নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

সারাদিনের ফালতু ভাবনা চিন্তা!

১১ ই নভেম্বর, ২০১৯ রাত ৮:১৯

আপনারা অনেকে জানেন যে, আমি সারাদিন ভাবনা চিন্তার উপরেই থাকি, নানান চিন্তায় আমার সারাদিন কাটে! আজকে সারাদিন এমনি কয়েকটা বিষয়ের উপর ভাবনা চিন্তা করলাম! সংক্ষেপে নিন, বড় চিন্তাটা আপনি নিজেই করতে পারেন!

১) আমাদের আইমিন আমি ও আমার প্রিয়তমা স্ত্রীর ছবি দেখে অনেকে কমেন্ট করলেন, দেখতে নাকি ভাইবোনের মত লাগছে! এই বিষয়ে ভাবতে যেয়ে বার বার মনে হচ্ছিলো, একসাথে সাথে প্রায় ২১ বছর কাটিয়ে দিলে, একই আবহাওয়া, একই ওয়াসরুম, একই খাটে, একই টেবিলে একই হাড়ির ভাত তরকারী খেলে এমন হওয়াই তো স্বাভাবিক! লবন, তেল, মরিচ, পানি যা আমার পেটে পড়ছে, তা উনার পেটেও পড়ছে, আমার দুই ইঞ্চি ভূড়ি হলে উনারো তা হবার কথা! কাজে কাজেই, এই তো হাল হবারই কথা! আপনারা যে আমাদের এখনো একই চেহারার দুইজন চিন্তে পারছেন, এটাই তো মেনে নেয়া যাচ্ছে না! বা কম কিসে!

২) ভিসি, ভুসি, মন্ত্রী, এমপি বা যে কোন প্রতিষ্ঠান/স্থানের পদধারী ব্যক্তির পদত্যাগের মত ব্যাপার উঠলেই দেখছি সরকার তাদের পক্ষ নিচ্ছেন, সরকার তাদের শক্তমনে সাপোর্ট দিচ্ছে্ন, এমনকি কেন করবে, এটা প্রমানের দায়িত্বও সংগ্রামী ভাইবোনদের করে দিতে হচ্ছে! যাই হোক, এর কারন কি বা কেন, এই বিষয়ে অনেক চিন্তা করলাম! আমার মনে হচ্ছে, যদি এই লোকগুলো পদত্যাগ করে ফেলে এবং বিচারের মুখোমুখি হয়ে যায়, তাহলে সরকারের বিরুদ্ধেও মানুষ পদত্যাগ চাইতে পারে বা এমন একটা পরিবেশ এসে যেতে পারে এবং সেই দাবীও অন্যায্য হবে না! সরকার কি এতই কম বুঝে? এককেটা পদত্যাগ মানে একেকটা পরাজয়! এটা দেশ যারা চালায়, তাঁরা নিশ্চয় অনেক জ্ঞানী, আমার আপনার থেকে তো বটে!

৩) আমার চেহারা দেখে একজন বন্ধু ইনবক্স করলেন, আমি নাকি দেখতে মিঃ সাবের হোসেন চৌধুরীর মত গোলাগুলা হয়ে যাচ্ছি! বিষয়টা নিয়ে আমিও চিন্তিত, কেননা সাবের ভাইকে আমি খুব কাছ থেকে দেখেছি, তিনি আমাদের এলাকার এমপিও! নিজের চেহারা দেখে নিজেই ভাবি, আমি যেন সাবের ভাইয়ের ছোট ভাই! মুলত সাবের ভাই দেশে আমার পছন্দের একজন রাজনীতিবিদ, তার কর্মদক্ষতা, তার কান্ডজ্ঞান, তার বিষয়ভিত্তিক সারা বিশ্বের সাথে যোগাযোগ আমাকে অভিভূত করে সব সময়েই! আমি ভাবি, এদের মত ব্যক্তিত্বরা কেন ক্ষমতার ফন্ট লাইনে আসছে না! এমন মোদ্দা ব্যক্তিরাই তো আমাদের পরিচালক হবার কথা ছিলো!

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১১ ই নভেম্বর, ২০১৯ রাত ৮:৪২

হাবিব বলেছেন: ১ নং ভাবনার সাথে বলবো, অনেকই আমাকেও বলে এমন কথা।

২| ১১ ই নভেম্বর, ২০১৯ রাত ৯:১৫

নুরহোসেন নুর বলেছেন: ১নংটা ছিলো মনের মত,
বাকিগুলোও ভাল চিন্তা ভাবনা তবে ডিফারেন্ট!
ভাল লেগেছে।

৩| ১১ ই নভেম্বর, ২০১৯ রাত ৯:৩১

আখেনাটেন বলেছেন: ভালো লাগল লেখা।

সাবের হোসেনেরা ক্ষমতার সামনে আসছে না, নাকি আসতে দেওয়া হচ্ছে না। এখন পাপনদের সময়।

৪| ১১ ই নভেম্বর, ২০১৯ রাত ৯:৫৪

ফেরদৌসা রুহী বলেছেন: ভালো লাগলো আপনার ভাবনা চিন্তা

৫| ১২ ই নভেম্বর, ২০১৯ রাত ১২:৪৮

কিরমানী লিটন বলেছেন: আপনার ভাবনার সাথে সহমত....

৬| ১৫ ই নভেম্বর, ২০১৯ দুপুর ২:২৩

রাজীব নুর বলেছেন: অযওগ্য ও অদক্ষ লোক বড় বড় পদে বসে আছে। এজন্যই কোনো উন্নতি হচ্ছে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.