নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মোঃ মেহেদি হাসান, কলম নামে মি. বিকেল। একজন লেখক, অভিনেতা, সমাজকর্মী, রেডিও জকি, ওয়েব ডেভেলপার, ওয়েব ডিজাইনার, সম্পাদক, উপস্থাপক এবং নাট্য পরিচালক সহ - এই বহুমুখী পেশার সাথে জড়িত থাকলেও, আমার মূল পরিচয় একজন গল্পকার।

মি. বিকেল

আমি মোঃ মেহেদি হাসান, কলম নামে মি. বিকেল। একজন লেখক, অভিনেতা, সমাজকর্মী, রেডিও জকি, ওয়েব ডেভেলপার, ওয়েব ডিজাইনার, সম্পাদক, উপস্থাপক এবং নাট্য পরিচালক সহ - এই বহুমুখী পেশার সাথে জড়িত থাকলেও, আমার মূল পরিচয় একজন গল্পকার।

মি. বিকেল › বিস্তারিত পোস্টঃ

তোমার শরীর

০৭ ই জুন, ২০২৩ সকাল ৮:২৮


ছবি: রাশি খান্না


১৬+
Misogyny Alert!

তোমার শরীর

সব শরীরের মধ্যে শুষে নেবার মতন ক্ষমতা থাকে না। পরিপূর্ণ প্রেম, সুশৃঙ্খল এবং সুডৌল মুক্ত বুক, নির্ভেজাল চুম্বন হতে পারে আমার স্ট্রেসের এন্টিবায়োটিক । হাতে হাত স্পর্শে যৌনতায় উচ্ছ্বসিত হয়ে ওঠা দেহের আকুল আবেদন তোমাকে চিবোতে বড্ড ইচ্ছে করে।

তোমার শরীর… ওটার বুকের মধ্যে আমার ক্ষুদা লুকায়িত। ও বুকের সমস্ত কিনারা জুড়ে আমার বিচরণ। আস্তরণ খুলে ফেলা, পাগল হয়ে পুরো শরীরে চুম্বনের ঝড় নিশ্চয় তোমাকে মাতাল করে তোলে।

তোমার শরীর… যা শুধুমাত্র কতগুলো নরম নরম বৈশিষ্ট্যের কি বিশাল সম্পদ; যেটা পেতে আমি সবসময় লালায়িত থাকি। বিদ্যমান নিষ্ঠতার ঘনিষ্ঠতা আমার কিন্তু রোজ রোজ চাই। এই ক্ষুধা আমার দেহের আবর্জনার। সেটাকে মুক্তি দিতেও তোমার ঐ শরীর বড্ড প্রয়োজন। এবং এই নির্ভেজাল বাজে কথোপকথন তোমাকেও জানাতে খুব ইচ্ছে করে।

তোমার শরীর… যা শুধু দৈহিক সৌন্দর্যে ভরপুর নয়; ওর মধ্যে তুমিও থাকো। তোমার আত্মার সাথে ওর এক নিবিড় সম্পর্ক আছে। মিষ্টি করে তোমার চিবুকে চুম্বনে তুমি ঘমার্ক্ত হয়ে পড়ো। ওটা শুধু তোমার শরীর নয়; তুমিও।

তোমার শরীর… যার প্রতি আমি ভয়ানক আসক্ত ওর একটি পরিচয় আছে, একটি নাম আছে। পুরুষদের কাছে আলাদা চাহিদা আছে কিন্তু আমার মত পুরুষদের কাছে ওর জন্য প্রেমও আছে। একজীবন নিজের করে পাওয়ার লোভ। একজীবনে এই স্বস্তি এবং শান্তি আমি ছাড়তে চাইনি।

তোমার শরীর… যা নিয়ে তুমি প্রায় প্রায় আমাকে খোঁটা দাও এই বলে যে, “তোমার শুধু আমার শরীরটাই চাই!” আমি একশব্দে উত্তর দেই 'হ্যাঁ', কারণ, কারো শরীর আমাকে কোনোদিন এত মুগ্ধ করতে পারেনি।

তোমার শরীর… যার প্রতি আসক্ত হওয়া এখন বোধহয় অপরাধ ভাবো কিন্তু দূর থেকে আমি এখনো ওর প্রেমে জড়িত। আধুনিকতা যদি বলে, সত্যি বলো না! রিক্সায় চড়েও কিছু প্রেমের চিহ্ন রাখো, কফির কাপে চুম্বনের স্মৃতি রাখো… আমি দুঃখিত, আমি সে পুরুষ নই। এই সব কিছুর আগে আমার ঐ শরীর টা দরকার; খুব দরকার।

