নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

স্বামী স্ত্রীতে কটু কথা বলতে সাবধানে!

০৭ ই আগস্ট, ২০২৩ বিকাল ৫:০৯

গতকাল সারাদিনে এক স্ত্রীর একটা লেখা ফিডে বার বার ভেসে আসছিলো! লেখাটা ভুলে যেতে চাইছিলাম, কিন্তু পরে বার বার মনে পড়ছিলো! এই যে আমি বার বার বলি, স্ত্রী চরিত্রের সামান্য কটু কথা যে স্বামীকে কি পরিমান আঘাত হয়ে যায়, এটা তার বিরাট উদাহরণ, বিয়ের দুই মাসে বা এই সময়ে স্ত্রী স্বামীকে বলেছিল, "আমি তোমার থেকে আরো বেটার হাসবেন্ট ডিজার্ভ করি"! ব্যস, স্বামী এই কথাতেই এত মাইন্ড করেছে যে, স্ত্রীর কাবিনের টাকা পরিশোধ করে তালাকের প্রস্তুতি নিয়ে নিয়েছে মাত্র বিয়ের ৪ মাসের মাথায় এবং স্বামী কাউকে না জানিয়ে বিদেশ চলে গেছে, মানে আর ফিরবে না, এই স্ত্রীর সাথে ঘর করবে না!

স্বামীদের জিদ প্রসঙ্গে স্ত্রীরা জানে না, জানলে কথা কইতে হুস করে কথা কইতো! আমার বেশ কয়েকজন বন্ধুর বেশ কথা জানি, একদিন লিখে ফেলবো একে একে, স্ত্রীর এই রকম কথায় তারা কি করেছিল, তা শুনলে দাঁড়িয়ে যাবেন বা বসে পড়বেন, হয়ত ছেড়ে যায় নাই, সন্তান এবং সামাজিক লজ্জার ভয়ে, তবে নিরবে স্ত্রীকে যে কঠিন শাস্তি দিয়েছিলেন, তা আড্ডা আলাপে আমাদের আমাদের জানিয়েছিল!

আজকে শুধু একজনের কথা বলি, আমাদের এক বন্ধু সকালে নাস্তা করে অফিসে যায় আর সন্ধ্যায়/রাতে বাসায় ফিরে, ব্যাংকের কাজ, কখনো ব্যাংকেই দেরী হয়! একদিন ব্যাংকে দেরী হয় এবং সাথে আড্ডা দিয়ে রাত এগারটায় ফিরে, বাসায় যেয়ে ফ্রেস হয়ে স্ত্রীর কাছে টেবিলে ভাত চায় বা দিতে বলে। স্ত্রী রাগত কটু স্বরে তাকে বলে বসে, "রান্নাঘরে আছে নিয়ে খাও"! সেই বন্ধু জানালো, তখন তাদের বিবাহের ১৫ বছর চলছিলো, এর পরে এখন ২০ বছর চলছে, এই পাঁচ বছরে সে নাকি আর কখনো স্ত্রীকে টেবিলে ভাত দিতে বলে নাই! সেই থেকে সে নিজেই রাতে রান্নাঘরে প্রবেশ করে খাবার প্লেটে বেড়ে একাই খায়, স্ত্রীকেও ডাকে না, দিতেও বলে না বা টেবিলে পেলে নিজেই খেয়ে নেয় কিন্তু স্ত্রীর কাছে চায় না!

ঘটনা শুনে আমি অবাক হয়েছিলাম, সে আমাকে বলেছিল, "তার এই কথা আমি কিছুতেই ভুলতে পারি না, রাতে বাসায় ফিরলেই এই বিশ্রী কটু কথা মনে পড়ে, যদিও তাকেও বলি নাই, কিন্তু আর কখনো তার কাছে খাবার চাই নাই!"

এই হচ্ছে স্বামীদের জিদের আলামত! আরো আছে, জানাবো! ভালবাসা ঘৃনায় রুপ নিতে মাত্র কয়েক মিনিট লাগে! উপরে দেখবেন সব ঠিক আছে, ভেতরে ফাঁপা! মাত্র একটা ঘৃন্য কথা সারা জীবনেও ভোলা যায় না, ভালবাসা হারিয়ে যায়, শুধু দায় থেকে আলাদা হয় না!

আলোচ্য স্বামীধন পালিয়েছে, তার পালানোর সুযোগ ছিল, সন্তানাদি নেই, বয়স কম, অর্থের প্রভাব আছে, ফলে সে দেখিয়ে দিয়েছে! অনেকে তা পারে না, তবে পুষে রাখে ঠিকই, ঘৃণার পরিমান বাড়িয়ে একদিন হারিয়ে যায় পরকালে। একেকটা কটু কথা তীরের চেয়ে ভয়ংকর, হৃদয় বেদ করে ফেলে, এটা অনেক স্ত্রী চরিত্র জানে না, মনে করে কথা বলে বাহাদুরি করলাম, আসলে সে ভালবাসা হারালো, ঘৃনা কুড়ালো সারা জীবনের জন্য!

(স্বামীদের কথাতেও স্ত্রীদের এমন হয়, কাজেই সাবধান!)

