নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

মি মোহাম্মদ এ আরাফাতের ভাইরাল ভিডিও ও কিছু কথা!

০৯ ই জুলাই, ২০২৩ রাত ১:১০

বর্তমান সরকার যে গরীব এবং মধ্যবিত্ত থেকে ডিস্কানেটেড তা বহু আগে থেকে বলে আসছি, সরকারের কোন কাজে গরীব এবং মধ্যবিত্ত যে সুফল পায় নাই তার উল্লেখ অনেক আগে থেকে করে আসছি, এতে অনেকে রেগে যেতেন। আপনি এই শহরের কোন রিক্সাচালক কিংবা চাকুরে মধ্যবিত্তর সাথে কথা বললেই বুঝতে পারবেন (দরিদ্ররা এখন সরকারকে গালি ছাড়া কথা বলে না)।

সরকারের কানেকশন শুধু ধনী এবং লুটেরাদের সাথেই, যারা নানান পর্যায়ে হাতিয়েই নিয়েছে এবং এরাই চায় সরকার চলমান থাকুক, কারন এতে তারা আরো সম্পদ অর্জন করতে পারবে ও তাদের বিচার করা যাবে না! প্রশ্ন উঠে বা চরিত্রহীন সেই ধনীরা বলে তা হলে মানুষ আন্দোলন করে না কেন? এর উত্তর হচ্ছে, গরীব এবং মধ্যবিত্তের যা আছে তাও হারিয়ে যাবার ভয়, প্রানের ভয়, উচ্ছেদ হবার ভয়, মামলার ভয়, পরিবারহীনতার ভয় ইত্যাদি ইত্যাদি। সাধারন মানুষ তার আয়ের সাথে ব্যয়ের কোন মিল খুজেই পাচ্ছে না, কোন সেবা ঘুষ দূর্নীতি ছাড়া পাচ্ছেই না!

সরকারের দৃশ্যমান উন্নতি হচ্ছে রাস্তাঘাট ব্রিজ নানাবিধ সংস্থার ভবন ইত্যাদি ইত্যাদি কিন্তু এর সুফল মোটেই সাধারন মানুষের কাছে আসছে না। রাস্তা ব্রীজ হবার পরে সাধারন মানুষ মনে করেছিল দ্রব্যমুল্য কমবে কিন্তু সেটা উল্টাই হয়েছে, এখন টোল, চাঁদাচোদ্দা দিয়ে সাধারন শাক সব্জির শহরে পৌঁছাতেই দাম আকাশে! সাথে এর লিঙ্কাপে যারা কাজ করে তাদের মোটেই নিয়ন্ত্রন করা যায় নাই!

আমাদের দেশের সাধারন মানুষের এক মাত্র আশা বিদেশ যাওয়া (এর বাইরে সামান্য কিছু বেশি টাকা উপার্জনের কোন পথে নেই), গরীবেরা মধ্যপ্রাচ্যে যেতে চায়, এখানে স্তরে স্তরে সরকার চুষে নিতে চায় বা নিচ্ছে, অথচ নিজের যোগাড়ে ভিসা, মেডিক্যাল, বিএমইটি ট্রেনিং, ফিঙ্গার প্রিন্ট, এয়ারফেয়ার কোথায় কোন ছাড় নেই। বিদেশ যাবার পুরা কাজ সে ব্যক্তিগতভাবে যোগাড় করে, অথচ এই বাঁধা এবং হাতিয়ে নেয়া কিছুতেই থামানো যাচ্ছে না!

অন্য ক্যাটাগরি মধ্যবিত্ত বা ফিক্স ইনকামের লোকেরা কিভাবে বেঁচে আছে, তা তো বিধাতাই জানে, প্রায় উলংগ বলা চলে! (উলঙ্গ চলাফেরায় অভ্যস্থ হলে মুখে কথা আসে না, মাথা নীচু হয়ে যায়!)

