নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আপনি এখন এমন একজন \"সাহসী\" মানুষের প্রোফাইলে ঢুকেছেন,যে কিনা ভাগ্যের কাছে সব সময়ই পরাজিত।

টি-ভাইরাস

জীবনে সফল হতে না পারি দুঃখ নেই...একজন ভাল মানুষ হিসেবে দুনিয়া থেকে বিদায় নিতে চাই...

টি-ভাইরাস › বিস্তারিত পোস্টঃ

বর্তমানে ভারত চালায় হিন্দুরা। আজ দিনে-রাতে, পথে-ঘাটে-মাঠে, বাসে নারীরা ধর্ষিত হয়।

১৮ ই জানুয়ারি, ২০১৪ বিকাল ৪:৩৯

বর্তমানে ভারত চালায় হিন্দুরা। আজ দিনে-রাতে, পথে-ঘাটে-মাঠে, বাসে নারীরা ধর্ষিত হয়।



একদিন ভারত শাসন করত মুসলিমেরা। কেমন ছিল সেদিন ভারতে নারীদের অবস্থা?

এই ছোট্ট একটি মাত্র উদাহরণ থেকে অনুমান করে নিন।



এক অমুসলিম বুড়ি সম্রাট জাহাঙ্গীরের দরবারে বলল, জাহাপানা আমি আপনার নিকট এসেছি নালিশ করতে। আমার বাড়ি আপনার বাড়ির খুবই নিকটে। আমার ছেলে বর্তমানে যুদ্ধে নিয়োজিত আছে আপনার সেনাবাহিনীর সাথে।



আমার এক সুন্দরী পুত্রবধু আছে। প্রতিদিন রাতে কোন এক বেয়াদব আমার বাড়িতে হামলা করে। আর আজ রাতে হয়ত সে আমার পুত্রবধুর ইজ্জত নষ্ট করার চেষ্টা করবে। হয় আপনি ঐ শয়তানের হাত থেকে আমাদেরকে রক্ষা করুন নতুবা আজ রাতটা আমাদের নিরাপত্তা দিন, আমরা আগামীকাল আপনার রাজ্য ছেড়ে চলে যাব।



সম্রাট জাহাঙ্গীর চুপ করে আছেন।

বৃদ্ধা তাকে চুপ থাকতে দেখে রেগে গেলেন এবং বললেন, জাহাঙ্গীর আমি তোমাকে জন্মাতে দেখেছি। তুমি যদি দায়িত্ব না নেও, আর যদি আজ রাতে আমার পুত্র বধুর ইজ্জত নষ্ট হয় তবে জেনে রাখ জাহাঙ্গীর, তুমি যে আল্লাহকে বিশ্বাস কর, কাল কেয়ামতের দিন তোমার ঐ আল্লাহর নিকট আমি তোমাকে আসামীর কাঠগড়ায় দাঁড় করাব।



সম্রাট জাহাঙ্গীর তখনও কিছু বললেন না। বুড়ি চলে গেলেন। সম্রাট জাহাঙ্গীর নিজে ঐ রাতে বুড়ির বাড়ির নিকটে চলে গেলেন। তিনি দেখলেন বাড়ির বাইরে একজন প্রহরী ও ঘোড়া। তিনি প্রহরীকে তলোয়ার দিয়ে হত্যা করে ঘোড়ার পিঠে পা দিয়ে দেওয়াল টপকে বাড়ির ভিতর প্রবেশ করলেন। ভিতর হতে মহিলার চিৎকার। বাইরে বুড়ি বেচারা একা দাঁড়িয়ে। বাইরে টিম টিম করে আলো জ্বলছে। জাহাঙ্গীর বুড়িকে তাড়াতাড়ি আলো নেভাতে বললেন।



এরপর তিনি সেই শয়তানটাকে চুলের মুঠি ধরে তরবারি দিয়ে তার দেহ হতে মস্তক আলাদা করে ফেললেন। বুড়িকে আলো জালাতে বললেন। তিনি আলোতে মাথাটা ধরে আলহামদুলিল্লাহ বলে মাথাটা ছেড়ে দিলেন। বুড়িকে বললেন আমাকে পানি দাও। তিনি পানি পান করলেন। বুড়িকে পরেরদিন রাজ দরবারে তার পুত্রবধু সহ আসতে বলে তিনি চলে গেলেন।



পরের দিন জমজমাট রাজদরবারে বুড়ি তার পুত্রবধু নিয়ে হাজির। জাহাঙ্গীর বলছেন বুড়ি তোমাকে কেন আলো নেভাতে বলেছিলাম জান?

