নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

হিন্দি ছবি পাঠান, শাহরুক দীপিকা ও নানাবিধ!

২৮ শে জানুয়ারি, ২০২৩ রাত ১২:১৯

হিন্দিতে কিছু শব্দ আছে - আনপড় (অশিক্ষিত), নালায়েক (বেকুব), নিকর্মা (কাজের না), বেরোজগার (আয় করে না) ইত্যাদি ইত্যাদি। এই শব্দ গুলো গালি না হলেও গালির মত শোনায় এবং হিন্দিতে কেহ প্রাথমিকভাবে মনোকষ্ট পেলে এই কথা গুলো বলে। হিন্দি সিনেমা 'পাঠান' অবশেষে মুক্তি পেল এবং এই ছবির মুক্তির পরে যারা এই ছবির বিরোধ বা বয়কটের কথা বলেছিল তাদের এই শব্দ গুলো বলা হচ্ছে! পাঠান তাদের বিরোধের জন্য সারা দুনিয়াতে আরো প্রচার পেল এবং সেরা অর্থ উপার্জনকারী সিনেমা হিসাবে ইন্ডিয়া সহ সারা বিশ্বে নাম কামিয়ে নিল!

যাই হোক, কথা হচ্ছে কেন এই সিনেমা আনপড় (অশিক্ষিত), নালায়েক (বেকুব), নিকর্মা (কাজের না), বেরোজগার (আয় করে না) লোকেরা বয়কটের ডাক দিলো? নেটে অনেক খুজে যা পেলাম তা হচ্ছে, দীপিকার গেরুয়া বিকিনি পরা এবং এটা গেরুয়া রঙ নাকি তাদের ধর্মে অনুভুতিতে আঘাত করছে! এই আনপড় (অশিক্ষিত), নালায়েক (বেকুব), নিকর্মা (কাজের না), বেরোজগার (আয় করে না) লোকেরা এর বেশী কিছু বলে নাই কারন এর বাইরে কিছু বলার নেই তেমন। তবে কথা হচ্ছে পরছে দীপিকা কিন্তু কথা শুনছে শাহরুক! এটাও এরা বুঝতে পারে নাই। এই লোকেরা যদি কথা শুনাতো তবে তাদের মেয়েকেই শোনানো দরকার ছিলো, কি করে তাদের মেয়ে এই রঙ পরলো কিংবা এত সংক্ষিপ্ত পরে ফাকফুক দেখিয়ে দিল! এত কথায় দীপিকার কোন নামই নেই, সেই শাহরুকের সব দোষ, যদিও সে এই ছবির একজন অভিনেতা মাত্র, ছবির পরিচালক থেকে প্রায় সবাই হিন্দুধর্মী এবং তাদের কেন এই ব্যাপারটা বোধে আসলো না!

আসলে এই উপামহাদেশে আনপড় (অশিক্ষিত), নালায়েক (বেকুব), নিকর্মা (কাজের না), বেরোজগার (আয় করে না) লোক দ্বারাই পূর্ন, যারা তাদের টার্গেট বুঝে না, এদের টার্গেট একটাই ধর্ম এবং সেটা ইসলাম ধর্মই, ইসলাম ধর্মের অনেক দোষের(!) মধ্যে একটা হচ্ছে ইসলাম মুর্তি পুজা পছন্দ করে না এবং জীবন আচরনের নির্দেশনা দেয়, ইচ্ছামত চলাফেরা যায় না, যা এদের অপছন্দ (এই লোকদের দোষর হিসাবে মুসলমানদের মধ্যেও অনেকে আছে!), ফলে এরা নামধারী কোন মুসলমান পেলেও তার বিরোধিতা করে! অন্যদিকে শাহরুক খান যে জীবন যাপন করেন, তা পশ্চিম বঙ্গের ওলামারাও তাকে পছন্দ করে না কিন্তু ইন্ডিয়ান সিনেমায় তার অবদান তা অস্বীকার করার যো কারো নেই, এমন শাহরুক পয়দা হতে শত বছর লাগে এবং সেটা সহজ বিষয় না!

