নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

অল্প কথা ১

০৩ রা ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:০৮

- আমাদের মন্ত্রী, এম্পি, সরকারী চাকুরীজীবিদের স্ত্রীদের সম্পদ কোট কোটি টাকা, আছে গাড়ি বাড়ী ফ্লাট! মুলত এরা নিজেরা এই সম্পদ অর্জন করে নাই বা বাবার বাড়ী থেকে আনে নাই, গুণধর স্বামীরা তাদের দিয়েছে, আমি সন্দেহ ছাড়াই বলছি! মুলত এই স্ত্রীরা এত লোভী যে, স্বামী থেকে শুধু একের পর এক চেয়েই নিয়েছে, কিন্তু কখনো এই প্রশ্ন টুকুও করে নাই, এত টাকা তুমি কোথা থেকে নিয়ে আসছো কিংবা এই টাকা গুলোর উৎস কি! অন্যদিকে এই নারীদের চাহিদার লোভের কাছে হেরে গেছে সমস্ত বিবেক বুদ্ধি মান সন্মান, এখন আর এই পুরুষদের মুখে থু থু দিলেও তাঁরা লজ্জা পায় না!

- বয়সতো আর কম হল না, এখনো যদি নিজের ভুল গুলো নিজে না ধরতে পারেন তবে আর কখন? আর কত!

- ঢাকা শহরের মত আমাদের ছোট শহর গুলো গড়ে উঠছে অপরিকল্পিত ভাবেই! যারা যেভাবে খুশি বিল্ডিং বানাছেন, জোর যার তালুক তার! আজকাল উপজেলা, জেলা শহর গুলোতে আট/দশ তলা বিল্ডিং কোন ব্যাপার নয়! তবে এটা সামগ্রীক সমাজের উন্নতি নয়, মুষ্টিমেয় মানুষের হাতেই টাকাকড়ি, বেশীরভাগ প্রবাসীই, বাকীরা রাস্তার ধারেই পড়ে আছে!

- চোখ, একজন লেখকের চোখ থাকবে নানামুখি। তিনি যদিও সবার মতই একটা ঘটনা দেখে থাকেন আসলে তাকে সেই ঘটনাটা আরো ভাল/বেশী চোখ দিয়ে দেখতে হয়। লিখার জন্য তিনি যে চোখে দেখবেন, সেই চোখ তাকে ঘটনার ভিতরে নিয়ে যাবেই। চোখের দেখা বাস্তবতাকেই তিনি ডাল থেকে শাখা প্রশাখায় নিয়ে যান। যা একজন পাঠকের জন্য ভাল লাগার, মনে থাকার বিষয় হয়ে থাকবেই! একজন লেখক সমাজের দর্পন, লেখকেরা দুনিয়ার সেরা দামী মানুষ!

- চাচী, দিন শেষে চাচার/পাবলিকের কাছে আপনিই ধরা খাবেন! হালকা একটু বিবেক খাটান! সাধারন মানুষ এখন সব বোঝে, মিথ্যা সত্য সবই বুঝে, হয়ত সাময়িক ভয়ে কিছু বলতে পারছে না!

(পুরানো ভাবনা চিন্তা)

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৩ রা ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৫১

বিএম বরকতউল্লাহ বলেছেন: ভাল লাগল লেখাটি পড়ে।
শুভেচ্ছা।

০৩ রা ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:২৭

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ আপনাকেও।

২| ০৩ রা ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:৪৪

কাজী ফাতেমা ছবি বলেছেন: কথা সত্য
ভালো লাগল

০৩ রা ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:১৩

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ।

৩| ০৩ রা ডিসেম্বর, ২০১৯ বিকাল ৪:০৬

নীল আকাশ বলেছেন: এই সব চাচীদের সংখ্যা দিন দিন যে বেড়েই যাচ্ছে।

০৩ রা ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:১৪

সাহাদাত উদরাজী বলেছেন: হা হা হা.।

৪| ০৩ রা ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:১১

রাজীব নুর বলেছেন: দুই একটা বানান এডিট করে ঠিক করে নিবেন।

০৩ রা ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:১৫

সাহাদাত উদরাজী বলেছেন: কি যে করি, বানান ভুল আমার চোখে পড়ে না, কয়েক বছর পরে বুঝতে পারি। ফনেটিক টাইপিষ্ট বলে হয়ত! ধন্যবাদ আপনাকে, আমার পরের ব্লগে আসুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.