নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমরা সবাই রাজা

বাবু>বাবুয়া>বাবুই

বাবু>বাবুয়া>বাবুই › বিস্তারিত পোস্টঃ

আইসিস কার জন্য ভাড়া খাটছে ??

০৪ ঠা জুলাই, ২০১৬ বিকাল ৫:০১

বাংলাদেশে জঙ্গি হামলা করে আইসিস-এর কি লাভ? বাংলাদেশ কখনো তাদেরকে টার্গেট করেনি, বাংলাদেশ মুস্লিম সংখ্যাগরিষ্ঠ একটি দেশ, সাজানো হলেও আইসিস তাদের মুস্লিম প্রীতি শো করে, তাহলে কেন তাদের টার্গেট হলো বাংলাদেশ? লক্ষণীয় যে বাংলাদেশে তারা বিদেশী নাগরিকদের হত্যা করছে। বিদেশী নাগরিক সব দেশেই আছে তাহলে হত্যা বাংলাদেশেই কেন?
এপর্যন্ত যেসব বিদেশী হত্যা হয়েছে তারা সাথে বাংলাদেশের পোশাক শিল্পের সাথে কোন না কোনভাবে জড়িত। হয় কোন বড় বায়ারের দেশের আথবা বড় কোন বিনিয়োগকারী দেশের। বাংলাদেশকে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করে, এদেশের ব্যাবসা-বানিজ্জ ক্ষতিগ্রস্ত করে আইসিস-এর কি অর্জিত হবে ????? সুতরাং আইসিস কারো জন্য ভাড়া খাটছে আথবা যারা ভাড়ায় নিতে পারে তারা আমাদের আইসিস জুজু দেখাচ্ছে।

বাংলাদেশ সরকার ও পুলিশের পক্ষে হত্যাকাণ্ড রোধ করা সম্ভব নয় : বার্নিকাট। তিনি এতো কনফিডেন্ট কেন? হত্যাকাণ্ড বন্ধ করতে যুক্তরাষ্ট্র আগ বাড়িয়ে প্রয়োজনীয় সহযোগিতা দিতে চাচ্ছে। সন্ত্রাস দমনে যুক্তরাষ্ট্র অংশগ্রহন করলে কি হয় আমরা ঈরাক-লিবিয়াতে দেখছি।
যুক্তরাষ্ট্র চাইছে জিওপলিটিক্যাল সুবিধা নিতে ।

বাংলাদেশের যে অর্থনৈতিক বা ব্যবসা-বানিজ্জের ক্ষয়-ক্ষতির সরাসরি বেনিফিসিয়ারী ভারত। পোশাক শিল্পে এদেশের প্রধান প্রতিদ্বন্দ্বী ভারত। তাদের সরকার আগামী তিন/চার বছরে ১নম্বর পোশাক রপ্তানীকারক হওয়ার পরিকল্পনা নিয়েছে। ইতিমধ্যে তাদের সরকার পোশাক রপ্তানীতে ২৫% ইনসেন্টিভ ঘোষণা করেছে। অস্বাভাবিক ইনসেন্টিভ দিয়ে দর পতনের মাধমে বাজারটা ধরার ব্যবস্থা করছে। জঙ্গি ভাড়া করে তাবেদার সরকারের সহযোগিতায় টার্গেট কিলিং করছে বায়ার সংশ্লিস্টদেরকে।

কাগজে টিভীতে বিজ্ঞাপন দিয়ে সস্তায় ভিসা বিতরন করে ইন্ডিয়া গিয়া শপিং করার টোপ দেওয়ার পর যমুনা ফিউচার পার্ক নিয়া টুইট-টুইট। বঙ্গ বাজার/নিউমারকেট না কেন ? অইখানকার কাস্টমারদের ইন্ডিয়া যাওয়ার পয়সা নাই তাই ?

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০৫ ই জুলাই, ২০১৬ দুপুর ২:২০

নীলাকাশ ২০১৬ বলেছেন: ভারতের হয়ে ভাড়া খাটছে - বিদেশী বিনিয়োগকারী আর ক্রেতারা যাতে ভারতমুখী হয়।
আমেরিকার হয়ে ভাড়া খাটছে - এদেশের মানুষ অনেক বছর হয়ে গেল গণতন্ত্র দেখেনা।
ইসরাইলের হয়ে ভাড়া খাটছে - বাংলাদেশ এখনও তাদেরকে স্বীকৃতি দেয়নি।

