নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি তমাল। তমাল মানে তমাল বৃক্ষ! আমি বৃক্ষের মতোই সরল, সহজ এবং মোহনিয়। পেশায় একজন পুরঃ কৌশল প্রকৌশলী। কাজ করেছি দেশের স্বনামধন্য কোন এক দপ্তরে। বর্তমানে উচ্চশিক্ষার জন্য জার্মানীতে অবস্থান করছি। আমি ভালবাসি মানুষ,দেশ এবং পরিবেশ। ধন্যবাদ।

মুহাম্মদ তমাল

একুশ শতকের অদৃষ্ট,সুপথের সন্ধানী তবু পথভ্রষ্ট,পূর্নতায় হৃদয় সিক্ত,রজক জয়ন্তী পূর্ন বন্দি অবশেষে মুক্ত।

মুহাম্মদ তমাল › বিস্তারিত পোস্টঃ

পরিবর্তিত

২৭ শে আগস্ট, ২০১৬ রাত ১:০৪

বিবর্তনবাদে অবিশ্বাসী এই বান্দা অবশেষে বিবর্তিত।স্মৃতির সন্ধিক্ষণে অস্পষ্ট এই অামিকে হারিয়ে নতুন কিছু সপ্ন দেখার নেশায় বহুপথ পাড়ি দেয়ার ব্যস্ততম প্রতিযোগী।"

মেয়ে,
"জানিনা কোথায় অাছো। হয়তো এই শহরের কোন এক কোনে তোমার অবস্থান। অামার ধুলোপড়া জীবনের ডাইরিতে শুধুই তোমায় নিয়ে লেখা কবিতার মাঝেই তোমায় খুজে ফিরে চলেছি এতটা বছর। তোমায় না পাওয়া অামার প্রতিটি মুহূর্ত অামার শত অালোকবর্ষ সমেত। সেই তুমি ছাড়া অামি যেন এক মস্তকহীন কোন এক অনাসৃষ্টি। তৃষ্ণাতুর এ বক্ষ যেন মিত্যু ক্ষুদায় অমরন যন্ত্রনা বরন করে নিতে অভ্যস্ত হয়ে গিয়েছে।"

মেয়ে,
"তুমি নেই তাই এ শূন্যতা। জীবনের অন্তিম ইচ্ছা ঐ কাজল নয়নে নয়ন রেখে কিছু ক্ষন অতিক্রমণ করার। হয়তো এই ইচ্ছা পূরনের জন্য যতখানি অায়ূষ্কাল প্রয়োজন ছিলো তা মাবুদ থেকে চেয়ে অানতে ব্যর্থ অামি।"
"তবুও অামি তোমার যোগ্যতম হওয়ার দৌড়ে ছুটছি অবিরত। যদিও ভালবাসায় যোগ্যতা অযোগ্যতা, ভালমন্দ নামক কোন বিষয় বস্তু নেই, যদি এমনি কিছু থেকে থাকে, তবে তা ভালবাসার মুখোশে স্বার্থপরতা।
তারপরেও,
শুধুই তোমার জন্য অামি পরিবর্তিত। তোমার জীবনে স্থান পেতে অামি কাঁদা মাটি হয়ে তোমার সামনে নতমস্তকে দাড়িয়ে থাকতে রাজি। তুমি তোমার মনের মাধূরি মিশিয়ে তোমার মতো করে অামায় গড়ে নিও।"
"তোমার একটুকু ভাল লাগা অামার হাজারো সুখের উন্মোশ। এ হিয়াতে যত কালিমা ছিলো সব ধুয়েমুছে অন্তিমশয্যার লাগি অপেক্ষারত।
হ্যা অামি পরিবর্তিত।
এবং সেটা তোমার কল্পনারও বাইরে।
মেয়ে অামি অাজ প্রস্তুত,
গ্রহন করো অামায়।

পূর্নকরো এ হৃদয়।।"

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.