বুড়ি বললেন না।



জাহাঙ্গীর বললেন যখন তুমি আমার কাছে নালিশ করেছ তখন আমার চিন্তা হলো এ কাজ হয়ত আমার যুবক ছেলের। যেহেতু তুমি আমার বাড়ির এত কাছে বসবাস কর সুতরাং এত বড় সাহস আমার যুবক ছেলের ছাড়া আর কারো হতে পারে না বলে আমার ধারনা হয়েছিল।



আমি চিন্তা করলাম যদি আলোর সামনে আমার ছেলেকে দেখি তবে হয়ত আমার মনে দূর্বলতা এসে যেতে পারে। তাতে করে আমি ন্যায় বিচার নাও করতে পারি। এজন্য তোমাকে আলো নেভাতে বলেছিলাম। এরপর তাকে হত্যা করে আলোতে নিয়ে দেখি সে আমার ছেলে নয়। এজন্য আলহামদুলিল্লাহ বলেছিলাম।



আর পানি পান করলাম এইজন্য যখন তুমি আমাকে বলেছ কিয়ামতের দিন তুমি আমার বিরুদ্ধে নালিশ করবে, তখন থেকে ন্যায় বিচার করতে পারব কিনা এই চিন্তায় আমি কিচ্ছু খাইনি এমনকি এক ফোটা পানিও না।



এরপর সম্রাট জাহাঙ্গীর তার মাথার রাজ-মুকুট খুলে সেই অমুসলিম বুড়ির পায়ের নিকট রাখলেন এবং বললেন বুড়ি জেনে রাখ দিল্লির সম্রাটের এই মুকুটের চাইতে তোমার পুত্রবধুর ইজ্জত মুসলমানের কাছে হাজার গুন বেশি মুল্যবান। বেশি মুল্যবান।



মুসলিমদের কাছে সর্বদা অমুসলিমদের অধিকার সংরক্ষিত ছিল। মুসলিমরা হলো সবচাইতে বেশি পরম সহিষ্ণু জাতি। যার প্রমাণ আমরা যুগে যুগে পেয়েছি।

ইন্দোনেশিয়া হতে মরক্কো পযর্ন্ত মুসলিমরা শাসন করেছে আটশত পঞ্চাশ বছর। ভারতবর্ষকে শাসন করেছে প্রায় নয়শত বছর।



মুসলিমরা যদি পরধর্ম সহিষ্ণু জাতি না হতো তাহলে এখানে অমুসলিমদের কোন অস্তিত্ব খুঁজে পাওয়া যেত না..............।

মন্তব্য ২১ টি রেটিং +০/-০

মন্তব্য (২১) মন্তব্য লিখুন

১| ১৮ ই জানুয়ারি, ২০১৪ বিকাল ৪:৫১

ভাঙ্গাচুরা যন্ত্রপাতি বলেছেন: ইরান তুরান আরবের মুসলিমরা এইসব শাসন করছে, রাজ্য জয় করছে, তোমার যে জাত, ওই জাতের মুসলমানেরা কি করছে? স্পেন জয়ের কৃতিত্ব আরবদের, তুমার না। তুমাদের হাতে ক্ষমতা আসার পরে কেমন হিন্দুদের সংরক্ষণ করাতাছো তা তো পাকিস্তানেই দেখা যাইতাছে। সংরক্ষণের ঠেলায় পাকিস্তানের হিন্দুরা বিলুপ্ত হইবো কিছুদিন পরে। ইরান তুরানের স্বপ্নদোষ দেখা বাদ দেও।

