নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

সামান্য ভিন্ন জানার চেষ্টা! কংগনা রানাউত থেকে পাঠ্য!

১১ ই সেপ্টেম্বর, ২০২০ রাত ৩:৪৫

ফেইসবুকের এক মজা, টুইটারের আরেক মজা! তবে আমি মনে করি ইন্ডিয়ার অভ্যন্তরীন সহি খবরাখবর জানতে টুইটার বেষ্ট কারন ইন্ডিয়ার প্রায় সকল বিখ্যাত, অখ্যাতরা, নেতা, পাতি নেতা প্রায় সবাই (একদম দরিদ্র ছাড়া) টুইটার ব্যবহার করে। টুইটারে আমি এক কংগনা রানাউতকে ফলো করেই নানান বিষয় জেনেছি! অনেক গুলো ঘটনা চোখে পড়েছে! কিছু ঘটনা তুলে দিলাম।

১। সুশান্ত সিং ও রিয়াকে নিয়ে বিহার ও পশ্চিমবঙ্গের মধ্যে একটা যুদ্ধভাব এসেছে, এরমধ্যে বোম্বে থেকে বাংগালী বিতাড়নের একটা চান্স এসে পড়ছে বলে মনে হল! বিষয়টা পশ্চিমবঙ্গের জন্য একটা প্যাস্ট্রিজ ইস্যু মনে হচ্ছে।

২। কংগনা রানাউতের অফিস ভেঙ্গে ফেলার সাথে সহজেই শিবসেনার জড়িত হবার কারন বোঝা যায়, বাল ঠকরের ছেলে বর্তমান মুখ্যমন্ত্রী উদ্ভব ঠকরেকে কংগনা তুই করে কথা বলেছে এবং কড়া হুশিয়ারী দিয়েছিল। শিবসেনার আঁতে ঘা লাগার কথাই!

৩। কংগনা রানাউতের অফিস ভাঙ্গা একদম ফালতু কাজ হয়েছে, এদিকে হাউকোর্টের নির্দেশ মানা হয় নাই বলেই মনে হয়েছে। কংগনা রানাউতের পক্ষে এখন অনেক সভা সমাবেশ হচ্ছে, একজন মহিলা নিপীড়িত হয়েছে বলে বলা হচ্ছে। এই ইস্যুতে অনেকে এখন মহারাষ্ট্রে রাজ্য শাসন চাইছে, বিশেষ করে বিজেপি, মহারাষ্ট্র!

৪। কংগনা রানাউত কাশ্মীরের হিন্দু পন্ডিতদের জেনোসাইড নিয়ে ছবি বানাবার ঘোষণাতে অনেকে কেন রাগ করলো বুঝতে পারলাম না, তা হলে এই হিন্দু পন্ডিতদের পরিবার পরিজন কারা হত্যা করলো (আমি বুঝতে পারলাম না)!

৫। বিজেপি আর শিবসেনা কেন একই পথে চলে না! এদের মধ্যে কি ক্ষমতাই মুল আকর্ষন!

৬। কংগনা রানাউতের পক্ষে বলিউডের একটা সাধারন মানুষও কথা বলতে চাইছে না, হিরো হিরোইন সবাই মুখে তালা দিয়ে বসে আছে! আহ, কি নিদারুন সময়। আসলে মানুষের সময় এমনি। অনেক সময় সত্য মিথ্যাও মানুষ আর বলতে পারে না। কিছু বললেই টার্গেট এবং নির্যাতন। হাজার কোটি টাকা যাদের আছে তাদের ভয় আরো বেশি! টাকাও যাবে, নির্যাতনও!

৭। ইন্ডিয়ার অভ্যন্তরীণ ঘটনা প্রবাহ গুলো বিশাল ক্যাছালের। এক এক প্রদেশ এক এক রঙ কাহিনী নিয়ে আছে, কেহ কাউকে সামান্য ছাড় দিতে চায় না, এর মধ্যে আবার ধর্ম নিয়ে আছে, নিজদের মধ্যে আছে গোত্র বর্ন নিয়ে মারাত্বক ক্যাচাল। সব মিলিয়ে ইন্ডিয়ার অবস্থা এখন চরম ক্যাচালে ক্যাচাল!

৮। এদিকে চায়না মামা কি যে করছে, এই ঘটনা গুলো না যায় বলা, না যায় সওয়া! একদম হরিবল হয়ে যাচ্ছে!

ইত্যাদি ইত্যাদি...।

যাই হোক, কংগনা রানাউতে যদি না চিনেন তবে নাকে তেল দিয়ে ঘুমান, আর যদি চিনেন তার টুইটার দেখে আসতে পারেন, লিঙ্ক দিয়েছি।

https://twitter.com/KanganaTeam


বিদ্রঃ রাত অনেক হয়েছে, কাল আবার দেখবো নে, ঘুমাতে যাই! প্রিয়তমা স্ত্রী কখন উঠে এসে আবার এটাক করে, কে জানে! কি লিখছি তা না দেখে হয়ত বলে বসবে, কোন আফার সাথে চ্যাটিং করছো, আমার বড় ভয় হয়! আচ্ছা, এই দেশে কবি সাহিত্যিক শিল্পী সাংবাদিক কেন কমছে, তা কি বুঝেন আপনারা! আরে ভাইলোক, এই কারনেই! কিছু ব্লগার ছিলো, তারাও মারা পড়ছে!

