নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুন্দর চেহাড়া মানুষকে মুখোশ দেয় আর সুন্দর মন মানুষকে সুন্দর করে! কুৎসিত মনকে সুন্দর চেহারা দিয়ে স্বল্প সময় আড়াল করা যায় কিন্তু বেশিক্ষন লুকিয়ে রাখা যায় না।

আসিফ ইকবাল তােরক

অনুবাদকঃ আমি ঘৃনার শব্দকে ভালোবাসায় অনুবাদ করি।

আসিফ ইকবাল তােরক › বিস্তারিত পোস্টঃ

নিঝুমদা আপনাকেই বলছি, উত্তরের অপেক্ষায় থাকলাম।

০৭ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:৫৯

খুব সুন্দর করে কিভাবে খারাপকে ভালো বলতে হয় সেটা হয়ত আমাদের রাজনীতিবিদ এবং তার সমর্থকরা খুব সুন্দর করেই আয়ত্ত্ব করেছে। আপনি যখন কোনো অন্যায়ের প্রতিবাদ করতে যাবেন তখন প্রতিপক্ষের অন্যায়কে সামনে এনে নিজের করা অন্যায়কে লুকিয়ে ফেলবে সেটা আপনি বুজতেও পারবেন না। তার উপর রয়েছে দলীয় দালালী, তৈলমর্দন আর তোষামোদী। গত ৩১শে ডিসেম্বর সেরকম একটি তৈলমর্দনকারী পোস্টের অবতারনা করেন আমাদের নিঝুমদা। তার ঐ পোষ্টে আমি খুব ভদ্রভাবে কিছু প্রশ্ন করেছিলেম যা আমি নিচে তুলে দিবো। আমি ভেবেছিলাম উনি আমার পোস্টের উত্তর দিতে পারবেন কিন্তু পরে বুজতে পারি যে উনার সেই সামর্থ্য নেই। কেননা তিনি যে একচোখে। এক সময় নিজের লেখা পোস্টেই যে দল গুলোর বিষদগার করতেন এখন সেই দল আর দলের নেতা নেত্রীদের নির্লজ্জ ভাবে তোষমোদী করা কিসের সার্থে তা আমার জানা নেই। উত্তর যদি জানা না থাকে তবে কাপুরুষের মতন কমেন্ট ডিলিট কেনো? যাই হোক আমি আমার কমেন্ট টি হুবুহু তুলে দিচ্ছি।



"একজন চটি লেখক লম্পট যখন আরেকজন ফোনসেক্স করা লম্পটের বিরুদ্ধে লিখে তখন বুজতে হয় যে সেখানে অতি আবশ্যক তার দলের কিছু ফায়দা আছে(অবশ্যই দেশের নয়)। পেইড ব্লগাররা দলের স্বার্থকেই বড় করে দেখবে এটাই সাভাবিক। স্ট্যাটাসের সবকিছুই ঠিক ছিল ততক্ষন পর্যন্ত যতক্ষন না লম্পট সাঈদীর দোষ দিয়ে লীগের সকল অপকর্মকে ধাকার ব্যার্থ চেষ্টা করেছে।



আপনি নিজেই তো আপনার নিজের লেখা এক পোস্টে লিখেছিলেন যে কোনো ব্যাংক ডাকাতকে একরাতের মাঝে কাগজে কলমে আর ব্লগ লিখে সাধু বানানো যায় কিনা তা আপনার জানা নেই, যা দেখে আপনি অবাক হয়েছেন। আপনার পাঠানো লিংকে লেখা ব্লগ গুলোতেই আওমিলীগের অপকর্মগুলো সম্পর্কে ধারনা দিয়েছেন। সেই পেজ গুলো আমি সেভ করে রেখেছি। আপনি ১/১১ এর ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছিলেন, আপনি ঐ লেখাগুলোতে হাসিনা খালেদা সহ সকল দূর্নীতি বাজকে জেলে ঢুকানোতে খুশি হয়েছিলেন অপরদিকে জন-মানুষের ঐ সমস্ত দূর্নীতিবাদের জন্য মন পুড়ানি দেখে আক্ষেপ করেছিলেন।



আজ যৌবনজ্বালার আশ্রম থেকে বের হওয়া একজন যখন আরেকজন মেশিন চালানো দাদুর বেহালা বাজিয়ে লীগের অপকর্মের ঢাকার ব্র্যান্ডিং এ ব্যস্ত তখন আপনি তালিয়া বাজাচ্ছেন। সাঈদীর অপকর্মের লেবেল লাগিয়েই কি বাকশালের সেই অরাজকাতাকে সহী করা যাবে, সাঈদীর অডিও প্রকাশ হলেই কি আর্মি মিউটিনির ঘটনা ঢেকে দেওয়া যাবে। এই এক সাঈদীর অডিও দিয়ে কি মঈন ফকরুলের আমলে আওমিলীগ বিএনপির নেতাদের দেওয়া অপরাধের স্বীকারুক্তি তুচ্ছ জ্ঞান করা যাবে।

