নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

ভবনের জায়গা গুলোর সঠিক ব্যবহার করুন, প্রয়োজনে আইন চাই, ভবন চালু হবার পর বছরের অধিক সময়ে খালি রাখা যাবে না!

০৩ রা মার্চ, ২০১৯ দুপুর ১:২৫

আমি ব্যক্তিগত ভাবে মনে করি, ঢাকা শহরে আর নুতন কোন বিল্ডিং বানানোর দরকার নেই! যা বিল্ডিং হয়ে গেছে বা অনুমোদন হয়ে গেছে, তা সহসা ফাইন্যাল করে ফেলা এবং প্রতিটা বিল্ডিং বসবাসের উপযুক্ত করে ফেলা! ব্যানিজিক ভবন এবং রেসিডেন্টশিয়াল ভবনের প্রতিটা তলায় ভাড়া বা লোক থাকার ব্যবস্থা নিশ্চিত করে ফেলা দরকার।

আমি প্রায় দেখি ব্যানিজিক ভবন গুলোতে অনেক খালি জায়গা, ভাড়া বেশি বা কম দামে বিক্রি না করার কারনে প্রায় প্রতিটা বিল্ডিং এমন খালি জায়গার অভাব নেই, আবাসিক ভবন গুলোর প্রায় ভবনে কয়েকটা করে ফ্লাট খালি, হয়ত ক্রেতার সাথে গন্ডগোল, নতুবা দাম বেশি না পাওয়াত মালিক বা ডেভাল্পার্স সেগুলো বিক্রি করছেন না কিংবা ভাড়া বেশি বলে ভাড়াটিয়া হচ্ছে না!

সরকারকে এই বিষয়ে সচেতন হতে বলি। এখন এমন আইন করার সময় এসে গেছে যে এভাবে ভবনে খালি জায়গা ভাড়া বা বিক্রি না করে ফেলে রাখা যাবে না! যতগুলো বিল্ডিং হয়ে গেছে সে গুলোর সদব্যবহার করতে হবে, দাম কমিয়ে বা ভাড়া কমিয়ে অন্যকে সুযোগ দিতে হবে।

সঠিক সময়ে সঠিক সিদান্ত না নিলে, আমাদের জীবনে কঠিন ভয়াবহ সময় আসবে! নীতি নিধারকেরা হয়ত এখন বগল বাজাচ্ছেন, মনে রাখুন আপনার জীবনে এমন সময় আসবে, আপনাদের মৃত্যুতে লোকে হাসবে, আনন্দ করবে! কাজে কাজে সঠিক সময়ে সঠিক সিদান্ত নিন, মানুষের ভালবাসা গ্রহন করুন!

(আমি নগরবিদ নই বলে আর বেশি বলছি না, তবে প্রকাশ্যে যদি কেহ এই বিষয়ে ডিবেইট করতে চান, আমি রাজি আছি!)

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৩ রা মার্চ, ২০১৯ দুপুর ২:৪৬

রাজীব নুর বলেছেন: এই শহরে আমার কোনো জমি নেই।

২| ০৩ রা মার্চ, ২০১৯ দুপুর ২:৫৬

মাহমুদুর রহমান বলেছেন: ভালো ভাবনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.