নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কিছুটা অসামাজিক

অনলাইনে করে খাই। লিখতে ভালোবাসি। আমার সেন্স অফ হিউমার ত্যারা।

কিছুটা অসামাজিক › বিস্তারিত পোস্টঃ

একটু একটা সেলফিস রোমান্টিসিজম

২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ ভোর ৫:৫৬

জীবন ঠিক আছে তবে একটা বড় ব্যাপার ঘটতে চলেছে । একাকীত্ব বোধে তেমন ভুগছি না। সন্ধ্যায় বেরিয়েছিলাম বন্ধুসহ, পুজা মন্ডপে মন্ডপ ঘুরে বেরিয়েছি, মেয়ে দেখেছি, সময় কেটে গেছে।

এমনকি আমার অন্যতম প্রধান সমস্যা প্রেমিকা নেই সমস্যাটাও অনুভুত হচ্ছে না। জীবনে প্রেমিকা তেমন গুরত্বপুর্ন না। ফেসবুকে যাকে পছন্দ করি, তার সাথে দিব্যি চ্যাট হচ্ছে, কথা হচ্ছে। মেয়েটা বা আমি দুজন ই জানি আমাদের কোন সম্ভাবনা নেই, তবে একে অন্যের সংগ পছন্দ করি । ওর জীবনে কেউ চলে আসলে মানে মানে কেটে পড়তে হবে আমাকে বুঝতে পারতেছি, তাই ব্যাপার টা প্রেমের দিকে গরাচ্ছে না। তবে আমাদের কথা হচ্ছে দুনিয়ার যাবতীয় বিষয় নিয়ে।


অন্যদিকে বড় ব্যাপার টা হলো বিয়ে। বয়স ২৪ পেরিয়ে ২৫ এ গড়িয়েছে, এবং আমার মায়ের ধারনা আমাকে বিয়ে দেয়া উচিত। কাজকাম তেমন কিছুই করি না, ওয়েবসাইট বানাতে পারি, তাই কয়েকটা বানিয়ে বসে বসে এড রেভিনিউ খাই। বেকার ব্যাচেলর মানুষ, যা কামাই, তাতে আরেকটা মুখ চলবে বলেই ধারনা। এসব দেখে শুনে মা ভেবেছেন আমাকে বিয়ে দেবেন।

কথা পাড়াপড়শীর কানে না গেলেও কদিন আগে ফুপি এলেন সদ্য বিবাহিত ( মাস কয়েক পুরনো ) ছেলের বউ কে সাথে নিয়ে। আম্মু দিনে দিনে কি আলাপ করেছে জানি না, সন্ধ্যায় ভাবীর সাথে আলাপ হলো। উনি বেশ খুটিয়ে জিগেস করলেন কি করছি, কেমন আসছে, চলছি কেমন । কারন জিগেস করায় বললেন আম্মু নাকি তাকে আমার বিয়ের কথা বলেছেন, মেয়ে দেখে দিতে বলেছেন।


আমি ভাবলাম, বা! বেশ তো। প্রেম হচ্ছে না হচ্ছে না, আর এদিকে ডিরেক্ট কেউ আমার জন্য মেয়ে খুজবে, মন্দ কি ! আমি আর কথা বাড়াইলাম না। যাবার সময় ফুপি নাম্বার নিয়ে গেলেন।

গত কদিন আম্মু আর ছোটবোন একটু টিজ করলো আমাকে। কোথায় কোন মেয়ের সন্ধান নাকি তারা পেয়েছে। মেয়ে একটু গ্রাম সাইডের, মোটামুটি শিক্ষিত, দেখতে শুনতে ভালো। আমি কান দেই নি সেসবে।

গত পড়শু ফুপি ফোন দিয়ে কি কি জানি কথা বললেন একথা সেকথা, পরে আব্বুকে দিতে বললেন। উনারা কি কথা বললেন জানি না, ফোন দিতে এসে আব্বু আমাকে বলে গেলেনঃ
"ও ভাবীর ই নিজের ছোট বোন। আমার সাথে কথা বলে ভাবীর বোধহয় তেমন অপছন্দ হয়নি । তারা চান আমি যেয়ে দেখি মেয়েটাকে। মেয়ের পরিবারে যেহেতু ফুফাতো ভাই কে কদিন আগে বিয়ে দেয়া হয়েছে, পরিবার ব্যাকগ্রাউন্ড নতুন করে দেখার কিছু নেই। খোজখবর নেবার ও তেমন কিছু নেই। আমি যেয়ে দেখে পছন্দ করে আসলে দুই পরিবার বসতে পারে। "


