নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\" ইতিবাচক চিন্তা ইতিবাচক ফল বয়ে আনে ।\"

ভ্রমণ বাংলাদেশ

“ভ্রমণ বাংলাদেশ” ১৯৯৯ সালে প্রতিষ্ঠা হয়। ভ্রমণ এবং এডভেঞ্চার এক্টিভিটিস এর পাশাপাশি সামাজিক বিষয় নিয়ে কাজ করে থাকে। আর সেই সূত্রে ভ্রমণ ও ফটোগ্রাফী সংক্রান্ত লেখালেখি’র জন্য আমাদের এই আইডি। FB Page: http://www.facebook.com/VromonBangladeshpage E-mail: [email protected] Website: www.vromonbangladesh.org আমাদের ফেসবুক গ্রুপ https://www.facebook.com/groups/vromonbangldesh

ভ্রমণ বাংলাদেশ › বিস্তারিত পোস্টঃ

হেঁটে হেঁটে তেতুঁলিয়া থেকে টেকনাফ ।

০২ রা এপ্রিল, ২০১৫ রাত ১০:২৬











প্রথমবারের আয়োজন ।





”‍‍ভ্রমণ বাংলাদেশ” দ্বিতীয়বারের মত আয়োজন করতে যাচ্ছে “তেতুঁলিয়া থেকে টেকনাফ ” পর্যন্ত পদযাত্রা । তিন তরুণ প্রাণ জায়েদ খান খালেদ (দলনেতা),শাহাদত হোসেন সরকার, রাকিব-উল-আলম(বাপ্পি) ১৯(উনিশ) দিনে এই পদযাত্রা সম্পূর্ণ করবে বলে আশা করা যাচ্ছে ।



পরিবেশ সংরক্ষণে জনগনের সচেতনতা বৃদ্ধি এবং অংশগ্রহণ নিশ্চিত করতে প্রচারণামূলক কান্ট্রি ক্রস হাইকিং শুরু করতে যাচ্ছি ।বাংলাদেশ একটি নদীমতৃকদেশ। বাংলাদেশের পরতে পরতে ছড়িয়ে রয়েছে অসংখ্য নদ –নদী। যেগুল বাংলাদেশকে অপরূপ প্রকৃতিতে সাজিয়ে তুলেছে। বৈশ্ব্যিক পরিবেশ পরিবর্তনের ফলে বাংলাদেশের নদীগুলর উপরে বিরূপ প্রভাব লক্ষ্য করা যাচ্ছে ।এছারাও গ্রীষ্মকালে দেশের উত্তারঞ্চলে মরুকরণের মত পরিস্থিতি তৈরী হয় । যেহেতু নদী পরিবেশের একটি গুরুত্বপূর্ণ উপাদান এবং নদীর উপরে পরিবেশ দূষণের প্রভাব সরাসরি দৃশ্যমান হয়। এছারাও নদীর পরিবেশগত বিশুদ্ধতা থেকে যেকোনো এলাকার পরিবেশ সম্পর্কে সম্যক ধারনা লাভ করা যায়। আমরা বিশ্বাস করি পরিবেশ রক্ষায় নদী সংরক্ষণ ও বৃক্ষায়ন অন্যতম নিয়ামক । এই উপলবদ্ধি থেকে “বাঁচলে নদী, বাঁচবে দেশ , নদীমাতৃক বাংলাদেশ” প্রতিপাদ্য নিয়ে এই কান্ট্রি ক্রস হাইকিং আগামি ৪ এপ্রিল ২০১৫ তারিখে বাংলাবান্ধা জিরো পয়েন্ট (তেঁতুলিয়া, পঞ্চগড়) থেকে বদরে মোকাম (টেকনাফ, কক্সবাজার)পর্যন্ত প্রায় ১০৫০ কিঃমিঃ হাইকিং এর আয়োজন করা হয়েছে।

এই আয়জনের মাধ্যমে আমরা দেশের বিভিন্ন অঞ্চলের জনগণের মধ্যে পরিবেশ দূষণ রোধ ও নদী সংরক্ষন বিষয়ে সচেতনতা বৃদ্ধি এবং অংশগ্রহণ নিশ্চিত করতে প্রচারণামূলক কার্যক্রম পরিচালনা করব।

মন্তব্য ৬ টি রেটিং +৪/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০২ রা এপ্রিল, ২০১৫ রাত ১০:৫১

নতুন বলেছেন: প্রচুর ছবি তুলতে বলুন... সবাই জানতে পারবে অনেক কিছু..

২| ০৪ ঠা এপ্রিল, ২০১৫ বিকাল ৩:৩৭

বোকা মানুষ বলতে চায় বলেছেন: শুভকামনা রইল এই তিন প্রাণোচ্ছল যুবকের প্রতি। সুস্থতা এবং নিরাপদে তারা তাদের ভ্রমণ শেষ করতে সক্ষম হন এই দোয়া করছি।

৩| ০৮ ই এপ্রিল, ২০১৫ সকাল ৮:৩৫

সাদা মনের মানুষ বলেছেন: অনেক অনেক শুভ কামনা এই দুঃসাহসী অভিযাত্রীদের জন্য

৪| ০৮ ই এপ্রিল, ২০১৫ সকাল ৮:৩৭

সাদা মনের মানুষ বলেছেন:

৫| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:৫৮

থিওরি বলেছেন: আমারও ইচ্ছা আছে। সময় সুযোগ পেলে করব।
ধন্যবাদ।

০৯ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:৪৫

ভ্রমণ বাংলাদেশ বলেছেন: শুভ কামনা....... থিওরি ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.