নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাষণ

সাব্বির আহমেদ ভাষন

একটু বেশি ভাবি।স্বপ্ন দেখতে ভালবাসি আর ভালবাসি গান শুনতে।পড়াশোনা যা হয়েছে হয়তো বা অনেক, বাকিটা চেষ্টা চলছে।ভালবাসি নিজেকে,ভালবাসি বই পড়তে।এই আমি এই আমার পৃথিবী.........

সাব্বির আহমেদ ভাষন › বিস্তারিত পোস্টঃ

ভালোবাসার বৃষ্টি

১২ ই আগস্ট, ২০১৮ রাত ১২:৪৮

ঝুম বৃষ্টি হচ্ছে।চারদিকে এক বিশাল সুখের উন্মাদনা।নাবিহার বাসার নিচে দাঁড়িয়ে আছি।এই বার দিয়ে মোট চার বার ফোন করা হয়ে গেছে।নাবিহা কোনো এক অজানা কারনে ফোন ধরছে না।এই কয়েক মিনিটের মাঝে আমার চার কাপ চা খাওয়া শেষ।

পঞ্চম বার রিং বাজার পর নাবিহা ফোন ধরে হ্যালো বললো।ঘুমন্ত স্বরে বলে উঠলো, কি চাই? এত সকালে ফোন করসিস কেন? চারদিকে বৃষ্টি হচ্ছে, একটু ঘুমাতে ও দিবি না!

একটু বাহিরে আসবি? তোকে দেখতাম।সেই গত পরশু তোকে দেখেছি।মন টা তোকে দেখার জন্য কেমন জানি করছে। সঙ্গে সঙ্গে নাবিহার পালটা প্রশ্ন, পাগল নাকি? আর তুই এখন কই? রাতে ঘুম হইনাই। আবোল তাবোল বকসিস কেন?

আরে একটু বাইরে তাকিয়ে দেখ ই না।তোর জন্য সেই কখন থেকে দাঁড়িয়ে আছি।বাসা থেকে ছাতা পর্যন্ত নিয়ে আসি নি।

নাবিহা বিরক্তি আর তাচ্ছিল্যের ভাবে বললো, আমি বের হচ্ছি না, তুই চলে যাও।তবে হ্যা এক সত্বে বের হতে পারি। যদি তুই আমাকে এই বৃষ্টিতে রিক্সায় সারা ঢাকা ঘুরাতে পারিস, তবেই! কোনো ছাতা থাকবে না।রিক্সার হুট নিচেই থাকবো।দুই জন মনের সুখে বৃষ্টিতে ভিজতে ভিজতে রিক্সায় ঘুরবো।তুই আমাকে গেয়ে শুনাবি হুমায়ুন আহমেদের, "চলো বৃষ্টিতে ভিজি" এই গানটা।

আচ্ছা বাবা, ঠিক আছে। এখন নামত......

নাবিহা কে নিয়ে রিক্সায় উঠলাম সকাল ১১ টায় মোহাম্মাদপুর থেকে। পুরো রাস্তা খালি।রাস্তায় মানুষের বড্ড অভাব। আমি আর নাবিহা মনের সুখে ভিজছি। রাস্তা ফাকা বিধায় কিছু বাচ্চারা ফুটবল খেলছিলো। নাবিহার চুলা গুলা ভিজে টুপ টুপ জল গড়িয়ে পড়ছিলাম।মেয়েটা কে আজ কেন জানি আগের থেকে অনেক সুন্দরী লাগছে! কিন্তু নাবিহা তো আগে থেকেই সুন্দরী।তাহলে কি আমি ওকে ভালো ভাবে খেয়াল করি নি?

নাবিহা কে আজ বৃষ্টির দিনে বের করার আমার একটা উদ্দেশ্য ছিলো।অনেক দিন ধরে ইচ্ছে ছিলো এমন একটা মেঘলা দিনে ওকে বলবো আমার মনের সেই অব্যক্ত কথাটা।ভয়ে এবং অনিশ্চয়তা দুইটাই কাজ করছে মনে।নাবিহার এত কাছে আসাটা আমার মোটে ও সহজ ছিলো।

কলেজের ফাস্ট বয় বলে কলেজে একটা সুনাম ছিল আমার। সব টিচার রা আমাকে অনেক স্নেহের চোখে দেখত। আমার বন্ধুরা এই জন্য হিংসে করত।আমি যত টা ভালো ছাত্র ছিলাম ঠিক ততটা দেখতে কালো ছিলাম। কালো বলে মাঝেমধ্যে বন্ধু মহলে মেয়েদের প্রসঙ্গ টেনে আমাকে ছোট করা হত।মাঝে মাঝে অসহায় লাগত। বড্ড অসহায়!