১৮ ই জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:০১

টি-ভাইরাস বলেছেন: আপনার মন্তবের জন্যে আপনাকে ধন্যবাদ , কিন্তু আপনে যে ভাষাতে কথা বলেন এইটা বুঝতে বাকি নাই আপনে কোন পরিবার থিকে উঠে আসছেন, আফসস আপনার পরিবার এর জন্যে সঠিক শিক্ষা দিতে পারল না আপনাকে , শিক্ষাত দুরের কথা ভালো করে ভদ্র ভাবে কথা বলাটা শিখাইতে পারেনাই আপনাকে

২| ১৮ ই জানুয়ারি, ২০১৪ বিকাল ৪:৫৯

ফিলিংস বলেছেন: মুসলিমদের কাছে সর্বদা অমুসলিমদের অধিকার সংরক্ষিত ছিল। মুসলিমরা হলো সবচাইতে বেশি পরম সহিষ্ণু জাতি ।

মুসলিমরা যদি পরধর্ম সহিষ্ণু জাতি না হতো তাহলে এখানে অমুসলিমদের কোন অস্তিত্ব খুঁজে পাওয়া যেত না..............।

১৮ ই জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:০২

টি-ভাইরাস বলেছেন: ধন্যবাদ

৩| ১৮ ই জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:০৭

শামীম মুসতফা বলেছেন: Click This Link

১৮ ই জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:২১

টি-ভাইরাস বলেছেন: দুর্বৃত্তরা মানে কি ? সে হিন্দু ও হতে পারে তাই না ... আপনে গাধার মতো লিংক দিয়ে চলে গেছেন ... আর মদিনা সনদের মতে কার নিজের অপরাধের কারনে তার ধর্ম কে দোষারোপ করা যাবে না ... পারলে যে করেছে তার বিচার করেন ... মুসলিম নাম ধারি কিছু খারাপ মানুষর জন্যে আপনে ইসলাম ধর্ম কে খারাপ বলতে পারে না

৪| ১৮ ই জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:২২

পাঠক১৯৭১ বলেছেন: ইডিয়টদের গল্প

১৮ ই জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:২৫

টি-ভাইরাস বলেছেন: সেটা কি ভাবে একটু বুঝাই বলবেন পণ্ডিত ভাই

৫| ১৮ ই জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:০১

শামীম মুসতফা বলেছেন: দেশের সংখ্যালঘু সমপ্রদায়কে বোকা বানানোর চেষ্টা চলছে। .............

১৮ ই জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:২৯

টি-ভাইরাস বলেছেন: অরধেক কথা বলে ডুব দেন কেন বুঝাই বলেন

৬| ১৮ ই জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:৩৬

ভোরের সূর্য বলেছেন: কিছু মনে করবেন না ভাই। আপনার এ লেখাটা সম্পূর্ণ উস্কানিমূলক। আপনার লেখার শিরোনাম দেখে ভেবেছিলাম আপনি মনে হয় ভারতের বিরুদ্ধে কিছু বলবেন কিন্তু লেখা পড়ে দেখলাম আপনি সাম্প্রদায়িক লেখা লিখেছেন এবং হিন্দুদের সম্পর্কে বিষেদগার করেছেন।

আমি খুব বেশি দূরে যাবনা। ১৯৭১ সালের নারীদের যে সম্মানহানি হয়েছিল বা করেছিল তারা কারা? হয় পাকিস্তানী মুসলামান সেনাবাহিনী অথবা আমাদের দেশের রাজাকার নামের কিছু মুসলিম মানুষরা।তখন শুধু ১/২টা না বরং হাজারে হাজারে নারী ধর্ষিত হয়েছিল যেখানে মুসলিম,হিন্দু কিংবা অন্য ধর্মের নারীরাও ছিল। আর যারা ধর্ষণ করেছিল তারা ছিল আপনার কথিত মুসলিমদের কাছে সর্বদা অমুসলিমদের অধিকার সংরক্ষিত ছিল। মুসলিমরা হলো সবচাইতে বেশি পরম সহিষ্ণু জাতি ।