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০৯ ই জুলাই, ২০২৩ রাত ৩:০৫

কামাল১৮ বলেছেন: আপনার বক্তব্যে প্রমান হলো মার্ক্সের কথা ঠিক।”রাষ্ট্র হলো শোষণের হাতিয়ার।”ধনীকে আরো ধনী করে গরিবকে আরো গরিব।

২| ০৯ ই জুলাই, ২০২৩ সকাল ১০:০৯

রবিন.হুড বলেছেন: এখন কি করণীয়। কিভাবে সুশাসন নিশ্চিত করে গরীবের স্বার্থ রক্ষা করা যায়?

৩| ০৯ ই জুলাই, ২০২৩ সকাল ১১:১৭

বিষাদ সময় বলেছেন: গত দু-্এক বছর অবস্থা খারাপ এ কথা স্বীকার করতেই হবে। কিন্তু তার আগে রিকসা ওয়ালার গায়ে দেখেছি চকচকে কাপড়, গার্মেন্টস এর শ্রমিকেদের দেখেছি ইলিশ কিনতে। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা। উত্তর বঙ্গের মঙ্গা নাই, আশ্রয়ন প্রকল্প, কমিউনিটি ক্লিনিক, ভাল কাজ জানা একটি লোকও ঘরে বসে না থাকা। এগুলো চোখ থাকলেই দেখা যায়, বোধ থাকলে উপলব্ধি করা যায়। আমার আওয়ামী বিরোধী বন্ধু- বান্ধব, আত্মীয় -স্বজনদের অর্থিক উন্নতি অকল্পনীয়। দূর্নীতি আগে ছিল এখনও আছে , প্রচণ্ড রকম ভাবে আছে , সুশাসন নাই, বাক স্বাধীনতা সংকোচিত সেটাও সত্য। তারপরও এত দুর্নীতির পর আমরা আমাদের দুর্নীতিতে চারবারের চ্যাম্পিয়ানশিপের পদকটা হারিয়েছি।
তবে আপনার একটি কথার সাথে একমত যে মধ্যবিত্ত্ব শ্রেণীর প্রতি এ সরকার উদাসিন। ধন্যবাদ।

৪| ০৯ ই জুলাই, ২০২৩ বিকাল ৩:২২

ধুলো মেঘ বলেছেন: হাসান কালবৈশাখী উপস্থিত থাকলে আপনাকে উচিত জবাব দিতে পারত।

০৯ ই জুলাই, ২০২৩ সন্ধ্যা ৭:৪২

সাহাদাত উদরাজী বলেছেন: কই গেছেন তিনি? তবে আগের মত জোর আর এখন দেখি না! হা হা হা

৫| ০৯ ই জুলাই, ২০২৩ রাত ৮:৫২

রাজীব নুর বলেছেন: রাগ ক্ষোভ কমান। নইলে প্রেসার বেড়ে যাবে।

৬| ০৮ ই আগস্ট, ২০২৩ সকাল ৯:৫৯

অক্পটে বলেছেন: ভাই আপনি মৌচাকে ঢিল ছুড়েছেন দেখছি। যে সত্য তুলে ধরেছেন অবস্থা তার চেয়েও ভয়াবহ। তবে এই ব্লগে এর স্বীকারোক্তি পাবেননা। এই রিজিমের সাপোর্টাররা সবাই স্বচ্ছলতা এবং কামাই রোজীর চিন্তাভাবনা ছাড়াই বিন্দাস চলে যাচ্ছে তাদের জীবন অর্থনীতির কিছুই না বুঝলেও অর্থের সমাগম ঘটছে দিদারসে। আর তাই আপনার কথায় তাদের মধ্যে গরীবিয় বয়ানটা উপলব্ধি করতে পারবেনা। গালি দিয়ে বলবে শালায় কয় কি! ক্ষুধার্থই শুধু জানে ক্ষুধার কি যে জ্বালা। জাতীর গরীব অংশ একটা ভয়ানক অসৎ সময় পার করছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.