবে আপনার দায়িত্ব ! অন্ততঃ কলমের লড়াইয়ে যতদূর আপনার জ্ঞান আছে সেটা দিয়ে প্রতিবাদ করতে পারেন।

যদি এই প্রতিবাদটুকুও না থাকে, তবে হালকা ঈমানের মুসলমানদের কিন্তু শয়তানে ওয়াসওয়াসায় পড়ে যাওয়ার একটা ভয় থাকে... এটা আমার অভিমত... :)

ভাল থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.