নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

আমার ছবি সংগ্রহ! পর্ব ৩ (ব্লগার/ফেইসবুকারদের কোরবানীর গরু/ছাগল!)

১৮ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৩৭

আমার নেট থেকে কোরবানীর গরু ছাগল সংগ্রহ অনেক বেশি ছিল। এক পর্বে সমাপ্ত করা যায় না। কাজে কাজেই ২য় পর্ব (ছবির ৩য় পর্ব) করতে হল। যদিও এখন আর গরু/ছাগল গুলোর কোন খবর আমরা জানি না! চলুন দেরী কি! আর দেরী করা চলে না।





সামুর জনপ্রিয় একটিভ ব্লগার সেলিম আনোয়ার ভাইয়ের গরু দিয়ে শুরু করা যাক। গরু নিয়ে তিনি বেশ রসালো কাহিনী ফেঁদে এই ফাঁকা সামুতেও অনেক বেশী হিট ও কমেন্ট নিয়ে নিয়েছেন। সামুতে যেখানে এক শত হিট পেতে দিনের পর দিন চলে যায়, সেখানে কম সময়ে ভাল হিট কামিয়েছেন। তবে তিনি ভাল বুঝেন, অন্যের লেখা না পড়লে, অন্যরা আমার লেখা পড়বে কেন!





আমার বন্ধু সোহেল কাদের। মেরিকায় থাকে। মেরিকা তথা উন্নত বিশ্বে কোরবানী করতে হয় খামারে গিয়ে। যথারীতি আমার বন্ধু সোহেল কাদের খামারে গিয়ে কোরবানী করেছে তবে ছাগলের দাত দেখে নিতে ভুলে নাই! দুষ্ট ছেলে, বিবাহের পরেও দুষ্টামি করে যাচ্ছে! ছাগলের দাত দেখানোর দুষ্টামিতে মনে হচ্ছে, আমাগো সোহেল, আগের মতই আছে!





ভাতিজা তানিম হাই এর গরু! আমাদের লেখার গুরু উত্তরদার ছেলে তিনি। নেটে তার গরু/ছাগলের ছবি দেখলাম আবার পরে নেটে দেখলাম, কোরবানীর পশুর প্রতি দরদ নিয়ে স্ট্যাটাস লেখা! বুঝা যায় কোন পথে যাবেন সিদ্বান্ত এখনো নিতে পারছেন না! বাংলাদেশের অনেক মানুষই কোন পথে যাবে এখনো ঠিক করতে পারে নাই!





তারছেড়া তামিম, সারাদিন নেটে! গরুর পাশাপাশি ছাগল কোরবানী দিয়েছে। বাংলাদেশের খাসি! দেখে মন ভরে যায়।





আমার ফেইসবুক বন্ধু ইফতেখার হোসেন। আমি তার স্ট্যাটাস প্রায় দেখে থাকি। তিনি এখন মক্কা/মদিনায় আছেন, হজ্জ্ব পালন করছেন। হজ্জ্বে গিয়েও যে কয়েকজন বাংলাদেশী নেট ব্যবহার করছেন, তিনি অন্যতম। তা হলে কথা থেকে যায় তিনি তার দেশের বাড়িতে কোরবানীর গরু দেখলেন কি করে? হা, এই গরুর ছবি তাকে ইমেল করে পাঠিয়েছেন তার ছেলে এবং সেই মেইল থেকেই তিনি এটা ফেইসবুকে শেয়ার করেছেন। তবে আমার দেখা এই গরুই প্রথম যাকে শিকল দিয়ে বেধে রাখা হয়েছে। বিষয়টা অন্যায় হয়েছে বলে আমি মনে করছি, যদিও মনে হচ্ছে এটা গরু চোরদের হাত থেকে বাঁচাতে এই ব্যবস্থা নেয়া হয়েছে!





ইনোসেন্ট চৌধুরীর গরু। ফেইসবুকে তিনি বেশ পরিচিত, নামখানা বেশ! ইনোসেন্ট! ভাল দামে বেশ সুন্দর গরু কিনেছেন। তবে আজ সকালে দেখলাম, নিজের গরু নিজেই কোরবানী দিয়েছেন এবং পুরা গরু জবাইয়ের একটা ভিডিও আপলোড করেছেন। গরু জবাইয়ের ছবি আপলোড করা কতখানি ঠিক হয়েছে এটা মার প্রশ্ন। প্রযুক্তি হাতের কাছে আছে বলে এর ব্যবহার এভাবে করতে হবে!