মন্তব্য ১৮ টি রেটিং +০/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ১১ ই সেপ্টেম্বর, ২০২০ রাত ৩:৫২

অনল চৌধুরী বলেছেন: কঙ্গনা মানসিকভাবে বিপর্যস্ত।কারণ বহুজনের দ্বারা অত্যাচারিত হয়ে সে চলচ্চিত্রে এই পর্যায়ে এসেছে।
মুম্বাই এ থেকে মারাঠা বা হিন্দু ক্ষমতাবানদের বিরোধিতা করে কেউ টিকতে পারেনি। ধর্ম একটা ফাজলামি,তাই এতো অপরাধের পরও সালমান বা সঞ্জয়ের কোনো শাস্তি হয়না।
অমিতাভের সাথে লাগতে গিয়ে পারভিন বাবি মরেছে আর নানা পাটেকরের বিরুদ্ধে মিটু গিরি করে ফাদে পড়েছে তনুশ্রী দত্ত্ব।
সুতরাং সাবধান!!!!!

১১ ই সেপ্টেম্বর, ২০২০ ভোর ৪:০৫

সাহাদাত উদরাজী বলেছেন: আপনি কি মনে করেন কংগনার ক্যারিয়ার শেষ হয়ে পড়বে? বা তাকে বোম্বাই ছাড়তে হবে? আমার কাছে এমনি মনে হচ্ছে।

২| ১১ ই সেপ্টেম্বর, ২০২০ ভোর ৪:২৪

অনল চৌধুরী বলেছেন: আরো বিপদ হতে পারে।
বেশী কথা বলছে।

১১ ই সেপ্টেম্বর, ২০২০ দুপুর ১২:০৮

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ, বুঝতে পারছি।

৩| ১১ ই সেপ্টেম্বর, ২০২০ সকাল ৮:৩৯

খায়রুল আহসান বলেছেন: তিনি স্রোতের বিপরীতে উজানমুখি সাঁতারু। তার গতিপথ কঠিন, তবে গন্তব্য অগম্য নয়।

১১ ই সেপ্টেম্বর, ২০২০ দুপুর ১২:১৬

সাহাদাত উদরাজী বলেছেন: তবে একা কতদিন লড়ে যাবে, একা লড়াই করা কঠিন কাজ, তার অফিস ভাঙ্গা দেখে মনে হল, এভাবে চললে চুপ হতেই হবে। তবে এখন পক্ষ বিপক্ষ হয়ে গেছে।

৪| ১১ ই সেপ্টেম্বর, ২০২০ সকাল ৯:৪১

শেরজা তপন বলেছেন: বিদ্রঃ রাত অনেক হয়েছে, কাল আবার দেখবো নে, ঘুমাতে যাই! প্রিয়তমা স্ত্রী কখন উঠে এসে আবার এটাক করে, কে জানে! কি লিখছি তা না দেখে হয়ত বলে বসবে, কোন আফার সাথে চ্যাটিং করছো, আমার বড় ভয় হয়! আচ্ছা, এই দেশে কবি সাহিত্যিক শিল্পী সাংবাদিক কেন কমছে, তা কি বুঝেন আপনারা! আরে ভাইলোক, এই কারনেই! কিছু ব্লগার ছিলো, তারাও মারা পড়ছে! ‘

শেষের এই কথাগুলো মারাত্মক হয়েছে। হা: হা: খাটি একদম খাঁটি কথা। শুরু করেছিল সবাই অবিবাহিত অবস্থায়- বিয়ে করে বউয়ের দাবড়ানি খেয়ে সব ভেগেছে!!!!

১১ ই সেপ্টেম্বর, ২০২০ দুপুর ১২:১১

সাহাদাত উদরাজী বলেছেন: আগের সেই সুলেখক, ব্লগারেরা কই। এখন দেখি সবাই মুখে তালা দিয়ে আছে, কেহ তেমন পক্ষে বিপক্ষে লিখতেই চায় না, সব দায় সারা গোছের হয়ে পড়ছে। আসলে বিবাহের পর শুধু টাকা লাগে, এই টাকা রুজিই সব কেড়ে নেয়! ধন্যবাদ আপনাকে এই জন্য যে, দুঃখের কথা গুলো বুঝতে পেরেছেন। শুভেচ্ছা নিন।

