নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

সামান্য কয়েক পয়েন্ট চিন্তা ভাবনা!

১৪ ই মে, ২০২৩ বিকাল ৩:৫৩

আমি ভারতীয় রাজনীতি একটু বেশি খেয়াল করি, এটা খুব একটা ভাল দেখায় না, তবুও। কর্নাটকের বিধান সভা নির্বাচনে বিজেপির হেরে যাওয়ার পরে পুরা ইন্ডিয়ার গদি মিডিয়া চুপ, সামান্য কয়েকজন ভিডিও ব্লগার এবং কয়েকজন অভিজ্ঞ সাংবাদিক যারা বিজেপির রোষানলে পড়েছিলেন, তারাই বিশ্লেষণ করছেন। কর্নাটক মোটামুটি একটা শিক্ষিত মানুষের এলাকা (নানান ভিডিওতে তাদের শহর গ্রাম দেখেও এটা মনে হয়), তারা বিজেপি পরত্যাগ করেছে এর কারন তারা তাদের অপশাসন দেখেছে, মানুষকে দীর্ঘদিন বোকা বানিয়ে রাখা যায় না, মানুষের মন পেতে শাসকের কাজ করতে হয়, মুখের চাপায় চলে না! কংগ্রেস ফিরে আসার কারন, মিঃ রাহুলের ও মিসেস প্রিয়ংকার কারিশমা, এই দুই ভাই বোনের কথা শুনেই মানুষ এখন কাইত, সমাধানে ও চিন্তা চেতনায় এরা এখন পুরাই পরিপক্ক। এই দুই ভাই বোন বুঝতে পারছে, কেমন করে রাজনীতিতে মানুষের মনে জায়গা করে নিতে হয়!


ভারতের রাজনীতিতে আমার পছন্দের মানুষ মিঃ কেজরিওয়াল, তার চিন্তাধারা অসাধারন, তবে চাপে চাপে তিনি এখন কাবুই হয়ে পড়ছেন, সংগী সাথীদের সঠিক পথে চালাতে হিমসিম খেতে হচ্ছেই, তবুও ভাল, একটা চেষ্টা করে যাচ্ছেন। তিনি সবাইকে শিক্ষিত করতে চান, কারন তিনি ভাল করে বুঝেছেন, শিক্ষা মানুষএর অন্তরের অন্ধত্ব দূর করেই, মানুষ কিছুটা হলেও সঠিক সিধান্ত নিতে পারেন। যাই হোক, তার দলের বিশেষ্ট নেতা, উচ্চশিক্ষিত মিঃ রাগভ চাড্ডাকে আমি খুব পছন্দ করি, ইনফরমেশনে ভরপুর, তরুণ এবং বরাবরই মার্জিত মনে হয়েছে, তিনি অনেক দিন ধরে ইন্ডিয়ান সিনেমার নায়িকা পরীনতি চোপড়ার সাথে প্রেম চালিয়ে আসছিলেন এবং গতকাল প্রকাশ্যে বিবাহের বাগদান হয়ে গেল। কেহ বিবাহ করবে তাতে কার কি আসে যায়, তবে আমার কাছে বিষয়টা ভাল লাগে নাই, মিঃ রাগবের এই পথে যদি আম আদমী পার্টির অনেকেই হাটা শুরু করেন তবে, এই দলের অনেকেও চুরি চামারীতে চলে যাবেন বলেই মনে হয়। কারন এভাবে জীবনের চাহিদা বাড়াতে থাকলে চুরি কমিশন ছাড়া আর কোন উপায় থাকে না! হা হা হা


পশ্চিমবঙ্গে কংগ্রেসের আনন্দের সাথে উৎজ্বীবিত লক্ষা করা গেল, তবে এই অঞ্চলে কেন আম আদমী পার্টি প্রবেশ করতে পারছে না, তা ভাবনার বিষয়! সৎ লোকের অভাব বলেই মনে হচ্ছে, বা এখনকার তরুণেরা বুঝতেই পারছে না, যা আমাদের দেশেও হচ্ছে! আমাদের এখানেও ভাল চিন্তার মানুষেরা রাজনীতি বিমুখ এবং আর অধিক চিন্তা করতেও নারাজ! ভোট না দিতে পারলেও এখন আর যেন কারো আপত্তিও নেই! তবে ইন্ডিয়ার নির্বাচন কমিশনের প্রশংসা করতেই হয়, এখনো সেখানে সঠিক নির্বাচন আশা করা যায়!

