নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

বর্তমান সরকারকে আমি ভোট দেব না এই একটা কারনেই!

২৭ শে আগস্ট, ২০১৩ রাত ১০:৫০

বর্তমান সরকারের সাফল্য গাঁথার কত কি! কিছু দিন আগে বিল বোর্ডে কত কি দেখলাম! আমি মনে করি এই সরকারের এমন কোন একটা সাফল্য নেই যাতে দেশের ৯০ ভাগ মানুষ উপকৃত হয়। দেশের ৯০ ভাগ মানুষ গরীব এবং নিম্মবিত্ত, এদের জন্য সরকার গত সাড়ে চার বছরে কি করেছে? আমি আমার ও আশে পাশের ভাল মানুষদের (খারাপ, অসৎ রা নয়) জীবন যাত্রা বিশ্লেষণ করে দেখি, কি পেলাম আমরা! আমি তো কিছুই দেখি না! আরো পদে পদে আমাদের মৃত্যুর কাটা দিয়ে ভরিয়ে রাখা হয়েছে, বেঁচে থাকার কোন উপায়তো দেখি না।



আপনারা যারা আমাকে চিনেন, তারা জানেন, আমি রেসিপি নিয়ে কাজ করি, খাবার দাবার নিয়েই আমার কারবার। বাংলায় নেটে রেসিপি দিতে পছন্দ করি আর এই পছন্দের কারনে খাবার দাবার আমার প্রিয় বিষয়। অথচ এখন বাজারে গেলে, আমি কিছুই কিনতে পারি না, বিবেকবোধে আমি প্রতি নিয়ত মরেই যাচ্ছি। কি খাচ্ছি আমরা, প্রতিদিন, প্রতিবেলায়!



নেটে/অনলাইনে আমি বার বার বলে আসছি, খাদ্যে ভেজালের বিরুদ্বে রুখে দাঁড়াতে। কিন্তু আমরা সাধারন আম জনতা আর কত কি করবো। আমরা খাদ্যে ভেজাল্কারীদের সরাসরি ফাঁসি চাইছি বহু বার। কিন্তু সরকার বাহাদুরের যেন টনক নড়ছেই না!





(এই প্রচ্ছদ দেখেই তো সরকারের বিবেকবোধ জেগে উঠা দরকার, আর কিভাবে লিখে সরকারকে জানানো যাবে।)



আজ প্রত্রিকা স্টলে সাপ্তাহিক এর প্রচ্ছদ দেখেও কি সরকার বুঝতে পারছেন না! এমন একটা খাবারের নাম বলা যাবে না, যাতে ভেজাল মেশানো হচ্ছে না। আর কত মানুষ ক্যান্সারে আক্রান্ত হলে, মারা গেলে সরকারের টনক নড়বে। আর কত পরিবার নিঃস্ব হলে, সরকার বুঝতে পারবে? কত শিশু বিকলাঙ্গ হলে সরকারের টনক নড়বে।



মাথায় পুরাই রক্ত উঠে গেছে (কত কথা মাথায়, কিছুই গুছিয়ে লিখতে পারছি না), খাবারের ভেজাল রোধে আর কত সময় নেবে সরকার? আমার তো মনে হয়, এক রাতেই এই ভেজাল (বিলবোর্ডের মত করে) রোধ করা সম্ভব! ভেজাল রোধ হলে দ্রব্য মূল্যও কমে যেতে বাধ্য। কেন দরিদ্র মানুষ একটু ভাল খাবার খেয়ে বেঁচে থাকতে পারবে না। আমরাতো প্রতিবেলা দামী খাবার চাই না, কেন আমরা সাধারন খাবার (শাক সবজি) ভেজাল মুক্ত পাব না?





শেয়ার মার্কেটে টাকা হারানো থেকে কত কিভাবে নিজের পূঁজি হারিয়ে ফেলেছি তা লিখলে সাগরের পানি কালি হলেও কম হবে কিন্তু যে একটা বিষয়ে আমি বর্তমান সরকারের উপর নাখোশ তা হচ্ছে, খাদ্যে ভেজাল। আমি সরকারকে এই বিষয়ে কঠোর হতে বলি, যদি আমাদের সাধারন মানুষের ভোট পেতে চান।



নেটের বিল কমান আর নাই কমান, নানা প্রকারের মুলা ঝুলান আর না ঝুলান, তাতে আমাদের কিছু যায় আসে না। আমাদের মত গরীব, মধ্যবিত্ত, সৎ মানুষদের সুস্থ্যভাবে বেঁচে থাকার (সামান্য খেয়ে) অধিকার কেন আপনারা নিশ্চিত করবেন না।