আমি ঘটনার প্যারায় চুপ হয়ে ছিলাম, মিনমিনে গলায় বললাম এখনি এসব কেনো। আব্বু বললেন তারাঘুরোর কিছু নেই। আমি চাইলে বছরখানেক পরেও হতে পারে। মেয়েটা সবদিক দিয়েই ভালো। বলে চলে গেলেন।

তারপর আমি ভাবতে বসলাম। জীবনের সেরা সময়টা পার করছি আমি। প্রয়োজনের বেশী কাচা টাকা হাতে আছে, ( যদিও খুব বেশী সময় এটা থাকবে না, আমাকে কাজে নামতে হবে। আজ গুগল এডসেন্স বাংলা সাপোর্ট শুরু করেছে, নতুন কোন সাইট নিয়ে কাজ শুরু করতে হবে আজ কালের মধ্যেই। ) আমি ঘুরে ফিরে উড়ে বেরাচ্ছি, আজ অমুক ফোন , কাল অমুক স্মার্ট ওয়াচ কিনে বেরাচ্ছি, আজ কক্সবাজার কাল চিটাগং ঘুরে বেরাচ্ছি। এ জীবনে ঠিক কি হতে যাচ্ছে !

স্বাধীনতা টতা হিসেব বাদ দেই। একটা মানুষের অভাব বোধ অনেক দিন ধরেই করছি। পেতে হলে কিছু ত্যাগ জরুরী। সারা ঘর ভর্তি সিগ্রেটের ফিল্টার আর ধোয়া, এ ঘরে আরেকটা মানুষ !

গতকাল থেকে মাথায় নতুন চিন্তা জন্ম নিয়েছে। ব্যাপার টা রোমান্টিসিজম। আমার মাথায় কাল চিন্তা এসেছে, মেয়েটা দেখতে কেমন ? ভাবীকে দেখলাম, মন্দ নন উনি। উনার বোন, কেমন যে ......।। মেয়েটা কেমন ? মেয়েটার ডজন ডজন বফ ছিলো ? মেয়েটা কাউকে ছ্যাকা দিয়ে আমাকে বিয়ে করবে না তো ? মেয়েটা কিভাবে কথা বলে ? মেয়েটা টাকলামী করে ? মেয়েটার ফেসবুক আইডি আছে ? সে কি সেলিব্রেটী ? সে কি মেকাপ সুন্দরী ? সে কি ক্যান্ডি ক্যাম সেলেব ?

আজ আরেক নতুন চিন্তা ভর করেছে একটু আগে। আচ্ছা, আমিও তো মেয়েটাকে চিনি না, জানি না, তাকে ভাবছি। এসব কথা তার কানেও হয়তো গেছে। সে আমার কথা ভাবছে ?

তার সাথে আমার কিছু না হইলে এই অনুভুতিটুকুর কি নাম দিব আমি ?
এদ্দিন পর সামুতে এসে কিসব লিখছি আমি ?

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৭:২২

চাঁদগাজী বলেছেন:


আপনাকে অনেক উৎসাহিত মনে হচ্ছে

২| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৮:০৯

কিছুটা অসামাজিক বলেছেন: অভিজ্ঞতা টা একেবারেই অন্যরকম, প্রথম। আমি বোধহয় একটু উৎসাহিত B:-/

৩| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৮:২৪

সাইফুর রহমান খান বলেছেন: দারুণ অনুভূতি

২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৯:৫৮

কিছুটা অসামাজিক বলেছেন: দিনের আলোয় এখন লজ্জা লাগতেছে ভাই।

৪| ০১ লা অক্টোবর, ২০১৭ দুপুর ১২:০৩

সাইফুর রহমান খান বলেছেন: হা হা

৫| ০৯ ই অক্টোবর, ২০১৭ ভোর ৫:০১

এলিয়ানা সিম্পসন বলেছেন: Update ki?

Nice writing.

২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ৩:০২

কিছুটা অসামাজিক বলেছেন: ২০১৯ এ এসেও কোন আপডেট নাই। ব্যাচেলর ই থেকে গেছি, হাহাহাহহাহাহা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.