নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাল থাকেন সব সময়।

ক খ ত্রিমোহনী

আমি নগন্য একজন মানুষ। চাল চুলো কিছুই নেই । খেয়ে না খেয়ে কোন রকমে চলে যাচ্ছে । এই আর কি।

ক খ ত্রিমোহনী › বিস্তারিত পোস্টঃ

মা। অনেক ভালবাসি তোমায়।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:২৩

" মা " আবেগ,ভালবাসা আর অনুভতি মিশ্রিত একটি প্রিয় নাম। ভূবনের সবচেয়ে মধুরতম শব্ধ যার কোন সীমা নেই। ছোট এ শব্ধ পরম মমতা আর শ্রদ্ধার সাথে প্রতিনিয়ত উচ্চারিত হয় হাজারো সন্তানের মুখে।জীবনের চরম সংকট কালে পরম মমতার ছোঁয়া যার কাছে পাওয়া যায় তিনি হচ্ছেন প্রানপ্রিয় মা। মায়ের কাছে সন্তান পৃথিবীর শ্রেষ্ট সন্তান।
আর সেই প্রানপ্রিয় মাই আজ চার দিন হল বাড়ীতে নেই। পরম আদরে আর যন্তে যে মা সারা জীবন আমাদের আগলে রেখে ছিলেন। সেই মা আজ আমাদের ছেড়ে সিদ্ধেশ্বরীর মনোয়ারা হাসপাতালে নিভীর পরিচর্চা কেন্দ্রে ( icu ) খুব কষ্ট নিয়ে একা একা শুয়ে আছেন। একটু আগে দেখে এলাম, মাথায় হাত বুলিয়ে দিলাম, তাকিয়ে আছেন বুকের মাঝে পাথর সমান কষ্ট নিয়ে। মার মুখটা দেখে আর পাশে যেতে পেরে কি যে ভাল লেগেছিল আমার। মনে হল পৃথিবীর সব সুখ আমার মায়ের মধ্যেই। বুকটা আমার ভরে গেল মায়ের ছোঁয়াতে। হঠাৎ করে ডাঃ বললেন সময় শেষ। আমার কলিজা ফেটে যাওয়ার অবস্থা। মা আমার আমাদের ছেড়ে কোথায় কোন অজানায় দিন গুজার করতেছেন।
সারাটা জীবন আমার মা আমাদের সংসারে আমাদের কে আদর যন্ত আর মানুষ করতে গিয়ে অমানুষিক কষ্ট করেছেন। মার জন্যই আমরা এতগুলো ভাই বোন মানুষ হতে পেরেছি। আমার মা যেভাবে আমাদের এ পর্যন্ত এনেছেন হয়তবা অন্যকারো ধারা এটা মোটেই সম্ভব ছিলনা।
আল্লাহর কাছে সব সময় দোয়া করি আল্লাহ যেন আমার মাকে আমার জীবনের বিনিময়ে হলেও সুস্থ করে আমাদের মাঝে ফিরিয়ে দেন। মা নেই বাড়ীতে, বাড়ীটা কেমন খা খা করছে। যেদিকে তাকাই কেমন যেন হাহাকার। মা তুমি তাড়াতাড়ি ফিরে এসো তোমার এ অভাগা সন্তান আজ বড়ই অসহায়। বুকের ব্যথা, দুঃখ কষ্ট সব দুর হয়ে যাবে আমার তুমি সুস্ত হয়ে ফিরে আসলে।

আরিফুল ইসলাম টিটু

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:০০

Palash Talukder বলেছেন: খাল ণাগল
ভাল লাগলো

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.