নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজের যা নিয়ে লিখতে ভালো লাগে তাই নিয়ে লেখি

ছদ্মবেশী ভূত

ছদ্মবেশী ভূত › বিস্তারিত পোস্টঃ

বাংলায় লিখেও খুব সহজে আয় করা যায়- হ্যাঁ সত্যিই যায়

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:৫৮


যেকোন ভাষাতে লিখেই টাকা আয় করা সম্ভব যদি আপনার লেখার মাণ ভালো হয় এবং সেটা পড়তে ভিজিটর আসে। যদি খারাপ মাণের সাইটে জোর করেও ভিজিটর আনেন তারা থাকবে না এবং গুগল ও অন্যান্য সার্চ ইঞ্জিনের সার্চ রেজাল্টে এর প্রতিফলন দেখা যাবে। সুতরাং বাংলায় লিখে আয় করতে হলেও এই শর্ত মানতে হবে যে ওয়েবসাইটের কনটেন্টের মাণ ভালো হতে হবে এবং সেই সাথে এস ই ও সম্পর্কে ধারণা থাকতে হবে।

অনেকভাবে আপনি আয় করতে পারেন-

১. নিজে একটি ব্লগ খুলে সেটিতে গুগল বা, অন্য এডমিডিয়ার এড দেখিয়ে। যেমন: Adhitz বা, A-ads হতে পারে। ভালো লেখা থাকলে এখন বাংলা সাইটেও এডসেন্স পাওয়া যায়, এটা কোন ব্যাপার না। এক্ষেত্রে আয়ও খুব একটা খারাপ হয় না যদি ভালো সংখ্যায় ভিজিটর আপনার সাইটে থাকে।
২. এফিলিয়েট লিংক শেয়ারকরে আয় করতে পারেন। বিভিন্ন ওয়েবসাইটের রেফারেল বা, এফিলিয়েট লিংক আপনার সাইটের ভিজিটরদের সেইসব সাইটের সেবা নিতে উৎসাহিত করবে, এবং ঐসব সাইট আপনাকে টাকা দিবে। বিভিন্ন ডোমেইন, হোস্টিং কোম্পানি, ফ্রিল্যান্সিং সাইট এবং আরো বিভিন্ন ধরনের সাইট এইসব সেবা দিয়ে থাকে। বাংলাদেশে এমাজন না থাকলেও ভারতে আছে, পৃথিবীর বিভিন্ন দেশে বাঙালী আছে, তাদের জন্যও এইসব সাইটের এফিলিয়েট মার্কেটিং করতে পারেন।
৩. অন্য বাংলা সাইটে লিখে। আমি যতদূর জানি Techtunes এ লেখার জন্যও ওরা টাকা দেয়(তবে সবাইকে  না কিছু সাইট আছে যারা বাংলা আর্টিকেল লেখার জন্য ব্লগারদের টাকা দিয়ে থাকে। এসব সাইটে লিখেও আয় করতে পারেন।
৪. বিভিন্ন Microjob এর সাইটগুলোতে বাংলায় লেখার জন্য টাকা দেয়। আমি একবার ড্রন নিয়ে লিখে ৩ ডলার পেয়েছিলাম ওদের একটা লিংক শেয়ার করার জন্য। আপনারা এইসব সাইটে খোঁজ নিয়ে দেখতে পারেন
৫. টেকটিউনস এর মত কোন মাল্টিব্লগার প্ল্যাটফর্ম তৈরি করে। এটা অবশ্য খুব একটা সহজ না, এবং পুরোপুরি ব্যাবসায় নামতে হবে এর জন্য। বাংলা অনেক সাইটও এরকম মাল্টিব্লগার প্ল্যাটফর্মের মাধ্যমে আয় করছে।

যে পাঁচটি পদ্ধতির কথা বললাম এই পাঁচটি পদ্ধতিতেই আপনি বাংলা সাইটে লিখে আয় করতে পারবেন। আপনার অন্য কোন চিন্তাভাবনা কিংবা, পরামর্শ থাকলে কমেন্ট বক্সে জানাবেন।


কৃতজ্ঞতা স্বীকারঃ বাংলায় লিখে আয়

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১১:১১

প্রিন্স হ্যামলেট বলেছেন: ভাল জিনিস শেয়ার করেছেন ।

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১১:৪২

ছদ্মবেশী ভূত বলেছেন: মন্তব্যের জন্য ধন্যবাদ

২| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১১:৩১

সাইয়িদ রফিকুল হক বলেছেন: টাকা পাওয়া বড় কঠিন ভাই।

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১১:৪৫

ছদ্মবেশী ভূত বলেছেন: "এরা সুখের লাগি চাহে প্রেম, প্রেম মেলে না,. শুধু সুখ চলে যায়। এমনি মায়ার ছলনা। এরা ভুলে যায়, কারে ছেড়ে কারে চায়।" -রবীন্দ্রনাথের এই গানের মত আপনার অবস্থা। ভালবেসে কিছু লেখেন টাকা পাবেন, টাকার জন্য লেখেন - পাবেন না।
আপনি নিজের পছন্দের বিষয় নিয়ে নিজে একটি ব্লগ খুলে লেখা শুরু করেন, মানুষ যখন আপনার লেখা পছন্দ করা শুরু করবে তখন আপনি টাকাও পাবেন। নির্মলেন্দু গুণ, আসাদ চৌধুরী এরা কি কবিতা লিখে টাকা পায় না?

৩| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৯ ভোর ৪:০৯

বলেছেন: হাড়ে হাঁড়ি ভেঙে দেওয়ার মতো পোস্ট +++

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১১:৪৬

ছদ্মবেশী ভূত বলেছেন: হা হা

৪| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৯ ভোর ৫:০২

পাকাচুল বলেছেন: সামু ব্লগে লিখেও টাকা পাওয়া যায়। মাস শেষে চেক পাঠিয়ে দেয় কিংবা বিকাশ করে দেয়। সবাই অবশ্য পায় না। এলিট ক্লাবের মেম্বাররা পায়।

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১১:৪৭

ছদ্মবেশী ভূত বলেছেন: এলিট ক্লাবের মেম্বার কিভাবে নির্বাচন করে আপনার কি জানা আছে। সেটা নিয়ে একটা পোস্ট লিখে দিতে পারেন।

৫| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৯:৩৩

রাজীব নুর বলেছেন: দশ বছর ধরে সামুতে লিখছি কেউ তো দশটা টাকাও দিল না।

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১১:৪৮

ছদ্মবেশী ভূত বলেছেন: দুঃখজনক। আমি সামুর মালিকশ্রেণীর কেউ হলে আপনাকে দশ টাকা দেয়ার ব্যবস্থা করতাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.