নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নীল ভবিষ্যতের পানে চেয়ে...

দার্শনিক

কোন এক জ্যোৎস্না রাতে, কাঙ্ক্ষীত সেই স্বপ্নের আবেশে মাছটি উড়ে চলে, আলোকিত শুভ্র নীল দিগন্তের পানে....তাঁরই সন্নিধানে। মাছটি স্বপ্নে উড়ে যায়, স্বপ্ন সত্যির অপেক্ষায়....

দার্শনিক › বিস্তারিত পোস্টঃ

ব্লগে অনেক দিন পরে.....নতুন পরিকল্পনা নিয়ে

২৮ শে এপ্রিল, ২০১৪ রাত ১:৩১

আমার ব্লগের পাঠক আল্লাহর রহমতে বিভিন্ন দেশ দেশান্তরে পরিব্যাপ্ত। যখন কোনভাবে তাদের কথা জানতে পারি, তখন ব্লগ লেখার খুব অনুপ্রেরণা পাই। কিন্তু ব্যস্ততার মাঝে এখন কেন জানি ব্লগ লেখা হয়ে উঠে না। মাঝে মাঝে তাই খুব কষ্ট লাগে। ব্লগিং এর মাধ্যমে তবলীগের অনেক সুযোগ আছে, যেটা অনেকে জানলেও, নিজের মাঝে আবিষ্কার করতে সক্ষম হয়না। অনেকে আবার আবিষ্কার করতে পারলেও সাহস করে শুরু করতে পারে না। আবার অামার মত অনেকে আবিষ্কার করে সাহসের পরিচয় দিয়েও কোন এক অজানা কারণে হঠাৎ হারিয়ে যায়....



এ বছরের শুরুতেই একটি রেজ্যুলেশন মনে মনে করে ফেলি, "এ বছর ব্লগ লেখার প্রতি আরোও বেশি মনোযোগ দিব।" কিন্তু বছরের প্রথম ৪ মাস শেষ হতে চললেও, এখনও সেই পরিকল্পনা বাস্তবায়নের কোন চেষ্টা করা হয়নি। যাই হোক, সেই অনুশোচনার কথা বলে আজ অনেকদিন পর ব্লগ লেখার আমেজটা নষ্ট করতে চাইনা। ইমাম মাহদী (আ.) এর সত্যতা নিয়ে তবলীগি ব্লগ লেখার মত প্রস্তুতি নিয়ে আসিনি। তাই আজ সে দিকে যাব না। তবে সামনে প্রস্তুতি নিয়ে কিছু মিনি ব্লগ লেখার আশা রাখি। বিশেষত সামনের দিনগুলোতে ঈসা (আ.) এর মৃত্যু নিয়ে কিছু প্রামাণ্য ব্লগ লেখার ইচ্ছা আছে। আমার ব্লগের সকল পাঠকদের কাছে তাই দোয়ার আবেদন রইল, যাতে আমার পরিকল্পনা মত এ বছরও কিছু হিট ব্লগ লিখতে পারি।



কোন ব্লগের হিট হওয়া না হওয়া সম্পূর্ণ আল্লাহর ইচ্ছার অধীন। আমি নিজেকে কখনোই ভাল ব্লগার বলে মনে করি না। তবুও যখন আমার কোন ব্লগ পোস্টের হিট ২০০০+ হয়, তখন ব্লগ/ব্লগার নিয়ে যে যাই বলুক, আমি খোদাতাআলার অনুগ্রহের কথাই বলি। আমি বিশ্বাস করি, আল্লাহর সাহায্য ছাড়া কোন ভাল কাজ করা এবং খারাপ কাজ থেকে বিরত থাকা যায় না। তাই অনাগত ভবিষ্যতের জন্য আমরা সকলেই আল্লাহরই মুখাপেক্ষী। আল্লাহ আমাদের সকলের সহায় হোন। আমীন।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৮ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১:৩৬

মুদ্‌দাকির বলেছেন: কি ভাবে প্রমান করবেন হযরত ঈসা আঃ মারা গিয়েছেন?? ঐ ৩০ আয়াতের সব গুলোর মিথ্যা আনুবাদ করেন অথবা মিথ্যা ব্যাখ্যা করেন, যুক্তিতে পরাজিত হলে আপনাদের আর খুজে পাওয়া যায় না, গায়েব হয়ে যান, পোষ্ট ডিলিট করেন, মন্তব্য ডিলিট করেন , কত দিন ঘাপ্টি মেরে থাকেন তারপর আবার শুরু করেন,

আর আপনি এমনেতেই হিট পাবেন, লিখা শুরু করুন

وَقُل رَّبِّ أَعُوذُ بِكَ مِنْ هَمَزَاتِ الشَّيَاطِينِ وَأَعُوذُ بِكَ رَبِّ أَن يَحْضُرُونِ

২৮ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:১১

দার্শনিক বলেছেন: আমার মনে পড়ে না কখন যুক্তিতে পরাজিত হয়ে গায়েব হয়ে গিয়েছিলাম। নিয়মিত ব্লগ না লিখলেও প্রায়ই কোন কমেন্ট এসেছে কিনা দেখে যাই এবং প্রয়োজনে প্রতিউত্তর দেই। এমনিতেই হিট পাওয়া যায় না। যেমন, এই পোস্টে এখন পর্যন্ত মাত্র ২০ টি হিট। তাই দু:খিত, আপনার কথা মানতে পারলাম না।

