নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

কচুর শাকের তিন পদের রান্না

০৭ ই সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৩:৩২

কচুর শাক আমাদের দেশের একটা জনপ্রিয় শাক, লোক মুখে শুনা যায় এই শাকের উপকারিতা অনেক বেশি। আমাদের অনেকেই এই শাক ছোট বেলা থেকেই খেয়ে আসছি। কচুর শাক অনেক প্রকারে রান্না করা যায়, বিশেষ করে ইলিশ মাছের মাথা ভেঙ্গে সিমের বিচি দিয়ে বা শক্ত কোন ডাল দিয়ে এই শাকের রান্না সব সময়েই সুস্বাদু খাবার হয়ে থাকে।



অনেকে বলেন কচুর শাক খেলে গলা ধরে, আমি মনে করি আপনি যদি রান্নার সময় একটু খেয়াল করেন এবং প্রথমেই সামান্য সিদ্ধ বা ভাপিয়ে নিয়ে নেন তা হলে এই সমস্যা কিছুতেই থাকবে না। এ ছাড়া রান্নায় কিছু লেবুর রস দিলে এই সমস্যা আর থাকবেই না।





রেসিপিঃ কচুর শাক ভাঁজি (খেলে ভুলতে পারবেন না!)

http://wp.me/p1KRVz-1eI





রেসিপিঃ কচুর শাক রান্না (বরিশালের প্লেন ডাল দিয়ে)

http://wp.me/p1KRVz-Nd





রেসিপিঃ কচুর শাক (ছবি ব্লগ, ইলিশের মাথা ভেঙ্গে)

http://wp.me/p1KRVz-NU





আরো অনেক রান্না দেখতে চাইলে, আমরা হাজির আছি।

http://udrajirannaghor.wordpress.com



সবাইকে শুভেচ্ছা।

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:৩৭

জুন বলেছেন: জিভে পানি আসলো উদার ভাই বিশেষ করে কচুশাক উইথ ইলিশ এর মাথা :!>
+

২| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:১৪

লেখোয়াড় বলেছেন:
আসলেই ভাল এবং উপকারী।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.