তোমার শরীর… আমি যখন দিনশেষে ক্লান্ত হয়ে তোমার কাছে ফিরে যেতাম তখন তোমাকে জাপটে জড়িয়ে ধরে ক্লান্তির শ্বাস নিতাম। আর খুব দ্রুত আমার দুঃশ্চিন্তা, স্ট্রেস, হতাশা সব গায়েব হয়ে যেত। আবার নতুন করে ফুরফুরে মন নিয়ে পরেরদিনের চ্যালেঞ্জ গ্রহণ করতে পারতাম।

তোমার শরীর… ওটা পাবার জন্য আমি এতটুকুও ভাববো না। 'জেনারেশন আমি'রা এত ভাবে না। কিন্তু ভালোবাসার সংজ্ঞাকে বদলাতে চাই। যে শরীরে আমার বসবাস সে শরীর নিজের করে পেতে 'মন' নামক শব্দের ধার ধারিনা। ওতে ভালোবাসার বাজে সংজ্ঞা লটকিয়ে আমাকে অন্তত আটকাতে পারা যাবে না।

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৭ ই জুন, ২০২৩ সকাল ১০:০৪

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আপনার ভালোবাসার সংজ্ঞাটা আসলেই তথাকথিত !

হ্যাঁ এপিস্টেমোলজিক্যালি যেসব সংজ্ঞা এখন প্রচলিত তাই আপনি তুলে ধরেছেন । সত্যি করে বললে দাঁড়ায় আপনি ভাববাদকে এড়িয়ে ভালোবাসার সংজ্ঞায় দাঁড়িয়ে গেলেন ! এটা খারাপ নয় , এটাও এক সত্য । এবং সবাই এটাএ সার্বজনীন সত্য বলেই মানে ।

তাই আমার প্রশ্ন হলো আপনার এখানে মাইসোগাইনিস্ট এলার্ট কেন দিলেন ? এখানে তো মাইসোগাইনিস্ট কোন কথা নেই । যা যা বলেছেন তাও সমাজের বাইরে কিছু নয় । তাই মাইসোগাইনিস্ট এলার্ট না দিলেও চলবে !!


এবার আসি পরের কথায় । আচ্ছা আপনার লেখায় উঠে আসল যে শরীরটাই হলো আপনার এই লিখার নায়কের মূল ভালোবাসার উপজীব্য । কিন্তু মনে হচ্ছে না শরীরের এই আকর্ষণকে সে আসলে ভাববাদী ধারণার সাহায্যে নিজের মধ্যে বাড়তে দিচ্ছে । মানে শরীরকে সে প্রধান গণ্য করছে কিন্তু শরীরের আবেদনে সে নিজেকে ভাববাদী চেতনায় ঘুরপাক খায় !


ধন্যবাদ এত সুন্দর লিখার জন্য । শুভেচ্ছা জানবেন !!

১১ ই জুন, ২০২৩ ভোর ৬:৫৬

মি. বিকেল বলেছেন: সম্ভাব্য ঢাল তৈরি করে রাখবার জন্য 'Mysogynist' বিষটি উল্লেখ করা। আপনার মন্তব্য লেখাটাকে বুঝতে পুরোপুরি সক্ষম।

২| ০৭ ই জুন, ২০২৩ সকাল ১০:৫৬

সত্যপথিক শাইয়্যান বলেছেন:


সব ঠিক আছে।

শুধু চিবানোর ইচ্ছাটা বেশি বেশি লেগেছে!!!

অবশ্য আপনার দাঁত না থাকলে অন্য কথা! :)

১১ ই জুন, ২০২৩ ভোর ৬:৫৬

মি. বিকেল বলেছেন: হা হা হা...

৩| ০৭ ই জুন, ২০২৩ দুপুর ১:১৪

রাজীব নুর বলেছেন: আর একটু সহজ করে লিখলে ভালো হতো।

১১ ই জুন, ২০২৩ ভোর ৬:৫৭

মি. বিকেল বলেছেন: এরচেয়েও সহজ চাইছেন? তা বোধহয় আমার পক্ষে সম্ভব নয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.