হিন্দি সিনেমা বা কোন দেশের সিনেমাই বাস্তব নয়, সব দেশের সিনেমার গরু গাছের ডালেই উঠে, নৌকা পাহাড়ের চুড়া দিয়ে চলে, সিনেমা বানানোর উদ্দেশ্য হচ্ছে মানুষকে কিছু সময়ের জন্য বিনোদন দেয়া এবং এই সিনেমা মেকিং করে নাম কেনা সাথে অর্থ উপার্জন করা। ইন্ডিয়ার সিনেমা গুলো সারা বিশ্ব থেকে এভাবেই অর্থ উপার্জন করে, নাচ গানে মানুষের মনে ভীড় করে, ভাষা না বুঝেও অনেকে এই সিনেমা গুলো দেখে, এর সাথের গান শুনে হাসে কাঁদে!
আনপড় (অশিক্ষিত), নালায়েক (বেকুব), নিকর্মা (কাজের না), বেরোজগার (আয় করে না) লোকেরা কবে বুঝবে যে এতে তারাই ক্ষতিতে যাচ্ছে, তাদের পরের জেনারেশন তাদের মতই আনপড় (অশিক্ষিত), নালায়েক (বেকুব), নিকর্মা (কাজের না), বেরোজগার (আয় করে না) হয়ে উঠবে! সব দেখে শুনে আফসোস লাগে!

দুঃখের বিষয় আমাদের দেশেও আজকাল এমন আনপড় (অশিক্ষিত), নালায়েক (বেকুব), নিকর্মা (কাজের না), বেরোজগার (আয় করে না) লোক অনেক দেখা যাচ্ছে, যারা পরিমনি, মাহি কিংবা আলমের পাদের খবর নিয়েও আয়োজন করে!

তবে চ্রম সত্য হচ্ছে, যে কোন দেশে 'সুশাসন' না থাকলেই এমন আনপড় (অশিক্ষিত), নালায়েক (বেকুব), নিকর্মা (কাজের না), বেরোজগার (আয় করে না) মানুষে পরিপূর্ন হয়, যারা নিজের ভাল বুঝে না, উপ্রন্ত অন্যের জীবন বিষিয়ে তুলে। নিজের পেটে ভাত নেই অথচ অন্যের তালে নাচে, এই যেন এক রাজনীতির খেলার ঘুটি!


(ছবিঃ নেট থেকে দ্যা ইকোনমিক টাইমস ইন্ডিয়া)

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৮ শে জানুয়ারি, ২০২৩ রাত ২:২০

হাসান জামাল গোলাপ বলেছেন: সিনেমাটি তো ফ্লপ করতে পারতো? কি আছে তাতে যে এত অর্থ উপার্জন করছে?

২| ২৮ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১০:৪২

জিয়াউর রহমান ফয়সাল বলেছেন: আসেন আমরা বাংলা সিনেমা বর্জন করি, এবং হিন্দি সিনেমা দেখা শুরু করি।

৩| ২৮ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৩৫

রাজীব নুর বলেছেন: পাঠন দেখেছি।
এসব মুভি মগহজহীন চ্যাংড়া পোলাপানদের জন্য।

৪| ২৮ শে জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৬:০১

বিটপি বলেছেন: শাহরুখ খানকে মুসলিম ভাবার কারণটা কি? সে কি করে মুসলিম পরিচিতি পেয়েছে?

৫| ২৯ শে জানুয়ারি, ২০২৩ রাত ১২:৪৯

নেওয়াজ আলি বলেছেন: বক্স অফিসে একের পর এক রেকর্ড় গড়তেছে। তাই দেখতেই হবে কী আছে ছবিতে।

৬| ৩০ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৩:৪৭

মোঃআনারুল ইসলাম বলেছেন: কিছু বিষয় আছে যা না চাইতেই ভাইরাল হয় তেমনি হয়তো পাঠান সিনেমা।। ছবি মারিং কাটিং ভালো কিন্তু ঘুরে ফিরে একই কাহিনি।। মুসলিমরাই হিন্দুস্থানের শত্রু।।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.