নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এই ব্লগারের সকল লেখাই সর্বস্বত্ব সংরক্ষিত।

ধ্রুবক আলো

লেখকরা মনে মনে যত লেখা লিখেন তার ক্ষুদ্র ভগ্নাংশ লিখেন কাগজে-কলমে। - হুমায়ুন আহমেদ

ধ্রুবক আলো › বিস্তারিত পোস্টঃ

শেষ হাসি ট্রাম্পের, আমেরিকা বিজয়ের হাসি!

০৯ ই নভেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:৩৫

মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৫ তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে গেলেন ডোনাল্ড জে. ট্রাম্প ( Donald J. Trump).


কে জিতবে!? ট্রাম্প না হিলারী? অনেক দিন যাবৎ এই একটাই কথা পুরো বিশ্ব বাসীর কাছে একটা অনেক বড় প্রশ্ন। আর হবেই না কেন! আমেরিকার প্রেসিডেন্ট বলে কথা, এরা সারা বিশ্ব মাথায় করে যাক সে অনেক কথা। আজ ফলাফল হয়ে গেলো; জয়ী হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। অভিনন্দন রইলো মি. ট্রাম্পের প্রতি।


সব যল্পনা কল্পনা অনেক গুন্জনা ব্যন্জনা শেষ হলো আজকের নির্বাচনের ফলাফলে। বেশ কিছুদিন আগে থেকেই কানে ভেসে আসছে, মিডিয়াতে ছড়িয়ে বেরাচ্ছিলো হিলারী ক্লিনটনই জিতবে, হিলারী জন সমর্থনে এগিয়ে, উনার রেপুউটেশন অনেক ভালো। আরেকদিকে মি. ডোনাল্ড জে. ট্রাম্প কোন জেতার আশাই নেই, অনেক খারাপ স্ক্যান্ডাল তাকে নিয়ে। জনসমর্থনে একদম পিছিয়ে ছিলেন। কিন্তু আজকের নির্বাচনী ফলাফলে হিসাব নিকাশ একদম উল্টে গেলো।
হিলারী পেয়েছেন ২১৮ টি এবং ট্রাম্প পেয়েছেন ২৭৮ টি ইলেক্ট্রোরাল ভোট। শেষ খবর পাওয়া পর্যন্ত-

সারা বিশ্ব তাক লাগিয়ে বিজয়ের হাসি দিলেন ট্রাম্প!! অথচ তার পাশ করা নিয়ে তেমন কোন বিশ্ব বাসীর। এরকম ঘটনা আমেরিকাতেই সম্ভব। ওরা যেমন মানুষ ঠিক তেমন প্রেসিডেন্ট আশা করেন এবং ঘটলো। বাংলাদেশের মানুষও মোটামুটি সবাই ট্রাম্পের বিপক্ষেই ছিলো। সিঙ্গাপুরের এক বন্ধুর সাথে চ্যাটিং এ তাকে জিজ্ঞাসা করলাম সে কাকে সমর্থন করে!! তার উত্তর হিলারী ক্লিন্টন। কিন্তু ট্রাম্প পাশ করায় সে পুরো হতাশা গ্রস্থ। আমার এক বন্ধু আমাকে বলছিলো দুপুরের দিকে, ট্রাম্প তো একটু উশৃঙ্খল টাইপ ও পাশ করে কিভাবে!? আমি বললাম, দেখ আমেরিকার জনগন যদি উনার ব্যবহারে সন্তুষ্ট থাকে তাহলে আমাদের তো মাথা ব্যাথাই নাই! প্রেসিডেন্ট তো ওদের। আমেরিকার প্রেসিডেন্ট যেই হোক ওদের পররাষ্ট্র নীতি সবার এক। এখন সামনের দিনগুলির জন্য অপেক্ষা করতে হবে যে কি ঘটে?! কারন অনেকেই বলছিলেন; হিলারী আসলে ভালো হবে, অনেক কাজ হবে যা ট্রাম্প আসলে হবে না। ট্রাম্প যুদ্ধ বাধাবে ইত্যাদি অনেক রকমের কথাই কানে ভেসে আসছিলো। যাই হোক এখন ডোনাল্ড ট্রাম মি. প্রেসিডেন্ট অফ আমেরিকা। শুভেচ্ছা জানানো ছাড়া আমাদের আর কি করারই বা আছে!!

মিসেস হিলারী ক্লিনটন ম্যাডাম কে এখন সান্তনা দেওয়া ছাড়া আর কিছু করার নেই। প্রেসিডেন্ট তো একজনই নির্বাচিত হবেন।


লেখায় ভূল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন..
ছবি: নেট ও স্ক্রিনশট.,,,

মন্তব্য ৩ টি রেটিং +২/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৯ ই নভেম্বর, ২০১৬ রাত ১০:৪৫

শাহরিয়ার কবীর বলেছেন: যেই হোক না কেন, বিশ্ব চায় শান্তি ।

০৯ ই নভেম্বর, ২০১৬ রাত ১১:২৮

ধ্রুবক আলো বলেছেন: হ্যা তাইই বিশ্ব শান্তি চায়,, এখন এটাই দেখার বিষয় যে এই প্রেসিডেন্ট কি করে, অবশ্য আমেরিকানদের সবার একই নীতি!!

২| ২৮ শে আগস্ট, ২০১৮ রাত ১০:৩৬

খায়রুল আহসান বলেছেন: অল্প কথায় বেশ ভাল লিখেছিলেন এ পোস্টটা। + +
সবচেয়ে নীচের ছবিটা খুব সুন্দর।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.