আমাদের ব্লগার রুবেল ভাই এর গরু। অনলাইনের যে কোন অনুষ্টানে তিনি উপস্থিত থাকতে বেশ পছন্দ করেন। এই গরু দেখে আমার ছেলে বলল, বাবা গরু টা দেখে সোমালিয়া, সুদানের কথা মনে পড়ছে! আমি বললাম, এই গরু কোরবানীই হয়ত আল্লাহ সবার আগে কবুল করে নেবেন। ঘুষের বা চোরাই টাকায় বড় বড় গরু/ছাগল কোরবানী দেয়া যায়, কিন্তু তা আল্লাহর দরবারে কবুল হয় না! ছেলে কি বুঝলো বুঝতে পারছি না!





ফেইসবুক বন্ধু আশ্রাফুল আলম খোকন ভাইয়ের গরু! বেশ নাদুস নুদুস গরু, রংটাও চমৎকার, দেখে মন ভাল হয়ে যায়।





আল মাসুম ভাইয়ের গরু! খালি বসে থাকে। কোরবানীর আগে এই পশু গুলো যে ধকল সহ্য করে তা ভাষায় প্রকাশ করা যায় না। এই গরুটা সেটা কিছুটা প্রকাশ করতে পেয়েছে!





ফেইসবুক বন্ধু আর রাফি সাহেবদের গরু। এবার দাম অনুসারে ভাল গরু কেনা গেছে! সবাই খুশি, আমিও খুশি।





জাকির হাসান সাহেবদের গরু। রাতে কেনা এবং রাতেই ছবি তোলা এবং রাতেই ফেইসবুকে আপলোড!



আরো একটা পর্ব করা যেতে পারে। যারা প্রথম পর্ব দেখেন নাই এবং নিজের গরু/ছাগল খুঁজেন নাই, তাদের জন্য আবারো লিঙ্ক দিয়ে গেলাম।

আমার ছবি সংগ্রহ! পর্ব ২ (ব্লগার/ফেইসবুকারদের কোরবানীর গরু/ছাগল!)

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৮ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:০৮

ফারহান ফারদিন বলেছেন: আহারে , বেচারা গরু গুলো মহান কাজে জীবন উৎসর্গ করে এখন কেবল ই স্মৃতি।

ছাগলের দাঁত দেখে আপনার বন্ধ মজা করেন নি, উনি প্রাণীটার বয়স নিশ্চিত হয়েছেন। জানেন না , দাঁত দেখে গরু ছাগলের বয়স নির্ণয় করা যায়?

১৮ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:২৩

সাহাদাত উদরাজী বলেছেন: দুই দিনের দুনিয়া। আজ মরলে কাল দুই দিন!

(দুনিয়াতে কত কিছু অজানা! আহ)

ধন্যবাদ ফরহান ভাই।

২| ১৮ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৫৩

মামুন রশিদ বলেছেন: 'সামুর জনপ্রিয় একটিভ ব্লগার সেলিম আনোয়ার ভাই গরু'- লেখা দেখে প্রতিবাদ করার জন্য পোস্টে ঢুকে দেখি, নাহ.. :| :-B


বয়স হয়েছে, চোখের ডাক্তারের কাছে শিগগির যেতে হবে :(

১৮ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:২৫

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ মামুন ভাই, আপনার গরুর ছবি খুজেছি! পাই নাই। সব কিছু লুকাইয়্যা করলে কি চলে?

এই আধুনিক যুগে সব কিছুই খোলামেলা। লুকানো ছাপানোর কিছু না! হা হা হা.।

শুভেচ্ছা।

৩| ১৮ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:৩৭

ঈশান মাহমুদ বলেছেন: সবার গরু-ছাগেলর ছবি দিলা, তোমার নিজের গরুর ছবি কই ? :)

১৮ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:৫৪

সাহাদাত উদরাজী বলেছেন: বন্ধু, কেমন আছ। আমি ভাগে গরু কোরবানী দেই বলে পুরা গরুটাকে আমার বলতে পারি না তাই ছবি তোলা হয় নাই! হা হা হা.। এবার আমাদের কোরবানী নিয়ে আরো অনেক মজার কথা আছে। সময় পেলে লিখে ফেলবো।

পরের পর্বে আরো গরু আছে।

৪| ১৯ শে অক্টোবর, ২০১৩ রাত ৯:৪৮

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ।এড করার জন্য। :) :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.