নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

শোবিজ তারকারা গ্রামের বাড়ি করে না কেন?

১৪ ই নভেম্বর, ২০২২ দুপুর ১২:৩৫

গত কয়েকদিন ধরে ইউটিউবে আমাদের দেশের শোবিজের তারকাদের গ্রামের বাড়ি খুঁজে খুঁজে দেখলাম, কি নিদারুন দৈন্যতা এদের গ্রামের বাড়ির, বছরের পর বছর এরা গ্রামের বাড়ি যায় না, বাবা মায়ের কবর দেখে না, বাড়িঘর ভাঙ্গাচুরা, বেড়া ভাঙ্গা, চাল খসে পড়ছে, বাড়ির রাস্তা ঠিক করে না, ধানী জমির কোন খবর রাখে না, নিজে সুন্দর করে ঘর দেয় নাই, আত্মীয় স্বজনের খবর তো নেয় না, এমনকি নিজের ভাই বোনের ছেলে মেয়েদের প্রতিও এদের কোন দায় নেই ইত্যাদি ইত্যাদি। এদের নামধাম সারা বাংলাভাষার লোকে জানে অথচ এরা নিজদের গ্রামের লোকজনদের কাছে তেমন পরিচিত নয়! এরা শহর বা দেশের বাইরে বেছে নিয়েছে, নিজেরা শহরে গাড়ী বাড়ি নারী নিয়ে বেশ আমোদে আছে। প্রায় ৩০শের কাছাকাছি এমন নামকরা সিনেমা নাটকের অভিনেতা/অভিনেত্রীদের গ্রামের বাড়ি দেখে আমি ভাবছি, সত্যি কি মানুষ বিখ্যাত হলে 'পশু' হয়ে যায়!

গ্রামে একটা বাড়ি বা ঘর দিতে কয় টাকাই লাগে, অথচ এটা তার রুচির পরিচয়, এই সামান্য জ্ঞান টুকু কি এরা হারিয়ে ফেলে, অন্য দিকে শত শত টাকা কামিয়ে শেষ জীবনে সরকারের কাছে হাত পাতে, মদপান নারীর পিছনে ছুটা কিংবা এমন কাজই করে জীবন পার করে। গ্রামে একটা চমৎকার বাড়ি করলে অন্তত শেষ জীবন আরামে থাকতে পারে, কারো কাছে হাত পাত্তে হয় না। এদিকে অতি চালাকেরা আবার সব আমেরিকা কানাডা পাড়ি জমিয়েছে কিংবা সেই ব্যবস্থা করে ফেলেছে। নারী অভিনেত্রীদের কথা অবশ্য বলা বাহুল্য, এরা আরো এক কাঠি সরস, জামাই বদল করে করে নিজকে প্রায় গ্রাম ছাড়াই করে ফেলে, গ্রাম আর থাকেই না এদের কপালে!

আগ্রহ থাকলে বা আমাকে ভুল মনে হলে ইউটিউবে যে কোন নায়ক/নায়িকার গ্রামের বাড়ি লিখে সার্চ করুন, কোন না কোন ভিডিও পেয়ে যাবেনই! কয়েকজনের নাম উল্লেখ করতে এবং ভিডিও লিঙ্ক দিতে ইচ্ছা হচ্ছে কিন্তু আবার চিন্তা করছি, না জানি এরা আবার ডিজিটাল মামলা করে দেয়!

আমাদের গ্রামের বাড়ি আছে, আমরা সবাই যাই, আমি নিজেও কল্পনা করি, বৃদ্ধ হলে গ্রামে গিয়েই বাকী জীবন কাটাবো, যদি ততদিন বেঁচে থাকি। আমাদের গ্রামের বাড়ির ছবি দেখুন, অহমারি কিছু না, তবে সেই ২০০৯ সালেই যত্ন করে বানানো হয়েছিল, যা এখনো বেশ সুন্দর, ভেতর এখনো ঝকঝকে! গ্রামে বাড়ি করার সেন্স আমজনতার অনেকেও করেন না, আমি মনে করি, থাকেন আর নাই থাকেন, অন্তত অল্প খরচ করে হলেও করে রাখুন, কাজে লাগবে, বিবেকের কাছেও ভাল থাকবেন।



ইউটিউবেও একটা ভিডিও আছে;

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৪ ই নভেম্বর, ২০২২ দুপুর ১২:৪৬

রাজীব নুর বলেছেন: তারকারা বাড়ি করে লন্ডন, আমেরিকা, কানাডাতে। কারন তাঁরা গ্রামে স্থায়ী হবে না কোনোদিন। তবে রাজনীতিবিদরা গ্রামের বাড়িটা বেশ আধুনিক স্টাইলে করে। কোটি কোটি টাকা খরচ করে। আপনি মন্ত্রী এমপিদের বাড়ি দেখুন। মাথা ঘুরিয়ে যাবে।

১৪ ই নভেম্বর, ২০২২ দুপুর ১২:৫১

সাহাদাত উদরাজী বলেছেন: একমত, দেখেছি। তবে আজকাল রাজনীতিকেরাও টাকা পাচার করে সন্তানদের বিদেশে ফিট করে দিচ্ছে। রাজনীতিকদের গ্রামের বাড়ি কৌশল এবং অন্যদের হক নষ্ট করে, অন্যদের জমি দখল করে, ভাই বোনদের জায়গা দখলে নিয়ে নেয়। হা হা হা

২| ১৪ ই নভেম্বর, ২০২২ দুপুর ১২:৫৩

নাহল তরকারি বলেছেন: তারা গ্রামে বাড়ি বানাতে নারাজ। এর পেছনে কারনও আছে।

১৫ ই নভেম্বর, ২০২২ দুপুর ১:৩৩

সাহাদাত উদরাজী বলেছেন: অথচ তাকে সবে চেয়ে বেশি মনে রাখবে তার গ্রামের লোকেরাই!

৩| ১৪ ই নভেম্বর, ২০২২ দুপুর ১:৪৬

ঋণাত্মক শূণ্য বলেছেন: একজনের পক্ষে ৩/৪ জায়গায় বাড়ি করাতো ঝামেলার। তারা ঢাকায় করেন, বিদেশে করেন; এখন যদি গ্রামেও করা লাগে, বিপদ তো।

১৫ ই নভেম্বর, ২০২২ দুপুর ১:৩৪

সাহাদাত উদরাজী বলেছেন: গ্রামের বাড়ি জরুরী, কারন এই দুনিয়াতে সব চেয়ে তাকে বেশি মনে রাখবে তার গ্রামের লোকেরাই। আর্থিক স্বচ্ছলতা থাকলে এই কাজ সবার আগে করা উচিত।

৪| ১৫ ই নভেম্বর, ২০২২ দুপুর ১:৫৫

ঋণাত্মক শূণ্য বলেছেন: আচ্ছা, আমার গ্রামের বাড়ি কোনটা?

আমার আব্বার বাড়ি বাগেরহাট, আমার জন্ম ও বেড়ে ওঠা খুলনা। আমি বাগেরহাটে সব মিলিয়ে ৩০দিনও থাকি নাই গত ৩৫ বছরে!

আমার গ্রামের বাড়ি কি খুলনা? নাকি বাগেরহাটই হবে?

১৬ ই নভেম্বর, ২০২২ বিকাল ৪:২৭

সাহাদাত উদরাজী বলেছেন: দাদার বাড়িকে গ্রামের বাড়ি ভাব্লেই হল। সেখানেই আস্তানা গড়ে তুলুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.