নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

হেঁচকা টান!

১৬ ই এপ্রিল, ২০১৭ রাত ৮:০৪

মাধ্যাকর্ষণ শক্তির প্রধান কাজ টেনে নিচে নামানো! আমাদের মধ্যে যদিও মাধ্যাকর্ষণ শক্তির অভাব নেই সুযোগ পেলে আমরা একজন আরেকজনকে টেনে নামিয়ে উল্লাস করি!
.
কিন্তু বিদেশীদের কাছে নাকি বিস্ময় হলো আমাদের পোষাক! বোতাম নেই, দড়ি নেই, বেল্ট নেই, ফিতা নেই, সেফটিপিন নেই, এই আশ্চর্য জিনিস মাধ্যাকর্ষণ শক্তিকে পরাভূত করে বাংলাদেশিদের কোমরে থাকে কী করে!
.
তুমিও জিতবে (you can win) শিব খেরার এই বইটি আমি আমার ছোট মামা আব্দুর রহমান যখন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কলেজে দ্বিতীয় বর্ষে পড়ত আর আমি প্রথম বর্ষে তখন তার থেকে নিয়ে ফাও পড়েছিলাম! সেখানে কাঁকড়ার স্বভাবের উদাহরণ ছিলো! কাঁকড়া ধরে যে পাত্রে রাখা হয় তার উপরের দিকের মুখ খোলা থাকে! চাইলে কাঁকড়া পালাতে পারে কিন্তু সে পালানোর চেষ্টাও করে! সে যখন পাত্রের উপরের দিকে উঠতে থাকে আরেকটি কাঁকড়া তার পা ধরে টেনে নামিয়ে আনে! সে আর পালাতে পারে না! শেষ নিয়তি খাওয়ার টেবিল!
.
২০১৬ সালের জুলাই মাসে বগুড়ার চরে শত শত পুলিশ, র‍্যাব, বিজিবি সারা দিন ধরে অভিযান চালিয়ে তিনটা পুরোনো মরচে পড়া চাপাতি উদ্ধার করেছিলো! কেউ কেউ সত্য কথাটি মেনে নিতে না পেরে তাদেরকে টেনে নামিয়ে দিয়েছিলো পুতুল বাহিনী বলে! কারণ সেবার তারা সত্য বলেছিলো!
.
আমরা কাউকে টেনে নামানোর সুযোগ কখন পাবো সে জন্য ওত পেতে থাকি!
.
সরকার বিরোধিদলের পা ধরে টেনে নামায় আর বিরোধিদল সরকারের পা ধরে টেনে নামাতে থাকে! ফলস্বরূপ কেউ উপরে উঠতে পারে না!
.
আমাদের মিডিয়া ডোনাল্ড ট্রামকে শুদ্ধ মঞ্চ থেকে টেনে নামিয়ে দিয়েছিল! পরে দেখি ওটা বন্দুকভীতির কারণে আতংঙ্ক ছড়িয়ে গেলে ডোনাল্ড ট্রাম্পকে নিরাপত্তার খাতিরে টেনে নামনো হয়েছিলো!
.
কাদের সিদ্দীকি তো বলেছিলেন মেননকে মন্ত্রী থেকে গামছা দিয়ে টেনে নামানো হবে!
.
টানেন ভালো কথা কিন্তু এমন জোরে টান দিবেন না যাতে লুঙ্গী খুলে যায়! মাধ্যাকর্ষণ শক্তিরও তো একটি লিমিট আছে নাকি?

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.