ধর্ষণ একটি সামাজিক ব্যাধি এবং আমাদের সামাজিক অবক্ষয় হয়েছে।শুধু ভারত বা হিন্দু বিরোধীতার জন্য বিরোধী কথা না বলে বরং আমাদের উচিৎ কিভাবে এটা থেকে বেড় হওয়া যায়। বরং নিজের দেশের দিকে নজর দিন। প্রতিদিনই কিছুনা কিছু ধর্ষণের ঘটনা আমাদের দেশে ঘটছে সেটা খবরের কাগজ খুল্লেই দেখা যায়।তাই অন্য দেশ বা অন্য ধর্মের দিকে আঙ্গুল না তুলে আগে নিজের দেশ এবং নিজের ধর্মের দিকে দেখি যে আমরা কেমন বা কি অবস্থায় আছি।নিজেরা আগে এসব থেকে মুক্ত হই তারপর অন্যকে বলি।

১৮ ই জানুয়ারি, ২০১৪ রাত ৮:৩০

টি-ভাইরাস বলেছেন: যারা নিরিহ মানুষ খুন করল তারা আমাদের দল আর থিকে আলাদা হয়ে গেলো এইটা আমার নবীর কথা ... তাই কিছু নাম ধারি মুসলিমের কারনে ইসলাম ধর্ম কে আমি খারাপ বলেতে পারেন না

৭| ১৮ ই জানুয়ারি, ২০১৪ রাত ৮:২৪

এম আর ইকবাল বলেছেন:
মুসলিমরা হলো সবচাইতে বেশি অসহিষ্ণু জাতি ।

অন্যদের কথা বাদ দেন,
মুসলমানদের হাতে মুসলমানরাই এখন সবচেয়ে
বেশী নিহত হচ্ছে ।
আমাদের দেশেই দেখেন,
গত কয়েক মাসে যে মানুষগুলোকে নিষ্ঠুর ভাবে
হত্যা করা হয়েছে, তাদের কি অন্য কেউ এসে মেরেছে ।
পাকিস্হান, ইরাক, আফগান বা আফ্রিকার মুসলিম
দেশগুলোর দিকে তাকান ।

১৮ ই জানুয়ারি, ২০১৪ রাত ৮:৩১

টি-ভাইরাস বলেছেন: জি ভাই কথা সত্যি ... কারন আজকে ভণ্ড মুসলিম বেশি আর মুসলিমদের মাঝে কোন ঐক্য নাই ... যার কারনে আজকে এই অবস্থা

৮| ১৮ ই জানুয়ারি, ২০১৪ রাত ৯:০৫

ভোরের সূর্য বলেছেন: আমি আগেই বলেছি যে আমি বেশিদুর যাবনা শুধু বাংলাদেশের কথা বলেছি মাত্র একটা উদাহরন দিয়ে। কিছু নামধারি মুসলমানের কথা বলে আমি যেমন সব মুসলমান কে দ্বায়ী করতে পারিনা তেমনি আপনিও কিছু হিন্দু নামধারীর ধর্ষকের কথা বলে সব হিন্দু কে এক করতে পারেন না।

আপনাকে আমি এটাও বলেছি যে খবরের কাগজ খুললেই কিন্তু প্রতিদিন ধর্ষণের খবর পাওয়া যায় কারা করে এসব? মুসলিম বা মুসলিম নামধারী কিছু লোক আপনার কথায় তাইতো?