৩০ টি আয়াতের সঠিক অনুবাদ ও ব্যাখ্যা একমাত্র আমরাই করি।নিরপেক্ষ মন নিয়ে যতদিন উপলব্ধি করতে না পারবেন, ততদিন আপনার কাছে তা মিথ্যা হিসেবেই থেকে যাবে। তবে আমি মনে প্রাণে চাই, আল্লাহ তা না করুন।

২| ২৮ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১:৩৮

মুদ্‌দাকির বলেছেন: ও আসল কথাই তো বলা হয় নাই, কমেন্ট মডারেশন ছাড়া তো আপনারা কিছু লিখারই সাহস করেন না!!! যদি আপনি চেক করার আগেই কেউ জেনে ফেলে যে আপনি একটা ভণ্ড বা আপনারা সকলেই ভণ্ড

وَقُل رَّبِّ أَعُوذُ بِكَ مِنْ هَمَزَاتِ الشَّيَاطِينِ وَأَعُوذُ بِكَ رَبِّ أَن يَحْضُرُونِ

২৮ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:৩৩

দার্শনিক বলেছেন: আমার প্রথম তবলীগি পোস্টের (এবং আল্লাহর রহমতে যেটা সবচেয়ে বেশি সফল ব্লগপোস্ট) পুরোটাই মডারেশন ছাড়া হয়েছিল। এখনও সেটা মডারেশন ছাড়াই চলছে। তাই আপনার ধারণা সঠিক নয়। (খুব সম্ভভত, সেই পোস্টের মাধ্যমেই প্রথম আমার ব্লগের সাথে আপনার পরিচয় হয়েছে।)

আমার মনে পড়ে না, আপনার কোন কমেন্ট আমি মডারেশন করে বাতিল করেছি। যদি ভুলে করে থাকি তাহলে আমি দু:খিত। আর যদি আপনি এরকম কোন ঘটনা মনে করতে না পারেন, তবে আমার মনে হয়, কেবল ধারণাবশত দাবি করার জন্য, আপনার দু:খ প্রকাশ করা উচিৎ। তবে তা একান্তই আপনার ব্যাপার।

মডারেশন করতে বাধ্য হয়েছি সম্পূর্ণ ভিন্ন কারণে, যাতে কেউ কমেন্ট দিয়ে উস্কানী সৃষ্টি করতে না পারে। বাংলাদেশে কিছুদিন আগে অন্য এক প্রেক্ষাপটে এরকম ধর্মীয় উস্কানীর ঘটনা ঘটায়, সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আমি কমেন্ট মডারেশন আরম্ভ করি।

আপনার কাছে আমি যেটা আশা করব, কমেন্ট করেন সমস্যা নেই, তবে কোন কিছু চিন্তা না করে, বুদ্ধিবিবেচনাহীন কমেন্ট করবেন না।

কোন কিছু জানার আগ্রহ নিয়ে কমেন্ট করলে, আমি সেগুলোকে সবসময়ই গুরুত্বের সাথে বিবেচনা করি এবং সময় নিয়ে উত্তর দেয়ার চেষ্টা করি। ইনশাআল্লাহ ভবিষ্যতেও এর ব্যতিক্রম হবে না।

৩| ২৯ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১:৪৭

মুদ্‌দাকির বলেছেন: ( ব্লগার শান্তি বাহিনির পোষ্ট ) এই লিঙ্কে যেয়ে আপনার জাত ভাইয়ের পিছলামি দেখেন!! আপনিও হয়ত তাই করবেন! বা অলরেডি করেও ফেলেছেন কিছুটা যখন বললেন যে শুধু আপনারাই সঠিক অনুবাদ করেন ঐ আয়াত গুলো!!

ইনশাল্লাহ আল্লাহ সমর্থ দিলে আর সময় দিলে আপনার লেখা গুলোর অপেক্ষা করব!!

জানি এবং বুঝি আপনাদের অজুহাত, মডারেশন ছাড়া আপনারা অচল , যেমন আপনাদের উপাসনালয় গুলো উঁচু দেয়াল ছাড়া অচল !!

ইনশাল্লাহ আপনারা অতি শিগ্রই পরাজিত হবেন!!

৪| ০৪ ঠা মে, ২০১৪ ভোর ৫:৫১

শান্তি বাহিনী বলেছেন: মুদদাকির ভাই আপনার প্রশ্নের উত্তর দিয়েছি । দেরি করে উত্তর দেয়ার জন্য দুঃখিত। আসলে পরিক্ষার কারণে দেরি হয়েছে। আপনার কমেন্টটা পড়লে হাসি পায়, আর উত্তর দিতে ইচ্ছা করেনা।
আহমদীয়াদ সম্পর্কে আপনার জানার আগ্রহের জন্য ধন্যবাদ। জয় পরাজয় এখানে বড় কথা নয়। সত্যকে জানাই আমাদের মুল লক্ষ্য হওয়া উচিত

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.