মন্তব্য ১১ টি রেটিং +২/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ০৭ ই আগস্ট, ২০২৩ বিকাল ৫:৫০

কামাল১৮ বলেছেন: মানুষ তার অভিজ্ঞতার প্রতিরূপ।

২| ০৭ ই আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৬:১৮

শায়মা বলেছেন: স্ত্রীদেরও একই রকম অভিযোগ আছে বা এর চাইতে হয়ত অনেক বেশিই আছে।

যাইহোক ঐ মহিলার জন্য খারাপ লাগছে। ঝগড়াটে স্বভাব হয়ত। নয়ত আগ বাড়িয়ে না ভেবেই কিছু বলে ফেলা অভ্যাস।

আর এটার কারণেই এই অবস্থা হলো।

৩| ০৭ ই আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৬:৪৯

শেরজা তপন বলেছেন: হাঃ হাঃ এইরকম কত কথা হয়। ইটাতে আর রাগ করে এত কান্ড ঘটানোর কি আছে।
বাচ্চা মানুষ সংসার ক্যামনে করতে হয় বোঝে নাই!!

৪| ০৭ ই আগস্ট, ২০২৩ রাত ৮:৩১

জ্যাক স্মিথ বলেছেন: কি পেলাম জীবনে? তুমার সাথে বিয়ে হয়ে আমার জীবনটা শেষ হয়ে গেলো!! এটা স্ত্রীদের কমন ডায়ালগ।

৫| ০৭ ই আগস্ট, ২০২৩ রাত ৮:৩৪

আলাপচারী প্রহর বলেছেন: দরকারী লেখার জন্য ধন্যবাদ

৬| ০৭ ই আগস্ট, ২০২৩ রাত ১০:৩৫

রাজীব নুর বলেছেন: দুঃখজনক।

৭| ০৮ ই আগস্ট, ২০২৩ সকাল ৯:৪০

অক্পটে বলেছেন: ভালো লিখেছেন। খুব প্রাসঙ্গিক লেখা। আরো কিছু লিখুন। কথা বলায় আমরা আরো একটু সতর্ক হই। কথার বিষ বড়ই মারাত্বক।

৮| ০৮ ই আগস্ট, ২০২৩ সকাল ১০:৪৮

কাছের-মানুষ বলেছেন: হাসবেন্ড এর ম্যাচুরিটির অভাব মনে হচ্ছে! শুনছিলাম মন বিজ্ঞানীদের ভাষায় কোন বিয়ে ৩-৪ বছর টিকলে সেটা মোটামুটি টিকে যায়, যা ঝগড়াঝাটি হয় বিয়ের প্রথম ৩-৪ বছরেই হয়, দুটো ভিন্ন পরিবারের দুজন মানুষ একত্রে বাস করলে প্রথম প্রথম টুকটাক লাগে, সময়ের সাথে ঠিকঠাক হয়ে যাবার কথা!

যাইহোক হিট অব দ্যা মোমেন্টে অনেক সময় মুখ ফসকে অনেক কথা বের হতে পারে তবে সেই কথাগুলোকেও হয়ত যে বলে সে বিশ্বাস করে বলে না তবে প্রতিপক্ষকর ঘায়েল করাই উদ্দেশ্য থাকে তখন, পরে মাথা ঠান্ডা হলে ভূল বুঝতে পারে, সময়ের সাথে সাথে এই ভূল হয় না!

যাকে রাগালে রাগে না, আঘাত করলে উহ-আহ করে না, উস্কানিতে ধৈর্য ধরতে পারে সেইতো ম্যাচিউরড! বিয়ের ৪ মাসে এই বিদ্যে আয়ত্তে আসার কথা নয়! সেই মেয়ের বুদ্ধি থাকলে হাসব্যান্ডকে কাছে আনা ঠিক হবে না, এই হাসবেন্ড দেখা যাবে অন্য উছিলায় আবার বাগবে বউ এর সাথে ঝগড়া করে, অনেকে আছে রগচটা কিছু বলার আগেই ফাল দিয়ে উঠে, হাসব্যান্ড ভদ্রলোককে আমার তেমনই মনে হচ্ছে!





৯| ০৮ ই আগস্ট, ২০২৩ সকাল ১১:২৪

ধুলো মেঘ বলেছেন: আলোচ্য স্ত্রী ধন যদি বেটার হাসবেন্ডই ডিজার্ভ করে, তো এখন আবার আগের হাসবেন্ডকে ফিরে পেতে চাইছে কেন? সে তাঁর যোগ্যতা দিয়ে আরো বেটার হাসবেন্ড খুঁজে নিক! বেটা উপযুক্ত জবাব দিতে পেরেছে। সেই স্বামীর টাকা ছিল, মানে ক্ষমতা ছিল। তাকে এমন কথা শুনানোর আগে স্ত্রীর উচিত ছিল কয়েকবার ভেবে নেয়া।

১০| ০৮ ই আগস্ট, ২০২৩ দুপুর ২:৫০

রাজীব নুর বলেছেন: রবীন্দ্রনাথ বলেছেন, স্ত্রী যার নির্বোধ জীবন তাহার দুর্বিষহ।

১১| ১০ ই আগস্ট, ২০২৩ রাত ১২:৫৮

শুভ্রকথা শুভ্রর দিনলিপি বলেছেন: যান্ত্রিক পৃথিবীতে পাথরের মানুষ...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.