নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কিছুটা অসামাজিক

অনলাইনে করে খাই। লিখতে ভালোবাসি। আমার সেন্স অফ হিউমার ত্যারা।

কিছুটা অসামাজিক › বিস্তারিত পোস্টঃ

অনুগ্রহ করে ভুয়া খবর, গুজব ছড়ানো বন্ধ করেন।

১২ ই এপ্রিল, ২০১৮ রাত ৩:১০

ফেক নিউজ ছড়াবার কারনে আজ দুতিন দিন ধরে মার্ক যাকার্বার্গ ধোয়া খাচ্ছেন আমেরিকান সিনেটের সামনে। না তিনি ছড়ান নাই, তার প্লাটফর্মে ছড়াইছে দেখে ধোয়া খাচ্ছেন বিভিন্ন প্রাইভেসী ইশ্যুর পাশাপাশি। তাহলে যারা সয়ং এই ভুয়া খবর গুলো ছড়ায়, গুজব ছরায়, তাদের কি করা উচিত?
গত দুদিন অপমানিত হয়েও কারো ( নাম উল্লেখ করা টা উচিত , বাট আমার শোভা পায় না ) কারো স্ট্যাটাসে, পোস্টে, শেয়ার করা খবরে লিখেছি, গুজব ছড়ানো বন্ধ করেন। একটা জীবিত লোক কে মেরে ফেললেন, এক জনের রগ কেটে ফেললেন, এগুলো কোন লেভেলের অপরাধ সে সম্পর্কে ধারনা নেই আপনাদের। একটা বাবা যখন শুনে তার সন্তান খুন হয়েছেন, তার কেমন লাগতে পারে আপনারা জেলে গেলে বাসার লোকজন দের জিগেস করলে টের পাবেন।

সাথে সাথে তাদের ডিফেন্স মেকানিজম চালু হয়ে যাবে। অপরাধ কি হয় নাই ? ওরা কি আক্রমন অত্যাচার করে নাই? হ্যা, করেছে। আপনি সেটা লিখেন, পুরোটা আগে জানেন, চুপচাপ দেখেন কি আসল ঘটনা। আপনি কি করছেন ? মিথ্যা কথা বলছেন। আগুন ঘি ঢালছেন মিথ্যা কথা বলে। আমাকে কেউ অত্যাচার করা, আর খুন করা কে কোন যুক্তিতে এক লাইনে রাখেন আপনি ? দুটা এক কথা না, দুটা এক কথা হতে পারে না।

আমি বুদ্ধিজীবী না, আমি ঢালাও ভাবে আজকে বলবো না আপনাদের উদ্দেশ্য ছিলো দেশে অরাজকতা সৃষ্টি করা। না না, এখনি ভাববেন না কমেন্টে কি লিখে প্রতিবাদ করা যায়, আমি জানি আপনি পড়ছেন, পড়বেন এবং নির্লজ্জের মত এরিয়ে যাবেন লেখাটা। ওটা আপনার জন্য বেটার।

আপনি সিমপ্লী এই প্রজন্মের একটা দোপেয়া বেয়াদপ ট্রেন্ড ফ্রিক। আপনার রক্ত গরম, এবং আপনি ঝোকের বসে করে ফেলছেন। বাট এটা কন্টিনিউ করতে থাকলে আপনার মাথার উপরে মস্তবড় ফারা ঝুলতেছে। আপনার বিস্লেষন (বানান টা ভুল হলো) ক্ষমতা কম, এবং ভেড়ার পাল যেদিকে, সেদিকেই দৌড়ান। হ্যা, আপনার এই মুহুর্তে লজ্জা লাগা উচিত, যে আমি গত দুদিনে একটা জীবিত লোক কে মেরে ফেলছি, নিজে পা কেটে ফেলা একটা মেয়েকে কাউকে দিয়ে রগ কাটিয়ে ফেলাইছি। আপনার ধারনা আপনি পৃথিবীর সবার থেকে বেশী জেনে বসে আছেন, এবং অন্যরা যা বলে, বড়রা যা বলে, ক্ষেত্র বিশেষে আপনার শিক্ষক রা যা বলে সেগুলা বানোয়াট কথা, আপনি যেটা জানেন বা বিশ্বাস করেন, সেটাই ঠিক।

আপনাকে কিচ্ছু বলতে হবে না। কারা এধরনের নিউজ, ছবি, পোস্ট নিজেদের ওয়ালে শেয়ার করেছেন, আপনারা নিজেরাই জানেন। সতর্ক হন, দেশে আইন আছে, এবং আইনের হাত অনেক, অনেক লম্বা। রক্ত গরম বেশী হয়ে গেলে এক গ্লাস পানি খান, অন্যদের বক্তব্য শুনুন, থেমে থাকুন, ভাবুন, এবং তারপরে কথা বলুন।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১২ ই এপ্রিল, ২০১৮ রাত ৩:১৪

চাঁদগাজী বলেছেন:

কোন এক হলে একটা মেয়ের "পায়ের রগ" কাটার ছবিটা কি মিথ্যা?