এই লইট্যা ধর্ষকের অডিও শুনিয়ে কি লীগের ছেলেদের করা ধর্ষনের সেন্চুরীকে বাহ বাহ দেওয়া যাবে। এই এক অডিও দিয়ে কি কুপিয়ে মারা বিশ্বজিৎ এর মরনকে ভুলে যাওয়া যাবে। মনে রাখবেন কেবল জামাত শিবিরের ষরযন্ত্র নয় বরং আওমিলীগ বিএনপি জামাত শিবিরের করা প্রত্যেকটি অপকর্ম একদিন ফিরে আসবে বুমেরাং হয়ে তার স্ব-স্ব ক্ষেত্রে প্রতিশোধ নিতে।



এত কিছু লিখবার দরকার পরত না যদি এক অপরাধ দিয়ে আরেক অপরাধকে ঢাকবার অপচেষ্টা করা না হত। সাঈদীর অডিও দিয়ে আওমিলীগের অপকর্ম ঢাকার চেষ্টা নয় বরং লইট্যা মাছের বিচারের কার্য দ্রুত সম্পাদন করা হোক। এই প্রত্যাশাই থাকল আপনার কাছে।"




আমি নিঝুমদার মূল ব্লগটির লিংকটিও দিয়ে দিলাম এখানে।



মন্তব্য ৯ টি রেটিং +২/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ০৭ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:০৫

ইন২বাংলা বলেছেন: তেলের দাম আবার বাড়ছে :(

০৮ ই জানুয়ারি, ২০১৩ ভোর ৫:৪৯

আসিফ ইকবাল তােরক বলেছেন: বাড়তেছে তো বাড়তে দিন। আপনি তো আর তা কমাতে পারবেন না।

২| ০৮ ই জানুয়ারি, ২০১৩ ভোর ৫:৫৮

লোনলিফাইটার বলেছেন: ৭১ এ জামাতের করা সব পাপ মুক্ত X( X(

০৮ ই জানুয়ারি, ২০১৩ ভোর ৬:১০

আসিফ ইকবাল তােরক বলেছেন: ৭১ এ করা জামাতের সব পাপ কিভাবে মুক্ত হল সেটা বুজলাম না?? রাজাকারদের ফাসির মাধ্যমেই কেবল এই পাপ মুক্তি হতে পারে! কিন্তু সেটা এই পোস্টের মূল বক্তব্য ছিল না!!!

৩| ০৮ ই জানুয়ারি, ২০১৩ ভোর ৬:১৭

ধ্রুব১৩ বলেছেন: নিঝুমের লোম নিয়া টানাটানি না করলে কি হয়না?

০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪৭

আসিফ ইকবাল তােরক বলেছেন: লোম ধরে টানা টানি করলে তো তার কিছু হবার কথা নয়।সেতো অতিব বিজ্ঞব্যাক্তি। পাবলিক যেখানে জিয়া বন্গবন্ধুর লোম ধইরা টানা টানি করে আর আপনি আসছেন নিঝুমের লোমের কথা বলতে। আর তার লোম রক্ষার আজন্ম সৈনিক আপনারা তো আছেনই!

৪| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৭:৩২

অপূর্ণ রায়হান বলেছেন: বাদ দেন ভাই । এসবের টাইম নাই । যেগুলা দলবাজি করে সেগুলার কোন বেইল নাই আমার কাছে । কারণ বাংলাদেশে সাপোর্ট করার মত কোন রাজনৈতিক দলই নাই , সবগুলা ভণ্ড আর ধান্ধাব্যাজ ।

০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:০৬

আসিফ ইকবাল তােরক বলেছেন: ভালো কথা বলেছেন, কিন্তু মাঝে মধ্যে যখন এক অপরাধকে ঢাকার জন্য আরেক অপরাধকে সামনে এনে রাজনৈতিক বেস্যাগিরী করা হয় তখন খারাপ লাগে!!!

৫| ১৫ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৯

ইখতামিন বলেছেন:
আপডেটঃ আসিফ মহিউদ্দীন এখন আশঙ্কামুক্ত
এক পলকে ব্লগার আসিফ মহিউদ্দীন
♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣♣
আসিফ! তুমি মৃত্যুঞ্জয়ী। তুমি অতিদ্রুত সুস্থ হয়ে ফিরে এসো। এই কামনায় আমি - ইখতামিন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.