নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

ধনীঃ ইউরোপ আমেরিকা - ইন্ডিয়া বাংলাদেশ

১২ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:৪৮

দুনিয়ার নানান মানুষের ধনী হবার কারন জানতে অনেক গুলো তথ্য সহ নানান ভিডিও দেখলাম! কিছু কম্পারিজন মনে দাঁড়া হয়েছে, সেটা উল্লেখ করছি! আফ্রিকা এবং মধ্যপ্রাচ্যের তথ্য নিয়ে আপাতত আলোচনা করছি না, সে গুলো পরে হতে পারে, আপাতত ইউরোপ আমেরিকা একদিকে, অন্যদিকে এই ইন্ডিয়ার সাবকনটেইন ধরা যাক।

ইউরোপ আমেরিকায় ধনী হতে গেলে একটা বিশেষ মেধা বা ইনোভেশন লাগে, সেই মেধাস্বত্ব তাকে ধাপে ধাপে উপরে নিয়ে যায়। বাংলাদেশ ইন্ডিয়া সহ এই সব দেশে প্রথমেই লাগে প্রতারণা করতে পারার জ্ঞান, এই জ্ঞানেই আর হাতে টাকা আসে।

ইউরোপ আমেরিকায় সামান্য অসততায় বেশ বেকায়দায় পড়ে সব খুয়াতে হতে পারে, ফলে প্রতিটা মূহুর্ত্তেই একজন ধনী নিদিষ্ট আইন বা গন্ডির মধ্যে দিয়ে এগিয়ে যায়। আর আমাদের এখানে একবার টাকা জমিয়ে ফেলেল আর কে কারে দেখে!

ইউরোপ আমেরিকায় ধনী হতে চাইলে মাষ্ট পজেটিভ মেন্টালিটি এবং নিজের কঠোর পরিশ্রমের মধ্যে দিয়ে যেতে হয়, আমাদের এখানে পজেটিভ চিন্তা কি তা হয়ত অনেক ধনীরাও জানে না, আর যারা ধনী হতে চাইছে তারাও এই শব্দ বুঝে না!

ইউরোপ আমেরিকায় ধনী হবার সাথে সাথে একটা সুসজ্জিত দল গঠনের মাধ্যমে বা সাথে কিছু ইনভেষ্টার নিয়ে প্রতিষ্ঠান গুলো পরিচালনার একটা দক্ষ টীম গড়ে ফেলে (ফলে প্রতিষ্ঠান নষ্ট হয় না)। আমাদের এখানে নুতন নুতন চামচা বা তেল দিতে ওস্তাদ লোক নিয়োগ দেয়, আর নুতন নুতন ইনভেষ্টটার এনে তাদের টাকা মেরে খেয়ে ফেলে (প্রতিষ্ঠান নষ্ট করাই উদ্দেশ্য)!

ইউরোপ আমেরিকায় ধনীদের স্ত্রী তাদের সাথে না থাকতে চাইলে সম্পদের অর্ধেক বা এমন দিয়ে একটা দফারফা করে ফেলে, আমাদের এই অঞ্চলে সেই গ্যাত্যা পড়া ঠাডা মার্কা স্ত্রী নিয়েই উক্ত ধনী ব্যক্তি বাকী জীবন কাটিয়ে ফেলে!

(পুরানো চিন্তা)

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১২ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৫:৫৬

কামাল১৮ বলেছেন: শিল্প বিপ্লবের পরে এই দেশগুলি শিল্পে উন্নত হয়ে সারা বিশ্বের অর্থ একত্রিত করে ফেলে।কিছু উৎপাদের উপর তারা একছত্র অধিকার প্রতিষ্ঠাকরে নেয়।তাছাড়া তারা সারা বিশ্বে রাজনৈতিক অধিকার প্রতিষ্ঠা করে।সারা বিশ্বকে তারা কলোনিতে পরিনত পরে।সেই সময় তারা সারা বিশ্বের সম্পদ লুট করে।

১২ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:৩৫

সাহাদাত উদরাজী বলেছেন: একমত। তবে তারা একটা সমাজ তৈরী করেছে, যেখানে আপনি ইচ্ছা করলেই সুপথেই ধনী হতে পারেন।

২| ১২ ই এপ্রিল, ২০২৩ রাত ৮:৩৮

রাজীব নুর বলেছেন: আমাদের দেশের হিসাব পৃথিবীর কনো দেশের সাথে মিলবে না।

১২ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:৩৫

সাহাদাত উদরাজী বলেছেন: পুরাই উল্টা!

৩| ১৩ ই এপ্রিল, ২০২৩ সকাল ৭:০৫

অগ্নিবেশ বলেছেন: পাঁচবেলা নামাজ রোজা পুজা করলেই মানুষ সৎ হয় না। বরং যে সব দেশে ধার্মিক বেশী সে দেশেই দুর্নিতী বেশী। সবই দেখেন বোঝেন, ভালো রান্নাও করেন, শুধু এইডা বোঝেন না।

১৩ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:১০

সাহাদাত উদরাজী বলেছেন: আদাচো মন্তব্য হল এটা!

৪| ১৩ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:০৫

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: পুরাই উল্টা!

বাংলাদেশ হচ্ছে সব সম্ভবের দেশ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.