নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

VoIP কলে কারা জড়িত! :P

০৯ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:১৬

বাসায় ব্রডব্যান্ড লাইনের ইন্টারনেট অনেক স্লো আজকাল! এমাসের টাকা দিতে গিয়ে ইন্টারনেট প্রোভাইডারকে জিজ্ঞেস করলাম কারন কি! টাকাতো ঠিক দিয়েই যাচ্ছি, কোথায় সমস্যা! আগের চেয়ে এত স্লো কেন? ছেলেটা যা জানাল তাতে টাস্কিত হয়ে গেলাম, এই স্লো নাকি সরকারের (সব আই এস পি প্রোভাইডারদেরকে নাকি এই নির্দেশ দেয়া হয়েছে) নিদেশেই! সরকার (সরকার বলতে বিটিসিএল বা অন্য কোন প্রতিষ্ঠান বুঝানো হয়েছে, কারা এটা জিজ্ঞেস করতে আর রুচিতে বাঁধে নাই) নাকি কারা VoIP কল করে তাদের ধরতে নেটের লাইন স্লো করে রেখেছে! আমি কিছুই বুঝতে পারছি না! মাথায় কিছু ধরে না আজকাল! যাই হোক, উপরওয়ালা আমাদের সহায়!





বর্তমানে চাকুরীর প্রয়োজনে আমাকে প্রতিদিন দুনিয়ার নানা দেশ থেকে মোবাইল কল রিসিভ করতে হচ্ছে। বিশেষ করে প্রতিদিন গোটা কম বেশী ৬০/১০০ টা কল তো হবেই, আর পুরা মিডলিষ্টের কল এতে বেশী, কিছু আছে ইউরোপ থেকে। আমি লক্ষ করে দেখেছি আমার কাছে আসা কল গুলোর বেশীর ভাগ আসছে এয়ারটেল, রবি এবং টেলিটকের নাম্বার থেকে (যারা ডাইরেক্ট কল করেন তাদের সেই নাম্বারই দেখা যায়, সেটা ভিন্ন কথা)। এয়ারটেল হয়ে ভায়া নাম্বার গুলোই বেশি মনে হয়! সাধারন জ্ঞানেই বুঝা যায়, উনারা (!) পুরাই ফয়দা লুটছে!





সরকার বাহাদুরকে জিজ্ঞেস করতে ইচ্ছা হয়, এই নেট বা VoIP কল গুলো কেন এই মোবাইল ফোনের সিম গুলো থেকে আসে! কেন এই মোবাইল কোম্পানী গুলোকে ধরা হচ্ছে না! ব্রডব্যান্ড স্লো করে কাকে ধরতে চান! বাংলাদেশ থেকে কি এখন বিদেশে কল হয়! না, আমার মনে হয় না! আমরাতো সবাই এখন 'মিসকল'ই দেই! হা হা হা।





আসল জায়গাতে হাত না দিয়ে নকল জায়গাতে কেন পড়ে আছেন? এখন মানুষ কিন্তু এত বোকা না! :P

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৯ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:১১

শিব্বির আহমেদ বলেছেন: সরকারী তত্ত্বাবধানে মহাখালি ও মগবাজার টেলিফোন এক্সচেঞ্জে ভিওআইপি চলে । কাকে কি বলেন ? অনেক আগে দুদকের অনুসন্ধানে সরকারী ইনভল্ভমেন্টের সব খবর নিউজ পেপারে আসে , এখন দুদক একে বারে ঠাণ্ডা ।

১০ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:২১

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ শিব্বির ভাই, দুঃখ হচ্ছে পুরা টাকাটাই এয়ারটেল নিয়ে নিচ্ছে! এয়ারটেল আমাদের দেশের আইন কানুনকেও মানছে না!

দেশের টাকা দেশে থাকলেও চলত! হা হা হা.।

দুদুক নিয়ে কিছু বলবো না!

শুভেচ্ছা।

২| ০৯ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:৪১

কান্ডারি অথর্ব বলেছেন:



ভাত পাইতে ভাত পাইনা যেইখানে সেইখানে অবৈধ ভাবে ভিওয়াইপি ব্যবসা যে কি পরিমান পেইন সেটা নেট ব্যবহার করতে গেলেই বোঝা যায়।

১০ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:২৩

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ কান্ডারী ভাই,
আপনার মন্তব্য পড়ে বুঝতে কষ্ট হচ্ছে। যাই হোক।

শুভেচ্ছা।

৩| ১০ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:২৪

বাগসবানি বলেছেন: |-) |-) |-)

১০ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৪২

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ বাগসবানি ভাই, আপনার সাইন দেখে কিছুই বুঝতে পারছি না! হা হা হা।।

৪| ১০ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৫২

বাগসবানি বলেছেন: বোঝার কিছুই নাই । 'সব কিছুর জন্যে সরকার দায়ি' এই শব্দ শুনতে শুনতে কান পইচে গেছে । আমরাও যেহেতু কোনো পদক্ষেপ নেই না, সো আমাদের নাকে তেল দিয়ে ঘুমানো উচিত ।

১০ ই অক্টোবর, ২০১৩ রাত ১:১১

সাহাদাত উদরাজী বলেছেন: বাগসবানি ভায়া, এই বিষয়ে কি পদক্ষেপ নেবেন! আপনিই বলুন!

৫| ১০ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৫৬

মুদ্রা সংগ্রাহক বলেছেন: এয়ারটেল সরাসরি জড়িত থাকতেও পারে নাও থাকতে পারে, থাকার সম্ভাবনাই বেশী। যদি সরাসরি জড়িত নাও থাকে তবে তারা ঠিকই জানে তাদের কোন্ কোন্ সীম এই কাজে ব্যবহৃত হচ্ছে এবং যেহেতু তারা সেটা সরকারের কাছে গোপন করছে সে কারণে ও তারা দোষী। তবে মুশকিল হচ্ছে চোর যে ধরবে সেই যদি বড় ডাকাত হয় তাহলে আর চোরের শাস্তি ক্যামনে হবে?

১০ ই অক্টোবর, ২০১৩ রাত ১:১৩

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ মুদ্রা সংগ্রাহক ভাই।
কাজের কথা বলেছেন। আমি তো নিজেই সাক্ষী। আমি তো নিজের চোখেই দেখে কল রিসিভ করছি।

পুরা ডাকাতি চলছে!

৬| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ২:০৪

শহুরে আগন্তুক বলেছেন: াজিল কোম্পানি । কিন্তু সরকারের প্রেমের ।

১৮ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:০৮

সাহাদাত উদরাজী বলেছেন: সত্য কথা! সরকারের সাথে প্রেম থাকলে ভয় কি মনে!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.