নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

আমেরিকার মানুষের ড্রাগ এডিক্টশনঃ মুক্তির পথ জানা নেই কারোই!

০৪ ঠা এপ্রিল, ২০২২ বিকাল ৩:৫৪

আমেরিকার নানান বিষয়ে লক্ষ রাখাও আমার একটা কাজ! হা হা হা। না এটা শুধু আমেরিকা না, বলা চলে সারা দুনিয়ার নানান দেশ ও শহর দেখাও আমার কাজ বটে, সময় পেলেই দেখতে থাকি। তবে যা দেখি তার সামান্যও আপনাদের জানাতে পারি নাই, তবে ইচ্ছা হয় সব কিছু লিখে আপনাদের জানিয়ে যাই! সময় এবং ভাগ্য আমার সহায়ক নয়! তবুও সামান্য কিছু কথা লিখি।


যাই হোক, আজ আমেরিকার বর্তমান ড্রাগ এডিক্টদের সামান্য কিছু কথা শোনাই। আমেরিকায় মুলত ৪ শ্রেনীর ড্রাগ চলছে, বছরে পর বছর ধরে এই হচ্ছেই। গাঁজা বা মারিজুয়ানা এখন এতই কমন যে, এই নিয়ে আর কারো মাথা ব্যাথ্যাও নেই! এটা এখন খুব সাধারন ব্যাপার। তবে এই মারিজুয়ানা টেনে টেনেই একেকজন ওস্তাদের ওস্তাদ হয়ে আরো বড় নেশার দিকে যায় এবং যাচ্ছে। পরিনতি শরীর শেষ করে রাস্তায় পড়ে মৃত্যু। উচ্চু মর্গের নেশা গুলো আসলে আর মানুষকে কাজ করতে দেয় না, সারা দিন ভাবনা, রাতে ঘুরে বেড়ানো, এই তাদের জীবন এবং পরিশেষে সব হারিয়ে মৃত্যু। এই ফাঁদ থেকে বের হয়ে আসতে পারে না কেহ। নেশার মুল কাজ হচ্ছে সমাজের মুলধারা থেকে মানুষকে বিচ্ছিন্ন করে দেয়া!


আপনাদের জানার আগ্রহ থাকলে ইউটিউবে বা গুগলে সার্চ করে নানান বিষয়ে দেখতে পারেন, তবে আগেই খবরদার করে দিচ্ছি, মানুষ বিবেকবান প্রানী, আপনি যতদিন বেছে থাকবেন আপনাকে ভাল মন্দ বুঝতে হবে এবং সেই পথেই আপনাকে নিজের চেষ্টায় বাঁচিয়ে রাখতে হবে, কেহ আপনার সাথে থাকবে না, নিজকেই নিজে তুলে রাখতে হবে এমন সব অপকর্ম থেকে! জীবন নষ্ট করার মধ্যে বাহাদুরি নেই, জীবনকে গড়িয়ে বাহাদুরি দেখান! তবে দুনিয়ার আশে পাশের বিষয়ে জ্ঞান রাখতে হবেই, এতে নিজকে সরানো সহজ হয়!


আমেরিকার নানান তথ্য (দুঃখের বিষয় আমাদের দেশের এমন তথ্য পাওয়া যায় না) অনলাইনেই দেখা যায়, আমি কিছু ডকুমেন্ট দেখেছি, তাতে আমার মনে হয়েছে দেশটা নেশাখোর বা ড্রাগ এডিক্টদের নিয়ে বিরাট সমস্যায় আছে। এদের দেখলে দুঃখ লাগে, আহ, কত প্রতিভা অকালে নষ্ট হচ্ছে, হয়ে গেছে! আমেরিকাতে মুলত ৪ ধরনের ড্রাগ মানুষ নিয়ে থাকে, মাত্রা ও দাম ভেদে প্রায় শহরে পাওয়া যায়, পুলিশ ও সরকার প্রশাসন শত চেষ্টা করেও এর থেকে মুক্তি পাচ্ছে না বলেই মনে হয়। আমেরিকার রাস্তায় হোমলেস মানুষ গুলোর একটা বড় অংশই এই নেশায় সব খুইয়েছে!

