নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি তমাল। তমাল মানে তমাল বৃক্ষ! আমি বৃক্ষের মতোই সরল, সহজ এবং মোহনিয়। পেশায় একজন পুরঃ কৌশল প্রকৌশলী। কাজ করেছি দেশের স্বনামধন্য কোন এক দপ্তরে। বর্তমানে উচ্চশিক্ষার জন্য জার্মানীতে অবস্থান করছি। আমি ভালবাসি মানুষ,দেশ এবং পরিবেশ। ধন্যবাদ।

মুহাম্মদ তমাল

একুশ শতকের অদৃষ্ট,সুপথের সন্ধানী তবু পথভ্রষ্ট,পূর্নতায় হৃদয় সিক্ত,রজক জয়ন্তী পূর্ন বন্দি অবশেষে মুক্ত।

মুহাম্মদ তমাল › বিস্তারিত পোস্টঃ

অতঃপর নারী

০৮ ই মার্চ, ২০১৮ রাত ১০:১৪


অাজকে নারী দিবস, অাসেন একটু চিল্লাই। গলা ফাঁটায়ে, মাইক লাগায়ে, শুভেচ্ছা দেই নারীদের।

যদিও এইসব নারী দিবস টিবস বলে চিল্লাইয়া কোন লাভ নাই, ভবিষ্যৎকালেও কোন লাভ হবে না,
হুদাই যত্তসব ভন্ডামি.....

নারী অাজকে তোমার সাফল্যে যারা বাহবা দিচ্ছে, তালিয়া বাজাচ্ছে, সুযোগ পেলে ঐ গুলাই তোমারে খায়া ছেড়ে দিবে, এইটাই চরম সত্য কথা। পৃথিবীর সব পুরুষই চরিত্রবান, সুযোগের অভাবে, এই কথাটা সবসময় মাথায় রেখো নারী, তাহলে এগিয়ে যেতে সহজ হবে।
নারী এমন একটা বস্তুু যা পুরাই স্রষ্টার এক রহস্যজনক সৃষ্টি, অামার কাছে নারীকে মনেহয় সুগন্ধির বোতল, এই বোতলের মুখ সামান্য খুললেই চারিদিকে সুবাসিত হয়ে যায়, যতই খুলবে, ততই ফলবে.....

নারী তোমার চারপাশে কয়েক ট্রিলিয়ন যৌন ক্ষুদার্থ চোখ, তোমাকে সুযোগ পেলেই খুবলে খাবে এই চিন্তাধারা নিয়ে ঘুরছে। নারী সাবধান ঐসব কুত্তা থেকে সাবধান, কাকে বিশ্বাস করবা তুমি! কার কাছে যাবা অামি ভেবেই পেলাম না নারী তুমিই একমাত্র তোমার কাছেই নিরাপদ। যে গুলা বড়বড় নারীবাদী কথাবার্তা বলে ঐ গুলা হলো বড় মানের ভন্ড।

নারী তোমাদের মাঝেও কিছু অতিমাত্রায় চুল ছেড়া বুদ্ধিজীবী অাছে, ঐগুলা খামাখা গলাবাজি করতেই জানে কোন কাজের না। তুমি এই দেশ থেকে তুমি ভালোই অধিকার পেয়েছো, এই নিয়ে সন্তুষ্ট থাকো,তুমি পৃথিবীর কোথাও নিরাপদ না, কি করবা তুমি? কিছুই করার নাই, তোমার গায়ে গতরে শক্তি কম, তোমারে সৃষ্টিকর্তা একটু দূর্বল করছে ঐ খানেই তুমি মার খেয়ে গেছো। সবলেরা চীরকাল দূর্বলের উপরে হুকুমত করবে এটাই তো প্রকৃতিগত নিয়ম। তাই দরকার পড়লে নারী তুমি কুমফু ক্যারাতি শেখো,একটু সবল হও। ছোটবেলা থেকে নিজেরে মেয়ে মানুষ না ভেবে শুধুই মানুষ ভাবতে শিখো, তা হইলে অবস্থার একটু পরিবর্তন হইলেও হইতে পারে, না হলে তোমারে পুরুষ মানুষেরা ভৌগ্যপন্য বলে বিবেচনা করবে এর মাঝে কোন সন্দেহ নাই।

পৃথিবীর কোন দেশই নারীদের পূর্নাঙ্গ সুরক্ষা দিতে পারে না, এবং ভবিষ্যিকালে পারবে বলে অাশা করা যায় না। তুমি একটা দেশকে উদাহরন দিতে পারবা না যে দেশে নারী ১০০% সুরক্ষিত। অারে যেখানে মক্কার মসজিদুল হারামে নারীদের যৌন হয়রানীর অভিযোগ উঠে অার কি বলবা তুমি। যুগেযুগে মসজিদের মক্তবে,
মন্দিরে, গির্জাতে, প্যাগোডাতে অারো ইত্যাদি ইত্যাদি উপাসানলয়েও তুমি যৌন ক্ষুদার্থ লব্ধুক থেকে রেহাই পাওনি.....
সমস্যা অার সমস্যা, কোথাও শান্তি নাই।
নারী তোমাকে পুঁজিবাদী সমাজ প্রডাক্ট হিসেবে উপস্খাপন করতে চায় এই অার কি, যেখানেই তোমার একটু গরম প্রদর্শন সেখানেই প্রফিট, মারহাবা, অার কি চাই। অার তুমি ঝলমলে অালোকচিত্র অার ম্যাগাজিন ট্যাগাজিন দেখে স্রোতের সাথে গা মিলায়ে দাও তাহলে তো ষোলকলা পূর্ন হইলো। তুমি অনেকটা খাঁচায় বন্দি মুরঁগির মতো, বাইরের অালো বাতাসে চিন্তাশীল শিয়াল গুলা তোমাকে ফুসলিয়ে খাঁচা থেকে একবার বের করতে পারলেই তো তারপর মারাহাবা।
এখন কি করবা তোমার চয়েস, এমনি মেয়ে মানুষ বেশী বুঝে এইটা অাদীকাল থেকে অামাদের সমাজে প্রচলিত, ঐ থিওরিতে চলছে, অার চলবে।

