নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এক, দুই, তিন, চার............ গুনতে থাকেন!

এখানে হাত পাকাচ্ছি :)

গোঁফওয়ালা

কাজের কাজ তেমন কিছু পারি না... ভালোবাসি ঘুরে বেড়াতে আর গ্রাফিক্স নিয়ে কাজ করতে। লেখালেখির হাত তেমন ভালো না...তবু শখে লিখি। ফেসবুক : facebook.com/Arefins.bd

গোঁফওয়ালা › বিস্তারিত পোস্টঃ

রুস্তমের পাঠশালা-২

১৪ ই মে, ২০১৪ সন্ধ্যা ৬:৪২

রুস্তমের পাঠশালা এর পর থেকে.....



রুস্তমের পাঠশালার ২য় দিন চলিতেছে।

ক্লাসের শুরুতেই রস্তম সকলকে বারংবার মনে করাইয়া দিল তার ক্লাসের গুপ্ত বিদ্যা যেন কোন অবস্থাতেই বাহিরে ফাঁস না হইয়া পড়ে। এসকল পন্থা তার নিজের আবিষ্কৃত, কাজেই ইহার কপিরাইট বা স্বত্বাধিকার তার। ইহা লঙ্ঘন করা যে অতিমাত্রায় আশোভন তাহা সকলকে বুঝাইয়া সে শুরু করিল ‘আজ তোমাদের শিখাইবো’-



“ মুখবই তথা ফেসবুকেলাইক বৃদ্ধির অভেদ্য নিয়ম কানুন ”



১।বিপুলা পৃথিবীর অতি ক্ষুদ্র এককোণায় কিঞ্চিত তোমার অবস্থান। তোমাকে সকলের খুঁজিয়া পাইতেনিজ স্ট্যাটাস মালার একটাব্রান্ডিং অবশ্যই করিতে হইবে,তাহার জন্য প্রাথমিক অবস্থায় পাঁচ দশটি নকল মুখবই (ফেইক আইডি) থাকা অতি আবশ্যক এবং ইহাতে দোষের কিছু নাই।

২। নকল মুখবইগুলার কাজ হইবে যথাসম্ভব বন্ধু-বান্ধবী বৃদ্ধি করিয়া লওয়া ! অতঃপর আসল মুখবইয়ের সুচিন্তিত স্ট্যাটাসমালা ঐসকল নকল মুখবই হতে শেয়ার করিয়া প্রচারণা বাড়াইয়া তোলা ! ইহাতে অধিক লাইক এবং প্রচারনার কাজ হইবে।



৩। নকল মুখবই সমূহে নারী-পুরুষ-চিন্তিত-অচিন্তিত-গর্ধব সব চরিত্রের রুপ ধরিতে হইবে। তাহাদিগকে দিয়া নিজের আসল মুখবইয়ে নানান সময়ে-দরকারে অদরকারে স্ট্যাটাস মালায় প্রয়োজনীয় বিতর্কিত, আক্রোশমূলক, প্রশংসনীয় মন্তব্য করাইতে হইবে!



৪।স্ট্যাটাস গুটি গুটি শব্দে ছোট ছোট বাক্যে লিখিতে হইবে। স্ট্যাটাস লিখিতে বসিয়া রচনা লিখিলে চলিবে না! সিম্প্যথি আদায় করিবার তাল সবসময় করতে হইবে।



৫।স্ট্যাটাস মালায় কৃত্রিম গোলাযোগ বাধাইয়া দিতে হইবে। অতঃপর তাহার রেশ ধরিয়া মন্তব্য গড়াইতে থাকিবে। এরুপ ডজন দুয়েক মন্তব্য গড়াইতে পারিলে তুমি হিট! সকলে তোমার দিকে তাকাইবে, তোমার পরিচিতি দিকে দিকে বাড়িতে থাকিবে।



এইভাবে সুপরিকল্পিত ভাবে আগাইতে পারিলে একসময় তোমার পরিচিত বাড়িবে। তখন আর নকল মুখবই গুলোর প্রয়োজন পড়িবে না।



এইরুপ শ্বাসরুদ্ধকর একটি ক্লাস লইয়া রুস্তম তাহার ছাত্র-ছাত্রী দিগের দিকে তাকাইলো। একটি কোর্স পরিপূর্ন করিবার আনন্দে সকলে রোমাঞ্চিত, চিত্ত বিনোদিত। বিস্ময়ে একমিনিট নিরবতা কাটিল। তারপর রুস্তম নাটুকে ভঙ্গিতে ঘোষণা দিল ‘যাহা শিখাইলাম আগামীকাল তাহার উপর পরীক্ষা’ মনে রাখিবে কবি গুরু বলিয়া গিয়াছেন- ছাত্র জীবন মধুর যদি না থাকে পরীক্ষা ! কাজেই এখানে মধুর জীবন কাটাইয়া যাইবা তাহা হইবে না !



দিন গড়াইতে না গড়াইতেই রুস্তমের কপিরাইট মুখ থুবড়াইয়া পড়িল! তাহার সকল গুপ্ত বিদ্যা শিট আকারে মোড়ের এক ফটোকপির দোকানে বিলি হইতে লাগিল। ‘লাইক বৃদ্ধি ওসেলিব্রেটি হইবার অভেদ্য নিয়ম কানুন’ মুখবইয়ের পাতায় পাতায় ছড়াইয়া গেলো। ইহাতে অনেকেই উত্তম ফল পাইয়াছিল বটে কিন্তু রুস্তমের উপর কেহ যাইতে পারে নাই কারন ইহা বাদেও রুস্তম এমন কিছু জানিত যাসে কখনো প্রকাশ করে নাই। কিন্তু তাহার ক্ষতির মাঝে যাহা হইলো- প্রথম ব্যাচের পর দ্বিতীয় আর কোন ব্যাচের ছাত্র তাহার কাছে আসিল না। রুস্তমের পাঠশালা বন্ধ হইলো।



©কপিরাইট- ‘লাইক রুস্তম পাঠশালা’ ২০১৪

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৪ ই মে, ২০১৪ সন্ধ্যা ৬:৫৯

একজন ঘূণপোকা বলেছেন:

২৮ শে মে, ২০১৪ বিকাল ৪:২০

গোঁফওয়ালা বলেছেন: :-B 8-| ধন্যবাদ।

২| ১৫ ই মে, ২০১৪ সকাল ১০:২৬

কান্ডারি অথর্ব বলেছেন:


স্যার পড়তে চইলা আইছি :#)

২৮ শে মে, ২০১৪ বিকাল ৪:২১

গোঁফওয়ালা বলেছেন: ধন্যবাদ আপনাকে স্যার :)

৩| ২৩ শে মে, ২০১৪ রাত ১:৪০

প্রোফেসর শঙ্কু বলেছেন: বেশ তো! :)

২৮ শে মে, ২০১৪ বিকাল ৪:২১

গোঁফওয়ালা বলেছেন: :) শুভকামনা রইলো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.