নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

সাধারন জনগণের উপর দোষ চাপিয়েন না!

১৬ ই এপ্রিল, ২০২৩ রাত ১:১৪

দেশ নিয়ে চিন্তা করা আমার পুরানো অভ্যাস, দেশের জন্য কিছু করতে পারি আর নাই বা পারি, দেশের সমৃদ্ধি এবং এই দেশে বসবাস করা মানুষের একটা আনন্দের জীবন চাই সব সময়ে এবং এই জন্যই কথা বলি অন্তত! যাদের কারনে দেশ কষ্ট পায় তাদের বিপক্ষে কথা বলি প্রকাশ্যেই!

দুনিয়ার প্রায় দেশ পরিচলনার জন্য যখন কোন ব্যক্তি ক্ষমতাপাপ্ত হন, তিনি তখন তার ভিশন দিয়ে কিছু কিছু ক্রাইটেরিয়া সেট করেন এবং সেভাবে নানান ভাবে দেশকে এগিয়ে নিতে চেষ্টা করেন, মানে একটা দেশ আগামী বছর গুলোতে কেমন হবে, কেমন চলবে তার একটা রূপরেখা তিনিই সেট করেন এবং তার এই চিন্তা একজন সাধারন মানুষও বুঝতে পারে বা প্রকাশ্য হয়, ফলে এবং তারাও সেই মোতাবেক কাজ করে, আর দেশ সেই পথেই এগিয়ে যায়, এটাই দেশ ও সমাজের মুল উন্নতি!

সম্প্রতি আপনারা লক্ষ বা খেয়াল করেছেন যে, এই ভিশনে দেশ পাল্টে ফেলেছেন বা ফেলছেন সৌদি শাসক মিঃ সালমান। আপনারা অনেকে এখন সৌদির নানান শহরে নারী পুরুষের মেলামেশা, রাতে ঘুরে বেড়ানো, শপিং সেন্টার গুলো দেখলে বুঝতে পারবেন, কি থেকে কি হয়ে গেছে বা যাচ্ছে! ফলাফল যাই হোক, এটা হচ্ছে একজন শাসকের চিন্তা যা প্রতিফলিত হয় বাস্তবে!

আমি অনেক চিন্তা করেও বের করতে পারি না যে আমাদের শাসকেরা কি চাইছেন, কেমন দেশ তারা চান, কেমন দেশ আমরা আগামীতে দেখতে পাব, আমাদের সমাজ রাষ্ট্রে কি কি পরিবর্তন হচ্ছে, দেশকে কোন পথে নিতে গেলে কি কাজ করা দরকার বা সেই কাজ হচ্ছে কি না! না, চোখে পড়ে না! লক্ষহীনতাই আমাকে কুঁড়ে কুঁড়ে চেপে ধরে! টার্গেট সেট হলে আমি সেই পথে থাকবো কিনা, তাও ভেবে দেখতে পারতাম, অথচ এখন সেই সুযোগও নেই! একজন সাধারন মানুষ হিসাবে নিজকে কোন কুলেরই মনে হয় না!

তবে অন্যদিকে সরকারের এই ভিশনহীনতায় আমি বসে থাকলেও অন্য সাধারন মানুষ কিন্তু বসে নেই, আমি পরিস্কার দেখতে পাচ্ছি, সমাজ রাষ্ট্র নিন্মগামী হচ্ছেই, আধুনিক চিন্তায় সমাজ আর এগিয়ে যাচ্ছে না!

দোষটা গণমানুষের ঘাড়ে তথা জাতির ঘাড়ে তুলে দিয়ে অনেকে ঘুমাতে চাইছেন, আমি নিশ্চিত, বিশ্বাস করুন একদিন আপনিও রেহাই পাবেন না!

(পুরানো চিন্তা নুতন করে প্রকাশ)

মন্তব্য ৮ টি রেটিং +২/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৬ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:১১

মোস্তফা সোহেল বলেছেন: অদক্ষ শাষকদের কারনেই সাধারন জনগনের কষ্ট আরও বাড়বে এই দেশে।

১৭ ই এপ্রিল, ২০২৩ রাত ২:০৪

সাহাদাত উদরাজী বলেছেন: শাসক দলের প্রধান যদি খোলা চিন্তার অধিকারী না হন তবে যা হয় আর কি, কত কিছুর করার ছিলো, সময় পেয়েছেন, তাও বুঝতে পারছেন না!

২| ১৬ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:২৯

ঢাবিয়ান বলেছেন: রাস্ট্রীয় সকল প্রকার অন্যায়, অনাচার, অরাজকতায় দায় যারা জনগনের ওপড় চাপাতে চায় তারা এই সরকারের বেনিফিশিয়ারী গ্রুপ। সরকারের দায়কে আড়াল করতেই তারা এটা করে।

১৭ ই এপ্রিল, ২০২৩ রাত ৩:১৬

সাহাদাত উদরাজী বলেছেন: একমত, এমন ছাগলে দেড ভর্তি হয়ে আছে! এদের জন্য আমার আফসোস হয়, এই গোলামেরা শাসকের দোষ নিজের ঘাড়ে নিয়ে ওদের বাচিয়ে দেয়।

৩| ১৬ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:২১

নাহল তরকারি বলেছেন: দেশ ডিজিটাল হচ্ছে। যার কারনে দুই নাম্বার কিছুটা কমেছে।

১৭ ই এপ্রিল, ২০২৩ রাত ৩:১৭

সাহাদাত উদরাজী বলেছেন: কোথায় দেখেন, তথ্য ভুল হলে দেখিয়েন, ওরা কত টাকা নিয়ে যায়< আগের চেয়ে বেশি জালিয়াতি ডিজিটালের নামে।

৪| ১৬ ই এপ্রিল, ২০২৩ দুপুর ২:৩৩

রাজীব নুর বলেছেন: আমি দেশের কোনো পরিবর্তন দেখি না।
আজ থেকে ৪০ বা ৩০ বছর আগে মানুষ রাস্তায় ঘুমাতো, আজও ঘুমায়। তখনও সরকারী হাসতালে দালাল ছিলো, আজও আছে। তখনও দেশে ভিক্ষুক ছিলো, আজও আছে। তাহলে পরিবর্তন টা হলো কই?
এখন আপনি বলবেন, পদ্মাসেতু, মেট্রোরেল ইত্যাদি আমি কি চোখে দেখি না?

১৭ ই এপ্রিল, ২০২৩ রাত ৩:১৮

সাহাদাত উদরাজী বলেছেন: শাসকের ভিশন ভাল হলে এতে পরিবর্তন আস্তো! সেই ভাগ্য আমাদের নাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.