নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ও বলতে চাই !

ওয়াসিম ফারুক হ্যাভেন

ব্লগিং হউক সমাজ পরিবর্তনের হাতিয়ার ।

ওয়াসিম ফারুক হ্যাভেন › বিস্তারিত পোস্টঃ

ব্লগার ও লেখক অনন্ত বিজয় দাশ খুন!

১২ ই মে, ২০১৫ দুপুর ২:০৮


ব্লগার ও লেখক অনন্ত বিজয় দাশ দুর্বৃত্তদের হামলায় আজ মঙ্গলবার (১২ মে ২০১৫) সাড়ে নয়টার দিকে উগ্র ধর্মীয় মৌলবাদীদের হাতে খুন হয়েছেন । তিনি মূলত মুক্তমনা ব্লগে লিখতেন। তার এই নৃশংস হত্যা সকল মুক্তচিন্তার ব্লগাররা আজ বাকহীন । বাংলাদেশে একের পর এক ব্লগার হত্যা ও এ হত্যার বিষয়ে সরকারের নিরবতা আজ দেশের সমগ্র ব্লগার ও মুক্ত চিন্তার মানুষদের এক অজানা আতংকের দিকে নিয়ে যাচ্ছে! তাই আজ বাংলাদেশে সকল মুক্তচিন্তার ব্লগারদের জীবন হুমকির মুখে । ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যার তীব্র নিন্দা জানাচ্ছি সেই সাথে সরকার তথা আমাদের রাষ্ট্রযন্ত্রের কাছে দবি জানাবো এযাবৎ পর্যন্ত বাংলাদেশের মাটিতে উগ্র ধর্মীয় মৌলবাদীদের হাতে যত মুক্তচিন্তার লেখকদের জীবন দিতে হয়েছে ঐ সকল উগ্র ধর্মীয় মৌলবাদীদের সাথে আতাত না করে তাদের গ্রেফতার করে আইনের মাধ্যমে সুষ্ঠ বিচার করে ব্লগার তথা মুক্তচিন্তার মানুষদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করুন । অন্যথায় এসকল হত্যার দায় ভার থেকে আপনারা তথা সরকার কোন ভাবেই মুক্তি পাবেন না ।

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১২ ই মে, ২০১৫ সন্ধ্যা ৬:৫১

নুর ইসলাম রফিক বলেছেন: কমেন্ট বক্স ফাঁকা দেখে হাঁসি পাচ্ছে।
আপনি সত্যি বলেছেন সকল মুক্তচিন্তার ব্লগাররা আজ বাকহীন।

২| ১২ ই মে, ২০১৫ রাত ৮:০০

নিশাচর বাউল বলেছেন: কোথায়? কখন? কিছুইতো লিখলেন না।

৩| ১৩ ই মে, ২০১৫ রাত ১২:৫৪

প্রোফেসর শঙ্কু বলেছেন: কি হচ্ছে এসব!

৪| ১৩ ই মে, ২০১৫ সকাল ৮:৫৭

মিনহাজুল আবেদিন বলেছেন: যা খুসি বলে যান। কিচচু হবে না। মরা লাগব পর পর.............

৫| ১৩ ই মে, ২০১৫ দুপুর ১২:২২

আমাদের ইয়াহু বলেছেন: সব ব্যাবসায়ই একটু রিক্স আছে বাছা। তোমরা ইউরোপ আমেরিকায় পাড়ি জমানোর জন্য নিজেদের মুক্তমনা পরিচয় দিচ্ছ যাতে তোমাদের উপর আক্রমন হয় আর সহজে ভিসা হয়। একটুতো রিক্স নিতে হবে।

৬| ১৩ ই মে, ২০১৫ দুপুর ১২:৪৪

আরণ্যক রাখাল বলেছেন: দেশটাই মুক্তচিন্তার বিপক্ষে

৭| ১৩ ই মে, ২০১৫ সন্ধ্যা ৭:২৯

মিতক্ষরা বলেছেন: এইসব হত্যাকান্ডের বিরুদ্ধে সরকার যথেষ্ঠ সোচ্চার হচ্ছে না। এটাই সবচেয়ে হতাশা জনক! সরকার কি দেশকে জংগী রাষ্ট্র বানাতে চায়?

যারা মুক্তমনাদের প্রতি বিদ্বেষ থেকে এইসব হত্যাকান্ডকে লঘু করতে চান তাদের বলছি। খুনের সিলসিলা শুরু হলে তা মুক্তমনার গন্ডি পেরিয়ে একসময় সাধারন মানুষের দিকে হাত বাড়াবে। এই হত্যাকারীদের পরবর্তী টার্গেট হবে নারী, শিয়া গোষ্ঠী এবং অন্যান্যরা। তাই সময় থাকতে থাকতে সবার কর্তব্য এই খুনের বিরুদ্ধে সোচ্চার হওয়া।

মুক্তচিন্তার নামে নবী রাসুল নিয়ে ভয়ংকর নোংরামি চরম নিন্দনীয়। কিন্তু হত্যাকান্ড নৃশংস, বর্বর এবং কাপুরুষোচিত একটি কাজ।

এর আগে আওয়ামী ওলামা লীগ একবার মুক্তমনা সাইট বাংলাদেশে বন্ধ করতে দাবী জানিয়েছিল। সরকার ওটা বিবেচনায় নিতে পারেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.