নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাষণ

সাব্বির আহমেদ ভাষন

একটু বেশি ভাবি।স্বপ্ন দেখতে ভালবাসি আর ভালবাসি গান শুনতে।পড়াশোনা যা হয়েছে হয়তো বা অনেক, বাকিটা চেষ্টা চলছে।ভালবাসি নিজেকে,ভালবাসি বই পড়তে।এই আমি এই আমার পৃথিবী.........

সাব্বির আহমেদ ভাষন › বিস্তারিত পোস্টঃ

প্রাপ্তি

১৭ ই নভেম্বর, ২০১৭ রাত ১০:৫৫

...সুমির বাসার সামনে সময় করে দাঁড়িয়ে থাকা এক প্রকার অভ্যাসে পরিনত হয়ে গেছে সাকিবের।

কি সকাল! কি রাত! সাকিবের একটাই চিন্তা সুমি কি কখনো দেখেছে কতটা তৃষ্ণার্ত চোখে বারান্দার দিকে সে তাকিয়ে থাকে শুধু তাকে একবার দেখার জন্য।

গত তিন মাস ধরে দাঁড়িয়ে থেকে বুঝে গেছে সুমি সকাল ৮ টায় এক কাপ কফি হাতে বারান্দায় আসে এবং কিছুক্ষন অবধি থেকে চলে যায়। আর, ৯ টায় বাসা থেকে বের হয় ভার্সিটির উদ্দেশ্যে।

সুমির বাসার ঠিক বিপরীত পাশের চায়ের দোকানটাই সাকিবের দাড়ানোর যায়গা।দাড়ানোর জায়গা না বলে বাসা বাড়ি বললে ও কোন ভুল হবে বলে মনে হয় না।

সুমি বিকালে যখন খোলা চুলে বারান্দায় এসে দাঁড়ায় সাকিবের মনে হয়, বিধাতা এই ধরনীর সকল সৌন্দর্য এই মেয়ের জন্য সৃষ্টি করেছেন।বাতাস সৃষ্টি করেছেন শুধু মাত্র সুমির চুল কে দোলানোর জন্য।

কিছু দিন হলো সুমি কে আর বারান্দায় দেখা যাচ্ছে না।কোন খোজ ই নেই।যেন হাওয়ায় মিলিয়ে গেছে। এ দিকে সাকিব চায়ের দোকানে প্রতিদিন সিগারেটের উপর সিগারেট ধ্বংস করে যাচ্ছে।

এভাবেই সপ্তাহ কেটে যায়।সাকিবের দু'চোখ সুমিদের বারান্দায় ই পড়ে থাকে। কি হলো সুমির? খারাপ কিছু নয়ত।

বিভিন্ন চিন্তায় যখন সাকিব বিভোর, হঠাৎ একটি নারী কণ্ঠ শুনে পিছনে তাকিয়ে সুমি কে দেখে অবাক হলো!

সুমি সাকিব কে কিছু বলার সুযোগ না দিয়ে নিজেই বলে উঠলো,
"বেশ ভালোই তো আমাকে দূর থেকে হা করে চেয়ে চেয়ে দেখেন, তা কাছে আসলাম কথা বলবেন না? আর একটা কথা, আপনি এত সিগারেট খান কেন? আমি কিন্তু সিগারেট খাওয়া ছেলে একদম ই পছন্দ করি না।"

সাকিব মুচকি হেসে সুমির দিকে অপলক মহিমায় চেয়ে রইলো....।

#সাব্বির _আহমেদ
১৭/১১/১৯

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.