- Marijuana, এটা দেশের শতকরা প্রায় গড়ে ৬০% মানুষের পছন্দ, অনেকে সিগারেটের মত পকেটেও রাখে!
- Cocaine, এটা দেশের ২০% মানুষ পছন্দ করে!
- Heroin, এই উচুমর্গের নেশা করে প্রায় ৪%, এই নেশা ভয়াবহ, এটা একবার ধরলে মৃত্যু ভিন্ন আর পথে থাকে না!
- Methamphetamine, এটা এলএসডি টাইপের, বরফের মত দেখতে, হিরোইন বা কোকেনের মত পুড়েই নাকে বা মুখে টেনে নিতে হয়, এর ভয়াবহতা দেখে যে কোন মানুষ অবাক হয়ে যাবে, এই নেশা গ্রহনের কয়েক মিনিটের মধ্যেই নিজকে আকাশে হারিয়ে ফেলতে হয়! রাস্তায় এরা ঘুমিয়ে পড়ে বা অস্বাভাবিক আচরণ করতে থাকে!

লেখা অনেক বড় করা যেত, সেই পথে যাচ্ছি না কারন আপনারা চাইলেই গুগল ইউটিউবে দেখে নিতে পারেন, এত ধনী দেশে, এত শিক্ষা, এত বিজ্ঞান জ্ঞান তবুও মানুষকে নিয়ন্ত্রন করা সম্ভব না, মানুষের জন্ম মৃত্যুর জন্য, মানুষ সেই পথে এগিয়ে যায় দিনের পর দিন, সে মুলত কারো কথাই শুনে না!

মন্তব্য ১১ টি রেটিং +১/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা এপ্রিল, ২০২২ বিকাল ৪:১৬

শূন্য সারমর্ম বলেছেন:

প্রতিবছর এডিক্টের কতভাগ মারা যায়?

০৪ ঠা এপ্রিল, ২০২২ বিকাল ৪:২০

সাহাদাত উদরাজী বলেছেন: তথ্য খুঁজতে হবে, তবে ড্রাগ এডিক্টেরা ধুকে ধুকে মরে, আশে পাশে সব ছারখার করে তবে বিদায় নেয়! হা হা হা

২| ০৪ ঠা এপ্রিল, ২০২২ বিকাল ৪:১৭

সোনাগাজী বলেছেন:



ইহা আমেরিকান ক্যাপিটেলিজমের প্ল্যান-করা কার্যক্রম।

০৪ ঠা এপ্রিল, ২০২২ বিকাল ৪:২২

সাহাদাত উদরাজী বলেছেন: আহ, এই কি বললেন? নিজের দেশের মানূষ্কে নিজেরা এভাবে মারে!
তবে সুন্দর সুন্দর মানুষের এমন অবস্থা চোখে সহ্য হয় না! এদের কি জ্ঞানে কাজ করে না!

৩| ০৪ ঠা এপ্রিল, ২০২২ বিকাল ৪:১৯

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: এখন নতুন একটা বেরিয়েছে, দামে খুব সস্তা এবং যখনতখন মৃত্যু হয়।

০৪ ঠা এপ্রিল, ২০২২ বিকাল ৪:২৩

সাহাদাত উদরাজী বলেছেন: বলেন কি?
তবে আমাদের দেশে ইয়াবা ভয়াবহভাবে চলছে বলে মনে হয়!
গাঁজা তো আমাদের দেশেও নস্যি!

৪| ০৪ ঠা এপ্রিল, ২০২২ বিকাল ৪:২৭

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: জি, নাম জানি না তবে যারা এই নেশা করে ওরা খুব গরিব। মাত্র ১ পাউন্ডে দিন কাভার করে।

ভাবতে বা বলতে কষ্ট হয়,

দুনিয়ার যত বাদী আছে সবাই ইসলাম ধর্মের বিপক্ষে এককাট্টা হয় কিন্তু অসুস্থ সমাজকে সুস্থ করার সময় তাদেরকে আশে পাশে দেখা যায় না।

আমার মন্তব্য পড়েও কারো কারো চোখে কিরকির করবে।

০৪ ঠা এপ্রিল, ২০২২ রাত ১১:৫৭

সাহাদাত উদরাজী বলেছেন: আপনার কথা আপনি বলে যান, সমস্যা নেই।

৫| ০৫ ই এপ্রিল, ২০২২ রাত ১:৪০

রাজীব নুর বলেছেন: আমি ভালো ছেলে কোনো নেশা করি না।

৬| ০৫ ই এপ্রিল, ২০২২ দুপুর ১২:৫৮

আমি ব্লগার হইছি! বলেছেন: ওদের ইচ্ছা ওরা খাচ্ছে। কারোর কোন ক্ষতি না করলেই হলো। আমাদের দেশের নেশাখোর রা বেশীরভাগ চুরি ছ্যাচড়ামির সাথে জড়িত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.