এখনো সময় আছে, ২৪ ঘন্টাই আপনাদের জন্য যথেষ্ট। একটা কঠিন মনোভাব এবং সদিচ্ছাই যথেষ্ট। এখুনি খাদ্যে ভেজাল বন্ধ করুন এবং জনগণের ভালবাসা অর্জন করুন। নাইলে আগামী নির্বাচনে বেল পাবেন না, আমি নিশ্চিত। এমন কিছু করুন, কাল সকালে বাজারে গিয়ে যেন বুক ফুলিয়ে ফরমালিন মুক্ত শাক সব্জি, ফলফলাদি কিনে নিয়ে আসতে পারি।



যদি তা না হয়, আমি নিজেও আপনাদের (বর্তমান সরকারকে) ভোট দেব না, এই একটা কারনেই! অন্যদেরকেও বলব, আপনাদের ভোট না দিতে।



(লেখাটা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী এবং আমাদের আগামীর নেতা জয় এর কাছে পৌঁছাতে পারলে মনে শান্তি পেতাম! সাধারন মানুষ আপনাদের কাছে এই সব সাধারণ বিষয়ের পরিবর্তন চায় মাত্র।)

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৮ শে আগস্ট, ২০১৩ সকাল ৯:০১

শাওন দি বস 4 বলেছেন: ফরমালিন পরিস্কার করতে এই পোস্ট টা দেখুন: View this link

২৮ শে আগস্ট, ২০১৩ সকাল ৯:৪৯

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ, কেন আমি ফরমালিন পরিস্কার করবো? ফরমালিন বা ভেজাল ছাড়া কেন আমি খাবার পাব না। সারা দুনিয়ার মানুষ ভেজাল মুক্ত খাবার খেতে পারলে আমরা কেন পারব না?

সরকারের একটা কঠিন সিদ্বান্তে কিংবা একটা কঠিন স্কোয়াড গঠনেইতো ভেজাল শেষ হয়ে যেতে পার। কার এমন বুকে পাটা যে, খাদ্যে ভেজাল দিবে। জেনারেশন শেষ হয়ে যাচ্ছে সে দিকে কি কেহই দেখবে না? ফরমালিন মুক্ত করে খাব! বাহ, বেশ!

আপনার চিন্তাকে কি বলব ভেবে পাচ্ছি না। তার পরও সরকারকে কিছু বলতে চান না! সেইম, সেইম।

২৮ শে আগস্ট, ২০১৩ সকাল ৯:৫৪

সাহাদাত উদরাজী বলেছেন: HAZARDS OF FORMALIN:

Formalin can cause many diseases of liver, kidneys, heart, various cancers etc. Peptic Ulceration, Gastritis, Oesophagitis, Anorexia, Liver Cirrhosis, Liver Cancer, Renal Failure etc are the outcome of excessive formalin intake. It can also harm your bone marrow and cause anemia, leukemia(blood cancer) etc. It is extremely hazardous for pregnant women and newborn babies.

- এর পরও কি আমরা বসে থাকবো!

২| ২৮ শে আগস্ট, ২০১৩ সকাল ১০:৪৪

কান্টি টুটুল বলেছেন:

wordpress এ আপনার সাইট টা দেখলাম,চমৎকার করে সাজিয়েছেন।
ঐ দিন বাসায় আপনার দেয়া লাউ শাক চিংড়ির রেসিপিটা দেখিয়ে বললাম এমনভাবে রান্না করতে যাতে লাউ শাক এর ফ্লেবার টা থাকে, কিন্তু বাসায় বেশী সময় নিয়ে কষানো হয় ফলে মসলার গন্ধ ছাড়া আর কিছুই বোঝা যায় না।

অট: বিডিনিউজ২৪ এ আপনার কমেন্টে ছবি আসে,এটা কিভাবে করতে হয় একটু যদি বলতেন।

৩| ২৮ শে আগস্ট, ২০১৩ দুপুর ২:৪০

সাহাদাত উদরাজী বলেছেন: আমাদের প্রচেষ্টা শুরু হয়েছে। যে যেখানে আছেন, সবাই কিছু না কিছু লিখে সরকারকে জাগিয়ে তলুন। কিছু না বলে নিরব থাকাও এক ধরনের পাপ। আর কত নিরব থাকবেন। প্রধানমন্ত্রী সহ সবার কাছেই আমাদের এই লেখা পৌঁছাতে হবেই, তাদের বিবেক জাগিয়ে তুলতে হবেই।

ফেইসবুকে এক ব্রাদার একটা ইভেন্ট খুলেছেন, সবাই যোগ দিন।
Click This Link

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.