নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

রাশিয়া ইউক্রেন যুদ্ধ বিষয়ক

১৩ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ২:২৫


রা/শি/য়া ই/উ/ক্রে/ন যু/দ্ধের খবর আর আমাদের সামনে নেই, আমাদের সাংবাদ পত্রে এদের নিয়ে আর তেমন আপডেট দেখা যাচ্ছে না বা কেহ খেয়াল রাখছেন না। কি মনে করে আজ ঘন্টা ধরে এই বিষয়ে বেশ কিছু নিউজ দেখলাম। কয়েকটা বিষয় মনে হচ্ছে।

১) এই যু/দ্ধ সহসা থামার কোন লক্ষন নেই!

২) রা/শি/য়া থেমে থেমে আক্রমন করেই যাচ্ছে এবং ই/উ/ক্রে/ন নানানভাবে ঠেকানোর চেষ্টা করছে। গতকাল রা/শি/য়ার অনেক গুলো দ্রোন ও মিশাইল আকাশেই শেষ করছে, তবে কারকিভ অঞ্চলে আবার অনেক এলাকাতে আগুন দেখা গিয়েছে!

৩) যু/দ্ধ থামানোর ব্যাপারে দুনিয়ার কোন দেশের চেষ্টাও আর লক্ষ করা যাচ্ছে না!

৪) ক্ষয়ক্ষতির পরিমান চিন্তা করলে রা/শি/য়া অবস্থা ভাল মনে হচ্ছে না, তবে তেল গ্যাস আছে বলে এদের চিন্তা নেই, এখনো সারা বিশ্বে অনেক কাষ্টমার দেশ আছে।

৫) রা/শি/য়া/তে সাধারন জনগণ কেমন আছে, তার তথ্য কোথায়ও খুঁজে পেলাম না!

৬) সারা ই/উ/ক্রে/ন ও রা/শি/য়া জুড়ে এখন বরফের স্তর, এর মধ্যে সরাসরি যুদ্ধ করা সহজ কাজ নয়! দুই পক্ষই সৈন্য সংকটে আছে মনে হল!

৭) জা/পা/ন সরকার ই/উ/ক্রে/ন পূর্ঙ্ঘঠনে বিরাট হেল্প করবে এই মাসেই ($106m)।

৮) নে/পা/ল থেকে বহু যুবক রা/শি/য়াতে যু/দ্ধ করতে গিয়েছিল, এখন এরা ধরা খেয়েছে! হা হা হা, এদের বলা হয়েছিল মাসে তিন হাজার ডলার এবং নাগরিকত্ব দেয়া হবে, এখন এরা আহত বা নিহত হচ্ছে, কেহ খবর রাখছে না! প্রায় ১৫ হাজার নেপালী এই যুদ্ধে রাশিয়া গিয়েছিল বলে শোনা যায়, এখন অনেকেই হতাশ!

৯) ইন্ডিয়ার কিছু চ্যানেলের খবর বিশ্বাস করা যায় না, তারা বলছে, রাশিয়া নাকি মিঃ ইলন মাস্কের নেট সার্ভিস স্টারলিঙ্ক ব্যবহার করছে!


আমাদের সংবাদ পত্রের উচিত আমাদের কিছু অথেনটিক খবর দেয়া, কারন এই যুদ্ধের বড় ক্ষতির দেশ হিসাবে আমাদের নাম উল্লেখ করা যায়!

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৩:৪৯

প্রামানিক বলেছেন: ওদের যুদ্ধের কারণে সারা বিশ্ব ক্ষতিগ্রস্ত

১৩ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৪:৫৭

সাহাদাত উদরাজী বলেছেন: থামানোর চেষ্টাও কেহ করছে না, ফলে এভাবে কত দিন যাবে কে জানে? নিজেরা নিজদের বুদ্ধি দিয়ে থাম্বে তার কোন লক্ষন নেই।

২| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৫:১৬

ধুলো মেঘ বলেছেন: রাশিয়ার মিলিটারি পাওয়ারের যে এমন ফকিরা দশা - এটা এভাবে বিশ্বের সামনে এক্সপোজ না করলেও পারতো। আমি তো ভেবেছিলাম দুই সপ্তাহ, বড়জোর এক মাসের মধ্যে রাশিয়া ইউক্রেন দখল করে নেবে। সেখানে এখন দুই বছর হয়ে গেল, রাশিয়া এখনও রুশ অধ্যুষিত এলাকাগুলোর নিয়ন্ত্রণও নিতে পারলোনা।

১৪ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১:২৮

সাহাদাত উদরাজী বলেছেন: আমার ধারনাও তেমন ছিল, কয়েক দিনের মধ্যেই রাশিয়া জিতে যাবে! হা হা হা
এখন পুরাই ধরা, এভাবে কত বছর চলবে কে জানে? রাশিয়া যত সৈন্য হারিয়েছে তা পুরন করার মত নয়।

৩| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:০৭

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: আমারও ধারণা ছিল সপ্তাহ খানেকের ভিতর ইউক্রেন ধংসস্তুপে পরিনত হবে।

১৪ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১:২৯

সাহাদাত উদরাজী বলেছেন: আসলে আমরা যা চিন্তা করেছিলাম, তার কিছুই হয় নাই। রাশিয়া দিন দিন অতলে চলে যাচ্ছে। প্রযুক্তিতে পিছিয়ে। তারা যে প্রযুক্তি ব্যবহার করে তা অনেক পুরানো, চীন না থাকলে এত দিনে দম বের হয়ে যেত!

৪| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৩:৫৮

রাজীব নুর বলেছেন: একটা বিষয় দীর্ঘদিন চলতে পারে না।
সব কিছুরই শেষ আছে।
এই যুদ্ধও থামবে। তবে ক্ষয়ক্ষতির পরিমানটা বাড়বে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.