১২ ই এপ্রিল, ২০১৮ রাত ৩:১৬

কিছুটা অসামাজিক বলেছেন: হ্যা। কোন এক মেয়ে জানালায় লাথি মারতে গিয়ে নিজের পা নিজে কেটেছে। কোন কারনে সে খবর সম্ভবত আপনার চোখ এরিয়ে গেছে। এই মুহুর্তে লিংক টা সামনে নেই, থাকলে দিতাম, বাট এটা তো এখন সবাই জানে ! আপনি সামুতে পড়ে আছেন বোঝা গেলো।

২| ১২ ই এপ্রিল, ২০১৮ রাত ৩:২১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আপনি, আমি নাহয় ভূয়া খবর দেখেছি বা শুনেছি। কিন্তু যারা ওখানে ছিল তারা কতটা ভূক্তভোগী হলে তাদের ক্ষোভ এভাবে প্রশমন করতে পারে তা একবার ভেবে দেখুন...

১২ ই এপ্রিল, ২০১৮ রাত ৩:২৭

কিছুটা অসামাজিক বলেছেন: প্রতিটা হলেই ছাত্র রাজনীতি হয়, র‍্যাগ হয় এবং আমার মতে দুটাই অপরাধ। তবে খুনীকে আমি খুন করলে আমিও কিন্তু খুনী। একটা পোস্ট লিখেছিলাম বিডি নিউজে, থামেন দেখি পাওয়া যায় কিনা। ওরকম সিস্টেম হলে বেশ হতো।

১২ ই এপ্রিল, ২০১৮ রাত ৩:২৮

কিছুটা অসামাজিক বলেছেন: পাইছি ! সময় থাকলে পড়লে খুব খুশী হইতাম ভাই। https://blog.bdnews24.com/sximul/229656

৩| ১২ ই এপ্রিল, ২০১৮ রাত ৩:২৮

চাঁদগাজী বলেছেন:


কি ধরণের পায়খানা! সামুতে ২ জন ব্লগার পোষ্ট দিয়েছিলেন যে, মেয়ের "পায়ের রগ" কেটে দিয়েছে। আমি কমেন্ট করেছিলাম যে, শিবির থেকে টেকনোলোজী কিনেছে ছাত্রলীগ; ব্লগে অনেক ম্যাঁওপ্যাঁও ব্লগারও আছেন, দেখছি।

১২ ই এপ্রিল, ২০১৮ রাত ৩:৩৪

কিছুটা অসামাজিক বলেছেন: আপনার মন্তব্য ভুল বুঝেছিলাম ভাই, দুঃখিত। হ্যা, সবখানেই কেউ গুজব ছরায়। এগেইন, বলছি না এটা একটা চক্র, যাস্ট রক্ত গরম, হাতে কিবোর্ড, দিয়ে দিলাম পোস্ট।

৪| ১২ ই এপ্রিল, ২০১৮ রাত ৩:৪৪

চাঁদগাজী বলেছেন:



এটা ঠিক যে, ছাত্রদের আন্দোলন দেখে অনেকে "আলু পোড়ানোর" কথা ভাবছে; লন্ডনের ভাত খেয়ে তারেক মিয়াও স্বপ্ন দেখছে; টেলিফোনে আদেশ পাদেশ দিচ্ছে!

৫| ১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ৯:২৮

রাজীব নুর বলেছেন: ভাই ফেসবুকে কিছু নির্বোধ বানানো মিথ্যা অনেক কিছু দেয় তা জানি। তারা ভালো লোক না। তাদের জন্মের সমস্যা আছে।

১২ ই এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৬:১০

কিছুটা অসামাজিক বলেছেন: ছোট মানুষ ভাই, আপনার আমার ই ছোট ভাই বোন। পিনিকে করে ফেলে, কি করবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.