নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অনিরুদ্ধ ভাষণ

সাব্বির আহমেদ ভাষন

একটু বেশি ভাবি।স্বপ্ন দেখতে ভালবাসি আর ভালবাসি গান শুনতে।পড়াশোনা যা হয়েছে হয়তো বা অনেক, বাকিটা চেষ্টা চলছে।ভালবাসি নিজেকে,ভালবাসি বই পড়তে।এই আমি এই আমার পৃথিবী.........

সাব্বির আহমেদ ভাষন › বিস্তারিত পোস্টঃ

কিং অফ ওয়াকান্ডার মৃত্যু

২৯ শে আগস্ট, ২০২০ দুপুর ২:৪৩

"Chadwick Boseman বা Black Panther" লোকটার সাথে পরিচয় Captian America: Civil War মুভির মাধ্যমে! অল্প সময় স্ক্রিনে ছিলেন কিন্তু তাতে ই তার ঝলক দেখিয়ে গিয়েছিলেন। অনেস্টি বললে, Civil War মুভিতে Chadwick এর দিকে তেমন নজর দেয়া হয় নি। কিন্তু, Black Panther রিলিজের পর এই লোকটার জাস্ট ফ্যান হয়ে গিয়েছিলাম। মুভিতে দেখানো ওয়াকান্ডা, যা আফ্রিকায় অবস্থিত কিন্তু বাস্তবে ওয়াকান্ডা নামে দেশ নেই। আমি মুভি দেখার পর গুগলে সার্চ দিয়েছিলাম ওয়াকান্ডা নামে দেশ আছে কি না জানতে! নেই জেনে অবাক হয়েছিলাম, চিন্তা করেছিলাম থাকলে খারাপ হত না। চিন্তা করা যায়, মুভিটা আমার উপর কি পরিমান প্রভাব ফেলেছিল!

Black Panther মুভিতে একটা ডায়লগ আছে যে টা কি না Avengers: Infinity War, End games এ ব্যবহার করা হয়েছিল "Wakanda Forever" এই ডায়লগ টা স্লোগান হয়ে গিয়েছিল আমেরিকায় ব্ল্যাক পিপলস দের রেসিজম আন্দোলনে!! একটা মুভি, মুভির ডায়ালগ মানুষদের কত টা প্রভাবিত করতে পারে Black Panther মুভিটা তার বাস্তব প্রমান।

কিছু দিন আগে Chadwick Boseman এর 21 Bridges নামে মুভিটা দেখেছি! এই মুভিতে ও সে অসাধারন অভিনয় করেছে। চোখে মুখে একজন জাত অভিনেতার প্রতিচ্ছবি। মনে হয় তার রক্তে ই অভিনয় লুকানো আছে। কেন নয়? ৪ বছর ধরে ক্যান্সারে আক্রান্ত, মৃত্যুর পদ গুনছিল আস্তে আস্তে কিন্তু তার ছাপ কোথাও দেখা যায় নি। কে জানত এত হাসিখুশি লোকটা শরীরে এত বড় রোগ বহন করছে।

পর্দার সুপার হিরো, হাজার হাজার মানুষের ত্রান কর্তা পারলেন না নিজেকে বাচাতে, কোলন ক্যান্সারের কাছে পরাজিত হলেন। তাও মাত্র ৪৩ বছর বয়সে!!

সকাল বেলা নিউজ পাওয়ার পর থেকে ভালো লাগছে না। দুনিয়াতে ফেইম, জশ-খ্যাতি কিচ্ছু না, মরে গেলে সব শেষ। Black Panther দেখার পর Black Panther 2 এর জন্য অধির আগ্রহে বসে ছিলাম। হয়ত 2 আসবে, নতুন কোনো হিরো কে ওয়াকান্ডার কিং টিচালার হিসেবে দেখাবে কিন্তু একজন Chadwick Boseman কে কি আবার ফিরে পাবো? আবার কি তার অভিনয়ে মুগ্ধ হবো?

উপরে ভালো থাকবেন Wakanda এর কিং Chadwick Boseman! আপনার স্বরে ই বলে যাই, "Wakanda Forever"

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৯ শে আগস্ট, ২০২০ বিকাল ৪:২৯

রাজীব নুর বলেছেন: ্মুভিটার কথা শুনেছি। কিন্তু দেখা হয় নাই।

২| ২৯ শে আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:০২

নতুন বলেছেন: RIP , ভালো অভিনেতা ছিলেন।

৩| ২৯ শে আগস্ট, ২০২০ রাত ১১:২৫

সাব্বির আহমেদ ভাষন বলেছেন: অসাধারন মুভি ছিল। সময় হলে দেখে নিতে পারেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.