নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ও বলতে চাই !

ওয়াসিম ফারুক হ্যাভেন

ব্লগিং হউক সমাজ পরিবর্তনের হাতিয়ার ।

ওয়াসিম ফারুক হ্যাভেন › বিস্তারিত পোস্টঃ

ধ্বিক শত ধ্বিক স্ব-ঘোষিত মুক্তি যুদ্ধের স্ব-পক্ষের শক্তি তোমাদের ।

১৫ ই জুলাই, ২০১৩ রাত ১০:০৬

আজ মনটা খুবই খারাপ কেন জানি ইচ্ছে হচ্ছে চিৎকার করা কাঁদি । হয়তো হাউ-মাউ করে কাঁদতে পারলে মনটা অনে হালকা হতো । কিন্তু কাঁদি কি করে আমি তো আর শিশু নই । আমার তো আর কোন প্রিয় ব্যক্তির প্রলয় হয়নি । না আজ আমার বহু দিনের আশা আকাংখার মহা প্রলয় ঘটেছে । সেই ছোট্ট বেলা থেকেই শুনে মার মুখে শুনে আসছি আমাদের মহান মুক্তি যুদ্ধের কথা বাবার মুক্তি যুদ্ধের কথা । শুনে আসছি পাকিস্হানিদের গোলাম-ই আজম এই কুত্তার বাচ্চা বাংলার জারজ সন্তান গোলাম আজমের কথা । ছোট বেলা থেকেই শুনে শুনে কেন জানি ইচ্ছে ছিল এই জানোয়ারের মুখে প্রসাব করি । কিন্তু আমরা জাতি হিসেবে চরম হতভাগা আমারা পারিনি আমাদের অগ্রজদের আত্ম ত্যাগের মূল্য দিতে চরম ব্যর্থ হয়েছি.। বার বার আমাদের দেশের অসভ্য রাজনীতির চেলারা তাদের আত্ম ত্যাগ আর প্রতিশ্রুতি নিয়ে শুধু ই মসকরা ছাড়া আর কিছু ই করতে পারেনি । আমারা এমন হতভাগা একজন বীর শ্রেষ্ঠ এর সন্তানকে জীবনের তাগিদে একটা চায়ের দোকানে পানি টেনে পরিবার পরিজন নিয়ে জীবন ধারন করতে হয় । অথচ একজন কুখ্যাত যুদ্ধাপরাধী মন্ত্রী হয়ে গাড়ীতে জাতিয় পতাকা উরিয়ে চলে । হায়রে আমরা বাংগালি হায়রে আমাদের মুক্তি যুদ্ধ হায়রে আমাদের মুক্তি যুদ্ধা। বর্তমান ক্ষমতাশীন দল আওয়ামীলীগ তথা বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনা সবসময় ই আমাদের মহান মুক্তি যুদ্ধ ও মুক্তি যুদ্ধাদের ক্ষমতায় আসার ঢাল হিসেবে ব্যবহার করে আসছে । তারা স্ব-ঘোষিত মুক্তি যুদ্ধের স্ব-পক্ষের শক্তি হিসেবে নিজেদের জাহির করে আসছে । ১৯৯১ সালে বিচারপতি বদরুল হায়দার চৌধুরী কে আওয়ামী লীগের মনোনীত রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে দেখেছি জারজ গোলাম আজমের সাথে মোলাকাত করতে । ১৯৯৬ সালে ক্ষমতায় আসার জন্য মতিউর রহমান নিজামীর সঙ্গে শেখ হাসিনাসহ আওয়ামী লীগের নেতারা বৈঠক করেছেন ফটো সেসনে ও অংশ নিয়েছেন । ২০০৮ সালে আবার ও তারা মহান মুক্তি যুদ্ধ ও মুক্তি যুদ্ধাদের ঢাল বানিয়ে যুদ্ধাপরাধীদের বিচারের নাম করে ক্ষমতার আসন দখল করেছেন । কিন্তু আজ আমাদের কিন্তু আজ আমাদের সমস্ত আশা আকাংখার দাফন হয়েছে বাংলার জারজ সন্তান গোলাম আজমের বিচারের রায়ে । এই রায় কে কেন্দ্র করে জামাত-শিবিরের বাচ্চা কুত্তা গুলি হরতাল ডেকেছে । কোথায় পেল জামাত-শিবিরের বাচ্চা কুত্তা গুলি এত বড় সাহস ত্রিশ লক্ষ বাংগালীর রক্ত আর আড়াই লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময় অর্জিত বাংগলায় হরতাল ডাকার । কাল ও ওরা হরতাল ডেকেছে আমাদের মহান মুক্তি যুদ্ধ ও মুক্তি যুদ্ধাদের নিয়ে আগামী কাল ও ওরা রসিকতা করবে আর আমরা তা নিলজ্জের মত চেয়ে দেখবো । বর্তমান ক্ষমতাশীন দল আওয়ামীলীগ তথা বর্তমান প্রধান মন্ত্রীর নিলজ্জ ভাবে ক্ষমতার লোভে আজ পাগলাকুকুরে পরিনত হয়েছে । নিলজ্জ ক্ষমতার লোভ তাদের । শুনছি তারা নাকি ক্ষমতাকে পাকা পোক্ত করার জন্য আবার নাকি জামাতই-ই- ইসলামের সাথে আতাত চলছে ।আর গোলাম আজমের বিচারের রায় এই আতাতের ই নাকি ফসল । ধ্বিক শত ধ্বিক স্ব-ঘোষিত মুক্তি যুদ্ধের স্ব-পক্ষের শক্তি তোমাদের ।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৫ ই জুলাই, ২০১৩ রাত ১০:১৭

রিওমারে বলেছেন: আওয়ামীলিগে যারা ভোট দেয় তারা জাতীয় বেইমান। এরা রাজাকারের থেকেও নিকৃষ্ট শ্রেনীর প্রানী।

২| ১৫ ই জুলাই, ২০১৩ রাত ১০:৩১

একজন ঘূণপোকা বলেছেন: কান্দেন :(( :(( :(( :(( :(( :((

৩| ১৬ ই জুলাই, ২০১৩ রাত ১২:৩৬

মতিউর রহমান মিঠু বলেছেন: ভাই, আপনার প্রফাইলে লেখাটা পড়ে আজ দুখে হাসছি, "নিজের করি নিজে খাই, বলার তেমন কিছু নাই ।তার পর ও বলতে চাই যুদ্ধাপারাধীদের বিচার চাই ।"
আজ দারুন বিচারের রায় পাইছেন ভাই।
তারচেয়ে আসেন লিখি " নিজের করি নিজের খাই, বলার কিছু ইচ্ছে নাই। তবুও কোন যুদ্ধাপরাধীর বিচার চাই না............খবরদার কোন বিচার নয়.........................

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.