যা গে সেই কথা।নাবিহার কথায় আছি।

আমাদের কলেজের সব থেকে সুন্দরী মেয়েটা নাবিহা।কলেজের প্রত্যেকটা ছেলে ই মনে মনে চাইত ওর সাথে কথা বলতে, ওর কাছে আসতে।আমি ও চাইতাম কিন্তু ভয়ে প্রকাশ করতে পারতাম না।

এক দিন হঠাৎ করে কলেজের গেট দিয়ে বের হওয়ার সময় নাবিহা পিছন দিয়ে ডাক দিলো।আমি পিছু ফিরে তাকাতে একটু ছোট খাটো শকড খেলাম।নাবিহা আমাকে বললো, আমি কি তার সম্পর্কে কারো কাছে আজেবাজে কিছু বলেছি কিনা?

আমার মাথায় আকাশ ভেঙ্গে পড়ার মত অবস্থা।আমি নিজেকে সংঘত রেখে বললাম, আমি আপনাকে ভালো মত চিনি ই না!আপনার সম্পর্কে কাকে কি বলবো?

নাবিহা একটু রিরক্ত আর রাগ দেখিয়ে চলে গেল।কলেজে রটে গেল আদিব প্রেমের প্রস্তাব দিয়েছে নাবিহাকে।আর নাবিহা সরাসরি অপমান করেছে।বন্ধুরা অনেক হাসাহাসি করলো।আমি প্রায় পাচ- ছয় দিন কলেজে যেতে পারি নি, কিছু মুখে দিতে পারি নাই।তখন ই জেদ মনে চেপে বসলো, যে কোনো মুল্যে আমার নাবিহা কে চাই।

আর সেই জেদের হাত ধরেই আজ নাবিহার সাথে আমার রিক্সায় পাশাপাশি হাত ধরে পথ চলা।

বন্ধুদের কেন জানি অনেক ধন্যবাদ দিতে মন চাচ্ছে! ওরা না থাকলে বোধহয় নাবিহা কে এইভাবে পাওয়ার জন্য ব্যাকুল হয়ে উঠলাম না।

নাবিহার ধাক্কাতে বর্তমানে ফিরে এলাম। কি হইছে তোর! আনমনে কি ভাবসিস?

অনেক কিছু! ভাবছিলাম নাবিহা এই বৃষ্টি থেকে ও সুন্দর! আমাকে দুইটা থেলে একটা বেচে নিতে বললে, বললাম আমি আজীবন নাবিহা কে চাই!

নাবিহা, " তুই কি আমার সারা বছরের বৃষ্টি হবি? যে বৃষ্টিতে ভিজে ভিজে অঙ্গার হবো সারাটা জীবন।❤

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১২ ই আগস্ট, ২০১৮ রাত ১:২৭

কাওসার চৌধুরী বলেছেন:


গল্পটি মোটামুটি হয়েছে; আশা করি নিয়মিত লেখলে আরো ভাল হবে। কিছু টাইপো ঠিক করলে পড়তে আরো ভাল লাগবে। শুভ কামনা আপনার জন্য ।

২| ১২ ই আগস্ট, ২০১৮ রাত ২:১৭

মাহমুদুর রহমান বলেছেন: লেখা এবং ভাষাগত ত্রুটি রয়েছে।

৩| ১২ ই আগস্ট, ২০১৮ রাত ২:২৫

চাঙ্কু বলেছেন: সারা বছর ইচ্ছা করে বৃষ্টিতে ভিজতে চান। কাহানি কিতা? :-/

৪| ১২ ই আগস্ট, ২০১৮ রাত ৩:৫৪

চাঁদগাজী বলেছেন:



আপনি কলেজের ফাষ্টবয়? কলেজে কি মাত্র একটা কোর্স পড়ানো হয়? ধরলাম, কোন এক হাদারাম কলেজে শুধু মাত্র এইচএসসি কমার্স পড়ানো হয়, সেখানেও তো ২ বছরের ২টি গ্রুপ কিংবা ৪ সেমিষ্টারের ৪টি গ্রুপ থাকার কথা! কলেজে ফাষ্টবয়, ইহা ভুল কথা।

৫| ১২ ই আগস্ট, ২০১৮ সকাল ৯:১৭

বিজন রয় বলেছেন: আপনার ব্লগিং দেখে আমার কষ্ট হলো।

৬| ১২ ই আগস্ট, ২০১৮ সকাল ৯:৫৭

রাজীব নুর বলেছেন: নাবিহা'র একটা ছবি দেন দেখি।

৭| ১৭ ই আগস্ট, ২০১৮ সকাল ৮:২২

সাব্বির আহমেদ ভাষন বলেছেন: ধন্যবাদ আপনার কমেন্টের জন্য।ইটস মিনস আ লট টু মি।আমি নিয়মিত লিখা না ভাই।মাঝে মাঝে ইচ্ছে হলে লিখি।বানানে কিছু ভুল আছে কারন আমি চেক করি নি।লিখেই পোষ্ট করে দিয়েছি।চেষ্টা করবো পরের লেখায় ভুল গুলো ঠিক করতে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.