অাসলে অামি এতক্ষন যা বললাম, এটা অনেকাংশে সত্য, অার এইসব সত্যিটত্যি বলে লাভ নাই।
নারী কখনোই নারী হয়ে সন্তুষ্টি লাভ করতে পারে না,এইজন্য নিজেকে নারী না ভেবে মানুষ ভাবা জরুরী।

যতযাই বলি, নারী তোমারই বস....
তোমাদের জন্য পুরুষ জাতীর হার্টের যত বেয়ারাম।
ভাললাগা, মন্দ লাগা, মুড অফ অন, অনুভূতি লাভক্ষতি, ভালবাসা, স্নেহ, মায়া, মমতা, দয়া, প্রেম, সুখ, শান্তি, ঘুম, হাসি, কান্না, অার্তনাদ, চিৎকার, অশ্রু হযবরল যা কিছু অাছে সবকিছুর ধারক, বাহক, সঞ্চালক, প্রচারক, প্রযোজক, নাট্যকার, লেখক, পরিচালক অার কি কি অাছে জানিনা ঐজাতীয় সবগুলা শব্দের মালিক তুমি এবং তোমরা।

এতকিছুর পরেও তুমি অাছো বলেই সবকিছু ঠিকঠাক চলছে। নাহলে পৃথিবীর পুরুষগুলো কাকে নিতে এতসব করতো!
তাই অামি এবং অামাদের পথচলা, কাজ-কর্ম, ধর্ম, শ্রদ্ধা, শুভেচ্ছা, ভক্তি, স্নেহ, সম্মান, ভালবাসা যা কিছু অাছে সব তোমার জন্য। নারী সবসময় তুমি ভাল থেকো। ভালবাসা তোমার জন্য।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৮ ই মার্চ, ২০১৮ রাত ১১:০৮

তার ছিড়া আমি বলেছেন: 'পৃথিবীর সব পুরুষই চরিত্রবান, সুযোগের অভাবে' চরম সত্য কথা।
যে গুলা বড় বড় নারীবাদী কথাবার্তা বলে, ঐগুলা হল বড় মানের ভন্ড, প্রতারক।

০৮ ই মার্চ, ২০১৮ রাত ১১:২৭

মুহাম্মদ তমাল বলেছেন: ধন্যবাদ ভ্রাতা, আমরা সবাই ভাল পুরুষ।।

২| ০৯ ই মার্চ, ২০১৮ ভোর ৬:৩৭

অগ্নিবেশ বলেছেন: নারীটি যখন আপানার মাতা বা ভগিনী হয় তখন আপানার দৃষ্টিভঙ্গী নিশ্চয় পাল্টায়। আপনি অবশ্যই কামাতুর হয়ে পড়েন না।
তাই নারী নারী না করে পুরুষদের দৃষ্টিভঙ্গী পাল্টালেই হয়।

০৯ ই মার্চ, ২০১৮ দুপুর ১২:৪৭

মুহাম্মদ তমাল বলেছেন: দৃষ্টি ভঙ্গীর কথা বলছেন? এদেশে পুরুষের দৃষ্টিভঙ্গি কখনই পালটাবে না, যে দেশে মেয়ে তার বাপ থেকে সুরক্ষিত না, ভাতিজি তার চাচার থেকে সুরিক্ষিত না, ভাগ্নি তার আপন মামার থেকে সুরক্ষিত না, আর কি দৃষ্টি ভঙ্গীর কথা বলবেন, সবাই সবাইকে নারী কিংবা পুরুষে ভিভক্ত না করে শুধু মানুষ ভাবলে এই সমস্যা কিছুটা লাঘব হইলেও হইতে পারে।। আর আপনি আমি আমাদের মাতা বা ভগিনীদের দেখে কামাতুর হয়ে পড়ি না কেন জানেন? আমরা তাদের নারী বলে তখন দেখি না, দেখি মানুষ বলে, মা বলে, বোন বলে।

৩| ০৯ ই মার্চ, ২০১৮ সকাল ১১:২৯

কানিজ রিনা বলেছেন: যাহা সত্য তাহাই লিখিয়াছেন। তবে ছবিটা
মুছলে ভাল হত। ধন্যবাদ।

০৯ ই মার্চ, ২০১৮ দুপুর ১২:৪৭

মুহাম্মদ তমাল বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.