১৩ ই জুলাই, ২০১৬ বিকাল ৩:১৩

বাবু>বাবুয়া>বাবুই বলেছেন: ভারতের হয়ে ভাড়া খাটছে - বিদেশী বিনিয়োগকারী আর ক্রেতারা যাতে ভারতমুখী হয়।...... কোন সন্দেহ নাই।
আমেরিকার হয়ে ভাড়া খাটছে - এদেশের মানুষ অনেক বছর হয়ে গেল গণতন্ত্র দেখেনা।...... হতে পারে, অস্ত্র ব্যাবসার নতুন ক্ষেত্র তৈরি করা।
ইসরাইলের হয়ে ভাড়া খাটছে - বাংলাদেশ এখনও তাদেরকে স্বীকৃতি দেয়নি। ...... বাংলাদেশের অনুমোদন নিয়ে ইসরাইলের মাথা ব্যাথা আছে বলে মনে হয় না।

২| ০৫ ই জুলাই, ২০১৬ বিকাল ৫:০০

পথিকের পাঁচালী বলেছেন: মীর কাসেম আলীর হয়ে ভাড়া খাটছে।

১৩ ই জুলাই, ২০১৬ বিকাল ৩:১৪

বাবু>বাবুয়া>বাবুই বলেছেন: হতেও পারে। সুলতানের হুমকির কথা মনে পড়ে?

৩| ১৩ ই জুলাই, ২০১৬ বিকাল ৪:০১

ইমরান আশফাক বলেছেন: যুক্তি আছে বটে অস্বীকার করছি না, তবে আরও গভীর কোন কারনও থাকতে পারে। আমার মনে হয় অনেকগুলি শক্তি একই উদ্দেশ্যে (বাংলাদেশকে অস্হিতিশীল করতে) সম্মিলিতভাবে পরিকল্পনা অনুযায়ী কাজ করছে। ভারত, পাকিস্তান, যুক্তরাস্ট্র ইত্যাদি শক্তিগুলি জড়িত (ইইউ ও জড়িত)। কারন রাশিয়া আর চীনকে এদেশ থেকে বিতাড়িত করতে না পারলে তারা ব্যবসা করতে পারবে না বাংলাদেশে। ভারত বা যুক্তরাস্ট্রের সাথে নিরাপত্তা চূক্তি করলে এইগুলি আপষে কমে যাবে। পাকিস্তানীরা বরাবর আমাদের হিংসার চোখে দেখে।

১৩ ই জুলাই, ২০১৬ বিকাল ৪:৪৩

বাবু>বাবুয়া>বাবুই বলেছেন: ভারত, পাকিস্তান, যুক্তরাস্ট্র, ইইউ এরা বাংলাদেশের সাথে ব্যবসা করার ক্ষেত্রে রাশিয়া আর চীনের আগেই বাংলাদেশের বাজার নিয়ন্ত্রন করে। চীন এক্ষেত্রে ভারতের প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছে বটে কিন্তু ওই পর্যায়ে যায়নি যে জঙ্গি কার্ড ইউজ করে তাদেরকে সরাতে হবে।

পাকিস্তানীরা বরাবর আমাদের হিংসার চোখে দেখে। ........ এর ভিত্তি কি ট্যাগ খাওয়ার ভয় ? :)

দেশে-দেশে হিংসা হয় না, দেশে-দেশে বন্ধুত্ত হয়না, শুধুই বাণিজ্য হয় অন্য কিছু নয়।

৪| ১৩ ই জুলাই, ২০১৬ রাত ১১:১৩

ইমরান আশফাক বলেছেন: পাকিস্তানীরা বরাবর আমাদের হিংসার চোখে দেখে। ........ এর ভিত্তি কি ট্যাগ খাওয়ার ভয় ?

হতে পারে........ তবে পাকিসতানি পানজাবীদের কেহ পছন্দ করে না।

ভারত চায় দূর্বল কিন্তু স্হিতিশীল বাংলাদেশ, পাকিস্তান চায় অস্হিতিশীল কিন্তু শক্তিশালী বাংলাদেশ । চীন চায় শক্তিশালী এবং স্হীতিশীল বাংলাদেশ। বাংলাদেশকে নিয়ে এই তিনটি দেশের এই হলো তাদের কৌশলগত ও রাজনৈতিক অবস্হান।

কিন্তু ব্যানিজ্যের ক্ষেত্রে এই তিনটি দেশই কোন কোন ক্ষেত্রে চরম প্রতিদ্বন্দী।

আর চীন বৎসর কয়েক আগেই ভারতের পরিবর্তে বাংলাদেশের প্রধান ব্যানিজ্যের অংশীদারে পরিনত হয়েছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.