নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এই ব্লগারের সকল লেখাই সর্বস্বত্ব সংরক্ষিত।

ধ্রুবক আলো

লেখকরা মনে মনে যত লেখা লিখেন তার ক্ষুদ্র ভগ্নাংশ লিখেন কাগজে-কলমে। - হুমায়ুন আহমেদ

ধ্রুবক আলো › বিস্তারিত পোস্টঃ

টাইগারদের আরো একটি রুদ্ধশ্বাস জয়

২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ১:০৯


একটা সময় ঠিক এমন ভাবেই আমরাও হেরে জেতাম!! খুব কষ্ট লাগতো তখন, হাতের মুঠোয় থাকা ম্যাচ টা ফসকে যেত। এরকম অনেক দিন দেখেছি সহ্য করেছি, ধৈর্য ধরেছি। তাই আজ বাংলাদেশ ক্রিকেট বিশ্বে অনন্য পরাশক্তি। আজকে বাংলাদেশ জিতেছে, আর বাংলাদেশ যখন জিতে যায় জিতে যাই আমরা সবাই। অভিনন্দন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সবাইকে, অভিনন্দন সকল বাংলাদেশী দর্শকদের। অভিনন্দন সকল বিশ্ববাসীকে। আফগানিস্তান খুব ভালে খেলছে তারা। তাদের পারফোরম্যান্স ছিলো খুব ভালো। আফগানিস্তানকেও অভিনন্দন জানাই। প্রতিবারই বাংলাদেশ যখন খেলতে মাঠে নামে তখন আমার অনুভূতি থাকে অন্যরকম চাঙ্গা। আজ বহু দিন পর বাংলাদেশ ক্রিকেট দলের খেলা দেখলাম। আমাদের দেশের লড়াকু টাইগারদের দেখলাম মাঠে, বিশ্বাস করেন অনেক দিন ধরে অপেক্ষা করছিলাম কবে বাংলাদেশ দলের খেলা দেখবো। আজকের খেলা টা খুব হার্টথ্রব একটা খেলা হয়েছে। পুরো হা্ড্ডা হাড্ডি লড়াই। বাংলাদেশ দলের খেলোয়ারদের অনেক ভুল ছিলো মিস ফিল্ডিং ক্যাচ মিস্ যা শোধ্রাতে হবে। এরকমভাবে আমরা অনেক বার হেরেছি যা আর হারতে চাই না।


আর মাশরাফি ভাইয়ের কথা না বললেই নয় যখনই উনি মাঠে নামলেন ব্যাট হাতে তখনই গ্যালারী পুরো হই হুল্লোর উত্তেজনায় কেঁপে উঠেছিলো। মাশরাফি বিশ্বের বুকে এক নতুন বিস্ময় ও স্পৃহার নাম। বাংলাদেশ ক্রিকেটের এক অভয় পরাশক্তি, এক নতুন অষ্ট্রেলিয়া। হ্যা বাংলাদেশ যদি এভাবে আরও ভালো পারফোর্ম্যান্স করতে থাকে তবে অষ্ট্রেলিয়াকেও হার মানিয়ে দেবে। তখন ইন্ডিয়াও আমাদের দলকে ক্রিকেট খেলতে সাদরে আমন্ত্রন জানাবে। অষ্ট্রেলিয়া এবং ইন্ডিয়া আর সকল দলই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে খুব হিসাব করে।

অভিনন্দন সাকিব আল হাসানকেও, সাকিব এখন বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারী। তার জন্য শুভ কামনা রইলো...


আরেকটা খুশির ব্যপার হলো তাসকিন ও সানি সকল নিষেধাজ্ঞা পেরিয়ে এসে পরেছে। সানি দলে নেই কিন্তু তাসকিন ছিলো। আজকে প্রথমে তার পারফোরম্যান্স ভালো ছিলো না পরে অবশ্য হিসাব বরাবর করে দিয়েছে। তাসকিনের ব্যপারে কথাটা বলার কারন ফেবুতে অনেকে লেখালেখি করছে তাই।।





মাঠে ওরা এগারো জনকে যখন দেখি তখন মনে হয় পুরো জগতটাকেই দেখছি।
আবারও অভিনন্দন বাংলাদেশ দলকে, বাংলাদেশ এগিয়ে চলো, টাইগাররা এগিয়ে যাও। গর্জে উঠো...


ছবিসূত্র:- ইন্টারনেট

মন্তব্য ১০ টি রেটিং +৫/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ১:২০

গেম চেঞ্জার বলেছেন: আগামিকালের দিনটা ভাল যাবে! বাংলাদেশ দল হারলে মন ভার করে থাকতে হয়। হাতুড়ে সিংয়ের ওপর মেজাজটা ভাল না। নাসির'কে কোন অপরাধ ছাড়াই ওর ক্যারিয়ার টা নষ্ট করে দিচ্ছে। কালকের ম্যাচ এ তাইজুলের জায়গায় নাসির হলে হয়তো ব্যবধানটা ভিন্ন হতো। কারণ সে ধারাবাহিকভাবে ব্যাটিংয়ে ভাল করেছে। বোলিংয়েও একজন স্পেশালিস্ট এর মতো খেলানো যায়। তাইজুলকে দিয়ে নাসিরের জায়গা পুরণ করা সম্ভব না। কিন্তু ক্রমাগত তার ওপর অন্যায় করা হচ্ছে!! :(

