নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

ডাইন আউট উইথ আদনানঃ আমাদের সমর্থন দেয়া উচিত

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:১৯

মার্ক উইন্স, জেমস (এখন বাংলাদেশে, তার ভিডিও গুলো আসছে), সানি সাইড সহ আরো অনেক ফুড ব্লগারের নাম সারা বিশ্বের অনেক মানুষের মত আমাদের দেশেও অনেকে জানেন। মুলত এরা ট্রাভেলর, দেশে দেশে ঘুরে বেড়ায় এবং লোকাল ফুড সহ নানান ধরনের খানা পিনা খেয়ে চমৎকার রিভিউ দেন, সেই রিভিউ দেখে দেশ বিদেশের মানুষ জানেন এবং জ্ঞান লাভ করেন! এদের এক একটা ভিডিও আপলোড হবার সাথে সাথেই কয়েক হাজার ভিউ হয়ে থাকে। বলা চলে এরা এখন যে কোন টিভি চ্যালেনের চেয়েও বেশি টিআরপি পেয়ে যাচ্ছেন। এদের ভিডিও গুলো দেখে সত্যি মনে হয়, আমরা নিজেরাও এদের সাথে সেই দেশ ঘুরছি, খাচ্ছি, মজা লুটছি! দেশ ভ্রমনের আগে এদের ভিডিও গুলো দেখলে ভ্রমঙ্কারী আগেই অনেক কিছু জেনে যাবেন।

যাই হোক, আজ এই সব লিখতে বসি নাই, এদের নিয়ে আগেও লিখেছি, সাম্নেও লিখবো! আমি নিজে খাদ্য প্রেমিক ও রান্নার সাথে যুক্ত থাকার কারনে এদের আমাকে দেখে রাখতেই হয়, হা হা হা! আমি না থাকলে কে এদের কথা লিখবে!

আসলে আজ আমি আমাদের আদনান ফারুক (ভাই বললে তিনি নিশ্চয় রাগ করবেন না) এর কথা জানাবো, আপনারা উনাকে নিশ্চয় চিনে থাকেন। আমাদের আদনান ভাই বেশ কিছু দিন হল এমনি ফুড ব্লগার হিসাবে একটা ইউটিউবে চ্যানেল চালান (ডাইন আউট অফ আদনান)। আমি তার নিয়মিত একজন দর্শক। আমি আদনান ভাইয়ের আরো আরো সাফল্য কামনা করি। তবে সামান্য কিছু দিকের কথা লিখতেই হচ্ছে, আরো সুন্দর ক্যামেরার কাজ হতে হবে, আউট অফ ফোকাস দৃশ্য কম থাকতে হবে, বাংলা ভাষায় এমন উপাস্থাপনা করা কঠিন আমি জানি, এক প্লেট ভাত মুখের সামনে নিয়ে বাংলায় অনেক কথা বলা যায় না, আবার ছেলে মানুষি কথা বলাও যায় না, সামান্য উল্টা পালটা কথা হলে, লোকেও হেসে ফেলবে! তবুও তিনি সাহস করে, এগিয়ে যাচ্ছেন। এটা ভাল দিক!

তবে আমি একটা বিষয় খেয়াল করছি, অনেকে এখনো তার ইউটিউব চ্যানেল সাবক্রাইব এবং ঘন্টা বাজাচ্ছেন না! এটা সঠিক হচ্ছে না, আমাদের সবার উচিত উনাকে সাপোর্ট করা। যত বেশি ভিউ পাবেন, তিনি নিশ্চয় তত সাহসী এবং সুন্দর ভিডিও বানাতে পারবেন। খাবার দাবার নিয়ে আমাদের দেশ কোন অতলে আছে, তাও তিনি বলতে পারবেন! আমি চাই, আদনান ভাই এগিয়ে চলুক, যে সামান্য জড়তা আছে তা ঝরে পড়ুক। আসুন সবাই উনাকে উৎসাহ দেই।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:১৪

রাজীব নুর বলেছেন: অবশ্যই উৎসাহ দিব।

২| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:৫৯

কনফুসিয়াস বলেছেন: আমি উনার অনেক গুলো ভিডিও দেখেছিলাম. অনেক সুন্দর উপস্থাপনা করেন ভাই.

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.