আর পৃথিবীর আরো অনেক জায়গার উদাহরণ কিন্তু দেয়া যায় যেখানে মুসলিমরা ধর্ষণ করছে। যাই হোক আসল কথা হল মুসলিম নামধারি বা ভন্ড মুসলিম এই সব বলে পার পাওয়া যাবেনা। যে নামেই হোক না কেন তারা মুসলিম এবং মুসলিম পরিবারের সন্তান তাই আমরা মুসলমানরা দ্বায়ীত্ব এড়াতে পারিনা।

আপনার কথার মত কিন্তু তাহলে হিন্দুরাও বলতে পারে যে হিন্দু নামধারী কিছু মানুষ বা ভন্ড হিন্দু।

আমরা আগে নিজের ধর্মের দিকে দেখি তারপর অন্য ধর্মকে ব্লেম দেব।অহেতুক খালি হিন্দুকে বা অন্য ধর্মকে দোষ দেবনা।

আর হ্যা এটা সত্যি যে পৃথিবীতে মুসলিম রা একমাত্র জাতি যেখানে নিজেরা নিজেদেরকে হত্যা করে।হয়তো অল্প কিছু উদাহরণ আপনি দিতে পারবেন কিন্তু সেটা পরিমাণে খুব কম যে হিন্দুরা হিন্দুদের বিরুদ্ধে যুদ্ধ করছে বা হত্যা করছে,খ্রিস্টানরা খৃস্টানদের মারছে,বৌদ্ধরা বৌদ্ধদের হত্যা করছে কিন্তু পৃথিবী জুড়েই কিন্তু মুসলিমরা মুসলিমদের হত্যা করে চলছে।আর আপনি সেটা মুসলিম নামধারী বা ভন্ড মুসলিম বলে উড়িয়ে দিতে পারেন না।

৯| ১৮ ই জানুয়ারি, ২০১৪ রাত ৯:২৮

পদ্মা_েমঘনা বলেছেন: পোষ্টের জন্য ধন্যবাদ।ইতিহাসের এই ঘটনাটা জানতাম না। ভাল লাগল।

১৯ শে জানুয়ারি, ২০১৪ সকাল ৭:০০

টি-ভাইরাস বলেছেন: ধন্যবাদ

১০| ১৯ শে জানুয়ারি, ২০১৪ রাত ১২:৩৯

তওসীফ সাদাত বলেছেন: নতুন কিছু জানলাম। ধন্যবাদ।

এটা ঠিক যে, মুসলিমরা যদি পরধর্ম সহিষ্ণু জাতি না হতো তাহলে এখানে অমুসলিমদের কোন অস্তিত্ব খুঁজে পাওয়া যেত না

তবে এখন মুসলিম রা এই গৌরব হারাতে বসেছে। :( এখন আর সেই আগের সম্ভ্রম ও নেই :(

১৯ শে জানুয়ারি, ২০১৪ সকাল ৭:০৩

টি-ভাইরাস বলেছেন: ধন্যবাদ ... আপনার কথা ঠিক আর সেটার এক মাত্র কারন হোল আজকে মুসলিম দের মাঝে ঐক্য নাই ... যার একটা উধারন হতে পারে আমার এই পোস্ট অনেক মুসলিম আছে যারা এই পোস্ট আর বিরোধিতা করেছে ... যারা একটা লিখা না বুঝে বিরোধিতা করতে পারে তাদের মতো মানুষ নিয়ে আপনে মুসলিম উম্মা সেই গৌরব ফিরাই আনবেন কি ভাবে ?

১১| ১৯ শে জানুয়ারি, ২০১৪ রাত ১:২৫

শয়তান শাহীন বলেছেন: ধন্যবাদ....পোষ্টে+++++++++++++++

কয়েকজন সম্মানিত ব্লগারের মতে এইটা গন্ধ যুক্ত....তদের প্রতি সম্মান রেখে বলছি আমার মনে হয় আপনাদের নাক পঁচে গেছে তাই যেখানে-সেখানে গন্ধ খুজে পাচ্ছেন....দয়া করে আগে নাকটাকে সারিয়ে তোলার ব্যবস্থা করুন তাহলেই বুঝতে পারবেন কোনটা মানব বিষ্ঠা আর কোনটা পশু বিষ্ঠা...কোনটা আঁতর আর কোনটা আগর বাতি।

১৯ শে জানুয়ারি, ২০১৪ সকাল ৭:০৪

টি-ভাইরাস বলেছেন: ধন্যবাদ ... ভালো কথা বলার জন্যে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.