নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাষণ

সাব্বির আহমেদ ভাষন

একটু বেশি ভাবি।স্বপ্ন দেখতে ভালবাসি আর ভালবাসি গান শুনতে।পড়াশোনা যা হয়েছে হয়তো বা অনেক, বাকিটা চেষ্টা চলছে।ভালবাসি নিজেকে,ভালবাসি বই পড়তে।এই আমি এই আমার পৃথিবী.........

সাব্বির আহমেদ ভাষন › বিস্তারিত পোস্টঃ

ভালোবাসার শেষ বিন্দু--

০৬ ই জানুয়ারি, ২০১৬ রাত ৯:৫১

কেন তাকে এখনো ভালোবাসি।কেনই বা আমি তার প্রতি আজো পাগল।এখনো কেন প্রতিটা দিন-রাত নির্ঘুম অসহনীয় যন্ত্বনায় কাটে আমার।
এই দূরন্ত ভালোবাসার শুরুটা হয়েছিল কয়েকটি বছর আগে।মিষ্টি একটা কন্ঠ যা আমার হৃদয়কে স্পব্দ করে দিয়েছিল।জানুয়ারির কোন এক সন্ধ্যায় বসেছিলাম পড়ার টেবিলে।দুষ্ট বুদ্ধির ছলে ফোন করে বসি সেই মেয়েটি কে, যার নম্বার টা সংগ্রহ করেছিলাম এক ছোট ভাইয়ের কাছ থেকে।প্রথমে আমি তন্ময় হয়ে গিয়েছিলাম এই ভেবে, মানুষের কন্ঠ এতো সুন্দর হয় কেমন করে।কেন যেন মনে হত হয়ত সে আমার সাথে ভালো করে কথা বলবে না বা আমার ফোন রিসিব করবে না।
আমি বেলা করে প্রত্যেক দিন তাকে মেসে মেসেজ করতাম আর সে তা না দেখার ভান করে এরিয়ে যেত।এভাবেই দিন কেটে যাচ্ছিল।
আমি কি শুধু মেসেজ ই দিতাম? তা হয়ত না।মাঝে মাঝে ফোন ও করতাম।কখনো সে ধরতো আবার কখনো ধরতো না।কোন এক বিকালে হটাৎ তার ফোন আসে।আমাকে সে বলে,"আমি চাইলে তার ভালো বন্ধু হতে পারি ।আর, তখন তার বন্ধুত্ব পাওয়াটাই ছিল আমার কাছে অনেক কিছু।
এর পর থেকে তাকে ফোন দেয়ার পরিমান বেড়ে গেল।অনেক কথা হত।আর, বিশেষ করে রাত জেগে কথা বলাটা নেশার মত হয়ে গিয়েছিল।দেখতে দেখতে প্রায় ছয় মাস কেটে যায়।আমি এক দিন তাকে প্রোপস করে বসি।সে আমার প্রস্তাব টা এরিয়ে যায় আর বলে তুমি যা বলছো টা সম্ভব নয়।আমরা অনেক ভালো বন্ধু ব্যাস এইটূকু ই।
আমি অনেক বার তাকে বুঝাই , " আমি তোমাকে অনেক ভালোবেসে ফেলেছি।তোমাকে ছাড়া সব কিছু শুন্য শুন্য বলে মনে হয়।মনে হয় কিছু থেকে ও নেই।'
এরপর আমি ঈদের ছুটিতে বাড়িতে চলে যাই, তার সাথে কথা হয় না অনেক দিন।আমি নিজেই তাকে ফোন করি নি।কিছুটা কষ্ট ও ক্ষোপ ছিল বলে।বাড়িতে বন্ধুদের সাথে আড্ডা দিচ্ছিলাম হটাৎ করে তার ফোন এবং কান্না জড়নো কন্ঠে শুধু সে বলেই গেল আর আমি শুনেই গেলাম। 'আমি অনেক চেষ্টা করলাম তোমাকে ছেড়ে থাকতে কিন্তু পারলাম না।আমি তোমার প্রেমে সত্যি পড়ে গেছি।আমি তোমাকে ছাড়া এক বিন্দু ও থাকতে পারবো না।"
ও বলা হয় নি।আমি কখনোই তাকে দেখি নি বা সে আমাকে দেখে নি।আমি ঢাকাতে ফিরেই পরিকল্পনা করতাম আমরা দেখা করবো।সে লাল শাড়ি পরবে আর আমি লাল পাঞ্জাবী।প্রথম দেখাতেই আমি আবার ও বিস্মিত হয়ে গিয়েছিলাম।কি সুন্দর মেয়েটি ! ঘন কালো চুল।লাল শাড়ীতে তাকে অসাধারন লাগছিল।যেন একটা পরী ধরনীতে নেমে এসেছে।আর, সে দিনে সে আমার হাত ধরে প্রমিস করেছিল কখনোই আমার হাত ছেড়ে দিবে না।
এভাবেই সুন্দর সুন্দর স্মৃতিতে দিন গুলা ভালোই কেটে যাচ্ছিল।এক সাথে চা খাওয়া, হাতে হাত রেখে হাটা, রিকশায় পাশাপাশি বসে গান শুনা।য়ার কত কি............।
হঠাৎ একদিন, সে আমাকে এসে বলে তার পরিবার তার বিবাহের জন্য পাত্র দেখে ফেলেছে।আমাকে কিছু করতে হবে।কিন্তু তখন আমার পক্ষে যা কিছু অসম্ভব।
আমি তার সাথে দেখা করি এবং সেই দেখাটাই ছিল তার সাথে আমার শেষ দেখা।সে দিন আমি শুধু তার দিকে অসহায় অবস্থায় তাকিয়ে ছিলাম ।আর, সে শুধু অঝরে কাদছিল।
ঠিক মনে পড়ে যায় যখন সে চলে যাচ্ছিল তখন আমার মনে হয়েছিল আমার অস্তিত্ব চলে যাচ্ছে।সে হেটে হেটে চলে গেল আর আমি শুধুই তাকিয়ে ছিলাম এবং আজো সে ভাবেই তাকিয়ে আছি।
অনেক সময় অতিবাহিত হয়েছে । সব কিছু পরিবর্তন হয়েছে কিন্তু তার প্রতি আমার ভালোবাসাটা আজো রয়ে গেছে।হয়ত, থাকবে বাকি টা জীবন.............................................।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৬ ই জানুয়ারি, ২০১৬ রাত ১০:৩৭

জাহিদ নীল বলেছেন: VALOBASA BOROEE JONTRONA DEY

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.