নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাবতে চেষ্টা করি আমি একজন মানুষ। তাই মানুষ হওয়ার চেষ্টায় আছি। বড় কঠিন কিন্তু অসম্ভব না।

সোয়েব মুহাম্মাদ

সাধারণ মানুষ

সোয়েব মুহাম্মাদ › বিস্তারিত পোস্টঃ

সাধু সাবধান, বিপদ ঘটার আগেই!!!

১১ ই জানুয়ারি, ২০১৬ সকাল ৮:৪৫

এই ইউনিভার্সের প্রত্যেকটা বিষয় নিয়ে টুকিটাকি দ্বিমত থাকলেও মৃত্যু নিয়ে কারোই দ্বিমত নেই। বিজ্ঞানী থেকে অজ্ঞান পার্টির সদস্য, কোটিপতি থেকে ফুটো পয়সার মালিক বা বড় রাজনীতিবিদ থেকে ছ্যাঁচড়া চোর পর্যন্ত সকলেই যে যার মত করে মৃত্যু নিয়ে ভাবে আর কেউই বলতে পারবে না যে তার মৃত্যু হবে না। কিন্তু সকলের ভিতর এখন একটাই ভীতি হয়তো তাদের স্বাভাবিক মৃত্যু হবে না। জল, স্থল আর আকাশ পথের যেকোনো যানবাহনে উঠলেই সবাই জান নিয়ে যথেষ্ট শঙ্কিত থাকে।

শঙ্কার কারণ বলে দিচ্ছে পরিসংখ্যান। ২০১৫ সালে শুধু স্থল পথের এক্সিডেন্টে মারা গেছে আট হাজার ছয়শ বিয়াল্লিশ জন আর আহত হয়েছে প্রায় বাইশ হাজার। যদি এই ৮৬৪২ জন মানুষের মধ্যে ২ হাজার মানুষ তার পরিবারের একমাত্র আরনিং মেম্বার হন তাহলে সেই পরিবারের অবস্থা কি এখন? আর ঐ ২২ হাজারের মধ্যে যদি ১০ হাজার মানুষ শারীরিক ভাবে অক্ষম হয়ে যান তাহলে তাদের পরিস্থিতি কি? চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সাহেবের জীবনে যখন একটা করুন পরিণতি নেমে আসলো উনি সাথে সাথে সড়ক দুর্ঘটনার প্রতিকারের লক্ষ্যে ঝাপিয়ে পড়লেন। ভালো কথা। দেশে কর্মী দরকার। উনি একজন কর্মী। সবাই উনার মত না পারি,নিজের মত করেও প্রতিরোধ করা যায়। আমাদের দেশের রাস্তাঘাটের অবকাঠামো ভালো না তা মেনে নিচ্ছি। তার মানে এই না সারা দেশে সব রাস্তাই ভাঙাচোরা। কিছু না পারি অন্তত সর্বদা সাবধান তো থাকা যায়। কারণ জীবনটা আপনারই, সরকারের না।

আমরা কেউ জানিনা সময় আমাদের জন্যে কি নিয়ে বসে আছে। তাই সাবধানের মাইর নেই। সাবধান থাকা আমাদের কাজ। মাঝে মোটর সাইকেল চালানো অবস্থায় পুলিসের একজন সদস্যের ছবি দেখলাম যে কিনা চলন্ত অবস্থায় হেলমেট এবং লাইসেন্স বিহীন গাড়ি চালাচ্ছিলেন। অবাক করার ব্যাপার, উনি মোবাইলে কথা বলছিলেন। দুর্দান্ত নায়কোচিত দৃশ্য!! পরে উনার কি হয়েছে জানিনা। কিন্তু ঐ যে স্টাইলটা দেখিয়ে দিলেন,তারপর থেকে আমাদের দেশের তরুন মোটরসাইকেল সমাজ তার অনুকরণ করতে লাগল। হেলমেট না পরলে ঘেটিতে মোবাইল রেখে পোলিও রোগাক্রান্তের রোলমডেল হচ্ছে আর হেলমেট থাকলে সেই হেলমেটের ভিতর মোবাইল রেখে কথা বলছে। আপনি অনেক সাবধান তাই চলন্ত অবস্থায় কথা বলছেন আর বাইক চালাচ্ছেন কিন্তু রাস্তার অন্য একটা গাড়ি সাবধান নাও হতে পারে। আপনি কাউকে মারতে না পারেন কিন্তু অন্যজন কিন্তু আপনাকে মারতে পারে।

সো সাধু সাবধান, বিপদ ঘটার আগে।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১১ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ১:২৩

মহা সমন্বয় বলেছেন: আপনি অনেক সাবধান তাই চলন্ত অবস্থায় কথা বলছেন আর বাইক চালাচ্ছেন কিন্তু রাস্তার অন্য একটা গাড়ি সাবধান নাও হতে পারে। আপনি কাউকে মারতে না পারেন কিন্তু অন্যজন কিন্তু আপনাকে মারতে পারে

হুমম কথা সত্য ... কিন্তু কে শোনে কার কথা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.