৫| ১১ ই সেপ্টেম্বর, ২০২০ দুপুর ১২:১১

জোবাইর বলেছেন: পোস্টে আমার কাছে কংগনার টুইট থেকে আপনার বি.দ্রঃ বেশী আকর্ষনীয় ও গুরুত্বপূর্ণ মনে হয়েছে। প্রিয়তমা স্ত্রীদের দাবড়ানিতে বর্তমান ডিজিটাল যুগে অনেক ক্রিয়েটিভ প্রতিভা বিকশিত হতে পারছে না। আবার অনেকে ফুটে উঠার আগেই ঝরে পড়ছে। এভাবে চলতে থাকলে ব্লগ, ফেবু, টুইট একসময় সম্পূর্ণভাবে অবিবাহিত, ছন্নছাড়া ও বাদাম্যা লোকজনের দখলে চলে যাবে :)

১১ ই সেপ্টেম্বর, ২০২০ দুপুর ১২:১৪

সাহাদাত উদরাজী বলেছেন: একমত, আমারও মনে হচ্ছে এই বিষয়েও আমাদের সামনে বড় আন্দোলনে যেতে হবে! এই দেখেন, একজন বড় নুতন শিল্পী সাহিত্যিক গায়ক নায়ক কেহই আর বের হতে পারছে না। বিবাহ এবং সমাপ্তি! আমাদের এই বিষয়েও ভাবতে হবে। ধন্যবাদ ও শুভেচ্ছা।

৬| ১১ ই সেপ্টেম্বর, ২০২০ দুপুর ১২:১৭

জুন বলেছেন: অনল চৌধুরীর কথায় সহমত। মহিলা বর্তমানে আসল কেসের ( সুশান্ত) মোড় ঘুরিয়ে দিতে চেষ্টা করছে। আর ওনার কি কাজ কাম নাই এই ট্যুইট করা ছাড়া।

১১ ই সেপ্টেম্বর, ২০২০ দুপুর ১:২৬

সাহাদাত উদরাজী বলেছেন: আমার ফেবু ফিডে এই বিষয়ে আলোচনা আছে। কংগনা রানাউততের পক্ষে কথা বলার লোক কম মনে হয় এই কারনেই।

৭| ১১ ই সেপ্টেম্বর, ২০২০ দুপুর ১২:৪৮

রাজীব নুর বলেছেন: সিনেমার নায়ক নায়িকাদের নিয়ে আমি কখনও আগ্রহ বোধ করি না।

১১ ই সেপ্টেম্বর, ২০২০ দুপুর ১:২৭

সাহাদাত উদরাজী বলেছেন: এরাই তো এগিয়ে যাচ্ছে, সামনে সব নিয়ন্ত্রন এরাই করবে!

৮| ১১ ই সেপ্টেম্বর, ২০২০ দুপুর ১:৫৮

নেওয়াজ আলি বলেছেন: উনি বিজেপিতে যোগ দিয়েছেন । এখন ভাঙ্গা অফিসের টাকাও পাবে। কুইন ছবির মত আচরণ উনার।

১২ ই সেপ্টেম্বর, ২০২০ দুপুর ১২:৩০

সাহাদাত উদরাজী বলেছেন: দেখা যাক কি হয়, তবে ফ্লিমী কযারিয়ার ধরে রাখা যাচ্ছে বলে মনে হয় না!

৯| ১১ ই সেপ্টেম্বর, ২০২০ সন্ধ্যা ৭:৩৭

শেরজা তপন বলেছেন: বিদ্রঃ রাত অনেক হয়েছে, কাল আবার দেখবো নে, ঘুমাতে যাই! প্রিয়তমা স্ত্রী কখন উঠে এসে আবার এটাক করে, কে জানে! কি লিখছি তা না দেখে হয়ত বলে বসবে, কোন আফার সাথে চ্যাটিং করছো, আমার বড় ভয় হয়! আচ্ছা, এই দেশে কবি সাহিত্যিক শিল্পী সাংবাদিক কেন কমছে, তা কি বুঝেন আপনারা! আরে ভাইলোক, এই কারনেই! কিছু ব্লগার ছিলো, তারাও মারা পড়ছে! ‘

শেষের এই কথাগুলো মারাত্মক হয়েছে। হা: হা: খাটি একদম খাঁটি কথা। শুরু করেছিল সবাই অবিবাহিত অবস্থায়- বিয়ে করে বউয়ের দাবড়ানি খেয়ে সব ভেগেছে!!!!

১২ ই সেপ্টেম্বর, ২০২০ দুপুর ১২:৩৩

সাহাদাত উদরাজী বলেছেন: হা হা হা, আসেন ভাই বুকে আসেন।
এই চরম সত্য কেহ উপলব্ধি করে না, আপনি আমি করতে পারছি।
অনলাইনে যে কোন বিষয়ে সত্য বলতে যে বুকের পাটা লাগে, সেটা আমাদের অনেকের অনেক আগেই ভেঙ্গে গেছে।

ধন্যবাদ ও শুভেচ্ছা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.