নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আপনি এখন এমন একজন \"সাহসী\" মানুষের প্রোফাইলে ঢুকেছেন,যে কিনা ভাগ্যের কাছে সব সময়ই পরাজিত।

টি-ভাইরাস

জীবনে সফল হতে না পারি দুঃখ নেই...একজন ভাল মানুষ হিসেবে দুনিয়া থেকে বিদায় নিতে চাই...

টি-ভাইরাস › বিস্তারিত পোস্টঃ

ওরা আমার সকালের নাস্তার অধিকার কাইরা নিছে

২৯ শে মার্চ, ২০১৪ সকাল ১১:১৯

" ওরা আমার মুখের ভাষা কাইরা নিতে চায় " না সে দিন আর নাই আমারা আমাদের ভাষা পেয়েছি ১৯৫২ সালে আর ১৯৭১ সালে পেলাম আমাদের মহান স্বাধীনতা কিন্তু স্বাধীনতার চুয়াল্লিশ বছর পরে এসে আমার মনে আজকে মনে হোল আমারা কি এখন ও স্বাধীন ?



আমি এক জন ব্যাচেলার মানুষ , জব করি একটা গবেষণা ইউনিটে , সপ্তাহে ২ দিন আমার ছুটি । আজকে ছুটির দিন সকালে বুয়া এসে নাই ভাবলাম দুপুরের বাজারটা করে আসি সাথে সকালের নাস্থা । ছাত্র জীবন থিকে এখন পর্যন্ত আমি পুরান ঢাকাতে থাকি , এই পুরান ঢাকা তে থাকতে আমার ভাল লাগে কারন মজা মজার অনেক খাবার খেতে পারি তাই। যাই হোক বাজার আর নাস্তার উদ্দেশে বের হলাম , রায় সাহেব বাজার মড়ে জাবার পরে মনে হচ্ছে সব কিছু কেমন যেন , সব দকাল বন্ধ , সব হোটেল বন্ধ এমন কি বাইরে পান,বিরি,চা, সরবত বিক্রেতা কেউ নাই । আমি একটু অবাক হলাম ! বেপার কি ? সব সময় যে হোটেলে যাই নাস্তা করে সে খানে জাবার পরে দেখতে পেলাম হোটেল এর সবাই বাইরে আর হোটেল বন্ধ। আমি এক জনকে বলাম মামা কি হয়ছে সব বন্ধ কেন। তখন সে যে উত্তার আমাকে দিল শুনে বুঝতে পারলাম ৪৪ বছর পরেও আমারা আসলে এখন স্বাধীন না । জানি না এমন কাজ বিদেশে হয় কি না ? সব কিছু বন্ধ কারন আজকে দিন কোন একটা সময় সদর ঘাটে বাংলাদেশের প্রধানমন্ত্রি আসবে ! যার কারনে রাস্তার ধারে সব দোকান বন্ধ !!! অবাক হলাম যে দেশে জাতিয় সঙ্গীত গেয়ে আমারা কিছু দিন আগেয় রেকর্ড করলাম সে দেশে আজকে আমি নিজের স্বাধীন ভাবে নাস্তা করতে পারলাম না , স্বাধীন ভাবে কিছু দিন আনে দিন খায় এমন মানুষ তাদের দোকান খুলতে পারল না । এর নাম কি স্বাধীনতা ?







মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৯ শে মার্চ, ২০১৪ দুপুর ১২:১৮

হেডস্যার বলেছেন:
আজব দেশ, আজব নিয়ম।
জোর যার মুল্লুক তার।

নিরাপত্তার অজুহাত।
এই অজুহাতে আমরা ভুক্তভুগী।

২| ২৯ শে মার্চ, ২০১৪ বিকাল ৪:২৪

আমিনুর রহমান বলেছেন:




আপনে মিয়া ভালা একদম দেশের ভালা চান না :/
দেশের ভালার জন্য ২/১ না খাইয়া থাকলে তেমন কিছু ঘটবে না ;)

৩| ২৯ শে মার্চ, ২০১৪ বিকাল ৪:৩০

স্পেলবাইন্ডার বলেছেন: মহামানবদের জন্য প্রয়োজনে না খেয়ে থাকুন...তারপরও দাঁত কেলিয়ে হাসি দিতে ভুলবেন না।

৪| ২৯ শে মার্চ, ২০১৪ বিকাল ৪:৫২

আল ইফরান বলেছেন: এর চাইতে বড় খবর আজ মেইনস্ট্রিম মিডিয়া আজ এড়িয়ে গেছে। সকাল থেকে ঢাকা-মুন্সীগঞ্জ-চাদপুর-বরিশাল (ভায়া নারায়ণগঞ্জ) নৌপথ বন্ধ করে রাখা হয়েছে। কিন্তু কেউ একটা শব্দও উচ্চারন করলো না এই অন্যায়ের বিরুদ্ধে। হায়রে দেশ !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.