পাকিস্তানের নাম মুখে নিলে কুলি করতে হবে, সেই জন্য বেশ কিছু ব্যাপার দেখে শুনে বুঝেও চুপ থাকলাম, তবে একটা ব্যাপার বা বেশ কিছু টিকটক দেখে বুঝতে পারলাম, সেই দেশ থেকে টাকা চুরি পাচার করে কানাডা আমেরিকায় বিরাট ব্যবসা অট্রলিকা গড়ে তুলেছে, তাদের বাড়ির সামনে গিয়ে অনেকে থু থু দিচ্ছে এবং গালাগাল করছে। আমাদের দেশের টাকা পাচারকারীদের সাথে এই পাচারকারীদের হুবহু মিল, একই পথের পথিক! দেশ দেউলিয়া হবার কারন এই পাচারকারীরাই!

পুনশ্চঃ বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে চরমোনাই পীর (!) সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম! এই চরমোনাই পীরকে ভোট দেয়া মানে তাকে আরো ধনী করে দেয়া, আরো গরীবের রক্ত চুষে নিজদের ঠোঁট লাল করবে মাত্র, এই জ্ঞানের মেয়র হলে এর বাইরে কি আর করবে! এদিকে তাকে নিয়ে আমার মনে হয় আওয়ামীলীগ মজা নিচ্ছে, যা দেখে আমারো পান খেয়ে হাসতে ইচ্ছা হয়!

ছবি নেট থেকে!

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৪ ই মে, ২০২৩ রাত ১১:০৫

শেরজা তপন বলেছেন: সাহাদাত উদরাজী সাহেব অনেকদিন পরে ব্লগে দেখা পেলাম আপনার। ফেসবুকেতো বেশ সরব কিন্তু ব্লগে অনিয়মিত হয়ে গেলেন কেন?

১৫ ই মে, ২০২৩ রাত ১২:১৩

সাহাদাত উদরাজী বলেছেন: সময়, কাজের ফাঁকে ফেইসবুকে থাকা গেলেও ব্লগে থাকা যায় না, ব্লগ লিখতে গেলে বা ব্লগের বন্ধুদের লেখা পড়তে গেলে অনেক সময় এবং কন্সেন্ট্রেশন দিতে হয়, যা এই সময়ে আর পারছি না। তবুও ব্লগ হচ্ছে পছন্দের জায়গা।

ধন্যবাদ আপনাকে।

২| ১৫ ই মে, ২০২৩ সকাল ১০:৫০

নতুন বলেছেন: ভারতের মানুষ কেন বিজিপির মতন কট্টরপন্হিদের ক্ষমতায় পাঠাচ্ছে এটা আমি বুঝতে পারিনা।

আমার ২ কলিগ দুই দলের ( বিজিপি ঁ কংগ্রেস) সমর্থক ছিলো, আমার কাছে মনে হয়েছে কংগ্রেসের অক্ষমতাই বিজিপির উত্থানের পেছনে কাজ করেছে।

আর বিজিপির সোসাল মিডিয়ার প্রচারনাও অনেক প্রভাব বিস্তার করেছে।

আমাদের দেশেও ওয়াজবাজ গোস্টিরা কিন্তু সমাজে একটা বিপ্লব ঘটিয়ে ফেলেছে, এখন রাস্তায় যত মেয়েকে আপাদমস্তক বোরকা পড়ে দেখা জায় সেটা হয়তো কয়েক বছর আগেও দেখা যেতো না।

এখন নারীরা নামাজ ঠিক মতন না পড়লেও বোরকা পড়ে বাইরে যায়। এটা এখন সমাজিক ভাবে অনুসরন করার মতন একটা ব্যাপার হয়ে যাচ্ছে।

পাকিস্তানের নাম মুখে নিলে কুলি করতে হবে, ১০০% +

১৫ ই মে, ২০২৩ দুপুর ১:১৪

সাহাদাত উদরাজী বলেছেন: ধর্মের গোড়ারা ভাবেই আছে, কাজে নেই। এরা ক্ষ্মতা পেলেই নিজের উদর ভরবে, ভারতেও এই হয়েছে ১০ বছরে। আমাদের দেশে এই সব লোকেরা ক্ষ্মতায় যাবার উপযুক্ত নয়।

৩| ১৫ ই মে, ২০২৩ দুপুর ১:২৬

রাজীব নুর বলেছেন: রাজনীতি থেকে দূরে থাকাই ভালো। তাতে মেজাজ খারাপ কম হবে।

১৫ ই মে, ২০২৩ রাত ১১:২২

সাহাদাত উদরাজী বলেছেন: তাই হোক, তবে ইন্ডিয়ার রাজনীতির সাথে বাংলাদেশের এখন হবহু মিল দেখা যাচ্ছে! হা হা হা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.