নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

পশুদের কখনো বোঝানো যায় না, মানুষে আর পশুতে এটাই বড় তফাৎ!

২৮ শে এপ্রিল, ২০২০ বিকাল ৫:৫৭

শুয়োরের বাচ্চারা, গনস্বাস্থ্য ও ডা জাফরুল্লাহ গং তো কোন খাবার টেবলেট বা সাপোসিটার বানায় নাই যে, কাউকে খেয়ে বা কারো পাছা দিয়ে দিলে সে মারা যাবে বা যেতে পারে! ওরে শুয়োরের দল, এটা টো একটা টেষ্ট কিট, এতে তো মানুষ মরার কোন চান্স নাই, টেষ্ট ভুল হলে আরো দুইবার করে নিশ্চিত হওয়া যায়, আক্রান্তের তো অনেকবার টেষ্ট দরকার হয়। মানুষ তো মরবেই, মরার আগে শরীর থেকে সামান্য রক্ত নিয়ে এই পরিক্ষা করা হলে যদি করোনা ধরে পরে অন্তত সে নিজ থেকে হলেও তো কিছুটা উপায় পেতে পারে।

না করছিস টেষ্ট, না আছে হাসপাতাল, আছে মুখে বড় বড় কথা!

মিঃ মিল্লাত সাহেবের মৃত্যুর খবর যখন মসজিদ থেকে কানে ভেসে আসছিলো, তখন শুধু মনে হচ্ছিলো, এত মৃত্যু কেন! তিনি আমাদের মহল্লাতেই থাকতেন। ওরে শুয়োরের দল, তিনি তো তোদের মতই একটা বড় চাকুরী করতেন, তোদের মতই বড় প্রতিষ্ঠানে কাজ করতেন! নে শুয়োরের দলেরা এই খবরটা পুরা পড়ে নে! আমি তোদের সবার, যারা অন্তত সহজে টেষ্ট করার সুযোগ দিতে চাইছিস না তাদের সকলের করোনা ভাইরাসে মৃত্যু কামনা করি! এবং আল্লাহ যেন তোদের সবার মৃত্যু দেখিয়েই আমার মরন দেন!

"তিন দিন ধরে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) কাছে ঘুরেও করোনা টেস্ট করাতে পারেননি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক উপদেষ্টা খন্দকার মিল্লাতুল ইসলাম। মৃত্যুর পরও এই কর্মকর্তার নমুনা নিতে আসেনি করোনা নিয়ন্ত্রণে কাজ করা সরকারের গুরুত্বপূর্ণ এই প্রতিষ্ঠানটি। সর্বশেষ দাফনের ঠিক আগ মুহূর্তে নিজস্ব ব্যবস্থাপনায় নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। পরে তার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি ধরা পড়ে। এ নিয়ে মৃতের পরিবারসহ সংশ্লিষ্টদের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে। বিষয়টি নিয়ে আইইডিসিআরের বিরুদ্ধে লিখিতভাবে সরকারের কাছে অভিযোগ জানাবে ডিএসসিসি। "

(view this link, ছবি নিউজ থেকে)

এই প্রানের দাম কে দেবে?

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২৮ শে এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৬:০৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
উদারজী ভাই,
'শান্তি, শান্তি, শান্তি
রমজানে গালাগালি করে
রোজাকে হালকা করবেন না।
আসলে আমরা সব কিছুতেই রাজনীতি করি।
এই মহা সঙ্কটেও মানুষের মরা বাাঁচা নিয়ে রজনীতি।
পবিত্র রমজানে বন্ধ হোক এই মরণ খেলা।

২৮ শে এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৭:০০

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ নুরু ভাই। নিজের টাকায় অন্তত মানুষ টেষ্ট করার তো সুযোগ পেতে পারে! মানুষ না জানলে সে তো আরো অনেকেই ছড়িয়ে নিজেও মারা পড়বে, অন্যদেরো মারবে! টেষ্ট এই জন্য সহজ লভ্য করা দরকার!

২| ২৮ শে এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৬:২৫

নতুন বলেছেন: কাজের কাজ না করে লোক দেখানোতেই ব্যাস্ত অনেকেই। দায়সারা কাজ হচ্ছে বলেই এমন ঘটনা ঘটছে।

২৮ শে এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৭:০০

সাহাদাত উদরাজী বলেছেন: নিজের টাকায় অন্তত মানুষ টেষ্ট করার তো সুযোগ পেতে পারে! মানুষ না জানলে সে তো আরো অনেকেই ছড়িয়ে নিজেও মারা পড়বে, অন্যদেরো মারবে! টেষ্ট এই জন্য সহজ লভ্য করা দরকার!

৩| ২৮ শে এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৭:০৭

নতুন বলেছেন: ভাই আমাদের কাজের ক্ষেত্রে যদি কেউ সাহাজ্য চায় আমরা যথাসাধ্য চেস্টা করি সেই সমস্যা সমাধানের জন্য। কিন্তু দেশে খুব কম অফিসেই সেই দায়ীত্ববোধ টা দেখেছি।

৪| ২৮ শে এপ্রিল, ২০২০ রাত ৯:১৭

রাজীব নুর বলেছেন: আমাদের আসল সমস্যা আমাদের দেশে যোগ্য লোকের অভাব।
আমাদের আসল সমস্যা দেশে ভালো লোক নেই। সব গুলো বদ।

৫| ২৮ শে এপ্রিল, ২০২০ রাত ১০:১৬

নেওয়াজ আলি বলেছেন: পক্ষে এবং বিপক্ষে লোক বলতেছে। তবে আমি আপনার সাথে একমত । তবে গালি দিলেও কম হবে তাই চুপ আছি।

৬| ২৯ শে এপ্রিল, ২০২০ দুপুর ১:১৫

মেহরাব হাসান খান বলেছেন: Click This Link
দয়া করে পড়বেন!

৭| ২৯ শে এপ্রিল, ২০২০ দুপুর ২:৪৭

রাফা বলেছেন: আপনি মনে হয় শুধু ড.জাফরউল্ল্যা সাহেবের কথা শুনে উত্তেজিত হয়ে আছেন।সবাই উনার উদ্ভাবন'কে স্বাগত জানিয়েছিলো প্রাথমিক পর্যায়ে।প্রকৃতপক্ষে উনি যথাযথ পথে'তো যাননি এমনকি উদ্ভট দাবি শুরু করেছেন।
আপনার গবেষণা আপনি বললেই'তো এপ্রুভ হয়ে যায়না।এর সত্যতা যে কর্তৃপক্ষ যাচাই করবে তাদের কাছে'তো পৌছাতে হবে আপনাকেই।৫টা স্যাম্পল টেষ্ট করেই বলে দিলেন হয়ে গেছে সফল ।এটা কি কোন যৌক্তিক হলো! মিনিমাম ১০০ স্যাম্পল টেষ্ট করে পার্সেন্টেজ দেখে গবেষণাপত্র জমা দিলেও কিছুটা যৌক্তিকতা থাক'তো।
ডিসিসি-র কর্মকর্তার মৃত্যুর যথাযথ তদন্ত হওয়া দরকার।সরকারি কর্মকর্তা হওয়ার পরও কেনো তিনি টেষ্ট করাতে পারলেননা।এটা ক্ষমার অযোগ্য।কিন্তু একটার সাথে আরেকটা জুড়ে দেওয়া সমিচিন মনে করিনা।

ধন্যবাদ,সা.উদারজী।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.