২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১১:৫৪

ধ্রুবক আলো বলেছেন: গেম চেন্জার ভাইএর সাথে পুরোপুরি সহমত; নাসির কে বসিয়ে রাখাটা অন্যায় হচ্ছে।। নাসিরের বিকল্প নাসির নিজেই।

আপনাকে অনেক ধন্যবাদ.,,,,

২| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ১:৪২

নতুন বিচারক বলেছেন: @গেম চেঞ্জার ভাইয়ের সাথে সহমত, লেখককে ধন্যবাদ ।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১১:৫৫

ধ্রুবক আলো বলেছেন: আপনাকেও অনেক ধন্যবাদ.,,,,

৩| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ২:১৬

রক্তিম দিগন্ত বলেছেন:
আজকের ম্যাচটার মত আগে যখন ম্যাচ হত - তখন পত্র-পত্রিকা, সংবাদ, কমেন্ট্রি বক্স থেকে বলতে শুনতাম, বাংলাদেশ অভিজ্ঞতার জন্য হেরেছে। এখন সেই সমস্যাটা নেই। অভিজ্ঞতা দিয়েই চাপের মুহুর্তে ম্যাচটাকে নিজেদের নিতে পেরেছি।

তবে, টিম সিলেকশনটা ভাল লাগেনি। চারজন জেনুইন বোলার, ছয়জন জেনুইন ব্যাটসম্যান, একজন জেনুইন অলরাউন্ডার - কম্বিনেশনটা ক্ল্যাসিক। কিন্তু, অলরাউন্ডার সহ পাঁচজন বোলারে দুইটা বাঁ হাতি রাখায় ভাল লাগলো না। ওয়ানডে ম্যাচে অলরাউন্ডার দুইজন নেওয়া ভাল। নাসিরকে এই দিক দিয়ে দলে রাখা যেত। ব্যাটিং-ডান হাতি অফস্পিন কার্যকরী হত। তাকে না রাখলেও জুবায়ের বেটার ছিল তাইজুল থেকে।

সীমিত ওভারের ক্রিকেটে তাইজুল খুব একটা কার্যকরী না। অন্তত আরাফাত সানীর মত তো নয়ই। এই দিকটা নিয়ে ভাবা উচিৎ।

আর, সৌম্য পুরোপুরি অদায়িত্বশীল। আজকে যেই শট খেলে আউট হয়েছে - সেটা মানা যায় না টপ অর্ডারের কারো থেকে। সবসময়ই সে এই কাজটা করে। তার জায়গায় যেহেতু স্কোয়াডে মোসাদ্দেক আছে - তাকে নেওয়া যায়। তবে, এখনি পাইপ লাইন থেকে খেলোয়ার না টেনে পুরোনো বিজয়কে চান্স দেওয়াই বেটার। এতে তামিমও ইনিংসে অ্যাংকর ভূমিকায় থাকতে পারবে + ঐদিকে বিজয় ধরে রাখতে পারবে।

দশ মাস পর খেলা হওয়াতেই আজকে আফগানরা এত কাছাকাছি পৌছাতে পেরেছিল। তবে, শেষ মুহুর্তে বাংলাদেশ নিজেদেরকে ফিরে পেয়েছে। ইংল্যান্ড সিরিজের আগে এটাই বেশি জরুরী। (মুস্তাফিজের অভাব আসলেই অপূরণীয় - পোলাটা শুধু বোলিং-এ না, তার নাম দিয়েও প্রতিপক্ষের মানসিকতা দুর্বল করে দিতে পারে। :( )

২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:০৩

ধ্রুবক আলো বলেছেন: আপনার কমেন্ট টা দারুন , আপনাকে অসংখ্য ধন্যবাদ,, এবং আমি আপনার কথাগুলোর সাথে পুরোপুরি একমত।।
আসলেই টিম সিলেকশনে কিছু ভুল ছিলো, আর ১০ মাস পরে খেলা তাই একটু এদিক ওদিক হইছে।। তবে শেষে ঘুরে দাড়াতে পেরেছে এটাই হলো আসল কথা,
আমরা জিতে গেছি তবে খেলোয়ারদের মনে রাখতে হবে পরবর্তি ম্যাচে এরকম ভূলকরা যাবেনা।।

৪| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ সকাল ৯:১৬

জনৈক অচম ভুত বলেছেন: আজকের ম্যাচে ভুল ছিল অনেক। অবশ্য দশ মাস পর খেলতে নামলে তা স্বাভাবিকই। আশা করি পরের ম্যাচে ভুলের সংখ্যা অনেকটাই কমে আসবে। :)

২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:০৬

ধ্রুবক আলো বলেছেন: আমরাও তাই আশা করি, পরের ম্যাচে এরকম ভূল গুলো শোধরানো হবে। ইনশাআল্লাহ্ বাংলাদেশসবগুলো ম্যাচ জিতবে।
ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ.,,,,,

৫| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:৫৬

প্রামানিক বলেছেন: দেখা যাক সামনে কি হয় -- -

২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ১১:৪৭

ধ্রুবক আলো বলেছেন: ইনশাআল্লাহ্ ভালোই করবে টাইগাররা --

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.